“অবশেষে_তুমি (পর্ব ০২)

#অবশেষে_তুমি (পর্ব ০২)
#Mohua_Afrin_Mim
·
·
·
ঘুম থেকে উঠেই দেখি আম্মু বলছে এত বেলা হয়ে গেছে তুই এখনো ঘুমাচ্ছিস। কিছুদিন পরে তোর বিয়ে আর তোর কোনো চিন্তাই নেয়। বাসায় কত কাজ আছে তোর কি কোনো খবর আছে। আর ঘড়ির দিকে তাকিয়ে দেখ কইটা বাজে। আমি তাকিয়ে দেখি ১১ টা বেজে গেছে।

আম্মু চলে গেলে আমি উঠে ফ্রেশ হয়ে রুম থেকে বের হয়ে নাস্তা করি। তারপর আম্মুর সাথে কিছু কাজে সাহায্য করি।

এইভাবেই কেটে যায় ৫ দিন। আজকে আম্মু বলছে যে আমাকে নাকি শপিং করতে যেতে হবে আমার শশুর বাড়ির লোকদের সাথে। তাই আমি রেডি হয়ে বের হয়ে যাই। শপিং করতে যেয়ে দেখি যে আমার শাশুড়ি আর কয়েকজন এসেছে কিন্তু উনি আসেনি। আমি একটু ভাবি যে উনি আসেনি কেনো। পরে ভাবলাম যে হইত কাজ আছে তাই আসেনি।

আজকে অনেক শপিং করেছি। বাসায় এসে আম্মুকে সব কিছু দেখাই। রাতে ভাবছি যে যার সাথে আমার বিয়ে হচ্ছে তার সাথে এখনো আমার কথা হইনি….. দেখা হয়নি….. তাকে আমি চিনি না। তার সাথে আমি কিভাবে মানিয়ে নিব। এসব ভাবতে ভাবতে ঘুমিয়ে পড়ি।

আমার সব ফ্রেন্ডদের আগে থেকে বলা ছিল যে সবাই যেনো আগেই চলে আসে। আর বাকি মেহমানদেরও বলা হয়ে গেছে।

আজকে বিকালে অনেক হইচই এর আওয়াজ শুনে রুম থেকে বের হয়ে দেখি আমার সব ফ্রেন্ডরা চলে এসেছে। আমি তো ওদের দেখে অনেক খুশি হয়েছি। আজকে সবাই মিলে অনেক গল্প করি অনেক আনন্দও করি।

আজকে আমার গায়ে হলুদ। সকাল থেকেই অনেক হইচই হচ্ছে। সবাই বিভিন্ন কাজে বেস্ত। আমি ফ্রেন্ডদের সাথে গল্প করছি। আর ওরা কে কিভাবে সাজবে কে কি পরবে তা ঠিক করছে। বিকালে পার্লার থেকে সেজে এসে স্টেজ এ বসে আছি। এতো ভারি মেকআপ এ আনকমফরটেবল লাগছে। সবাই এক এক করে হলুদ লাগিয়ে যাচ্ছে। আর আমি শং এর মতো বসে আছি।

আমার সব ফ্রেন্ডরা শাড়ি পরেছে। সবাইকেই অনেক সুন্দর লাগছে। বাকি সবাই এক কালার এর শাড়ি পরেছে আর ছেলেরা এক কালার এর পাঞ্জাবি পরেছে।

সবাই অনেক মজা করছে। অনেক গান বাজনা হচ্ছে। আমি দেখছি। আমার অনেক কাজিন এসেছে। ওরা মজা করছে।।

অনুষ্ঠান শেষ করে ফ্রেশ হয়ে ভাবছি কালকে আমার বিয়ে। শুধু আজকের রাতটা বাকি। কি হবে কালকে….. কি করব….. এসব ভাবতে ভাবতে ঘুমিয়ে পড়ি।

সকালে আম্মুর ডাকে ঘুম থেকে উঠি। আম্মু বলছে তারাতারি উঠে ফ্রেশ হতে। তাই আমি আর দেরি না করে ফ্রেশ হয়ে নেই। ফ্রেশ হয়ে এসে দেখি আমার ফ্রেন্ডগুলো এখন ঘুমাচ্ছে। তাই ওদের তারাতারি উঠতে বলি। ওরা ফ্রেশ হয়ে নিলে একসাথে নাস্তা করি।

এরপর পার্লার এ চলে যাই সাজতে। লাল লেহেঙ্গা পরেছি….এত ভারি সাজ এ মনে হচ্ছে দম বের হয়ে যাচ্ছে। বিয়ের স্টেজে বসে আছি। একটু পরেই পাত্র পক্ষেরা চলে আসবে।

একটু পর দেখি সবাই বলছে পাত্র পক্ষেরা নাকি চলে এসেছে। কিছুক্ষন পরে দেখি পাত্র আমার পাশে এসে বসে।

বিয়েটা এক প্রকার সম্পূ্র্ণ হয়ে গেল। বিদায় এর সময় আম্মু আব্বু অনেক কান্না করে। আমি তো কান্না করতে করতে কথাই বলতে পারছিলাম না।
গাড়িতে উঠার পর কেউ কারো সাথে কথা বলিনি……।

একটু পরে দেখি গাড়ি থেমে গেছে। আমি তাকিয়ে দেখি বাড়িতে পৌঁছে গিয়েছি।
·
·
·
চলবে…………………….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here