তোমাতেই ইতি,পর্ব-৪+৫

#তোমাতেই_ইতি
পর্ব-০৪

কিছুদিন পরেই পূরণ ভাইকে হসপিটাল থেকে রিলিজ নিয়ে বাড়িতে আনা হয়।তার অসুস্থতা নিয়ে সব সময় সবাই ঘাবড়ে থাকে।বাড়িতে আসার পর থেকে খুব একটা আমাদের বাসায় আসছেনা পূরণ ভাই।তাতে কি!আমার জন্য তো ভালোই।

আজ আবার গ্রামের বাড়ি থেকে চাচারা আসবে।উদ্দেশ্য পূরণ ভাইদের বাসা হলেও সব মেয়ে পার্টি আমাদের বাসাতেই উঠবে।কারণ একদিক দিয়ে তার নানুর বাড়ি আর অন্যদিক দিয়ে আমার দাদু বাড়ি।
পূরণ ভাইয়ের সুস্থতা নিয়ে কিছু লোক খাওয়াবেন বলে সিদ্ধান্ত নিয়েছে ফুফা।সকালে ফুফু এসে কলেজ যেতে বারণ করে দিল।

কেন জানি না আমার খারাপ লাগছিল।হয়তো সেদিনের বলা কথা গুলোর জন্য পূরণ ভাই আমাদের বাসায় আসছেন না।ওখানে গেলেই তো তার সামনে পড়তে হবে। আপনি তুমি ভুলে একেবারে তুইতে নেমে গেলাম।ছি:ছি!অনেক খারাপ ভাবে বলে ফেললাম।মনে মনে সিদ্ধান্ত নিলাম স্যরি বলে নেব।

ঘুম থেকে উঠে গিয়ে দেখি মা বাসায় নেই।নিশ্চয়ই দোতলায়!কিচেনে গিয়ে পাউরুটিতে জেল মেখে খেতে খেতে উপরে উঠতে লাগলাম।পূরণ ভাইকে দেখেই হাত দুটো পেছনে লুকোলাম।কারণ এক্ষুনি তার মূল্যবান বক্তব্য পেশ করবেন,

– বলবে খেয়ে খেয়ে বাবার লস করছি।এত খাচ্ছি অথচ মোটা হচ্ছি না!আমার শরীরে নাকি লুকোনো মাংস আছে নাইলে এত খাই যায় কোথায়!আসলেই তো সেটা আমিও ভাবি এত খাই যায় কোথায়?
কিন্তু না এ দেখি সম্পূর্ণ উলটো হয়ে গেল।কিছু না বলেই সোজা নিচে নেমে গেল।মানে আমি সত্যি দেখলাম তো?এটা পূরণ ভাই তো,আমায় দেখেও চুপচাপ নামল!কিভাবে পসিবল?

সে যাই হোক আমি কেন এত চাপ নিচ্ছি?আমার জন্য তো ভালোই।সেখানে যেতেই ফুফু আবার খেতে দিলেন।আর তা হল চিকেন নুডুলস যদিও মাত্র খেলাম তবুও নুডুলস হলে না বলার উপায় নাই!
খেতে খেতে ভাবলাম একবার পূরণ ভাইয়ের রুমটায় উঁকি দিয়ে আসি।উনি তো নিচেই গেলেন।রুমে ঢুকেই সর্ব প্রথম কাজ হল তার ফোন চেক করা, এই যে এত সাধু সন্ন্যাসী সেজে বসে থাকে,দিনভর প্রেমে পড়া বারণ গান নিয়ে থাকে।তার ভেতরের রহস্য টা আমার ঠিক হজম হয়না!আর যাই হোক পূরণ ভাইয়ের মত ছেলের গার্লফ্রেন্ড নেই সেটা ভাবা ইম্পসিবল!

আরে আমাদের ক্লাসমেইট ছেলে গুলো যাদের চেহারা দেখলেও পালাতে ইচ্ছে করবে তাদের ও দু তিনটে করে গার্লফ্রেন্ড সেখানে আমার ভাবনাটা এতটাও অযুক্তিক না!
ফোনে পাসওয়ার্ড লক করা খুলতেই পারছিনা!
কি দিয়ে সেইভ করলো?পূরণ ভাইয়ের নাম দিলাম, না খুললো না!
তারপর হসপিটালে দেয়া নাম কিবরিয়া দিলাম,না তাও খুললো না!তারপর শুধু পূর্ণ দিলাম তাও হলোনা!

উফফ এবার তো ৩০ সেকেন্ড হওয়া অবধি আবার চেষ্টাও করা যাবে না।
ঠিক তখনই পূরণ ভাই রুমে আসলেন।

ইচ্ছে!
বলতেই আমি ঘাবড়ে গিয়ে হাত থেকে ফোনটা নিচে পড়ে গেল।

-সব সময় শুধু লস আর লস!আমাকে বললেই পারতি কিন্তু না তোর তো লস খাওয়ানোর ইচ্ছে!কারণ তোর নামটা ব্যবহার করে যা ইচ্ছে তাই করবি।
ফোনটা হাতে দিয়ে বলে,
-টাইপ কর,ইচ্ছে পূরণ!
আমি টাইপ কি করবো!হা হয়ে তাকিয়ে ছিলাম।আমার নাম!মানে আমার নাম দিয়ে পূরণ ভাইয়ের ফোন লক করা?যে পূরণ ভাই কথায় কথায় আমায় কথা শুনাতে ছাড়ে না সে!

আমার হা হওয়া দেখে চোখে মুখে টানটান ভাব আর বিরক্তি নিয়ে ভ্রু আর কপাল কুচকে বলে,

-দেখ ইচ্ছে, এবার এটা ভেবে বসিস না যে,তোকে আমি ভালবেসে বা পছন্দ করি বলে তোর নামে লক দিলাম।সেটা তো সেইফটির জন্য।কেউ যাতে ভুলেও ভাবতে না পারে আমার ফোনের পাসওয়ার্ড এটা হতে পারে!
নিজের সেইফটির জন্য মাঝে মাঝে শত্রুকেও কাজে লাগাতে হয়!

আমি আর সেখানে না দাঁড়িয়ে বেরিয়ে এলাম,যদিও ভেবেছিলাম স্যরি বলাটা জরুরী কিন্তু নাহ একে স্যরি বলাটাও ভুল হয়ে যাবে।

বেলা বারোটার দিকে সবাই এসে জমজমাট এক কারবার।নিলু,মিতা,স্বর্নাপু আর তায়েফ ভাই এলেন।
নিলু আমার সম বয়সী,মিতা ছোট আর স্বর্নাপু বড়।তায়েফ ভাই পূরণ ভাইয়ের বড়।
বিয়ের জন্য পাত্রী দেখছেন।পূরণ ভাইয়ের কথা শুনে যখন আমি নিজের ঘরে চলে আসলাম সবাই এসে তখন আমাদের ফ্ল্যাটে ঢুকল।যদিও পূরণ ভাইয়ের কথার রেশ এখনও মাথা থেকে যায়নি,তবুও ওদের সামনে মুখে হাসি ধরে রাখলাম।

সত্যিই আমি বুঝিনা এই লোকটাকে।এই মনে হয় তার চোখে সবচাইতে খারাপ কেউ থাকলে সেটা মনে হয় আমিই।আবার কখনও কথার ধাচে মনে হয় তিনি কি আমায় পছন্দ করেন বলেই এমন এড়িয়ে যান!
আমি কি দেখতে এতটাই খারাপ যে এভাবে এড়িয়ে যেতে হবে?

নিলু বলে উঠল,কিরে ইচ্ছে প্রেমে টেমে পড়িস নিতো আবার?
কেমন আনমোনা হয়ে আছিস!আমাদের দেখেও মনে হয় এতটা খুশি হস নি!ব্যাপার কি বলতো।

আনমনা আছি সেটা ঠিকই কিন্তু প্রেম!কখনওই না তাও পূরণ ভাই!ইম্পসিবল, তার আর আমার প্রেম মানে আকাশ পাতাল তফাত একটা ব্যাপার হয়ে যাবে।ওদিকে পূরণ ভাইয়ের কিছু ফ্রেন্ডও এসেছে মেয়ে ছেলে মিলিয়ে।নিলু মিতা স্বর্নাপু সবাই বলাবলি করছে কি সুন্দর দেখতে মেয়ে গুলো।মনে মনে যদিও কৌতূহল জাগছে একবার দেখতে যাব পরক্ষনেই আবার মনে হল আজ আর দোতলায় যাবোই না।

কিন্তু না এখানে বসে থেকেও শান্তি পাচ্ছিনা।স্বর্নাপুরা সাজগোজ নিয়ে ব্যস্ত সবাই,তারাও নিজেদের ভালো দেখাতে মানে সুন্দরী দেখাতে চান মেয়েগুলোর সামনে।
কেন জানি এবার আমারও ইচ্ছে হল একটু সাজগোজ করার।ঝটপট কিছুদিন আগে বাবার নিয়ে আসা লং স্কার্টটা পরে নিলাম।চুলগুলো বেশি লম্বা না কাধ বরাবর তাই ছেড়েই রাখলাম।দুপাশে ক্লিপ দিয়ে ছোট চুলগুলো বেধে নিলাম।ঠোঁটে হালকা গোলাপি রঙা লিপস্টিক,টপস এর রঙটা ও পিংক কালার শুধু স্কার্টটা সাদার মধ্যে পিংক কালারের কাজ করা।

গোলাপি ওড়নাটা মাথায় দিয়ে নিলুদের সামনে যেতেই ওরা ঘুরে ঘুরে দেখতে লাগল।
-ওয়াও ইচ্ছে তোকে কি দারুণ লাগছেরে।আমি নিশ্চিত আজ পূরণ ভাইয়ের বন্ধুদের চোখে তুই পড়বিই।নিশ্চিত সবাই হা হয়ে দেখবে।
মুহুর্তেই মনটা খারাপ হয়ে গেল,আমি কি তার বন্ধুদের দেখাতে সেজেছি নাকি?কেন সাজলাম!তবে কি পূরণ ভাইকে দেখাতে?কিন্তু কেন?তবে কি পূরণ ভাইয়ের কথাই ঠিক আমি কি তার প্রেমে পড়ে গেছি?

ভাবতেই কলিজায় চিপ মারে।কখনোই না!পূরণ ভাইয়ের প্রেমে তো অবশ্যই না।তবে সাজলামই বা কেন।যখনই ভাবলাম সব খুলে ফেলব কিন্তু স্বর্না আপু সম্পূর্ণ নিষেধ করে দিলেন।

-কেন খুলবি ইচ্ছে?তোকে বেশ দেখতে লাগছে।বরং কিছুটা চেঞ্জিং দরকার,স্বর্নাপু আমার ওড়নাটা সরিয়ে নিলেন।কিছুটা ইউনিক থাকা চাই।

দেখ আমরা নাহয় গ্রামে থাকি কিন্তু তুই তো শহরেই থাকিস তাও এত ক্ষ্যাত হয়ে থাকিস কেন?
আমি শুধু ওদের কাজ দেখছি।ওরা এতটা স্মার্ট কবে হয়ে গেল?
আমি কিছুটা লজ্জা আর সংকোচে পড়ে উপরে উঠছি।ওরা না থাকলে নিশ্চিত আমি রুম থেকেই বেরোতাম না কিন্তু ওরা কয়দিনের জন্য এলো এখন যদি সঙ্গ না দেই কেমন খারাপ দেখায় না?

ছাদে হালকা ডেকোরেট করে সবাইকে খাওয়ানো হচ্ছে।তিনশো মানুষ তো হবেই।আমরা পূরণ ভাইয়ের রুম ক্রস করে যেই ফুফুর রুমে যাব তখনি ভেতর থেকে একটা মেয়ে আমার নাম ধরেই ডাকলো।
যাবো কি যাবনা ভেবে দাঁড়িয়ে আছি এগোচ্ছিও না আবার পেচোচ্ছিও না।
স্বর্নাপু আমার হাত ধরে টান দিলেন।সাথে নিলু আর মিতুও ভেতরে আসলো।
আমার ভয় হচ্ছে পূরণ ভাইয়ের জন্য এক্ষুনি যদি এদের সামনে আবার হিশু আর লস নিয়ে পড়ে মান-সম্মান নিয়ে টানাটানি পড়ে যাবে।

আড়চোখে পূরণ ভাইয়ের দিকে তাকাতে যাবো দেখলাম পূরণ ভাইও আমার দিকেই তাকিয়ে।চোখে চোখ পড়তেই চোখ রাঙালেন।যদিও ভয়ে ভেতরটা কাঁপছে তবুও সাহস নিয়ে দাড়ালাম।

-তুমি ইচ্ছে না!-পূরনের ইচ্ছে!

আমি হা হয়ে তাকালাম পূরনের ইচ্ছে মানে?
-আরে পূরনের মামাতো বোন ইচ্ছে বলেই পাশের মেয়েটা ওই মেয়েটার হাত চেপে ধরলো।

-আমি হুম জানালাম।

দাঁড়িয়ে আছো কেন?বস!
-আমার ভয়ে অবস্থা খারাপ কি আবার বসবো।আশ্চর্য আজ আমার পূরণ ভাইয়ের প্রতি রাগ না হয়ে ভয় হচ্ছে কেন?
-খুব মিষ্টি দেখতে তুমি।পূরণ!আর কত লেইট লতিফ হয়ে থাকবি এবার তো বলে দে!
স্বর্নাপু পালটা প্রশ্ন করলো কি বলে দেবে?

-পাশের মেয়েটা আবার এটাকে চুপ করিয়ে দিয়ে বলল।
-আরে পছন্দ করে সেটা। ওরা একে অপরকে পছন্দ করেতো সেটা তোমাদের জানাতে বলল।

মুহুর্তেই আমার মন খারাপিতে ছেয়ে গেল পুরো শরীরটা।তবেরে!এত সাদু সন্ন্যাসী সেজে থেকে তলে তলে ঠিকই সব চালানো হয়।

মেয়েটাকে ঘুরে ঘুরে দেখতে লাগলাম।এত বেশি সুন্দর না হলেও চলাফেরা স্ট্যান্ডার্ড।আমি একবার মেয়েটার দিকে তাকাচ্ছি তো একবার নিজের দিকে।

আমার হয়ে সব প্রশ্নের উত্তর স্বর্নাপু দিচ্ছে।তখনই পূরণ ভাই আমার হাত ধরে টেনে বলে,
-তোর উত্তর তো স্বর্না দিয়ে দিচ্ছে ওদের যা জিজ্ঞেস করার স্বর্নার কাছ থেকে জেনে নেবে।তোর এখানে সং সেজে বসে থাকতে হবে না।চল,বলেই এক প্রকার টেনে নিচে নেমে চলল আর আমি তার পেছন পেছন।

আমার রুমে এসে তবেই হাত ছাড়লেন।
-এরপর থেকে একবারের জন্যও যেন তোকে দোতলায় না দেখি কথাটা মাথায় রাখিস।
-কান্না কান্না চোখ নিয়ে বললাম,
-আমার ফুফুর বাসা আমার যখন ইচ্ছে যাব তাতে আপনার কি?
-বাসাটা তোর ফুফুর টাকা দিয়ে ভাড়া দেয়!সেটা আমার বাবার টাকায়!

তোর বাসায় ওড়নার শর্ট পড়েছে?ওড়না ছাড়া কেন গেলি?
সব সময় ফালতু খরচ করার টাকা ঠিক থাকে।আমি অসহায় দৃষ্টিতে তাকালাম।কই তার ফ্রেন্ডরাও তো ওড়না ছাড়াই এলো,শুধু ওড়না কেন জিন্স প্যান্ট আর শুধু টপস পরেই এসেছে,তাদের কেন কথা শুনালো না।ওহ তারা তো আবার গার্লফ্রেন্ড!

আমি জোর গলায় জানালাম।আমি এবার থেকে এভাবেই থাকবো দেখি কে কি বলে?বলেই যেই উঠতে যাব পূরণ ভাই দেয়ালে চেপে ধরলেন,আমার নিঃশ্বাস বন্ধ হয় হয় অবস্থা!
-ফ্যাশ ফ্যাশানো গলাটা আরও খানিকটা কানের কাছে এনে বলল,
-বিয়ের পর বরের কাছে গিয়ে যা ইচ্ছে তাই করিস ওড়না কেন,পারলে জামা ছাড়াই হাটিস!তাতে কারও কিচ্ছু আসবে যাবে না।কিন্তু এ বাড়িতে থাকলে আরও অনেকের অনেক কিছুই হতে পারে!

আমার গলা শুকিয়ে কাঠ কাঠ অবস্থা।ছি: ছি: কি সব ধরনের কথাবার্তা!
কান্নাও পাচ্ছে খুব রাগ উঠলে আমার রাগের থেকে বেশি কান্না পায়।যার জন্য ভাল করে রাগ দেখিয়ে কয়েকটা কথা শুনাতেও পারিনা।
পূরণ ভাই হনহন করে হাঁটা ধরলেন।

আর আমি দেয়াল ঘষে বসে পড়লাম।কান্নার সাথে কেমন লজ্জা আর অচেনা এক অনুভূতির সংমিশ্রণে সব তালগোল পাকিয়ে আসছে।

#তোমাতেই_ইতি
#আয়েশা
পর্ব-০৫

সবাই গভীর ঘুমে মগ্ন এখনও,বাইরে হালকা শুভ্র আলো আধারের ফাঁক গলিয়ে উঁকি দিয়ে উঠল বারান্দার পর্দা ভেদ করে।সারারাত সবার সাথে কথা বলতে বলতেই কেটে গেল।স্বর্নাপু তায়েফ ভাইকে পছন্দ করে,অথচ ফ্যামিলির ভয়ে বলতে পারছেনা।এখানে এসে দুজন অনেকটা ফ্রিলি কথা বলতে পারছে,যেটা হয়তো গ্রামের বাড়িতে সম্ভব না!সারারাত তাদের প্রেমের গল্প শুনলাম।

বিছানায় তাকিয়ে দেখি নিলু আর মিতা ঘুমে বিভোর কিন্তু স্বর্নাপু নেই!মা উঠলো মনে হয় কিচেনে ঠুসঠাস আওয়াজ হচ্ছে।আমি ধীরে ধীরে পা ফেলে ছাদের দিকে এগোলাম।আমি নিশ্চিত রাতের মত ওরা ছাদেই কথা বলছে,কিংবা হতে পারে আমি ঘুমোনোর পর আবার ছাদে চলে গেল!
কেমন ইন্টারেস্টিং ব্যাপার! এসব শুনতে বেশ মজাই লাগে।

যা ভাবলাম ঠিক তাই কিন্তু এবার যে এলাম তার জন্য বেশ লজ্জা লাগছে।দুজন দুজনকে জড়িয়ে ধরে আছে,ইশ!কেমন বেহায়া হয়ে দেখতে চলে এলাম।আমি দুহাতে নিজের চোখ বন্ধ করে নিলাম।সিঁড়ি রুম থেকে আর ছাদে গেলাম না, যেই পেছন ঘুরবো অমনি কারো গায়ের সাথে ধাক্কা খেলাম বলে মনে হল।

-পূরণ ভাই!

-চোখ পিটপিট করে তার দিকে তাকাতেই দেখলাম চোখে মুখে এখনও ঘুম ঘুম ভাব।চুলগুলো এলোমেলো হয়ে আছে।

-কবে থেকে এসব চলছে?

আমি আমতা আমতা করে বললাম,
-কি চলছে?

-লজ্জা করেনা!এতটুকুন একটা মেয়ে হয়ে এসবও শিখে গেছিস?
বাহ্!বেশ বড় হয়ে গেছিস দেখছি, বলেই ঘুরে ঘুরে দেখতে লাগল।আমি রাতের টপস আর ধুতি পায়জামাটা পরেই চলে আসলাম।এতকিছু একবার ভেবেও দেখিনি!

তখন তো ওদের কথা শুনেই এমন করলাম।তাছাড়া তখনকার টপস টা আর এখনকার টপস্টার মধ্যে অনেক তফাত।সেটা অনেকটা লম্বা আর মোটা কাপড়ের ছিল আর এটা পাতলা একটা টি-শার্ট রাতের গরম থেকে বাচার জন্য পরা। বুকে দুহাত দিয়ে কাধ ছুয়ে রাখতেই পূরণ ভাই হো হো শব্দে হেসে উঠলেন।

আর আমি স্তব্দ হয়ে সেই হাসি দেখছি।কি মায়াবী দেখাচ্ছে পূরণ ভাইকে!ঘুমের জন্য চোখ দুটো ফোলা ফোলা হয়ে আছে আর আমি বেহায়ার মত তাকিয়েই আছি কেন জানিনা নজর ফেরাতে পারছিনা!
কি হচ্ছে এসব আমার সাথে আমি নিজেই বুঝতে পারছিনা।

-দেখ ইচ্ছে তোকে অন্য চোখে দেখতে আমার রুচিতে বাধে!তাই এভাবে ঢেকে রেখে যা বোঝাতে চাইছিস পূরণ সেই টাইপের ছেলে নয়!
এভাবে কেন যদি আমার সামনে কাপড় ছাড়াও হাঁটিস আমি ফিরেও তাকাবোনা!

আপনা আপনিই চোখ দিয়ে পানি বেরিয়ে আসলো।এভাবে বলতে পারলো পূরণ ভাই!আরে বলতে পারলো কি বলেই তো দিলো।
মনে মনে সিদ্ধান্ত নিয়ে নিলাম।আমি নই পূরণ ভাই, এবার তুমি নিজেই আমার প্রেমে পড়বে আর তার জন্য সব ধরনের চাল আমি চেলে যাব দেখি এবার কিভাবে পার সামলাতে!

তার প্রথম স্টেপ আমি তখনই নিয়ে নিলাম হুট করেই আমি পূরণ ভাইয়ের টি-শার্টের কলার ধরে টেনে মুখটা খানিক সামনে নিয়ে আসলাম, পূরণ ভাই প্রথমে হা হয়ে থাকলেও আমি যত পূরণ ভাইয়ের সামনে ঠোঁট দুটো ফুলিয়ে এগোতে লাগলাম পূরণ ভাই ধীরে ধীরে চোখ বুজতে লাগলেন।

এবার আমি স্পষ্ট পূরণ ভাইয়ের নিঃশ্বাস নিজের গালে অনুভব করতে পারছি।কেমন ঘনঘন নিঃশ্বাস ফেলছে পূরণ ভাই।আমি কিন্তু এখনও তাকিয়ে তার মুখের দিকে,ঠিক আমি যেই শিহরণ টা এই মুহুর্তে অনুভব করছি পূরণ ভাইও তাই। চেহারার ভাজ দেখেই বোঝা যাচ্ছে,হঠাৎ পথেই আমি একবারে ঠেলে সরিয়ে দিয়ে নিচে নামতে লাগলাম।

-রুচিতে আমারও বাধে পূরণ ভাই!

তারপরের রিয়্যাকশান টা আর দেখা হলোনা। কারণ আর এক মুহুর্তের জন্যও সেখানে দাড়াইনি আমি।

রুমে এসেই সোজা বারান্দায় গিয়ে বসে পড়লাম।হৃদপিন্ডের স্পন্দন খুব দ্রুত উঠানামা করছে।তবুও শান্তি পাচ্ছি যে উচিত জবাব দিয়ে আসতে পেরেছি।
ওরা বারণ করা স্বত্তেও কলেজ্ যেতে হচ্ছে।এমনিতেই এ কয়দিন পড়াশোনায় মনোযোগ দিতে পারিনি তার উপর এক্সাম সামনে।তাই আর ওদের নিষেধ ও শুনিনি!
স্বর্নাপুরা বেশ কিছুদিন থাকবে হয়তো।বাবা যেতে নিষেধ করলেন কারণ খুব সহজে ওদের শহরে আসা হয়না।তাছাড়া এই মাসটা শেষের দিকে আর সামনের মাসের পাঁচ তারিখেই আমার বার্থডে!

অনেক বড় করে না হলেও ছোট খাটো করে হলেও বাবা সব সময়ই কিছু অ্যারেঞ্জমেন্ট করেন।
বাসা থেকে নেমে গলির পথে হাটছি আর অল্প একটু গেলেই মোড়।সামনে হুট করে পূরণ ভাই এসে দাড়ালেন।

-দেখ ইচ্ছে!সব সময় যে নিজের ইচ্ছেকেই প্রাধান্য দিতে হবে ব্যাপারটা তেমন নয়!আমার গার্লফ্রেন্ড আছে।তুই এভাবে আমার প্রেমে পড়তে পারিস না!

মনে মনে তার গার্লফ্রেন্ডের কথা শুনে রাগ হলেও মুখে বললাম,
-তোমার গার্লফ্রেন্ড থাকতে হবে না এমনতো আমি বারণ করিনি!করেছি?

-তাহলে সকালে এমন করলি কেন?

-কেমন করলাম?

-বলতেই পূরণ ভাই দুহাতে আমার কাধ ঝাকিয়ে সোজা করে ধরে রাখলেন।

-খুব খারাপ করে ফেলেছিস ইচ্ছে!

-কি করেছি,চুমো খেয়েছি?

-না লিপ কিস! কোনটা?কোনটাই না তাইতো!এত দাম দেখাচ্ছেন কেন তাহলে?

-ইচ্ছে!
বলেই ছেড়ে দাড়ালেন।বড্ড বাড় বেড়েছিস,এত বাড় ভালো না!

-তুমি এখন আসতে পার পূরণ ভাই আমার লেইট হচ্ছে।
-বাহ বেশ তো!দিনদিন অনেক উন্নতি হচ্ছে তোর।কলেজ গিয়ে কার কার সাথে মিশছিস খবর নিতে হবে।সেদিন ভেবেছিলাম বয়স কম তাই না বুঝে রাগের মাথায় তুইতে নেমে গেলি।

কিন্তু আজ আবার আপনি থেকে সোজা একেবারে তুমিতে!আজ আর ছোট বলে নজর আন্দাজ করা তো যাবে না,কারণ আর যাই হোক তুই যে ঝুনো নারকেল হয়ে গেছিস সেটা আজ ঢের টের পেয়ে গেছি।

-সত্যি!বলছো পূরণ ভাই!খানিকটা অবাক হওয়ার ভাণ করে চোখ বড় বড় করে তাকালাম।
তাহলেতো ভালোই,আর আমার বয়ফ্রেন্ড সব সময় বলে বেড়ায় আমি ছোট, তাই আদর টাদর ও আর কপালে জুড়ে না।কিন্তু এখন জুটবে!বেশ জুটবে।

আমার কথায় যেন পূরণ ভাই শকড খেলেন,সোজা হয়ে এক জায়গায় দাঁড়িয়ে রইলেন।
পূরণ ভাই আর এগোলেন না।খুব হাসি পাচ্ছে এখন কিন্তু হাসা বারণ নাইলে সব ভেস্তে যাবে।

পেছন থেকে কি কি যেন বলে যাচ্ছে পূরণ ভাই আমি কানে দুহাত দিয়ে খুব দ্রুত হাটা ধরলাম।উফফ!পূরণ ভাই!আমার হাতে জব্দ হতে চলেছে?ভাবতেই কেমন নিজেকে গ্রেট গ্রেট মনে হচ্ছে।নিজের কাধে থাপড়িয়ে নিজেই নিজেকে বাহবা দিলাম।

কলেজে ক্লাসে পড়ার থেকে বেশি মনোযোগ পড়ে আছে কিভাবে পূরণ ভাইকে কাত করা যায় সেটা নিয়ে।
ফেরার পথে দেখি পূরণ ভাই রাস্তায় দাঁড়িয়ে তবে কি আজ পুরোদিন কলেজেই ছিল!কিন্তু কেন?
তিনি তো আমায় সহ্য করতেই পারেন না।এত তাড়াতাড়ি কাত হয়ে যাবে সেটা তো ভাবিনি!

পেছন থেকে ক্লাসমেইট আলো আসছিল,ছেলেটা মাঝে মাঝে ক্লাসের ফাকে আমার দিকে তাকিয়ে মিটিমিটি হাসলেও তেমন গুরুত্ব দেয়া হয়নি।তবে আজ দেয়া যাক।

আমি নিজেই মাঝপথে দাড়ালাম আলো আসতেই তার সঙ্গে কথা জুড়ে দিলাম,
-আলো!
-হুম বলেই কাচুমাচু হয়ে খালি হেসেই যাচ্ছে।আরে থাম না বাবা,এমন হাসলে তো পুরো কেইস খেয়ে যাবো।পূরণ ভাই বিশ্বাস ই করবেনা আমি এমন টাইপ ছেলের সাথে প্রেম করি।

আমি আস্তে করে ওর হাত ধরতেই ও যেন শকড খেল।আমিও হেসে উঠে বললাম,আলো আমরা আমরাই তো,প্লিজ স্বাভাবিক থাক,লোকে হ্যাবলা ভাববে।
আলো এবার নিজেকে কিছুটা দৃঢ় রাখার চেষ্টা করলো।
পূরণ ভাই সামনে পড়তেই বললেন,

-এই ছেলে ওয়েট!এভাবে হাত ধরে আছো কেন ওর?কে হয় তোমার?
-আলো এবার কনফিউজড হয়ে মাথা চুলকোচ্ছে!
-আমি আগ বাড়িয়ে বললাম,বয়ফ্রেন্ড!
-আলো হা হয়ে তাকিয়ে আছে।
-এই মুখ বন্ধ কর,গালে মশা ডুকবে।সে নাকি আবার বয়ফ্রেন্ড,কি দেখে প্রেমে পড়েছিস এর?

মেয়ের কোনও চিহ্ন আছে?চেহারা কেমন দেখ,ছেলে ছেলে ভাব আর চলাফেরাও দিনদিন তাই হচ্ছে!আমার তো এটাই মাথায় ঢুকছেনা,তুই একটা ছেলে হয়ে আরেক ছেলের প্রেমে পড়লি কিভাবে?
আলো মুখ চুপসে দাঁড়িয়ে আছে।রাগ এবার চরম পর্যায়ে আলোর পেটে এক গুতো দিয়ে দ্রুত পায়ে হাটতে লাগলাম।

চলবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here