হয়তো তোরই জন্য পর্ব ২৩

#হয়তো_তোরই_জন্য
#পার্ট_২৩
#নিশাত_জাহান_নিশি

—-“তুমি নিজেই কথা বলে চেইক করে নাও আমি কার সাথে ইটিস পিটিস করছি।”

তমা ফোনটা কানে দিয়ে বেশ তেজী কন্ঠে বলল,,,,,,

—-“এই কে আপনি? আমার বরের সাথে কিসের ইটিস পিটিস করছেন?”

ঐ পাশ থেকে লিমা মুখটা হা করে অবিশ্বাস্য ভঙ্গিতে বলল,,,,,,

—–“তমা না?”

সাথে সাথে তমার মুখের বিরক্তির ছাপটা মিইয়ে গেলো। তমা এক গাল হেসে মুখে হাত দিয়ে বলল,,,,,,

—–“লিমা না?”

—–“হুম লিমা। তুই তমু?”

—-“হুম তোর বেস্টি তমু। এই…. তুই আমার হাজবেন্ডের নাম্বার পেলি কোত্থেকে?”

লিমা মাথায় শয়তানী বুদ্ধি এঁটে কিছুটা লাজুক ভঙ্গিতে বলল,,,,,,

—-“কল তো আমি করি নি। করেছে তোর হাজবেন্ড।”

তমা চোখ, মুখ লাল করে জায়ানের দিকে তাকালো। রাগে তমার মাথা গরম হয়ে যাচ্ছে। তমার রাগী ফেইস দেখে জায়ান বেশ বুঝতে পেরেছে লিমা উল্টো পাল্টা কিছু বলেছে। তমা জায়ানের থেকে চোখ সরিয়ে নিচের দিকে তাকিয়ে মনটা খারাপ করে লিমাকে উদ্দেশ্য করে বলল,,,,,,,

—-“তোর সাথে কি জায়ানের আগের থেকে পরিচয়?”

—-“না রে এই তো কিছু দিন হলো উনার সাথে আমার ফেইসবুকে পরিচয়। তোর বর টা না বেশ হ্যান্ডসাম আর ড্যাশিং। আমার তো বেশ লাগে। তাই এক্টু ভাব জমানোর চেষ্টা করছি। বলা যায় না, হয়তো সেকেন্ড চান্স আমি ও পেতে পারি।”

লিমা আর কিছু বলতে পারল না এর আগেই তমা ফোনটা কেটে কাঁদতে কাঁদতে হেচকি তুলে ফেলল। জায়ান জোরে সোরে এক্টা ঝটকা খেয়ে দৌঁড়ে তমাকে জড়িয়ে ধরে বলল,,,,,,

—–“এই তমু কি হয়েছে? তুই এভাবে কাঁদছিস কেনো?”

তমা ফুফিয়ে ফুফিয়ে কাঁদছে আর জায়ানের বুকে এলোপাথারি কিল ঘুষি মেরে বলছে,,,,,,,

—–“লিমার সাথে তুমি এতোদিন ধরে টাচে ছিলে, অথচ আমাকে একবার ও বলো নি। আমার বেস্টুর সাথে ভালোই ভাব জমিয়েছ। লিমার মনে তো অলরেডি লাড্ডু ফুটছে। শোন…. তুমি আর কোনো দিন আমার সাথে কথা বলবে না। তোমার সাথে ব্রেকাপ।”

কথা গুলো বলেই তমা খুব জোরাজুরি করে জায়ানের থেকে নিজেকে সরিয়ে যেই না সামনের দিকে পা বাড়ালো অমনি জায়ান তমাকে হেচকা টান দিয়ে বেডের উপর ফেলে জায়ান ও তমার উপর শুয়ে পড়ল। তমা অনেক ছোটাছুটি করছে জায়ানের থেকে নিজেকে সরানোর জন্য। কিন্তু জায়ানের শক্তির সাথে সে কিছুতেই পেরে উঠছে না। তমার চোখ থেকে এখনো পানি গড়িয়ে পড়ছে। জায়ান এসব সহ্য করতে না পেরে হুট করে তমার ঠোঁট জোড়া আঁকড়ে ধরল। তমা হাত দিয়ে জায়ানকে ঠেলছে। জায়ান কিছুটা বিরক্ত হয়ে তমার হাত দুটো টাইট করে চেপে ধরে তমার ঠোঁটে চুমো খেতে লাগল। এক পর্যায়ে তমা খানিক শান্ত হয়ে গেলো। জায়ান এবার তমার ঠোঁট ছেড়ে তমার দুচোখে চুমো খেয়ে বলল,,,,,,

—-“লিমা মজা করেছে তোর সাথে। ওর সাথে আজ প্রথম বার আমার কথা হলো। তাও আবার বড় ভাবী হিসেবে। আসলে লিমা জাবেদ ভাইয়াকে পছন্দ করে। জাবেদ ভাইয়ার সাথে কথা বলার সময় ই লিমা এসে ফোনটা কেড়ে আমার সাথে কথা বলেছে। লিমার নামে আমরা দুই ভাই মিলে চর্চা করছিলাম তো তাই সে প্রচন্ড রেগে গেছে। তুই খামোখা আমাকে ভুল বুঝলি তমু। এক্টা কথা কান খুলে শুনে রাখ। জায়ান জীবনে কেবল এক জনকেই ভালোবেসেছে আর একজনকেই বিয়ে করেছে। তা ও আবার অনেক ধরনের ফাইট করে অনেক ত্যাগ স্বীকার করে। যতোদিন পর্যন্ত জায়ানের নিশ্বাস চলবে ততদিন পর্যন্ত জায়ান কেবল একজনকেই ভালোবেসে যাবে। সেই একজনটাই হলো আমার অর্ধাঙ্গিনী। আমার তমু। ভালোবাসায় বিশ্বাস রাখতে হয় তমু। ভালোবাসার মূল খুঁটিই হলো বিশ্বাস। আজ যা বুঝতে পারলাম তুই আমাকে বিশ্বাস করিস না। বিশ্বাস করলে হয়তো এতো বড় ভুল টা করতে পারতি না। আর এভাবে ও আমার চোখের সামনে কাঁদতি না। আমি তোর চোখের জল সহ্য করতে পারি না তমু। আমার মনকে নাঁড়িয়ে দেওয়ার জন্য তোর চোখের জল ই যথেষ্ট।”

কথাগুলো বলেই জায়ান তমার উপর থেকে উঠে সোজা রুম থেকে বের হয়ে গেলো। তমা এখনো শুয়ে শুয়ে কেঁদে যাচ্ছে। তমা ফুফিয়ে ফুফিয়ে কাঁদছে আর বলছে,,,,,,,

—-“আমি জানি জায়ান খুব রাগ করেছে আমার উপর। আমি খুব খারাপ এক্টা মেয়ে। কিছু না বুঝে শুনেই জায়ানকে সন্দেহ করে বসলাম। জঘন্য ভুল করেছি আমি। জায়ানের কাছে আমার ক্ষমা চাইতে হবে। জায়ানের রাগ ভাঙ্গাতে হবে।”

কথা গুলো বলেই তমা শোয়া থেকে উঠে চোখের জল গুলো মুছে রুমে থেকে বের হয়ে গেলো জায়ানকে খুঁজতে।

ঐদিকে, লিমা ফোনটা কেটে হাসতে হাসতে বেহুশ হয়ে যাচ্ছে। জাবেদ বেকুব হয়ে লিমার দিকে তাকিয়ে আছে। হুট করে লিমা হাসি থামিয়ে জাবেদের গালে এক্টা টাইট চুমো খেয়ে বলল,,,,,,,,

—-“প্রস্তুত হয়ে যান আমার লাভ টর্চার সহ্য করতে। আপনাকে আমি নাকে দঁড়ি দিয়ে ঘুড়াবো। শেষ পর্যন্ত আপনি আমার গলায় ঝুলবেন। আজ শুধু গালে চুমো খেলাম। কাল ঠোঁটে চুমো খাবে। আগে থেকে প্রস্তুত হয়ে থাকবেন।”

কথাগুলো বলেই লিমা জাবেদকে চোখ মেরে হেলেদুলে হাঁটতে হাঁটতে রুম থেকে বের হয়ে গেলো। জাবেদ গালে হাত দিয়ে মুখটা হা করে লিমার যাওয়ার পথে তাকিয়ে আছে। জাবেদ এতো এতো ঝটকা সহ্য করতে না পেরে ঠাস করে বেডের উপর শুয়ে গেলো। সে প্রায় সেন্সলেস হয়ে আছে।

তাহাফ গাড়ি নিয়ে বাড়ি পৌঁছে গেছে। সে আপাততত নিজেকে শান্ত প্রকৃতির ছেলে হিসেবে সবার কাছে প্রেজেন্ট করতে চায়। কেউ যেনো ওকে সন্দেহ করতে না পারে তাই। তাহাফ গাড়ি থেকে নেমে খুব শান্তভাবে ধীর পায়ে হেঁটে বাড়ির ভিতর ঢুকে সোজা ডাইনিং টেবিলে বসে পড়ল। মিসেস তারিন তাহাফকে দেখা মাএই এক গাল হেসে তাহাফের জন্য নাস্তা প্রিপেয়ার করতে ব্যস্ত হয়ে পড়ল। তাহাফ মৃদ্যু হেসে মিসেস তারিনকে উদ্দেশ্য করে বলল,,,,,,,

—-“তুমি ও খেতে বসো আম্মু। আ’ম ডেম সিউর তুমি এখনো কিছু খাও নি।”

মিসেস তারিন তাহাফের হাসি মুখটা দেখে চোখের জল ছেড়ে তাহাফের মাথায় হাত বুলিয়ে বলল,,,,,,,

—-“এইভাবেই সবসময় হাসিখুশি থাকবি বাবা। অনেক দিন হলো আমার সাথে এতো ভালো করে কথা বলিস না। আজ নিজেকে বড্ড প্রফুল্ল লাগছে।”

তাহাফ মলিন হেসে মিসেস তারিনকে জড়িয়ে ধরে বলল,,,,,,,

—-“চেষ্টা করব আম্মু।”

মিসেস তারিন তাহাফের মাথায় চুমো খেয়ে ছেলেকে খুব আদর করে জেলিমাখা পাউরুটি মুখে পুড়ে দিচ্ছে। তাহাফ ও ফাঁকে ফাঁকে মিসেস তারিনের মুখে পাউরুটি পুড়ে দিচ্ছে। দূর থেকে দাঁড়িয়ে মা, ছেলের এমন ভালোবাসা দেখছে জায়ান। তাহাফের শান্ত রূপ দেখে জায়ান খুবই মুগ্ধ। জায়ান তাহাফের দিকে তাকিয়ে মলিন হাসছে আর বলছে,,,,,,

—-“তাহাফ ভাইয়াকে এমন শান্ত রূপে খুব মানায়। কেনো যে তাহাফ ভাইয়া নিজেকে এতোটা হিংস্র করে তুলছে আই ডোন্ট নো। ভালোবাসলে যে পেতেই হবে এমন তো কোনো নিয়ম নেই। আমি তমাকে পেয়েছি কারণ তমা আমার ভাগ্যে ছিলো। ভাগ্য কখনো খন্ডানো যায় না। সবটা বুঝার পরেও তাহাফ ভাইয়া কেনো নিজেকে শুধরে নিচ্ছে না? মাঝে মাঝে খুব মায়া হয় তাহাফ ভাইয়ার জন্য।”

এসবের মাঝেই হুট করে তমা এসে পিছন থেকে জায়ানকে জড়িয়ে ধরে কেঁদে কেঁদে বলল,,,,,,,

—-“আমাকে ক্ষমা করে দাও জায়ান। আমি বুঝতে পারি নি তুমি এতোটা হার্ট হবে। কথা দিচ্ছি আর কখনো তোমাকে সন্দেহ করব না। অবিশ্বাস ও করব না। প্লিজ এবারের মতো আমাকে ক্ষমা করে দাও।”

জায়ান বেশ উদ্বিগ্ন হয়ে তমাকে হেচকা টান দিয়ে ওর সামনে দাঁড় করিয়ে তমার চোখের জল গুলো মুছে শান্ত কন্ঠে বলল,,,,,,

—-“আমাকে অবিশ্বাস করার জন্য আমি কষ্ট পাই নি তমু। তুই কেঁদেছিস বলে আমি কষ্ট পেয়েছি। তুই কাঁদলে আমার খুব কষ্ট হয়। সহ্য করতে পারি না।”

তমা জায়ানকে শক্ত করে জড়িয়ে ধরে জায়ানের শার্ট আঁকড়ে ধরে বলল,,,,,,,

—-“আর কখনো কাঁদব না। প্লিজ তুমি আমার সাথে আর রাগ করে থেকো না।”

—-“রাগ করি নি পাগলী। জাস্ট এক্টু খারাপ লেগেছে। অবশ্য তুই যদি এক্টু কৃপা করিস তাহলে খারাপ লাগাটা ও উধাও হয়ে যাবে।”

তমা বেশ আগ্রহ নিয়ে বলল,,,,,,

—-“কি করতে হবে বলো?”

জায়ান বাঁকা হাসি দিয়ে বলল,,,,,,

—-“ঠোঁটে চুমো খেতে হবে।”

সাথে সাথেই তমা লজ্জায় চুপসে গেলো। তমা পারছে না লজ্জায় জায়ানের বুকের ভিতর ঢুকে যেতে। জায়ান ব্যাপারটা আঁচ করতে পেরে হু হা করে হেসে দিলো।

তমা আর জায়ানের খুনসুটি, জাবেদের সাথে লিমার লাভ টর্চার, ভিতরে ভিতরে তাহাফের শয়তানী চাল। এভাবেই কেটে গেলো টানা পাঁচ দিন।

পাঁচ দিন পর,,,,,,

তমাদের পুরো বাড়ি জুড়ে ইয়া বড় প্যান্ডেল করা হয়েছে। চারিদিকে হাসি খুশি উপছে পড়ছে। আজ রাতেই তমার গায়ে হলুদ। দুই পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী তমাদের বাড়িতেই জায়ান আর তমার বিয়ের সমস্ত অনুষ্ঠান হবে।। হলুদ থেকে শুরু করে বিয়ে পর্যন্ত সব। জায়ানের পরিবারের সবাই এসে তমাদের বাড়িতে উপস্থিত। সাথে জয়া আর আকাশ ও আছে। দুই দিন হলো জয়া কনসিভ করেছে। আকাশ আর্দশ স্বামী হয়ে জয়াকে ভালোবেসে বুকে আগলে নিয়েছে। দুজনই বিবাহিত জীবনে বেশ খুশি।

সন্ধ্যা সাতটা,,,,,

জায়ান বেশ ব্যস্ত প্যান্ডেলের কাজে। আর তমা ব্যস্ত সাজগোজে। তমার সাথে জয়া আর লিমা ও আছে। আজ সকালে লিমা তমার বাড়িতে চলে এসেছে। লিমা আর জাবেদের ভালোবাসা জমে পুরো ঘি হয়ে গেছে। জাবেদ এখনো ইরফানের বাড়িতে। এই মুহূর্তে জাবেদের কুমিল্লা আসাটা জায়ানের সেইফ মনে হচ্ছে না। তাই সে জাবেদকে বিয়ের দিনই আসতে বলেছে। অন্যদিকে তাহাফ জাবেদকে খুঁজতে খুঁজতে হয়রান হয়ে যাচ্ছে। এই পাঁচ দিন তাহাফ বেশ শান্ত ছিলো। জায়ানের কোনো ক্ষতি করার চেষ্টা করে নি। তাহাফের এমন শান্ত রূপটাই জায়ানের মনে সন্দেহের সৃষ্টি করছে।

তমা সন্ধ্যা সাতটা থেকে সাজা শুরু করেছে। পার্লারের মেয়েরা এসে তমাকে খুব উওম রূপে সাজানোর চেষ্টা করছে। তমা বেশ খুশি। কিছুক্ষন পর পর সে মিনমিনিয়ে হাসছে। জায়ান বেশ ব্যস্ত ডেকোরেটিং এর কাজ নিয়ে। জায়ানের সাথে তমাল আর আকাশ ও আছে। তবে তাহাফ মিসিং। সন্ধ্যা হওয়ার পর থেকেই তাহাফকে দেখা যাচ্ছে না। জায়ান ভীষন টেনশানে আছে তাহাফকে নিয়ে। এভাবে কাজে, টেনশানে কেটে গেলো প্রায় দুই ঘন্টা।

ঘড়িতে রাত নয়টা। হলুদের অনুষ্ঠান শুরু হবে ৯:৩০ মিনিট থেকে। মিঃ জামাল এসে জায়ানের কান মলে বলল,,,,,,

—-“রাত কয়টা বেজেছে খবর আছে? আর আধ ঘন্টা পরেই হলুদের অনুষ্ঠান। এক্ষনি তুই রুমে যাবি। তাড়াতাড়ি করে রেডি হয়ে সোজা স্ট্যাজে চলে আসবি। কথা গুলো কানে ঢুকেছে?”

জায়ান নাক, মুখ কুচকে উহ্ আহ্ করে বলল,,,,,,

—-“প্লিজ আব্বু কানটা ছাড়ো। আমি এক্ষনি রেডি হয়ে আসছি।”

মিঃ জামাল এবার জায়ানের কানটা ছেড়ে দিয়ে তমাল আর আকাশকে উদ্দেশ্য করে বলল,,,,,,,

—-“তোমরা ও তাড়াতাড়ি রেডি হয়ে স্ট্যাজে চলে এসো।”

কথাটা বলেই মি জামাল স্ট্যাজে চলে গেলো। স্ট্যাজে বাড়ির সবাই সেজে গুজে হাজির। এবার শুধু বর কনে আসলেই হলুদ অনুষ্ঠান শুরু হয়ে যাবে।

জায়ান, তমাল আর আকাশ হম্বিতম্বি হয়ে নিজেদের রুমে চলে গেলো। তমাল আর আকাশকে রুমে রেখে জায়ান একবার স্টোর রুমে গেলো। ল্যাপটপটা অন করে জায়ান পুরো বাড়ির সিসি ক্যামেরা ফুটেজ চেইক করে দেখল কোথা ও কোনো বিপদ বা আক্রমন উৎ পেতে আছে কিনা। কিন্তু না জায়ানের চোখে কিছুুই পড়ে নি। সবকিছু স্বাভাবিক। তবে তাহাফের অনুপস্থিতি জায়ানকে বেশ চিন্তায় ফেলে দিচ্ছে। জায়ান আপাতত নিজেকে শান্তনা নিয়ে স্টোর রুম থেকে বের হয়ে সোজা নিজের রুমে চলে গেলো। রুমে ঢুককেই জায়ান কিছু এক্টা মনে করে প্যান্টের পকেট থেকে ফোনটা বের করে তাহাফের নাম্বারে কল লাগালো। প্রথম কল দেওয়ার সাথে সাথেই তাহাফ ফোনটা তুলে ফেলল। জায়ান মলিন হেসে তাহাফকে উদ্দেশ্য করে বলল,,,,,,,

—-“তাহাফ ভাইয়া কোথায় তুমি?”

তাহাফ বেশ ব্যস্ত সুরে বলল,,,,,

—-“আমি তো অফিসে। কেনো?”

—-“আজ আমার আর তমার গায়ে হলুদ। আর তুমি কিনা অফিসে?”

—-“আমার ফিরতে এক্টু লেইট হবে তোরা অনুষ্ঠান শুরু করে দে।”

কথাটা বলেই তাহাফ কলটা কেটে রাগে জিদে চোয়াল শক্ত করে যেই না ফোনটা হাত থেকে ছুড়ে মারতে যাবে এর আগেই তাহাফের কল বেজে উঠল। তাহাফ তাড়াহুড়ো করে ফোনের স্ক্রীনে চোখ বুলিয়ে মুহূর্তেই শয়তানী হাসি দিয়ে কলটা চট জলদি রিসিভ করে ফেলল। কলটা রিসিভ করার সাথে সাথেই ঐ প্রান্ত থেকে কেউ বেশ খুশি খুশি কন্ঠে বলল,,,,,,

—-“বস সুখবর আছে।”

তাহাফ বেশ আগ্রহ নিয়ে বলল,,,,,,

—-“তাড়াতাড়ি বল। নিশ্চয়ই জাবেদের খবর পেয়েছিস?”

—-“হু বস একদম ঠিক বলেছেন। জাবেদ ওর বেস্ট ফ্রেন্ডের বাড়িতে ঘাপটি মেরে বসে আছে। ঠিকানাটা আপনাকে এক্ষনি সেন্ড করছি।”

—-“ওকে, তাড়াতাড়ি কর। হাতে বেশি সময় নেই।”

কথাটা বলেই তাহাফ কলটা কেটে দিলো। কলটা কাটার সাথে সাথেই ম্যাসেজের টুং টাং শব্দ এলো। তাহাফ খুব মনযোগ দিয়ে ম্যাসেজ অপশনে গিয়ে ম্যাসেজটা দেখে শয়তানী হাসি দিয়ে মৃদ্যু চিৎকার দিয়ে বলল,,,,,,

—-“কাল ই জমবে মজা। জায়ান কে বরের জায়গা থেকে উঠিয়ে কিভাবে আমাকে ঐ বরের জায়গাটা দখল করতে হয় তা আমার ভালো করেই জানা আছে।”

তাহাফ কথা গুলো বলছে আর পৈশাচিক হাসিতে মেতে উঠছে।

অন্যদিকে,,,,,

জায়ান কিছুটা চিন্তা মুক্ত হয়ে জাবেদকে কল করল। জাবেদের নাম্বারটা ওয়েটিং এ আসছে। জায়ান কলটা কেটে আবার কল করল। আবারো জাবেদের কলটা ওয়েটিং। জায়ান কিছু এক্টা ভেবে সোজা লিমার নাম্বারে কল লাগালো। লিমার ফোনটা ও ওয়েটিং। জায়ান এতক্ষনে বুঝতে পেরেছে জাবেদ কেনো ওয়েটিং এ আছে। জায়ান মুচকি হেসে ফোনটা বেডের উপর রেখে সোজা ওয়াশরুমে চলে গেলো। প্রায় পনেরো মিনিট পর জায়ান ফ্রেশ হয়ে ওয়াশরুম থেকে বের হয়ে বেডের উপর রাখা হলুদ পান্জ্ঞাবী টা গায়ে জড়িয়ে নিলো। আয়নার দিকে তাকিয়ে জায়ান পান্জ্ঞাবীর বোতমগুলো লাগাচ্ছে। জায়ানের চোখে মুখে ভয়ের ছাপ স্পষ্ট। অজানা কোনো ভয়ে জায়ানের বুকটা ধুকপুক করছে।

পান্জাবীর বাটন লাগিয়ে জায়ান চুল গুলো স্পাইক করে, হাতে ব্ল্যাক ওয়াচ ঝুলিয়ে রুম থেকে বের হয়ে গেলো। জায়ানের পিছু পিছু তমাল আর আকাশ ও রেডি হয়ে ওদের রুম থেকে বের হলো। তিনজনই হাঁটতে হাঁটতে স্ট্যাজে চলে গেলো।

তমার সাজগোজ এতক্ষনে শেষ হলো। হলুদের সাজে তমাকে ভারী সুন্দর লাগছে। হলুদ পাড়ের কাপড়, পুরো শরীরে হলুদ ফুলের গহনা। মাথায় রাউন্ড করা হলুদ ফুলের টিকলি। হাতে ফুলের মালা। কোমড়ে বিছা, নাকে বড় এক্টা নত। চুলটা হাত খোঁপা করা। খোঁপায় ফুটন্ত গোলাপ ফুল গাঁথা। ঠোঁট ভর্তি লাল লিপস্টিক, চোখ ভর্তি কাজল। মুখে চিরল হাসি। সব মিলিয়ে তমাকে অসম্ভব সুন্দুরী লাগছে। জয়া আর লিমা ও খুব সেজেছে। লিমা তো সেজেগুজে কিছুক্ষন পর পর জাবেদকে হোয়াটস এ্যাপে ছবি সেন্ড করছে। জাবেদ কৃএিম লিমাকে দেখেই কোনো রকম মনটাকে জুড়িয়ে নিচ্ছে।

লিমা আর জয়া তমাকে ধরাধরি করে রুম থেকে বের করে সোজা স্ট্যাজে নিয়ে গেলো। জায়ান অবশ্য টেনশানের চাপে পড়ে তমার কথা ভুলেই গিয়েছিলো। হুট করে জায়ানের তমার কথা মনে পড়ল। জায়ান হম্বিতম্বি হয়ে স্ট্যাজ থেকে উঠে যেই না সামনে পা বাড়ালো অমনি জায়ান থমকে গেলো।

#চলবে,,,,,,,,,,,,,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here