“অবশেষে_তুমি (পর্ব ০১)

#অবশেষে_তুমি (পর্ব ০১)
#Mohua_Afrin_Mim
·
·
·
পাত্র পক্ষের সামনে বসে আছি….আজকে আমাকে দেখতে এসেছে।সেই কখন থেকে বসে আছি…..নানা ধরনের প্রশ্ন করে যাচ্ছে আর আমি উত্তর দিচ্ছি।

কালকে রাতে আম্মু রুমে এসে আমাকে বলছে যে আগামিকাল নাকি আমাকে দেখতে আসবে…..এই কথা শুনার পর আমার মাথা যেন ঘুরছে আমি কিছু বুঝতে পারছিনা।আমি আম্মুকে জিজ্ঞাসা করলাম হঠাৎ এই সব কি বলছ আর আমাকে দেখতে আসবে আমি কিছুই জানি না আর আমাকে কিছু জানানো হয় নাই।তখন আম্মু বললো-
“আমরাও কিছু জানি না তর চাচা আমাদেরকে আজকে বললো”
আমি বললাম-“আমি এখনই বিয়ে করব না।”
আম্মু বললো-“তোর আব্বু কোনো কথা শুনতে চায় না আর।”
আমি আর কিছু বললাম না কারন আমি জানি আব্বুকে কিছু বললেও কিছু হবে না আর আমি আব্বুকে খুব ভয় পাই।
তবে আজকে যখন আমাকে পাত্র পক্ষের সামনে আনা হল তখন পাত্রকে দেখে আমি এক দফা ক্রাশ খাই…….৬ ফুট লম্বা ফরসা সিল্কি চুল….আমি তো দেখে পুরা থ মারার মতো অবস্থা।

আমার পরিচয়- আমি মিম। এবার ইন্টার পরিক্ষা দিয়েছি।বাবা মায়ের একমাত্র মেয়ে।আমি মদ্ধ্যবিত্ত পরিবারের মেয়ে।

ছেলেকে অনেক বার বলা হয়েছে আমার সাথে আলাদা কথা বলার জন্য কিন্তু ছেলে কথা বলতে চায়নি।এমনকি ছেলে আমার দিকে চখ তুলে পর্যন্ত তাকায়নি।আমি ভাবলাম হয়ত লজ্জায় তাকায়নি কিংবা কথা বলতে চাইছে না।

পাত্র পক্ষের আমাকে অনেক পছন্দ হয়েছে।ছেলের মা আমাকে আংটি পরিয়ে গেছে আর বলে গেছে বিয়ের তারিখ জানিয়ে দিবে।……তারপর পাত্র পক্ষেরা চলে গিয়েছে।

অরা চলে যাবার পর আমি আমার রুমে গিয়ে ফ্রেশ হয়ে ভাবছি জ কি থেকে কি হয়ে গেল।…..আমি তো এরকম কিছু চাই নি…..তবে আম্মু আব্বু কেন আমাকে এত তারাতারি বিয়ে দিতে চাইছে।

রাতে শুয়ে শুয়ে মোবাইল চালাচ্ছি।আম্মু এসে আমাকে বলল যে পাত্র পক্ষেরা নাকি ফোন দিয়েছিল আর বলেছে যে ওরা পনেরো দিনের মদ্ধে বিয়ে করাতে চায়।…….

আমি ত শুনে পুরাই অবাক বলে কি। এত তারাতারি বিয়ে কেমনে কি। আমি আম্মুকে বললাম কিভাবে কি হবে এত তারাতারি।

আম্মু বলল সব থিক হয়ে যাবে। তুই চিন্তা করিস না। আর এখন ঘুমিয়ে পর।তারপর আম্মু চলে গেল।

আম্মু চলে যাওয়ার পর আমি ভাবছি কি হচ্ছে এসব এত তারাতারি। তারপর আমার বেস্ট ফ্রেন্ড কে ফোন দিলাম আর আজকের কাহিনি সব বললাম। রিয়া তো আমার কথা শুনে খুশিতে পাগল হওয়ার উপক্রম। আমি ওকে ধমক দিয়ে বলি-
“কি শুরু করেছিস।আমি বাচিনা আমার দুঃখে আর তুই নাচতাছস”।
তারপর কিছুক্ষন কথা বলে রেখে দেই।

সকালে আম্মুর ডাকে ঘুম থেকে উঠি……….
·
·
·
চলবে…………………….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here