তোকে অনেক ভালোবাসি পর্ব ১১+১২

#তোকে_অনেক_ভালোবাসি (পর্ব ১১)
#মেঘা_আফরোজ
·
·
·
দিন যেতে লাগলো আরুর প্রতি আদ্রর ভালোবাসাটা যেনো আরো বেড়ে গিয়েছে আরু ও এখন আদ্রর প্রতি অনেকটা দুর্বল হয়ে পড়েছে। আরুর ভাবনা একটাই আদ্র ওকে আগলে রাখে শাসন করে প্রতিটি কাজে ও ব্যবহারে তার ভালোবাসার প্রকাশ করে। অথচ সরাসরি মনের কথা কেনো বলছে না?কবে সেই অপেক্ষার প্রহর শেষ হবে যেদিন আদ্র আরুকে ভালোবাসি বলে কাছে টেনে নিবে। আরু শুধু মনে মনে এসব ভেবেই দীর্ঘশ্বাস ফেলে।

আদ্র রাতে নিজের রুমে বসে বই পড়ছিলো,আদ্রর মা এলো রুমে। আদ্র মাকে দেখে বইটা রেখে মৃদু হেসে বললো

মা তুমি এ সময় আমার রুমে কিছু বলবে??

কেনো রে ছেলের রুমে কোনো দরকার ছাড়া আসতে পারি না বুঝি??

মা কিযে বলো না! তুমি তো রাতে আসো না তাই বললাম। তোমার যখন খুশি আসবে।

আদ্রর মা হেসে ছেলের মাথায় হাত বুলিয়ে ওর পাশে বসলো। একটু চুপ থেকে বললো

আদ্র একটা বিষয় কদিন ধরে মাথার মধ্যে ঘুরপাক খাচ্ছে,আর সেটা তোকে নিয়ে।

কি বিষয় মা?আমি তো কিছু করি নি!

হুম তুই কিছু করিস নি জানি। আচ্ছা আদ্র একটা সত্যি কথা বলবি?

মা তোমাকে আমি কখনো মিথ্যা বলেছি বলো! কি জানতে চাও তুমি?

আদ্র আরিশাকে তোর ভালোলাগে,মানে ওকে ভালোবাসিস তুই?

আদ্র ওর মায়ের দিকে শান্ত দৃষ্টিতে তাকিয়ে থেকে মাথা নিচু করে বললো

মা তোমার থেকে আমি কখনো কিছু লুকাই নি আজও লুকাবো না। হ্যা আমি আরুকে ভালোবাসি অনেক ভালোবাসি ওকে আমি।

আদ্রর মা মুচকি হেসে ছেলের মাথায় হাত বুলিয়ে বললো…..তাহলে আমি যা ভেবেছিলাম ঠিক ভেবেছি। ওকে বলেছিস তোর মনের কথা?

আদ্র মাথা তুলে মায়ের হাত ধরে বললো…..না এখনো বলি নি তবে ও হয়তো বুঝতে পেরেছে। আচ্ছা মা তুমি ব্যাপারটা এতো সহজ ভাবে নিচ্ছো! এতে কোনো আপত্তি নেই তোমার??

কিসের আপত্তি থাকবে হুম। আরিশাকে তো আমি ছোট থেকেই জানি ও খুব ভালো মেয়ে,তাছারা তোর বাবা ও চায় বাড়ির মেয়েকে বাড়িতেই রাখতে।

কি বলছো মা আমি তো বিশ্বাস করতে পারছি না!!আরুকে নিয়ে তাহলে তুমি আর বাবা আগে থেকেই ভেবে রেখেছো??

হুম ভেবে রেখেছি,কিন্তু তোকে নিয়ে চিন্তা হতো যদি তুই রাজি না হস। তবে তোর আরিশার প্রতি যে অন্য রকম একটা টান আছে এটা বুঝতে পেরে কিছুটা নিশ্চন্তে ছিলাম আর এখন তো পুরোটাই চিন্তামুক্ত হলাম।

সবই তো বুঝলাম। কিন্তু চাচ্চু ছোট কাকিমা কি মেনে নেবে??

ওটা আমরা ভাববো,তুই আরিশাকে মনের কথা বল আগে।

আদ্র ওর মাকে জড়িয়ে ধরে বললো….ওহ মা তুমি এত্তো ভালো কেনো!

এই ছাড় এমন জড়িয়ে ধরা কে শিখিয়েছে তোকে হুম।এটা তো আরিশার কাজ ও বুঝেছি ওর থেকেই শিখেছিস!

মা তুমিও না। ওর থেকে কেনো শিখবো আমি কি নিজের মাকে জড়িয়ে ধরতে পারি না।

আচ্ছা হয়েছে ছাড় এখন আমি যাই অনেক রাত হয়েছে ঘুমিয়ে পড়।

আদ্রর মা চলে যেতেই ও ধপ করে শুয়ে পড়লো মুচকি হেসে বলতে লাগলো…..আরু আমার পথটা যে আরো পরিষ্কার হয়ে গেলো তোকে পাওয়ার জন্য। খুব তাড়াতাড়ি তোকে আমি নিজের করে নেবো। আরু আমি যে #তোকে অনেক ভালোবাসি।
.
.
ড্রয়িংরুমে বসে টিভি দেখছি আব্বু এসে পাশে বসে বললো

আরিশা তুমি এ সময়ে টিভি দেখছো কোচিং নেই?

না আব্বু স্যার আজ গ্রামের বাড়িতে গেছে বলেছে কাল বেশি টাইম নিয়ে পড়াটা কভার করে দিবে। আব্বু তুমি তো এ সময়ে বাড়িতে থাকো না আজ বাড়িতে যে??

তোমার আরিফ আঙ্কেলের কথা মনে আছে তোমার?

হ্যা আব্বু মনে আছে আগে তো প্রায় আসতো আমাদের বাড়িতে আর আসলেই আমার জন্য চকলেট নিয়ে আসতো।

হুম মনে আছে দেখছি। তোমার আরিফ আঙ্কেল আজ আমাদের বাড়িতে আসবে তাই এখন বেড় হই নি।

ওহ,উনি কখন আসবেন?

কিছুক্ষণের মধ্যে চলে আসবে।

আমার আর আব্বুর কথা বলার মাঝেই আদ্র ভাইয়া এসে বসেছে। আমি একটু পরে উঠে বাড়ির বাইরে এসে বাগানে চারপাশে ঘুরে ঘুরে দেখছি। গাড়ির আওয়াজ পেয়ে গেটের দিকে তাকালাম। একটা গাড়ি এসে ঢুকলো হয়তো আরিফ আঙ্কেল এসেছে। আঙ্কেল গাড়ি থেকে নেমেই আগে আমার দিকে তাকালো। আমি এগিয়ে গিয়ে সালাম দিলাম। উনি হেসে সালামের উত্তর নিয়ে বললো…

বাহ আমার আরিশা মামনিটা অনেক বড় হয়ে গিয়েছে দেখছি।

আঙ্কেল এতোদিন পরে আপনি আমাকে চিনলেন কি করে!!

দেখা এতোদিন পরে হয়েছে। কিন্তু তোমার আব্বুর সাথে আমার মাঝে মাঝেই কথা হয় তোমার ছবিও দিয়েছিলো। তাই এখন চিনতে ভুল হয় নি।

ওহ,আচ্ছা আঙ্কেল ভেতরে চলুন।

হ্যা চলো, আরিশা একটু দাড়াও।

আঙ্কেল গাড়ি থেকে একটা চকলেটের বক্স এনে আমার দিকে এগিয়ে দিয়ে বললো…..মামনি এটা তোমার জন্য নাও।

ধন্যবাদ আঙ্কেল। আপনি এখনো চকলেটের কথা মনে রেখেছেন!!

কিছু কিছু জিনিস মনে রাখতে হয় মামনি।
.
.
আরিফ আঙ্কেলের সাথে আব্বু বসে কথা বলছে মা আদ্র ভাইয়া ওখানেই ছিলো। আমি কিচেনে কাকিমার সাথে গল্প করছি। হঠাৎ আমার কানে ভেসে এলো আরিফ ছেলে কি করে ফ্যামিলি কেমন,কথাটা আব্বু বলেছে। এ কথা শুনে আমি চমকে উঠলাম। হয়তো কাকিমা ও শুনেছে। কাকিমা আমার পাশে এসে বললো…..

আরিশা তুই এখন উপরে যা,অথই কি করছে দেখ গিয়ে।

আমি মলিন মুখে কাকিমার দিকে তাকিয়ে বললাম…..কাকিমা আব্বুর বলা কথাটি শুনেছো তুমি??

কাকিমা আমার মুখে হাত রেখে বললো…..আরিশা তুই যা ভাবছিস তেমন কিছু নয়।

আমি আর কিছু বললাম না চুপচাপ কিচেন থেকে বেড়িয়ে এলাম। ড্রয়িংরুমে তাকিয়ে আদ্র ভাইয়াকে দেখতে পেলাম না।
আচ্ছা কেনো আমার মন খারাপ হচ্ছে আব্বু আমার বিয়ে দেবার জন্য ছেলে খুজছে নাতো? নাহ এ কি ভাবছি আমার হয়তো ভুল হচ্ছে,অন্য কোনো বিষয় নিয়েও তো কথা বলতে পারে।
উপরে উঠে রুমে যেতে ইচ্ছে করছে না তাই ছাদের দিকে যাচ্ছিলাম। আদ্র ভাইয়ার রুমের দরজার সামনে আসতেই কেউ আমার হাত ধরে ভেতরে নিয়ে দরজা আটকে দিলো। হঠাৎ এমন হওয়ায় আমি বুঝে উঠতে পারছি না ঠিক কি হলো আমি বিষ্ময় চোখে মাথা তুলে তাকাতেই আদ্র ভাইয়াকে দেখলাম। উনার মুখটাও কেমন শুকনো দেখাচ্ছে!আমার ডান হাতটা উনার হাতের মুঠোয়।

আমি হাত ছাড়ানোর চেষ্টা করে বললাম…..কি ব্যাপার ভাইয়া আমাকে এভাবে রুমে আনলে কেনো??

আমার কথাটা হয়তো উনি শুনতেই পায়নি,আমার দিকে তাকিয়ে থেকে আমাকে অবাক করে দিয়ে হেচকা টানে উনার বুকের সাথে মিশিয়ে নিলো। আমি কি বলবো বা কি করবো বুঝতে পারছি না।উনার এক হাত আমার কোমড়ে অন্য হাত দিয়ে আমার মুখের উপর পড়া চুলগুলো সরিয়ে কানের পেছনে গুজে দিলো। আমার কানের কাছে নিজের মুখ এনে ফিসফিসিয়ে বলতে লাগলো……

আরু চাচ্চু হয়তো তোর বিয়ে দেবার জন্য ছেলে দেখবে,ছেলের খোজ খবর নিচ্ছে। তোকে যদি বিয়ের কথা বলে তুই না করে দিবি বুঝেছিস? খবরদার অন্য কোনো ছেলেকে বিয়ে করার কথা মাথাও আনবি না।

আদ্র ভাইয়ার কথাগুলো শুনে আমি পুরো ভ্যাবাচ্যাকা খেয়ে গেলাম! ভেবেছিলাম হয়তো এখন উনি আমাকে ভালোবাসি কথাটা বলবে কিন্তু না সে আমাকে সাবধান বাণী শুনাচ্ছে। রাগ উঠে গেলো আমার আমি জোর করে নিজেকে ছাড়িয়ে একটু দুরে সরে দাড়িয়ে বললাম

আমি যাকেই বিয়ে করি না কেনো তাতে তোমার কি হ্যা? আব্বু বিয়ের কথা বললে আমি হ্যা বলে দিবো। অনেক শুনেছি তোমার কথা আর না। আব্বু যদি সত্যি আমার বিয়ে দিতে চায় আমি বিয়ে করবো। শুনেছো তুমি?

আমি বেড় হওয়ার জন্য দরজার কাছে আসতেই আদ্র ভাইয়া আমার হাত ধরে বললো……আরু আমার কষ্টটা কি তুই একটুও বুঝিস না??

আমি ঘুরে উনার চোখের দিকে তাকালাম,চোখে পানি জমে আছে। আমি অন্য দিকে তাকিয়ে বললাম

কেউ যদি নিজের ইচ্ছেতে কষ্ট পেতে চায় তাতে আমার দোষ কোথায়। সে আমার উপর অধিকার দেখাতে পারে অথচ সেই অধিকার টা কিসের জন্য সেটা বলতে পারে না? নিজে ভুল করে এখন আমাকে দোষারোপ করা হচ্ছে তাইনা?

আমি অন্য দিকে তাকিয়ে আড় চোখে আদ্র ভাইয়ার দিকে তাকালাম উনার মলিন মুখটা যেনো উজ্জ্বল হয়ে উঠেছে। আমার হাত ধরে টেনে নিজের সাথে মিশিয়ে নিলো। আমার চোখের দিকে তাকিয়ে বলতে লাগলো……

আমার উপর অনেক অভিমান তোর তাইনা? আমি কি করবো বল বার বার বলতে চেয়েও বলতে পারছিলাম না,আবার আটকাতেও পারছি না নিজেকে। তোর প্রতি যে আমার অন্য রকম একটা অনুভূতি আছে সেটা হয়তো তুই বুঝতে পারিস। তোর এই মায়া ভরা দৃষ্টিতে তাকানো,তোর হাসি,তোর ছোট খাটো পাগলামো গুলো আমাকে খুব টানে।

আদ্র ভাইয়া এটুকু বলে থামলো,আমি উনার চোখের দিকে তাকিয়ে আছি,উনি মুখে না বললেও চোখ দুটো বলে দিচ্ছে আরু তোকে ভালোবাসি। আমাকে উনি এভাবে ধরে রাখায় অস্বস্তি হচ্ছিলো আবার লজ্জা ও লাগছিলো নিজেকে উনার এতোটা কাছে দেখে।উনি আবারো বলতে লাগলো…..

একসময় ভাবতাম হয়তো এ সব কিছুই আবেগ। কিন্তু না এসব আবেগ নয়,আমার মনের গভীরে যে নামটা মনের অজান্তেই লেখা হয়ে গিয়েছে সে নামটা আর কারো নয় সে নামটা শুধুই তোর। আমার প্রতিটি নিশ্বাস শুধু আরিশাকে খোজে আমার আরুকে খোজে। কেনো জানিস? কারন এই আরুকে ছাড়া যে আমার নিশ্বাস নেওয়াটাই বন্ধ হয়ে যাবে। আরু তোকে না পেলে আমি নিজের অস্তিত্ব বাচিয়ে রাখতে পারবো না। #তোকে অনেক ভালোবাসি আরু অনেক বেশি ভালোবাসি।
.
.
আমি নিজের কানকে বিশ্বাস করতে পারছি না! আদ্র আজ নিজের মুখে বললো উনি আমাকে ভালোবাসে! নিজের বিষ্ময়টা ধরে রাখতে পারছিলাম না! উনার চোখের দিকে এখনো চেয়ে আছি চোখ থেকে অঝরে পানি পড়ছে। এটা কষ্টের নয় আনন্দের! আদ্র মুচকি হেসে আমার চোখের পানি মুছে দিয়ে বললো…..

আরু আমি জানি তুই কেনো কাদছিস। তোর কান্না টা খুশির হলেও আমার যে কষ্ট হচ্ছে প্লিজ কাদিস না।

আমি মৃদু হেসে বললাম……ভাইয়া তুমি…..

এটুকু বলতেই আদ্র আমার মুখে হাত দিয়ে বললো……উহুম আজ থেকে ভাইয়া নয়,আদ্র বলে ডাকবি আমায়।

কিন্তু….!

কোনো কিন্তু শুনতে চাইনা আমি। আমি তোকে ভালোবাসি তুই বুঝতে পারতি আমি মুখে কেনো বলি না এই কারনেই তোর যতো অভিমাম ছিলো তাইনা? যে কারনেই হোক এতোদিন বলিনি কিন্তু আজ তো বলেছি। তাই আজ থেকে কোনো রাগ অভিমান নয় শুধু ভালোবাসবি আমায় আর আমি যা বলনো সেটাই করবি।

কেনো আমি কি তোমার কোনো কথা শুনি না নাকি??

হ্যা শুনিস বকে ধমকে তারপর তোকে পথে আনতে হয়। এই আরু খুব তো আমার মনের কথা যেনে নিলি তোর মনের কথা কি জানাবি না আমাকে??

আমার মনের কথা জানতে এখনো কিছু বাকী আছে হুম?

হ্যা আছে তো আরু পাখি একবার বলনা ভালোবাসি।

বলবো না এখন ছাড়ো আমায়।

কেনো ছাড়বো! আমার হবু বউকে ধরে রেখেছি আমি তাতে তোর কি শুনি??

উনার মুখে বউ ডাকটা শুনে বুকের ভেতর ধুক করে উঠলো।খুব লজ্জা লাগছিলো আমার।
আমার কি তাইনা। বলেই উনার হাতে জোরে চিমটি কাটলাম উনি ছেড়ে দিলো আমায়। ছাড়া পেয়ে দরজা খুলে বেড়িয়ে এলাম। আদ্র পেছন থেকে বলছে…..

পালিয়ে আর কোথায় যাবি এতোদিন তোকে মনের কথা বলতে পারিনি বাট আজ তো বলেছি তোকে আর পালানোর সুযোগ দিবো না।
আমি এক দৌড়ে নিজের রুমে চলে এলাম,আমার ঠোঁটে লেগে আছে মুচকি হাসি। রুমের দরজা লক করে পেছনে ঘুরতেই অথইকে দেখলাম বেডে বসে আমার দিকে তাকিয়ে হাসছে। আমার ফোনটাও ওর হাতে।

এই তুই হাসছিস কেনো আর আমার ফোন তোর হাতে কেনো হুম?

হাসির কারনটা জানতে চাও?

হুম জানতে চাই বল?

ধরো তোমার ফোনের ম্যাসেজ অপশনে গিয়ে দেখো বুঝতে পারবে।

আমি ফোনটা নিয়ে ম্যাসেজ অপশনে গিয়ে হা করে ফেললাম সাথে কিছুটা লজ্জা ও লাগছে। ম্যাসেজ টা আদ্র করেছে লেখা আছে…..আরু তোকে এতো লজ্জা পেতে আজ প্রথম দেখলাম গাল দুটো টমেটোর মাতো লাল হয়ে গিয়েছিলো,ইচ্ছে করছিলো খেয়ে ফেলি তোকে!!

আমি ম্যাসেজটা পড়ে অথই এর দিকে তাকাতেই ও হেসে বললো

আচ্ছা আপু আমি তোমাকে এখন থেকেই ভাবি বলবো নাকি তোমাদের বিয়ের পরে ভাবি বলবো??

অথই কি বলছিস তুই ভাবি কেনো বলবি আমায়??

বারে ভাইয়ার মনের রাণী হতে চলেছো,না না হয়ে গিয়েছো তাহলে তো ভাবিই বলতে হবে তাইনা। আমি কিন্তু দেখেছি ভাইয়া তোমাকে টেনে নিজের রুমে নিয়ে গেছিলো।

ততুই দেখেছিস!!

হুম দেখেছি। শোনো আপু আমি আগেই বুঝতে পেরেছিলাম ভাইয়া তোমাকে ভালোবাসে। যাক ভালোই হলো আমারো ইচ্ছে ছিলো তুমি আদ্র ভাইয়ার বউ হবে আর আমি তোমাকে ভাবি বলে ডাকবো।
·
·#তোকে_অনেক_ভালোবাসি (পর্ব ১২)
#মেঘা_আফরোজ
·
·
·
সকালে কলেজ যাওয়ার জন্য রেডি হয়ে নিচে এলাম। ব্রেকফাস্ট করে বেড় হতে নিলে কাকিমা বললো….

আরিশা আদ্র নিয়ে যাবে তোকে ও আসছে।

আদ্র নামটা শুনেই আমার হার্টবিট বেড়ে গেলো,মনে পড়ে গেলো কালকের সব কিছু। আদ্র নিজে বলেছে আমাকে ভালোবাসে! এ কথা ভাবলেই শরীরে এক অন্য রকম শিহরণ জাগে,মুহুর্তেই যেনো গায়ের লোম গুলো কাটা দিয়ে ওঠে। কেনো জানি না আদ্রর সামনে যেতে লজ্জাবোধ করছি। এতো দিন তো সবটা ধোয়াশা হয়ে ছিলো কিন্তু আজ সবটাই পরিষ্কার!!
আদ্র ভাইয়ার কথায় ঘোড় কাটলো আমার….

আরু এই আরু কোন জগৎ এ আছিস তুই??

হ্যা…ওহ ভাইয়া! কিছু বলছো??

আদ্র ভাইয়ার মুখের হাসিটা মুহুর্তেই মিলিয়ে গেলো গম্ভীর গলায় বললো…..তোর কলেজের লেট হচ্ছে চল।

উনি আগে বেড়িয়ে গেলো আমিও পেছনে বেড় হলাম হঠাৎ কি হলো!! আদ্র ভাইয়া গম্ভীর হয়ে গেলো কেনো? আমি কি আবার কোনো ভুল করলাম??

গাড়িতে চুপচাপ বসে আছি আদ্র ভাইয়া আপন মনে গাড়ি চালাচ্ছে আমার দিকে একবার ও তাকায় নি। সবই তো ঠিক ছিলো তাহলে উনি এমন কেনো করছে বুঝতে পারছি না। আমি উনার দিকে তাকিয়ে আস্তে করে বললাম….

ভাইয়া কি হয়েছে আমি কি আবার কোনো ভুল করেছি??

উনি সাথে সাথেই গাড়ি ব্রেক করলো রাগি চোখে আমার দিকে তাকিয়ে বললো…..নিজেরটা তো ভালোই বুঝিস। খুব তো অভিমান করে আমার মনের কথা জেনে নিয়েছিস এক রাত পার না হতেই ভুলে গেলি সব??

কি বলছো তুমি! আমি ভুলি নি কিছু।

ওও আচ্ছা ভুলিস নি! তাহলে আমি কি বলতে না করেছিলাম একটু ভেবে দেখ।

আমি ভাবতে লাগলাম কি হতে পারে, হঠাৎ মনে পড়লো উনি আমাকে ভাইয়া বলতে না করেছে আর আমি ওটাই বলেছি। আমি আমতা আমতা করে বললাম

সরি ভা…..উফ আরু আবার ভুল করছিস কেনো! সরি আসলে অভ্যাস তো তাই একটু সমস্যা হচ্ছে আমি তোমাকে আর ভাইয়া বলবো না।

হুমম মনে করতে পেরেছিস তাহলে। আর যদি ভুল করিস চরম শাস্তি দিবো তোকে,আমার নাম ধরে ডাকবি তুই ওকে?

কিন্তু তুমি তো আমার থেকে অনেক বড় আমি পারবো না নাম ধরে ডাকতে।

তাহলে কি করা যায় বলতো? আরু একটা কাজ করলে কেমন হয় আমরা এখনি আমাদের ছেলে/মেয়ের নাম রেখে দেই তাহলে তোর ডাকতে সুবিধা হবে। কি নাম রাখবো ভেবে ঠিক করতে হবে।

আমি উনার কথায় থ হয়ে গেছি! চোখ বড় বড় করে বললাম…. মাথা খারাপ হয়েছে তোমার? এখনি এসব বলছো কেনো?

মাথা খারাপের কি আছে হুম একদিন তো নাম রাখতেই হবে তাহলে সে কাজ আগে করলে প্রবলেম কোথায়?

উফ এর সাথে তো আমি নিজেই পাগল হয়ে যাবো দেখছি! আমার দেরি হচ্ছে বাজে না বকে দয়া করে চলো এখন। মাঝ রাস্তায় গাড়ি দাড় করিয়ে যতসব ফালতু কথা বলছে।

আরু সোনা তুই আমাকে পাগল করেছিস আমি তোকে পাগল করবো না তা কি করে হয় বল? আর এসব ফালতু কথা মটেও নয় বুঝেছিস এক সময় এ কথাগুলোই কাজে আসবে।

হয়েছে দয়া করে গাড়িটা স্টার্ট করো।

আদ্র মুচকি হেসে গাড়ি স্টার্ট করলো। আমি বাইরে তাকিয়ে মুচকি হাসছি একটু আগের কথা গুলো ভেবে। উনি যখন ছেলে/মেয়ের নাম রাখার কথা বলেছিলো তখন কেমন যেনো লাগছিলো ইচ্ছে করছিলো নিজেকে ওড়নার আঁচলে ঢেকে রাখি। কি সব উদ্ভব চিন্তা ভাবনা! ভাবলেই হাসি পাচ্ছে।

এই যে ম্যাম ওদিকে তাকিয়ে না হেসে আমার দিকে তাকিয়ে হাসো তোমার লজ্জাবৃত মুচকি হাসিটা আমিও দেখি। তুমি তো আবার একটুতেই লজ্জা পেয়ে যাও।

ইসস শেষমেশ উনি বুঝে ফেললো! আদ্রর মুখে তুমি শব্দটা শুনে নিজেকে বড় সুখি বলে মনে হচ্ছিলো। তুমি বলার মাঝেও যে ভালোবাসার অনুভব করা যায় সেটা উনার তুমি বলাতেই বুঝতে পারছি।
.
.
কলেজে এসে দেখি মনিকা আজ আগেই চলে এসেছে ক্লাসরুমে চুপটি করে গালে হাত দিয়ে বসে আছে। ওকে দেখে মনে হচ্ছে ও খুবই অসহায়। আমি ওর কাছে এসে মাথায় টোকা দিয়ে বললাম…..

মনি কি হারিয়েছে তোর এমন দুঃখি দুঃখি মুখ করে বসে আছিস কেনো??

আমার কিছু হারায় নি রে আরু তবে এবার তুই তোর বেস্টুকে হারাবি।

ওর কথার আগা মাথা কিছুই বুঝলাম না। আমার বেস্টু বলতে একমাত্র মনি। আমি আমার বেস্টুকে হারাবো এটা কেমন কথা!!

এই মনি কি বলছিস তুই হুম? আমার বেস্টু বলতে তো শুধুই তুই তোকে কেনো হারাবো! মনি যা বলার সোজাসুজি বল একদম পেচাবি না।

মনিকা এবার আমার দিকে তাকিয়ে কাদো কাদো ফেস করে বললো…..আরু বাবা আমার বিয়ে ঠিক করে ফেলেছে।

মনিকার বিয়ের কথা শুনে অবাক হলাম,সাথে খুশিও লাগছে আমার বেস্টুর বিয়ে বলে কথা!মুখে হাসি ফুটিয়ে বললাম…..মনি তুই সত্যি বলছিস তোর বিয়ে ঠিক হয়ে গিয়েছে?

আজব তো, তোকে আমি মিথ্যে বলতে যাবো কেনো! আর তুই হাসছিস কেনো হুম আমার বিয়ে ঠিক হয়েছে শুনে তোর আনন্দ হচ্ছে??

আনন্দ মানে! উফ মনি কি বলবো তোকে খুব খুব খুশি লাগছে আমার। জানিস তো আমার অনেক ইচ্ছে আমার বেস্টুর বিয়েতে অনেক অনেক মজা করবো। আমার ইচ্ছেটা যে এতো তাড়াতাড়ি পূরণ হতে চলেছে ভাবতেই খুশিটা ধরে রাখতে পারছি না!! এটা যদি ক্লাসরুম না হতো এতোক্ষণে আমি ডান্স শুরু করে দিতাম।

আরু তুই কিরে হ্যা আমার খারাপ লাগছে আর তুই এসব বলে মজা নিচ্ছিস!

ওহো জানু বিয়েটা তো মজারি ব্যাপার,মন খারাপ না করে তোর উড বি সম্পর্কে বল এখন?

তোকে আমি কিছুই বলবো না।তুই মজা নিচ্ছিস তো যখন আমি চলে যাবো দেখা হবে না তোর সাথে তখন বুঝবি।

এইরে মনিকা তো রেগে গেলো ধুর মজাটা একটু বেশি করে ফেলেছি ওর পাশে বসে ওকে একহাতে জড়িয়ে বললাম……মনি জানু রাগ করিস না প্লিজ। তোর মন খারাপ থাকলে আমার ও ভালো লাগে না। বিয়ে ঠিক হয়েছে তাতে কি আমি রোজ তোর সাথে কথা বলবো। হাসনা এখন প্লিজজ।যদি মন খারাপ করে থাকিস তাহলে তোকে একটা গুড নিউজ দিতে চেয়েছিলাম সেটা দিবো না।

মনিকা একটু হেসে বললো……আদ্র ভাইয়ার ব্যাপারে কিছু??

বা বাহ আমার বেস্টুটা দেখছি বলার আগেই আইডিয়া করে নিয়েছে!!

তারমানে আদ্র ভাইয়াকে নিয়ে! বলনা কি গুড নিউজ??

ক্লাস শেষে বলবো এখন স্যার আসবে।

আসলে আসবে তুই বল তো আমি ওয়েট করতে পারছি না।

মনিকা এখন হাসছে আর খুব উৎসাহ নিয়ে তাকিয়ে আছে আমার দিকে আমি সবটা বললাম ওকে। আমার থেকে যেনো মনিকা বেশি খুশি হয়েছে।
আসলেই ফ্রেন্ডশিপ জিনিসটা সত্যি খুব মজার। মন খারাপ থাকলেও কিছু সময়ের মধ্যে মুখে একটুখানি হাসি ফুটাতে একজন বেস্ট ফ্রেন্ডই যথেষ্ট।
.
.
রাতে মনিকার সাথে ভিডিও কলে কথা বলছি,ওর বিয়ের ব্যাপারে কথা বলছি। মনিকার বিয়ের কথা শুনে খুশি হয়েছি আবার খারাপ ও লাগছে আমি একা হয়ে যাবো ভেবে। কিন্তু না আমি মন খারাপ করলে মনিকাও মন খারাপ করবে। মনিকার সাথে কথা বলছি এর মাঝেই আদ্র রুমে আসলো। আমি মনিকার সাথে কথা বলতে ব্যাস্ত তাই খেয়াল করি নি। উনি এসে আমার পাশে বসে পড়লো আমি একটু চমকে পাশে তাকাতেই আদ্রর হাসি মাখা মুখটা দেখতে পেলাম। শুয়ে ছিলাম দ্রুত উঠে বসলাম। উনার থেকে কিছুটা দুরে সরে বললাম…..

তুমি এতো রাতে আমার রুমে কেনো??

এতো রাত কোথায় টাইম দেখ মাত্র তো ১০:২৪ বাজে। তাছাড়া আমার তো মনে হচ্ছে আমার জন্য তুই দরজাটা লক করিস নি। ভেবেছিলি দরজা খোলা রাখলে আমি নিশ্চই আসবো তাইনা??

আদ্র বাকা হেসে কথাগুলো বলে নিশব্দে হাসতে লাগলো। আমি চোখ ছোট ছোট করে বললাম….

আমি মটেও ইচ্ছে করে দরজা খোলা রাখি নি। মনির সাথে কথা বলছিলাম তাই লক করতে ভুলে গেছি।

কথাটা বলতেই জোরে হাসির শব্দ পেলাম আমি আদ্র দুজনেই ফোনের দিকে তাকালাম,আমি মনির ফোন না কেটেই আদ্রর সাথে কথা বলছিলাম!আদ্রকে এ সময় মনি আমার রুমে দেখে কি ভাবছে কে জানে! ও এখনো হেসে চলেছে আমি ধমকের স্বরে বললাম…….

ওই এভাবে দাঁত কেলিয়ে হাসছিস কেনো তুই??

আমার মন চেয়েছে তাই হাসছি। আরু আমি রাখছি কেমন, আমি এখন তোদের মাঝে বাধা হতে চাই না।

মনিকা ফোন কেটে দিলো। আমি ভ্রু কুঁচকে আদ্রর দিকে তাকিয়ে বললাম……তোমাকে এ সময়ে কে আসতে বলেছে হুম,মনির কাছে কতোটা লজ্জায় পড়তে হলো। কাল কলেজে গেলে না জানি কি কি বলে হাসবে ও।

হাসলে হাসবে প্রবলেম কিসের! এমন তো নয় মনিকা জানে না কিছু। ও তো আমাদের ব্যাপারে সবই জানে।

হুম জানে। তুমি এতো রাতে কি বলতে এসেছো বলো?

বলতে আসি নি দেখতে এসেছি।

কি দেখতে এসেছো?

আমার আরুকে দেখতে এসেছি।

হয়েছে দেখা এখন যাও।

দুরে থেকে দেখে মন ভরে নাকি কাছের থেকে দেখতে হয়,এই ভাবে।

উনি আমার হাত ধরে উনার কাছে নিয়ে নিলো আমার কোমড় জড়িয়ে আমার দিকে তাকিয়ে বললো…..এইতো এখন মন ভরে দেখতে পারবো।

উনার ছোয়া পেয়ে আমি কেপে উঠছিলাম কোমড় থেকে উনার হাত সরাতে চাইলে উনি আরো জোরে চেপে ধরলো আস্তে আস্তে বললো……

কেনো দূরে সরতে চাইছিস হুম। আমাকে কাছে টেনে দুরে সরানো কি এতোই সোজা?

আ আমি তোমাকে কখন কাছে টানলাম?

তুই তো আমাকে সব সময়ই কাছে টানিস। তোর মনটা টানে আমার মনকে নিজেকে দুরে রাখতে পারি না। খুব কষ্টে নিজেকে তোর থেকে দুরে রেখেছিলাম কিন্তু এখন আর তা সম্ভব নয়। তোকে না দেখে, তোর নরম হাতের ছোয়া না পেলে আমি থাকতেই পারবো না। আরু তুই এখন আমার একমাত্র নেশা। সব ছাড়তে পারবো কিন্তু আরু নামের এই নেশাকে আমি কখনোই ছাড়তে পারবো না।

আদ্র আমার হাতের উল্টো পাশে চুমু খেলো,আমি ঘোর লাগা চোখে তাকিয়ে আছি উনার দিকে। উনি আমাকে এতো ভালোবাসে!! আমি কি পারবো উনার ভালোবাসার মর্যাদা দিতে? হ্যা আমাকে পারতেই হবে যে মানুষটা আমাকে ভালোবাসা কাকে বলে তা শিখিয়েছে,ভালোবাসার অনুভূতি গুলো বুঝতে শিখিয়েছে তাকে আমার সবটা দিয়ে ভালোবাসবো আমি।

আমি আদ্রর দিকে তাকিয়ে বললাম……ভাইয়া আমার না…

এই কি বললি তুই??

আমি যে আবারো গোলমাল পাকিয়ে ফেলেছি বুঝতে পেরে বললাম……ধুর আমি কি করবো মুখে চলে আসে তো।

ঠিকআছে হুট করেই তো কোনো অভ্যাস দুর করা যায় না তুই ও পারবি না। তবে চেষ্টা করবি আমাকে ভাইয়া না বলার। হঠাৎ কখনো আমার কোনো ফ্রেন্ডের সামনে যদি ভাইয়া বলিস তখন কেমন পরিস্থতিতে পড়তে হবে বুঝতে পারছিস।

হুম বুঝেছি।

কি বলতে চেয়েছিলি বল?

আমি বলতে চাইছি আমাদের এ রিলেশনের ব্যাপারটা যদি কেউ না মানে?

কেউ বলতে চাচ্চু আর ছোট কাকিমাকে মানাতে হবে।

শুধু আব্বু আর মা কেনো?তোমার বাবা মা ও তো আছে।

আরু সোনা আমার বাবা মা অনেক আগে থেকেই ভেবে রেখেছে তোকে তাদের ছেলের বউ করবে আর ওনারা সব জানে। সো তাদের নিয়ে কোনো টেনশন নেই।

কিহ!! বড় চাচ্চু কাকিমা সব জানে?

জ্বি ম্যাম জানে।

আমি এবার খুবই অবাক হলাম,কাকিমা তাহলে সব জানে! এই কারনেই কি কাকিমা আমাকে আদ্রকে একসাথে দেখে হাসতো!
·
·
·
চলবে……………………….
·
চলবে…………………………

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here