অবুঝ_পাখি পর্ব ২৩

#অবুজ_পাখি
#নাম_না_জানা_পথিক
পাট:২৩
পরিকে বাসায় নিয়ে আসা হয়। পরির সাথে বাড়িতে একটা ছোট্ট নতুন সদস্য আশায় বাড়িতে একটা উৎসবের আমেজ তৈরি হয়েছে। সবাই নতুন সদস্যকে পেয়ে খুশিতে আত্মহারা।
দেখতে দেখতে ২মাস কেটে গেলো। পরিকে এখন বাড়ির সবাই খুব ভালোবাসে। রাতে রিফাত অফিস থেকে এসে তাসফিয়ার কাছে যায়। তাসফিয়া পরির কোল থেকে রিফাতের দিকে হাত বাড়িয়ে দেয় সে তার আব্বুর কাছে যাবে।
রিফাত: তাসফিয়াকে আমার কাছে দেও।
পরি: আপনি অফিস থেকে আসলেন কেবল। আপনি ফ্রেশ হোন।
তাসফিয়া রিফাতের দিকে টলটল চোখে চেয়ে আছে বোঝাচ্ছে সে এখন তার আব্বুর কোলে যাবেই। তাসফিয়া দেখতেছে পরি তাকে রিফাতের কোলে দিচ্ছে না এই তো তাসফিয়ার কান্না শুরু।
রিফাত: দেখলাতো মেয়েটা কান্না করতেছে। তোমাই আগেই তো বলছিলাম ওরে আমার কাছে দেও। এই যে আম্মু আমি এখানে কান্না করেনা আমার আম্মুটা বলে তাসফিয়াকে কোলে নিয়ে তাসফিয়ার সারা মুখে কিস করতে লাগলো।
তাসফিয়া কি বুঝলো কে জানে রিফাতের কোলে গিয়ে খিলখিলিয়ে হাসতে লাগলো।
পরি: মেয়ে হয়েছে একটা পুরো বাপের নেউটে।
রিফাত: পরি তাসফিয়ার সামনে এসবল শব্দ বলবা না।
পরি: হু
রিফাত: আম্মুটা তুমি থাকো আমি একটু ফ্রেশ হয়ে আসি বলে তাসফিয়াকে পরির কোলে দিয়ে গেলো।
রিফাত ফ্রেশ হয়ে এসে তাসফিয়াকে কোলে নিয়ে নিচে খেতে যায়।
পরি: তুমি খাও তাসফিয়াকে আমার কাছে দেও তোমার খেতে সমস্যা হবে।
রিফাত: আমার কোনো সমস্যা হবে না তুমি খাবার দেয়।
রিফাত এক হাত তাসফিয়াকে তাসফিয়াকে জড়িয়ে ধরে আছে আরেকহাত দিয়ে খাচ্ছে। তাসফিয়ে খাবার দিকে তাকিয়ে আছে দেখে রিফাত তাসফিয়ার মুখে একটু মাংস দিলো।
পরি: আরে তাসফিয়াকে মাংস দেও কেনো ওর গলায় আটকে যাবে তো।
রিফাত: কিছুই হবে না তোমায় এতো ভাবতে হবে না তুমি নিজের করো।
পরি: আমার মেয়ের কথা আমি ভাববো না।
রিফাত: আমি আছি তো এখন এত কথা বলো কেনো? নিজের কাজ করো।
পরি আর কিছু না বলে রান্না ঘরে চলে গেলো। কারন পরি জানে এখন কথা বললে রিফাত না খেয়েই চলে যাবে তাই চুপ হয়ে গেলো।
রিফাত খেয়ে ঘরে এসে তাসফিয়াকে পিঠের উপর বসিয়ে ল্যাপটপে তার কিছু অফিসের কাজ করতেছে।
পরি সব কিছু ঘুছিয়ে ঘরে আসে।
পরি: কি হয়েছে তোমার আমার সাথে ঠিক মতো কথা বলোনা আমার থেকে দূরে দূরে থাকো এর কারনটা কী?
রিফাত: আমি এই বিষয়ে কথা বলতে চাই না।
পরি: আমি এর একটা সমাধান চাই আজ কত মাস ধরে তুমি আমার সাথে এক বিছানায় ঘুমাও না। আমি একটা মেয়ে তুমি বুঝো না আমি কি চাই। হয় তুমি আবার সব কিছু আগের মতো করে নেও নাহলে আমাকে ছেড়ে দেও আমি আর মেয়েকে নিয়ে চলে যাবো।
রিফাত: তাসফিয়াকে দোলনায় শুয়িয়ে দিয়ে পরিকে ঠাসসসস ঠাসসসস করে ২টা থাপ্পড় মারে তুই যেভাবেই থাকিস শুধু আমার সাথে থাকবি। আমাকে ছেড়ে যাওয়ার কথা চিন্তা করলেও তোকে জানে মেরে ফেলবো।
পরি: বলছি বলেই কি আমি চলে গেছি নাকি আমার কি যাওয়ার আর কোনো জায়গা আছে তাই বলে তুমি আমাকে মারবা।
রিফাত:পরিকে ঠাসসসস করে আরেকটা থাপ্পড় মারে যাওয়ার জায়গা নাই তাহলে এই কথা বললি কেন?
পরি: কান্না করতে করতে হেঁচকি তুলতে লাগলো আমি থাকুম না জামুগা কেউ ভালা না।
পরির কান্না শুনে তাসফিয়াও কান্না করতে শুরু করলো।
রিফাত: একটুও যাতে কান্নার আওয়াজ না আসে বলে তাসফিয়াকে কোলে নিয়ে রিফাত ব্যালকোনিতে চলে যায়। রিফাত মনে মনে ভাবতেছে পরিকে এইভাবে না মারলেও পারতাম। বুঝিয়ে বললেই হতো কিন্তু রাগটা কন্ট্রোল করতে পারিনি ও চিন্তা করে কিভাবে যে আমাকে ছেড়ে ও চলে যাবে। ওর পা ভেঙ্গে ওরে ঘরে বসায়ে রাখবো। তাসফিয়া ঘুমালে রিফাত রুমে যায়। গিয়ে দেখে পরি কান্না করতেছে না কি যেনো চিন্তা করতেছে আর মুচকি মুচকি হাসতেছে। রিফাত পরিকে না দেখার ভান করে তাসফিয়াকে দোলনায় শুয়িয়ে দিয়ে নিচে বিছানা করতে গিয়ে দেখে পুরো ফ্লোর ভিজা।
রিফাত: ফ্লোর ভিজলো কিভাবে?
পরি: আমার চোখের পানিতে বাচ্চাদের মতো করে বললো।
রিফাত: ফাইজলামি বাদ দেও আমি এখন ঘুমাবো কোথায়?
পরি: কেনো এতবড় বিছানাটা চোখে পড়ে না।
রিফাত: এখন বুঝতে পারলো পরি কেনো মুচকি হাসতেছিলো। থাক আমি অন্য ঘরে গিয়ে ঘুমাবো।
পরি: দাভাই মানলাম আমি বাচ্চা নষ্ট করতে গিয়ে অনেক বড় একটা অপরাধ করছি তার জন্য তো কম শাস্তি পাই নাই। আজ কত মাস তুমি আমার সাথে ঘুমাও না। আজ অন্য ঘরে গিয়ে ঘুমাবে বলতেছো। তুমি আমাকে এতোটা ঘৃনা করো। কান্না জড়িত কন্ঠে বললো।
রিফাত: পরির কথা শুনে নিজেকে বকতে লাগলো ঠিকই তো বলছে পরি এক রাতেরই তো বেপার।
রিফাত আর কিছু না বলে বিছানার একপাশে শুয়ে পড়লো।
পরি: নাটকটা কাজে দিছে তাহলে এখন দ্বিতীয় কাজটা করলেই শেষ দেখি দাভাই আজ তুমি কিভাবে আমার কাছ থেকে দূরে থাকো। দাভাই তুমি শুয়ে পড়ো আমি ড্রেশটা চেণ্জ করে নেই বলে পরি রিফাতের সামনে ড্রেস চেণ্জ করতে লাগলো রিফাত না চাওয়া সত্ত্বেও রিফাতের চোখ বারবার পরির দিকে চলে যাচ্ছে। বিশেষ করি পরির পেটের সিলাই করা জায়গাটা রিফাতকে খুব টানতেছে। রিফাত দাঁতে দাঁত চেপে নিজেকে কন্ট্রোল করতেছে।
পরি: বাহ দাভাই আমাকে এভাবে দেখেও তোমার আদর করতে মন চায় না তোমার ব্যবস্থা আজ করবোই। পরি আর কোনো ড্রেস না পড়ে এভাবেই রিফাতের পাশে শুয়ে বেড শিট জড়িয়ে নেয়।
রিফাত: কি হলো ড্রেস পড়ে আসো।
পরি: রাতে যদি তাসফিয়ার খিদা লাগে তখন তো ওকে ফিডিং করতে হবে আর দেড়ি হলে তো ও কান্না করবে তাই আর ড্রেস পড়বো না আর এইভাবে কি তুমি আমাকে প্রথম দেখতেছো নাকি।
রিফাত: কিছু না বলে পাশ ফিরে শুয়ে পড়ে।
পরি আস্তে আস্তে রিফাতের একদম কাছে গিয়ে তারে পিছন থেকে জড়িয়ে কিস করতে থাকে। রিফাত পরির উষ্ণ ছোঁয়ায় আর নিজেকে কন্ট্রোল করতে পারেনা পরির মাঝে ডুব দেয়।

চলবে…..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here