একজীবনে শুধু তুমি পর্ব শেষ

#একজীবনে_শুধু_তুমি
,
৯ম ও শেষ পর্ব
,
লেখনীতেঃ #রাফিজা_আখতার_সাথী
,
,
প্রতিবার যাই কিছু মনে হয়না। কিন্তু এবার কেন জানি মনে হচ্ছে এটাই তোমার আমার শেষ দেখা।
,
নেহালের কথা শুনে হৃদয়টা ধক করে উঠলো। ঘৃণার আড়ালের ভালোবাসাটা দেখাতে চাইনা। তবে সে আমার জীবন থেকে হারিয়ে যাক এটা কখনো চাইনি৷ দুরে থাকি তবুও সে থাকুক আমার জীবনে, কোনো মায়ায়, কোনো পবিত্র বন্ধনে।
,
আমাকে চুপ থাকতে দেখে নেহাল বলল,
কিছু বলছো না যে!
,
কি উত্তর দেব আমার জানা নেই। কিন্তু আপনার সাথে এটাই শেষ দেখা এটা আপনি কি ভেবে বলছেন?
,
যদি আমি মারা যায়?
,
কথাটা শুনে চোখ দিয়ে টপটপ করে পানি পড়তে লাগলো। যামে ঘৃণা করি সে আমার স্বামী। আমি তো ঘৃণা করি তাহলে কেন এই ধরনের কথায় আমার বুক ফেটে কান্না আসছে?
,
আমাকে ঘৃণা করো, তাহলে আমার মরার কথা শুনে কেন কান্না করবা?
,
কে বলেছে আপনার মরার কথা শুনে কান্না করছি।
,
বুঝেছি ভাঙ্গবা তবুও মচকাবা না। ঠিক আছে থাকো আমি গেলাম।
,
মেয়েটার কপালে চুমু খেয়ে বের হয়ে গেল।
আমি মনে প্রাণে চাই নেহালের কিছু না হোক। এ কেমন ঘৃণা আমি নিজেও জানি না।
,
,
,
এক ঘন্টাপর,
মায়ের কোলে মাথা রেখে শুয়ে আছি মেয়েটা পাশেই ঘুমাচ্ছে।। মা মাথায় হাত বুলিয়ে দিচ্ছে,
,
আমাকে মারার হুমকি দিয়ে নেহাল তোকে বিয়ে করেছে, বল মা?
,
না মা। এটা তুমি কি বলছ? এমন জঘন্য কাজ ও কোনোদিন করতে পারে না।
,
কিন্তু সেই কাজটাই যে নেহাল করেছে।
,
মায়ের কথা শুনে সারা শরীর দরদর করে ঘামতে লাগলো। নেহাল খারাপ এতোদিন শুধু আমি জানতাম। এখন তো মাও জেনে গেলো। অবশ্য আলাদা ঘরে থাকার আলাদা কজ দিয়ে ছিলাম। কিন্তু এখন আমি কি বলবো কিছু বুঝতে পারছিনা। আল্লাহ একই বিপদে ফেললে তুমি?
,
না মানে মা……
,
সব কিছুর পিছনে কারণ থাকে মা। নেহাল এমন কে চরিত্র যা চাদরে ঢেকে রাখা। কিন্তু তুই তো চাদর খুলেই দেখিস নি। তাহলে জানবি কি সত্যটা কি আর মিথ্যাটা কি?
,
তোমার কোনো কথায় আমি বুঝতে পারছিনা মা!
,
এই ডায়েরি টা পড়।
,
ডায়েরির উপরে খুব সুন্দর করে লেখা রয়েছে #একজীবনে_শুধু_তুমি।
আমাদের প্রেম চলাকালীন সময়ে নেহাল বারবার বলতো এই কথাটা আর এটাও বলতো,”তোমার আমার প্রেম কথা ডায়েরিতে লিপিবদ্ধ করে রাখি। ডায়েরির একটা নামও দিয়েছি, একজীবনে শুধু তুমি।”
,
এটাতো নেহালের ডায়েরি মা? (অবাক চোখে মাকে জিজ্ঞাসা করলাম)
,
হ্যা নেহালের ডায়েরি। স্টোর রুমে পেলাম। পড়ে দেখ।
,
আচ্ছা তুমি একটু তোমার নাতনিকে দেখো আমি ঐ রুমে গেলাম।
,
,
প্রথম পৃষ্ঠা,
আমার জীবনের আলো আমার ভালবাসা রাত্রিকে পেয়েছি। ও আমাকে ভালোবাসে এটা প্রথম শুনলাম। এতো সুখে যে মরে যেতে ইচ্ছা করছে।। আমাকে ডিরেক্ট প্রপোজ করতে বলেছে বান্ধবী দিয়ে।
,
২য় পৃষ্ঠা,
,
আজকে থেকে রাত্রি আমার। আমাদের জীবনে ভালোবাসা ময় সাজাতে চাই। আমার একজীবনে শুধু তোমাকেই চাই রাত্রি। তোমার সাথে পথচলা শুরু হলো সারাজীবন চলতে চাই। একসাথে মরতে চাই।
,
তারপর অনেক পেজএ আমাদের ভালোবাসার কথা লেখা আছে।
,
হঠাৎ একটা পেইজ পড়ে আকাশ থেকে পড়লাম,
,
রাত্রির বাবা টাকা দিয়ে আমাকে রাত্রির কাছথেকে সরাতে চায়। কিন্তু আমি বলে দিয়েছি একজীবনে শুধু রাত্রিকে ভালোবেসেছি যদি আমি বেচে থাকি তাহলে রাত্রিক ভালোবাসবোই। কিন্তু উনি আমাকে অবাক করে দিয়ে বলে,”তোমার ভালোবাসার এতোটাই জোর? ঠিক আছে। আমি তাহলে রাত্রিকেই মেরে ফেলবো।দেখবো কেমনে থাকো একজীবনে এক সাথে তোমরা।”
বাবার মুখে মেয়েকে মেরে ফেলার কথা শুনে বিশ্বাস হচ্ছিলো না। কিন্তু আমাকে আবারো অবাক করে দিয়ে উনি বললেন,”নিজের বাবা আর ভাইকে মেরে বিজনেস টা নিজের করেছি তাহলে মেয়েকে কেন মারতে পারবো না?”
এবার সত্যিই আমি ভয়ে পেয়ে যায়।
যে নিজের বাবা ভাইকে মারতে পারে সে মেয়েকে কেন মারতে পারবে না? অবশ্যই পারবে। তাই আমি বললাম,” আপনার মেয়েকে ভালোবাসি, তার মানে তার ভালো চাই আপনি দয়া করে কিছু করবেন ওকে আমি অনেক দুরে চলে যাবো।”
,
পরের পৃষ্ঠা,
আজকে রাত্রির সাথে সম্পর্ক শেষ করলাম। রাত্রি একটাই কথা বলেছিলো “আচ্ছা”। কিন্তু একবার ইচ্ছা করছিলো যেওনা রাত্রি তুমি ছাড়া আমি অপূর্ণ একজীবনে তোমাকে ছাড়া কিভাবে থাকবো। তোমার বাবা এই এতিমের সাথে কোনোদিন বিয়ে দিবে না তাই এই সম্পর্কের ইতি টানতে হলো। কিন্তু নিয়তি আমাকে বেধে রেখেছে।
,
আমার এখন চিৎকার করে কাদতে ইচ্ছা করছে। আমার বাবার কথা কোনোদিন নেহাল বলেয় নি। কেমন মানুষ তুমি। তার মানে কি কিডন্যাপ,মাকে মেরে ফেলতে চাওয়া কোনো নাটক?
,
আগ্রহ নিয়ে আরো পড়তে লাগলাম আমাকে সব জানতে হবে।
,
হ্যা সব নেহালের নাটক ছিলো। নিজেকে খারাপ বানিয়ে আমার বাবাকে আমার চোখে খারাপ করেনি।
,
জবাই করা মুরগির মত ছটফট করছি। আমার কান্না শুনে সারা,রবি আর মা চলে আসে।
,
আমার ছটফটানি কেও থামাতে পারছেনা। কি করে থামাবে নিজের অপরাধ বোধ এতো বেশি হয়ে গেছে যে আমাকে আমি কন্ট্রোল করতেই পারছিনা। আমার বাবাকে ভালো বানানোর জন্য এতো নাটক করেছে নেহাল। কিন্তু তুমি যে এতোদিন এতো অবহেলা পেলে, আমি এখন কি করবো? নিজের চুল নিজে ছিড়ে ফেলছি। কান্না করতে করতে অজ্ঞান হয়ে গেছি।
,
যখন জ্ঞান ফেরে নিজেকে বিছানায় আবিস্কার করি। আবার চিল্লিয়ে কেদে উঠি। এই মুহূর্তে আমার মাথায় একটা কথায় আসছে। এটাই হয়তো আমার শেষ দেখা।
,
না এটা শেষ দেখা হতে পারে না নেহাল। তোমার পা ধরে ক্ষমা চাওয়ার সুযোগটা না দিয়ে কোথায় যেতে পারো না তুমি।
,
তুই শান্ত হ রাত্রি।
,
রবি, কিভাবে শান্ত হবো বলতে পারিস? যাকে এক আকাশ ভালোবাসা উচিত ছিলো তাকে ঘৃণা করে গেছি। কি ভাবে শান্ত হবো? তুই শান্ত হ আমি দেখছি। কেন তোরা বলিসনি এসব? আমার বাবাকে ভালোবানিয়ে রাখার জন্য? হাস্পাতালের সেই মেয়েটাকে কেন বাড়ি এনেনি? যাতে আমি ওকে আরো ঘৃণা করি? বাবাকে নিয়ে না ভাবি? কিন্তু দেখ না! আজকে সত্য গোপন নেয়। ওকে ডাক নাহলে আমার নিশ্বাস বন্ধ হয়ে আসছে।
,
তুই ঠান্ডা হ আমি কল দিচ্ছি।
,
তারপর রবি নেহাল কে কল দিলো। কিন্তু ও রিসিভ করলো না। আমার কল দিলো। কাকে জানিনা।
,
হোয়াট কি বলছেন এসব? এটা কখনও হতে পারে না? (রবি কল করে কথাগুলো বলল)
,
কি হয়েছে রবি? আমি জিজ্ঞাসা করলাম কান্না করতে করতে।
,
নেহালের ফ্লাইটের প্লেনটা ক্র‍্যাস করেছে। একজন ও বেচে নেয়।
,
আমি পাগলে মত কান্না করতে লাগি। ছটফটিয়ে উঠি আবার। আমাকে কেন মাফ চাওয়া সুযোগ দেওয়া হলো না আল্লাহ।
,
নেহাল তুমি আমাকে একবার মাফ চাওয়ার সুযোগ না দিয়ে কোথাও যেতে পারো না। আয়ায়ায়া।
,
কেও কলিং বেল বাজালো। রবি গিয়ে দরজা খুলে দিলো।
,
সামনে থাকা মানুষটাকে দেখে নিজেকে আর ধরে রাখতে পারলাম না। দৌড়ে গিয়ে পা জড়িয়ে ধরলাম।
,
আমাকে মাফ করে দাও নেহাল। যেই তোমাকে মাথায় তুলে রাখা দরকার ছিলো সেই তোমাকে প্রতিনিয়ত অপমান করে গেছি। তুমি কেন আমার বাবাকে ভালো বানানোর জন্য নিজে ভিলেন সাজতে গেছো। কেন কেন কেন। আয়ায়া।
,
নেহালে আমাকে দাড় করিয়ে বুকে জড়িয়ে নিলো আমি শক্ত করে জড়িয়ে ধরলাম নেহাল কে। আমার সারা শরীর এখনও থরথর করে কাপছে।
,
তোর প্লেন তো ক্র‍্যাস করেছে তাহলে কিভাবে কি? উদ্মিগ্ন কন্ঠে রবি জিজ্ঞাসা করলো।
,
মিটিংটা বাতিল হয়েছে তাই আর যাওয়া হয়নি। ফিরে এলাম সেজন্য।
,
,
,
রাতে নেহালের বুকে মাথা দিয়ে সুয়ে আছি, মেয়েটা আজ মায়ের কাছে আছে।
তোমার কাছে মেয়েকে জেতে দিইনি, কত অপমান করছি মাফ করবে আমাকে?
,
দোষ আমার রাত্রি। আমি তোমাকে অন্ধকারে রেখেছি। যে কেও এই পরিস্থিতিতে এমন ই করতো। তবে সব শেষে তুমি আমার এটাই সুখ এটাই ভালোবাসা। এখন বলোতো আমার হৃদইস্পন্দন কি বলছে।
,
একজীবনে শুধু তুমি।
,
ভালোবাসি।
,

সমাপ্ত।
,

,
পরবর্তী গল্পঃ #তুমি_ছাড়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here