খেলাঘরে তুমি আমি পর্ব -০১

শ্যালিকার লাল টকটকে ব্লাউজটা খুলতে খুলতে তাকে জিজ্ঞেস করলাম :
—তোমার আমাকে মেনে নিতে কোনো আপত্তি নেই তো?

পারমিতা আমার প্রশ্নের কোনো উত্তর না দিয়ে চুপ করে বসে রইলো,ওরদিকে তাকিয়ে দেখি লজ্জায় মুখটা লাল হয়ে আছে।

—কী হলো,কোনো কথা বলছো না কেনো?

—দুলাভাই আরেকটু সময় দিন আমায়,আমার ভালো লাগছে না কিছুই।

পারমিতার মুখ থেকে কথাটা শুনে আর এক মূহুর্ত দেরি করলাম না আমি,ব্লাউজের ফিতাগুলো বাঁধতে বাঁধতে বললাম

—তোমার ইচ্ছের বিরুদ্ধে আমি ভুলেও স্পর্শ করবো না তোমায়,এইটুকু বিশ্বাস রাখতে পারো।

–আমি জানতাম আপনি আমার মনের অবস্থাটা ঠিক বুঝবেন দুলাভাই।

—তুমি কি এখনো আমায় দুলাভাই বলেই ডাকবে?দেখো আমি সবকিছু মানতে রাজি,এটা কিন্তু একদম মানবো না।

—দুলাভাই ডাকবো না তো কি ডাকবো,অভ্যাস হয়ে গেছে যে।

—এই অভ্যাসটাকেই পরিবর্তন করতে হবে,আমি আমি এখন আর তোমার দুলাভাই নই,তা তুমি আমার শ্যালিকা।আল্লাহপাকের ইচ্ছেতে আমাদের ভেতরে একটা সম্পর্ক তৈরী হয়েছে।তাই এখন থেকে আমরা দুজন স্বামী স্ত্রী!

—আচ্ছা,আপুর ম রে যাওয়াটাও কি আল্লাহপাকের ইচ্ছেতে হয়েছে দুলাভাই…সরি অর্ণব…
একটা দীর্ঘশ্বাস ছেড়ে পারমিতা আমায় প্রশ্ন করে।

—হয়তো তাই।

—আপু বেঁচে থাকলে আজকের এই দিনটা দেখতে হতো না,আমি কি পারবো ওর মতো সমস্ত দ্বায়িত্ব পালন করতে?

—আমি মিথিলার সাথে বিয়ের দিন থেকে তোমায় দেখে আসছি,তোমায় চিনেছি।সেই কারনে আমার যথেষ্ট ভরসা আছে,তুমি নিশ্চয়ই পারবে।

আমি পারমিতাকে আরোও কিছু বলতে যাবো ঠিক তখন একটা শব্দ আমাদের ভেতরে ছেদ সৃষ্টি করে।হ্যাঁ,আমার আর মিথিলার ছেলে সন্তান রিসালাত ঘুম থেকে জেগেই কেঁদে উঠলো।আমাদের ফুলসজ্জার খাট থেকে খানিকটা দূরেই দোলনায় ওকে শুইয়ে রাখা হয়েছিলো।রিসালাতের জন্মের সময়ে ওর মা মিথিলা অর্থাৎ আমার প্রথম পক্ষের স্ত্রী মা রা যায়।এরপর আমার আর মিথিলার পরিবার রিসালাতের দ্বায়িত্ব ওর খালার কাঁধে তুলে দেয়।সেই সূত্রে আজ পারমিতা আমার সদ্য বিবাহিতা স্ত্রী।আমরা পরস্পর বৈবাহিক বন্ধনে আবদ্ধ হয়েছি।আমি খাট থেকে নামতে যাবো ঠিক তখন পারমিতা আমায় থামিয়ে দিলো।

—অর্নব আপনি বসুন,আমি দেখছি।

এই বলে পারমিতা গিয়ে রিসালাতকে কোলে তুলে নিলো।পারমিতার কোলের ছোঁয়া পেয়ে আমার ছেলে মূহুর্তেই কান্না ভুলে হাত পা ছোড়াছুড়ির খেলায় মেতে উঠলো।এই দৃশ্য দেখার থেকে আনন্দের আর কি হতে পারে।পারমিতাকে বিয়ে করা নিয়ে আমার মনের ভেতরে আপত্তি থাকলেও আজ মনে হচ্ছে আমি বাবা মায়ের কথা শুনে ভুল করিনি।বিশেষ করে আমার বাবার,উনিই বেশী এই বিয়েটা জোরাজুরি করেছেন আমায়।

আমি আর পারমিতা রিসালাতকে মাঝখানে নিয়ে শুয়ে পড়লাম।

—বাহহহ,পারমিতা।ছেলে তো দেখছি এই কয়দিনে ভালোই চিনে ফেলেছে তোমায়,কোন মন্ত্রে বশ করলে বলো?

–মায়েদের মন্ত্র দিয়ে বশ করতে হয় না জনাব।তাছাড়া আমার মনে হয় না,মিথিলা আপু ওকে যতোটা মায়ের আদর ভালোবাসা দিতো,আমি তার সিকিভাগও দিতে পারবো।

—আমার তো মনে হয় একটু বেশিই পারবে,আর শুধু ছেলেকে নিয়ে চিন্তা করলে হবে,তার বাবাকে নিয়েও একটু চিন্তা করো।
এই বলে আমি একটা হাসি দিলাম।

পরেরদিন সকালবেলা।
ঘুম থেকে জেগে দেখতে পাই পারমিতা নেই আমার পাশে।আমার পাশে রিসালাত অঘোরে ঘুমুচ্ছে।পারমিতাকে দুবার ডাক দিলাম,কোনো সাড়াশব্দ এলো না।বোধহয় কিচেনে আছে,তাই আমার শব্দ ওর কানে পৌঁছায়নি।বিছানা থেকে উঠে রুম থেকে বেরিয়ে যাবো ঠিক তখন পারমিতার ফোনটা বেজে ওঠে।আমি প্রথমবার কলটা ইগনোর করি,কিন্তু নম্বরটা থেকে কনটিনিউয়াসলি কল এসেই যাচ্ছিলো।তাই বাধ্য হয়ে রিসিভ করলাম,ঠিক তখন ওপাশ থেকে একটা রুক্ষ কন্ঠস্বর ভেসে আসে।

—কি ব্যপার পারমিতা?তোমার কথায় আমি তোমার বোনকে অপারেশনের নাম করে মে রে ফেললাম।এতো বড়ো একটা রিস্ক নিলাম শুধু তোমার জন্যে,সেই তুমি টাকা নিয়ে ঘোরাচ্ছো আমায়…এর ফল কি হতে পারে জানো তুমি?

লোকটার কথা শুনে আমার পুরো শরীরটা এক ঝটকায় কেঁপে উঠলো,হাত থেকে ফোনটা মেঝেতে পড়ে গড়াগড়ি খেতে লাগলো…

চলবে…
গল্পের নাম : #খেলাঘরে_তুমি_আমি
পর্ব—০১
সবার ভালো রেসপন্স পেলে গল্পটা কনটিনিউ করবো,ধন্যবাদ।।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here