শুধু তুমি পর্ব ১

-কি দেখিয়ে সরবের মন কারলি শুনি??তোর তো না আছে রূপ না আছে যোগ্যতা তাহলে!! আমাকে রেখে সরব কেন তোকে বিয়ে করলো বল?এক রাতে কি এমন জাদু করলি সরবকে যে রাত না পেরুতেই আমাকে রেখে তোকে বিয়ে করে নিলো???শরীর টরীর দেখিয়ে ফাঁসালি নাকি?
-আপু…..

নুসরাত নূহীর দুই বাহু ধরে এক নাগারে কথাগুলো বলেই নূহীকে শরীরের সর্ব শক্তি দিয়ে ধাক্কা মারলো।নূহী ছিটকে গিয়ে মেঝেতে হুমড়ি খেয়ে পড়ে গেলো…..হাতের কুনুই এ বেশ ব্যাথা পেয়েছে সে!তবুও অপরাধীর ন্যায় মুখ করে তাকায় বড় বোন নুসরাতের দিকে
-আপু….
-চুপ কর অপয়া চরিত্রহীনা মেয়ে কোথাকার।পুরুষ মানুষের উপর এতো লোভ তোর যে বড় বোনের হবু বরকে নিজের বর বানিয়ে নিলি??লজ্জা করছে না ঐ মুখে আমাকে আপু ডাকতে….???

সাঈদুর চৌধুরী সরব হলো নুসরাত ইমরোজের হবু বর দুদিন পরই তাদের বিয়ে।আজ মেহেন্দি ছিলো।মেহেন্দির অনুষ্ঠান চলা কালিন হটাৎই বিয়ে বাড়িতে আগমন ঘটে হবু বর সরবের।
সরবকে দেখে সবাই একরকম ভূত দেখার মতো চমকে উঠে।
কেউ কেউ তো সরবকে নিয়ে মজা করতে শুরু করে দিয়েছে….
“জামাই বাবু দেখছি বউকে ছাড়া থাকতেই পারছে না তাই ছুটে ছুটে চলে আসছে”
“তা বাবা একটু সবুর করো আর তো মাঝে এক দিন মাত্র তার পর বউকে এক বারে নিয়ে যেও”
সবাই হু হু করে হাসতে শুরু করে দেয়।
তবে সরব তখনো গম্ভীর মুখে দাড়িয়ে আছে।
ঠিক তখনি সরবের পেছন থেকে নূহী সবার সামনে আসে।
নূহীর পড়নে ছিলো লালটুকটুকে বেনারসি শাড়ি।
নূহীকে এভাবে দেখে সবাই একরকম আকাশ থেকে পড়ে।

সবাই নূহীকে না না রকম প্রশ্ন করে তবে নূহীকে কিছু বলতে না দিয়ে সরব সরাসরি সবাইকে জানিয়ে দেয়
“নুসরাতের সাথে এই বিয়েটা আর হচ্ছে না কারন অলরেডি সে নূহীকে বিয়ে করে ফেলেছে তাই এই বিয়ের সমস্ত জোগাড় জন্তু এখানেই বন্ধ করা হোক”

কথাগুলো বলেই সারাব দুম দুম করে বাড়ি থেকে বেরিয়ে যায়।তবে নুহী এখনো সেখানেই ঠায় দাড়িয়ে আছে…..
সবার রাগ গিয়ে পড়ে নূহীর উপর।নূহীর মা তো হাতের কাছে থাকা পানির মগটা ছুড়ে মারে নূহীর দিকে।
নিজের মেয়ের এতো বড় সর্বনাশ সে কিছুতেই মেনে নিতে পারছে না তাও এই অপয়া মেয়েটার জন্য যা কে কিনা সে মেয়ে বলেই মানে না।।

মগটা লেগে নূহীর মাথার খানিকটা কেটে যায়।তাতে কারো হেলদোল নেই সবাই তো এখন ব্যস্ত নূহীকে গালমন্দ করতে।

সবাইকে অবাক করে হটাৎ করেই বিয়ের কণে নুসরাত উঠে গিয়ে নূহীর হাতটা ধরে টানতে টানতে ঘরে নিয়ে আসে।
তবে অবাক কান্ড হলো এতো কিছুর পরও নূহী মুখ দিয়ে একটা টু শব্দ করে নি।
নূহীকে চুপ থাকতে দেখে নুসরাত আবার বলতে শুরু করে
-আমি তোর কি এমন ক্ষতি করেছি বল না? তাহলে আমার এতো বড় ক্ষতি কেন করলি বল?তুই কি জানিস না আমি সরবকে কতোটা ভালোবাসি তাহলে ওকে আমার কাছ থেকে এভাবে কেড়ে নিলি কেন????

-আমি…..আসলে আসলে আপু আ আ

নূহী আর কোনো কথা বলতে পারে নি সেখানেই অজ্ঞান হয়ে পড়ে যায়।
নুসরাত নূহীর দিকে একটু এগিয়ে যেতে নিলে নূহীর গায়ের লাল বেনারসিটার দিকে চোখ পড়ে।
এই বেনারসিটাই তো সে বিয়েতে পরবে বলে পছন্দ করেছিলো।
এই বেনারসিটা পড়েই তো দুদিন বাদে সরবের বউ হওয়ার কথা ছিলো কিন্তু এই শাড়িটা এখন গায়ে জড়িয়ে রেখেছে তারই ছোট বোন।শুধু কি শাড়ি সে তো তার ভালোবাসার মানুষটাকেও নিজের করে নিলো……

“আচ্ছা সরবকে কি সত্যিই সারা জীবনের মতো হারিয়ে ফেললো সে?একটা বিয়েই কি সব কেড়ে নিলো তার জীবন থেকে”

কথাগুলো মনে হতেই নুসরাত নূহীর দিক থেকে চোখ ফিরিয়ে নিয়ে দমদম করে ঘর থেকে বেরিয়ে যায়।নূহী তখনও মেঝেতেই অজ্ঞান হয়ে পড়ে আছে…..

রাতের মাঝা মাঝি জ্ঞান ফিরে নূহীর
চোখ খুলেই নূহী নিজেকে সরবের বাহু ডোরে আবিষ্কার করে।সরব নূহীকে শক্ত করে জড়িয়ে ধরে রেখেছে।যেন একটু আলগা হলেই কেউ চুরি করে নিয়ে যাবে।

নূহী বেশ কিছুক্ষন অবাক দৃষ্টিতে তাকিয়ে থাকে। নূহী পৃথিবীর সবচেয়ে কঠিন কঠিন শব্দ শুনেছে এই লোকটার থেকে।নূহীকে অপমান করার একটা ছোট্ট অপশনও সে বাদ দেয় অথচ এই লোকটায় আজকে তাকে জীবনের সবচেয়ে বড় বিপদ থেকে রক্ষা করলো!!

নূহী চারদিকে চোখ বোলায়।নাহ্ এই ঘরটা তো সে চেনে না।
নূহী সরবের থেকে নিজেকে ছাড়িয়ে নিতেই সরব জেগে যায়….
সরব রাগী রাগী চোখে নূহীর দিকে তাকিয়ে আছে
-কোথায় আমি?
-জাহান্নামে
-মানে?
-ঘুমিয়ে পড়ুন রাত অনেক হয়েছে

কথাগুলো বলেই সরব বিছানা থেকে উঠে যায়
-কিসে এতো রাগ আপনার আমার উপর?এতো অপমান করেও কি শান্তি পান নি আপনি আর কি চাই? আমাকে কেন এনেছেন এখানে?
-হেই লিসেন সাট আপ!! তুমি বিপদে পড়েছিলে আমি তোমাকে বাঁচিয়েছি।তোমাকে যেমন এ বাড়িতে এনেছি তেমনই বেশি বারাবাড়ি করলে ঘার ধাক্কা দিয়ে বাড়ির বাহিরে বার করে দিবো….আন্ডারস্টান্ড???
-(….)
-আই হেইট ইউ!!

কথাগুলো বলেই সরব ঘর থেকে বেরিয়ে যায়।নূহী বিছানায় বসে কাঁদতে থাকে।
সে তো এই বিয়ে থেকে দূরে সরে ছিলো।দূরে ছিলো সরব আর নুসরাতের জীবন থেকে তাহলে??
খালামুনির বাড়ি চলে গিয়েছিল সে।হটাৎই সেই ফোনটা এলো আর…….

আচ্ছা অংক কি জানে তার নূহী আজকে অন্যকারো হয়ে গেছে!!
আচ্ছা সত্যিই কি সে অন্য কারো হয়ে গেছে???একটা বিয়েই কি সব??
নূহীর কেমন অস্থির অস্থির লাগছে। এতো রাতে সরব কোথায় গেলো??আচ্ছা আমার উপর এতো কিসের রাগ তার??

চলবে……
#শুধু_তুমি
#পর্ব-১
#Nirzana(Tanima_Anam)

(

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here