ভালোবাসার স্পর্শানুভুতি পর্ব ৪

#ভালোবাসার_স্পর্শানুভূতি
#রাইমা_মিমি
#পর্ব_৪

কলি নামটা শুনে বুকটা ধক করে উঠল। এই নামে তো আমাকে সে ডাকত। তবে কি আমার ধারণায় ঠিক। ভয়ে ঘেমে একাকার হয়ে গেলাম। হুট করেই রাত আমার পা টা শক্ত করে ধরে উল্টো দিকে ঘুরিয়ে দেয়। আমি ব্যথায় চিৎকার করে উঠি। চোখ দিয়ে একফোঁটা পানি গড়িয়ে পড়ে।

চোখ বন্ধ করে রাতের হাতটা শক্ত করে ধরে ব্যথায় কাতরাচ্ছিলাম। হুট করেই পায়ে কারো ঠোঁটে উষ্ণ ছোঁয়া পেলাম। চোখ মেলে তাকিয়ে আমি অবাক। কারণ রাত আমার পায়ে কিস করেছে। করেছে বললে ভুল হবে এখনো করছে। রাতের ছোঁয়ায় আমি বারবার কেপে কেপে উঠছিলাম। যার ফলে আরো শক্ত করে চেপে ধরছিলাম রাতের হাত। কিন্তু কেন তা আমার জানা নেই। আমার তো রাগ করার কথা। রেগে চিল্লানির কথা। রাতকে অপমান করার কথা। কিন্তু আমি কিছুই করতে পারছি না। বরং একটা শীতল পরশ ছেয়ে যাচ্ছে আমাকে। কেন যেন ভালো লাগছিল খুব।

হুট করে আমার হুশ ফিরে। কি যা তা ভাবছি আমি। পাগল হয়ে গেছি নাকি। কিন্তু তাও যেন রাতকে সরানোর মতো শক্তি পাচ্ছি না। তাই কাপা কাপা গলায় বললাম-

আমি- ক কি ক করছেন?(কেপে কেপে)

আমার কাপা কাপা কথা আর শক্ত করে হাত ধরায় হয়ত রাতের হুশ ফিরে। তিনি আমাকে ছেড়ে দিয়ে উঠে দাঁড়ায়। আর বলে-

রাত- হেটে দেখাও তো।

আমি- মানে?(অবাক হয়ে)

রাত- আরে হেটে দেখতে বলছি। উঠে হাটো।

আমি- কিন্তু পায়ে তো ব্যথা।

রাত- আগে হেটে তো দেখো ইডিয়ট।

আমি মুখ গোমড়া করে ভয়ে ভয়ে উঠে দাঁড়ালাম। তারপর পা বাড়ালাম সামনের দিকে। ও মা আমি ব্যথা পাচ্ছি না। আমি ভালো করেই আগের মতো হাটতে পারছি।

আমি খুশি হয়ে রাতের দিকে তাকিয়ে দেখি উনিও আমার দিকে তাকিয়ে হাসছেন। তারপর বেরিয়ে যাওয়া ধরলেন ক্লাস থেকে।

হুট করেই একটা কথা মাথায় এলো তাই আমি উনাকে ডাক দিলাম।

আমি- এই যে শুনছেন?

আমার ডাকে রাত থমকে দাঁড়াল আর পিছন ফিরে ইশারা করল “কি?”

আমি- আপনি ওই সময় কলি নাম বলেছিলেন। আচ্ছা কলি টা কে?(শিউর হওয়ার জন্য)

আমার কথা শুনে উনি বাঁকা হাসলেন আর আমার দিকে এগুতে লাগলেন। তার এমন কাজ দেখে আমি ভরকে গেলাম। এখন মনে হচ্ছে না জিজ্ঞেস করাই উচিত ছিল।

আমি- ক কি হলো আ আপনি এমন এগিয়ে আসছেন কেন?(ভয় পেয়ে)

রাত- তুমি পিছাচ্ছো কেন?(বাঁকা হেসে)

আমি- আপনি এগুচ্ছেন তাই।

রাত- আমিও তুমি পিছাচ্ছো তাই।

আমি পিছাতে পিছাতে একদম দেয়ালের সাথে সেটে গেলাম। আর পালানোর জায়গা নেই। এখন পালাতে হলে দেয়াল ভেঙে বাইরে যেতে হবে।

রাত আস্তে আস্তে আমার একদম কাছে এসে দাঁড়ান।

আমি- ক কি ক করছেন?(ভয়ে চোখ বন্ধ করে)

রাত কিছু না বলে ফুঁ দিয়ে আমার মুখের সামনে এসে পড়া চুলগুলো উড়িয়ে দেয়। এতে যেন আমার মধ্যে এক অদ্ভুত শিহরণ ভয়ে যায়।

আমি আর কিছু বলতে যাবো তার আগের সে আমার চুলগুলো আংগুল দিয়ে কানের পিছনে গুঁজে দেয়।

আমি যেন কথা হারিয়ে ফেলেছি। মুখ দিয়ে কোনো কথায় বলতে পারছি। সব যেন কেমন ঘুলিয়ে যাচ্ছে।

রাত- তুমি জানো না কলি কে?(আমার মুখে স্লাইড করতে করতে)

আমি কিছুই বলতে পারছি না। তবে উনার কথায় আমার বিশ্বাস আরো দৃঢ় হয়ে উঠছে।

রাত- কলি একটা ছোট পরী ছিল। ছিল কারণ এখন সে বড় হয়ে গেছে। এখন সে বড় পরী। জানো অনেক বছর হয়ে গেছে পরী টার সাথে দেখা হয় না কিন্তু ফাইনালি হয়ে গেল।

আমি- ম মানে?

রাত- আসলে পরীটা আমার উপর রাগ করে আমার সাথে যোগাযোগ বন্ধ করে দিয়েছে। আমার তাকে ছেড়ে বিদেশে চলে গেছিলাম তাই। কিন্তু দেখো এখন তো ফিরে এসেছি। শুধু তার রাগ ভাঙাতে নয়। তাকে পুরো নিজের করে নিতে।

উনার এমন কথায় আমার এখন একদম শিউর উনিই রাত ভাইয়া। আমার রাত ভাইয়া। যে আমাকে ছেড়ে চলে গেছিলো।

রাতের চলে যাওয়ার আরেকটা কারণ আছে। যা রাতের ধারণা তার কলি তা জানে না। কিন্তু সে তো জানে না তার কলি সবই জানে। এমনকি সে সব নিজের চোখে দেখেছে। তাই রাগের সাথে সাথে ভয়েও কলি রাতের সাথে আর যোগাযোগ করে নি। রাত করার চেষ্টা করেছিল কিন্তু পারিবারিক দ্বন্দ্ব আর তারা অনিচ্ছার জন্য করতে পারে নি।

৬ বছর বিদেশে থেকে বছর ১-২ আগে দেশে ফিরে এসেছে রাতরা। মূলত রাতের কারণেই দেশে ফিরতে হয়েছে সবার। দেশে ফিরেই তারার উপর সবসময় নজরদারী করেছে সে। সব জায়গায় ফলো করেছে। তাই গত ১-২ বছরে কেউ তারাকে কোনো প্রকার ডিস্টার্ব করেনি। যারা করার চেষ্টা করেছে তাদের হাল বেহাল করে দিয়েছে রাত। তাই আর কারো সাহস হয় নি। (বাকি অতীত অন্য একদিন)

রাত এখনো আমার মুখে স্লাইড করছে হাত দিয়ে।

আমি- প প্লিজ এ একটু দ দূরে গ গিয়ে দ দাঁড়ান। (কেপে কেপে)

রাত- কেন কি হয়েছে?(ঘোর লাগা কণ্ঠে)

আমি- আ আমার ক কেমন য যেন ল লাগছে।

রাত- কেমন লাগছে?

আমি- অ অসস্তি হ হচ্ছে।

চলবে?

ভুল এুটি ক্ষমার নজরে দেখবেন এবং উৎসাহ দিবেন। ধন্যবাদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here