ভালোবাসা তুই পর্ব -০৭+৮

#ভালোবাসা_তুই
#পর্বঃ৭
#লেখিকা_নিদ্রানী_নিদ্রা

[ কপি করা নিষেধ ]

আমরা সবাই রাতের বাসে করেই করেই যাব । বাসে উঠে তুষার ভাইয়া আপুকে বলল ,

” তৃষা তুমি আমার পাশে বসো ।

তখন মিম বলে উঠলো ,

” একদম না ভাইয়া । ভাবী আমার পাশে বসবে। তোমাকে যখন বলেছিলাম ভাবীর সাথে দেখা করতে তখন খুব তো বলেছিলে ,, “” তর ভাবীর সাথে তুই দেখা করে আয় । আমার এত শখ নাই “” তাহলে এখন কেন তোমার পাশে বসবে । আমি প্রথম ভাবীর সাথে দেখা করছি এখন ভাবী আমার পাশেই বসবে ।

” মিম তুই বেশি পাকনামো করবি না । আমি বলেছি তৃষা আমার পাশে বসবে তো আমার পাশেই বসবে।

তখন নিশি বলে উঠলো ,

” এটা তো হচ্ছে না ভাইয়া । আমার আপুকে আপনার পাশে বসতে দিবো না । আপু মিমের পাশেই বসবে ।

এখন আর কি অনিচ্ছা সত্ত্বেও তুষার ভাইয়াকে অন্য একটা সিটে বসতে হলো । আপুও মুখটা কালো করে মিমের পাশে গিয়ে বসলো । হয়তো আপুর ও ইচ্ছে ছিলো তুষার ভাইয়ার পাশে বসার। তাতে আমাদের কি। শুভ্র ভাই, নিশাত ভাইয়া , রনি ভাইয়া ওরা এখন ও বাসে উঠেনি । বাহিরে আছে ।

নিশি বলে উঠলো ,

” শুভ্রতা আমি জানালার সাথে বসবো । তুই আমার পাশে বসিস ।

” না । আমি বসবো জানালার পাশে ।

” বললাম তো আমি জানালার পাশে বসবো । তুই আমার পাশে বসে থাক ।

” নিশি তুই তো জানিস আমি জানালার পাশে ছাড়া বসতে পারি না । আমি যখন বলেছি আমি জানালার কাছে বসবো তো আমি বসবো ।

” আমিও জানালার পাশে ছাড়া বসতে পারি না। দরকার হলে তুই গিয়ে সামনের সিটে বস ।

তখন পিছন থেকে আপু বলে উঠলো ,

” এতো ঝগড়া করার কি আছে । শুভ্রতা নিশি তো ঠিকই বলেছে । তুই যখন বলেছিস তুই জানালার কাছে বসবি তাহলে সামনের সিটে গিয়ে বস ।

ওদের কথা মতো আমি সামনের সিটে জানালার পাশে গিয়ে বসলাম । তখনই রনি ভাইয়া বাসে উঠলো । রনি ভাইয়া এসে আমার পাশের সিটে বসলো । রনি ভাইয়া আর আমি গল্প করছিলাম তখন নিশাত ভাইয়া ও শুভ্র ভাই বাসে উঠলো । নিশাত ভাইয়া নিশির কাছে গিয়ে বলল ,

” এই যে মিস আপনার পাশে বসতে পারি ?

” আপনার ইচ্ছে হলে বসুন । এতে জিঙ্গেস করার কি আছে ?

” একটা সুন্দরী মেয়ের পাশে বসছি । আপনি যদি আবার বলেন “” সুন্দরী মেয়ে দেখলেই পাশে বসতে ইচ্ছে করে “” তাই জিঙ্গেস করে নিলাম ।

তারপর শুভ্র ভাই আমাদের কাছে এসে আমাকে বলল ,

” শুভ্রতা চল আমার সাথে । তুই আমার পাশে বসবি ।

” না। আমি আপনার পাশে বসবো না । আমি এইখানেই ঠিক আছি ।

শুভ্র ভাই চোখ গরম করে বলল ,

” তোকে আসতে বলেছি তো ।

এমনিতেই শুভ্র ভাইকে ভয় পাই । এখন রেগে গেলে আমার অবস্থা খারাপ হয়ে যাবে । তাই আমার সিট থেকে উঠে আসলাম । শুভ্র ভাই তুষার ভাইয়ার কাছে গিয়ে বলল ,

” ভাইয়া আপনি একটু রনির পাশে গিয়ে বসবেন প্লিজ ।

তুষার ভাইয়া আমাদের দিকে তাকিয়ে মুচকি হেসে বললেন,

” যাচ্ছি ।

তারপর আমি গিয়ে জানালার পাশে বসলাম আর শুভ্র ভাই এসে আমার পাশে বসল । পাঁচ মিনিট পর বাস ছেড়ে দিল বান্দরবানের উদ্দেশ্যে। আমি মোবাইল দিয়ে ফেসবুক স্ক্রল করছি । তখন শুভ্র ভাই বলে উঠলো ,

” আমার যা ইচ্ছে তাই করবো। আপনার কি তাতে ?

” ‌ আমার সাথে একদম ত্যাড়ামি করবি না শুভ্রতা ।

আমি আর কিছু বললাম না । উনি কানে ইয়ারফোন দিয়ে চোখ বন্ধ করে গান শুনছেন । হঠাৎ করে শুভ্র ভাই আমার কাঁধে মাথা রাখলেন। আমি চমকে উনার দিকে তাকিয়ে দেখি উনি ঘুমিয়ে পড়েছেন। আমি শুভ্র ভাইয়ের কান থেকে ইয়ারফোন টা খুলে গানটা বন্ধ করে দিলাম ।আমি শুভ্র ভাইয়ের দিকে তাকিয়ে আছি । উনাকে এতো সুন্দর হতে কে বলেছে । ঘুমন্ত অবস্থায় শুভ্র ভাইয়ের মুখটা নিষ্পাপ লাগছে । এখন উনাকে দেখে কেউ বলবে না উনি যে একটা বদের হাড্ডি । আমার এইসব ভাবনার মধ্যে হঠাৎ করে চোখ বন্ধ রেখেই শুভ্র ভাই বলে উঠলো ,

” আমি দেখতে সুন্দর তার জন্য এভাবে তাকিয়ে থাকবি আমার দিকে ?

উনার কথায় আমি বলে উঠলাম ,

” আপনি ঘুমান নি ?

” ঘুমিয়ে ছিলাম তো কিন্তু তুই শকুনের মতো যে ভাবে তাকিয়ে আছিস তাতে তো আমার ঘুম ভেঙ্গে গেছে।

” কি বললেন আপনি ? আমি শকুন ? আপনাকে কে বলেছে আমার কাঁধে মাথা রাখতে ?

” আমার জিনিসে আমি মাথা রাখবো তাতে তোর কি ?

” আমি আপনার জিনিস হলাম কিভাবে ?

” এটা তুই বুঝবি না রে !! এইসব বুঝতে হলে মাথায় বুদ্ধি থাকা লাগে । তর মতো মাথা মোটা এইসব বুঝবি না । এখন একটু চুপ থাক তো আমাকে ঘুমাতে দে ।

আমি আর কিছু না বলে ভাবতে লাগলাম কি বুঝার কথা বলছে শুভ্র ভাই। উনার জিনিস মানে কি ? কিন্তু আমি কিছু ই বুঝতে পারছি না । তখন শুভ্র ভাই বলে উঠলেন ,

” এতো ভেবে লাভ নেই। তর মতো ইডিয়েট কিছুই বুঝবি না । এইসব ভাবা বন্ধ করে ঘুমা এখন ।

আমি আর কিছু না ভেবে ঘুমিয়ে গেলাম । সকালে ঘুম থেকে উঠে দেখলাম শুভ্র ভাই আমার দিকে তাকিয়ে আছে ।

” এভাবে তাকিয়ে কি দেখছেন ।

” দেখছিলাম তুই যে পেত্নীর মতো দেখতে তোকে কে বিয়ে করবে ।

” আমাকে কে বিয়ে করবে এটা আপনাকে ভাবতে হবে না ।

মোবাইলে দেখলাম সকাল সাতটা বাজে । বান্দরবানে তখন বৃষ্টি হচ্ছে । বান্দরবান বাজারে নেমে আমারা সবাই নাস্তা করে নিলাম । তারপর সেখান থেকে অটো করে গিয়ে পৌঁছালাম নিলাচল পর্যটন কেন্দ্রে ।

#চলবে#ভালোবাসা_তুই
#পর্বঃ৮
#লেখিকা_নিদ্রানী_নিদ্রা

[ কপি করা নিষেধ ]

শুভ্র ভাই আগে থেকেই নীলাচল নীলাম্বরী রিসোর্ট বুকিং করে রেখেছিলেন । রিসোর্ট নীলাচল পর্যটন কেন্দ্রে ভিতরে ওখানে সবাইকে হেঁটে যেতে হবে । তাই আমারা সবাই হেঁটে যাচ্ছি। হঠাৎ করে আমি বলে উঠলাম ,

” এই রাস্তা দিয়ে হাঁটতে খুব কষ্ট হচ্ছে ।

আমার কথায় শুভ্র ভাই বলে উঠলো ,

” ছোটবেলায় তো কোলে উঠার জন্য খুব লাফালাফি করতি । এখনও কোলে উঠতে চাচ্ছিস নাকি ? তুই কোলে উঠতে চাইলে আমি অবশ্য মাইন্ড করবো না ।

শুভ্র ভাইয়ের কথায় সবাই মিটিমিটি হাসছে ,

” আমি বলেছি নাকি আমি আপনার কোলে উঠবো। আমি নিজেই হেঁটে যেতে পারবো ।

তখন রনি ভাইয়া বলে উঠলো,

” শুভ্রতা তোকে শুভ্র ভাই নিজে থেকে কোলে উঠতে বলছে উঠে যা । আমাকে বললে তো আমি এতক্ষনে নাচতে নাচতে উঠে যেতাম ।

” শুভ্র ভাই রনি ভাইয়ার আপনার কোলে উঠার অনেক শখ আপনি বরং রনি ভাইয়াকে কোলে তুলে নিন ।

রনি ভাইয়া বলে উঠলো ,

” শুভ্র ভাই আমার হেঁটে যেতে অনেক কষ্ট হচ্ছে একটু কোলে করে নিয়ে যাও না শুভ্র ভাই ।

শুভ্র ভাই রাগী কন্ঠে বলল,

” আয় তোকে কোলে নিয়ে একটা আছাড় মারি । আমার সাথে মজা করা হচ্ছে ।

রনি ভাইয়া ইনোসেন্ট ফেস করে বললেন ,

” এটা তুমি কি করে বললে শুভ্র ভাই ? তোমার সাথে মজা করার সাহস কি আমার আছে ?

” রনি তুই একদম ঢং করবি না।

রনি ভাইয়া হেসে বলল,

” আরে ভাইয়া তুমি এতো রেগে যাচ্ছ কেন ? আমি তো একটু মজা করলাম ।

আমরা সবাই রিসোর্টে এসে পৌঁছালাম । একটা রুমে
আমি, আপু , নিশি আর মিম । আর আরেকটা রুমে শুভ্র ভাই, তুষার ভাইয়া, নিশাত ভাইয়া আর রনি ভাইয়া। দুপুরে আমার আর রেস্টুরেন্টে না গিয়ে রিসোর্ট থেকে খাবার অর্ডার করে খেয়ে নিলাম। বিকেলে সবাই ঘুরতে বের হলো । আমাকে নিশি অনেকক্ষন জোর করেছে যাওয়ার জন্য । আমি অনেক টায়ার্ড তাই ঘুমিয়ে ছিলাম ওদের সাথে যাই নি ।
ঘুম থেকে উঠে আমি বারান্দায় গেলাম । বারান্দা থেকে নীলাচলের অনেক সুন্দর মেঘের খেলা দেখা যায়। আমি যখন বারান্দায় মেঘ দেখতে ব্যস্ত তখন হঠাৎ করে কেউ দরজা ধাক্কা দিতে লাগলো । আমি দরজা খুলে দেখি শুভ্র ভাই দাঁড়িয়ে আছে । আমি উনাকে বললাম ,

” আপনি এখানে ?

” আমি এখানে এসেছি তোর কোনো প্রবলেম আছে ।

” আমি কি এটা বলেছি নাকি ? সবাই তো ঘুরতে গেল আপনি ওদের সাথে গেলেন না ?

” তোকে একা রেখে কীভাবে যাব ? দেখা গেল আমরা সবাই চলে গেলে তুই ঘুম থেকে উঠে কান্না-কাটি শুরু করে রিসোর্টের সব মানুষ একসাথে করে ফেলবি । তখন সবাই এসে তোকে সান্তনা দেবে । বলবে “” খুকি কান্না করো না তোমার কাজিনরা এক্ষুনি চলে আসবে “” আর তর কান্নায় পুরো নীলাচল ভেসে যাবে । তখন কি হবে ভাবতে পারছিস । আমি হচ্ছি একজন সচেতন নাগরিক। আমি থাকতে কি এসব হতে দিতে পারি বল ? তাই তো আমি ওদের সাথে গেলাম না ।

আমি উনার দিকে অবাক দৃষ্টিতে তাকিয়ে আছি । কি বলছেন উনি এসব । আমি উনাকে বললাম,

” আপনি কি পাগল হয়ে গেছেন ? কি সব উল্টা-পাল্টা কথা বলছেন আপনি ?

” এজন্যই কারো উপকার করতে নেই । তুই যদি কান্না-কাটি করে নীলাচল ভাসিয়ে দিতি তাহলে সবাই মিলে তোকে নিয়ে গিয়ে বুড়িগঙ্গা নদীতে ফেলে দিয়ে আসতো । তর ভালোর জন্যই আমি ঘুরতে না গিয়ে এখানে রয়ে গেলাম আর তুই শেষ পর্যন্ত আমাকে পাগল উপাধি দিয়ে দিলি । তর কাছে এই সবই আশা করা যায় । তর হিটলার বাপের মেয়ে বলে কথা ।

” আমার আব্বু আপনাকে কি করল ? আমার আব্বুকে নিয়ে একটা ও আজে-বাজে কথা বলবেন না !!

” কি করে নি তর আব্বু । উনার তো জানেন উনার মেয়ে কে পেত্নীর মতো দেখতে। কোথায় তৃষা কে বিয়ে দিয়ে তোকে আমার মতো সুযোগ্য পাএের হাতে তুলে দিবে তা না করে তোদের দুজনের কাউকেই বিয়ে দিচ্ছে না তর হিটলার বাপ ।

” আপনাকে বললাম তো আমার আব্বু নিয়ে একটা ও বাজে কথা না বলতে । আপনি তাও আমার আব্বুকে হিটলার বলছেন ?

” তুই কি শুধু হিটলার কথাটাই শুনতে পেলি ? আর কোনো কথা তর কানে গেল না ? এখন তো দেখছি তুই কানে ও কম শুনছিস !! তোকে নিয়ে আমার ফুপ্পি মে কি করবে ? আমি তো সেই চিন্তায় মরে যাচ্ছি !!

আমি চিৎকার দিয়ে বললাম ,

” শুভ্র ভাইইইইইইইইইইইইইই !!

” আরে চেঁচাচ্ছিস কেন ? আমার কান তো ঠিকই আছে তুই আস্তে কথা বললে ও আমি শুনতে পারব । এভাবে চেঁচানোর কোনো দরকার নেই ।

” আপনার সাথে কেন যে আমি কথা বলি ? আপনার সাথে কথা বলাই বেকার !!

#চলবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here