প্রণয়ের আসক্তি পর্ব -২০

#প্রণয়ের_আসক্তি
২০.
#WriterঃMousumi_Akter

দীর্ঘদিন ধরে চেনা মানুষটাকে দেখে ভীষণ অবাক লাগছে মৃথিলার।রহিম চাচার কোনো ভাল মন্দর উত্তর না দিয়ে অবাক হয়ে তাকিয়ে রইলো মৃথিলা।দীর্ঘদিন যাবত কুজো হয়ে থাকা মানুষটা আজ হঠাত এমন সোজা হয়ে দাঁড়িয়ে আছে কিভাবে।বিগত ১৫ বছর মৃথিলা দেখছে রহিম চাচা এমন কুজো হয়ে থাকে কিন্তু এখন এমন সোজা হয়ে আছে কিভাবে?

রহিম চাচা বললো,কি ব্যাপার মা কি দেখছো ওভাবে।কেমন আছো বললে না জামাই কেমন আছেন বাবা।

নিরব হেসে বললো,জ্বী চাচা আলহামদুলিল্লাহ। আপনি?

মৃথিলা অবাক হয়ে বললো,চাচা আপনি এভাবে সোজা হয়ে দাঁড়িয়ে আছেন কিভাবে।আপনি এভাবে দাঁড়িয়ে আছেন কিভাবে?মৃথিলার চোখে মুখে ভীষণ অবাক করা ভাব।

মৃথিলার কথা শুনে অবাক হয়ে তাকালো মৃথিলার দিকে নিরব।মৃথিলার থেকে চোখ সরিয়ে সাথে সাথে রহিম চাচার দিকে তাকালো নিরব।

রহিম চাচা হেসে বললো,মা জানিনা হঠাত এই এক সপ্তাহ দেখছি পিঠ সোজা হয়ে গিয়েছে।আমিও অবাক হয়েছিলাম তোমার মতো নিজেকে দেখে।কিন্তু আল্লাহর অশেষ রহমত যে আমি সুস্থ হয়ে গিয়েছি।

মৃথিলা ঠোঁটের কোনে হালকা হাসি দিয়ে ভেতরে প্রবেশ করলো।

মেধার বাবা মৃথিলাকে দেখে কাছে এসে মেয়েকে জড়িয়ে ধরলেন।মৃথিলা অনেক দিন পর তার বাবাকে পেয়ে ভীষণ খুশি।মেধার বাবা মেয়েকে বুকে জড়িয়ে খুব কাঁদলেন।মৃথিলা ও খুব কাঁদছে।নিরব তাদের বাবা মেয়ের মাঝে কিছুই বললো না।এর ই মাঝে মেধা এসে স্বভাব সুলভ একটা হাসি দিয়ে বললো,কেমন আছো নিরব?নিরব ও স্বভাব সুলভ হাসি দিয়ে বললো হ্যাঁ ভাল আছি।তুমি?মেধা বললো আমিও ভালো আছি।

–এর ই মাঝে মেধার মা এসে বললো,এই আদিক্ষেতা আর কতক্ষণ করবে তুমি।পুরো জীবন তো ওকে নিয়েই আদিক্ষেতা করেই কাটিয়ে দিলে।

–মৃথিলা চোখের পানি মুছে বললো, দেখুন আপনাকে আমি আর মা ডাকবো না কোনদিন।আপনাকে মা ডাকলে শুনতে হবে অনেক বাজে কথা।তাতে মা জাতির ই অপমান হবে।মায়ের মতো এমন ভালবাসার ডাক টা আপনাকে মা ডেকে আমি আপমানিত করতে চাই না।তাছাড়া আমি এখন জানি আমি কে?আমার পরিচয় কি?আপনি যে আমার মা নন, আপনার সাথে আমার কোনো ব্লাড কানেক্ট নেই সেটা এখন আমি জেনে গিয়েছি।যদিও এখন আমি ভয়ংকর সত্যটা জেনে ভীষণ কষ্ট পেয়েছিলাম তবে স্বস্তি ও পেয়েছি খুব।আমার মনে এখন এই কষ্ট নেই যে আমার মা কেনো আমাকে ভালবাসে না।যে আমার কিছুই হয় না তার খারাপ ব্যাবহারে আমার কিছুই যায় আসে না।আপনি যদি মানুষ হয়ে থাকেন তাহলে একদিন না একদিন ঠিক ই বুঝবেন যে একটা মেয়ের সাথে মা হওয়ার নাটক করে কতটা নির্মম অত্যাচার করেছেন।

–সাপের পাঁচ পা দেখেছিস তাইনা?আশে পাশের মানুষ দের ডেকে দেখায় তোর আসল রুপ।মানুষ তো জানে তোর মতো নরম মেয়ে দুনিয়াতে একটিও নেই।এখন কিভাবে ফুঁসছিস মানুষ কে দেখায়।

–ডাকুন মানুষজন।কি হলো ডাকছেন না কেনো?মানুষের তো জানার অধিকার আছে। সারা দুনিয়ার মানুষ জানে,আপনারা একটা কুড়িয়ে পাওয়া মেয়েকে কতটা ভালবাসেন বাড়ির মেয়ের থেকেও বেশী ভালবাসেন।আপনাদের মতো মহত মানুষ নেই।তো সেইসব মানুষের তো আসল সত্যি জানার রাইট আছে যে সেই কুড়িয়ে পাওয়া মেয়েই আপনাদের মেয়ে।আপনারা অতটা উদার নন যতটা মানুষের সামনে শো করেছেন।ডাকুন মানুষ কে আমিও বলতে চাই।

–দেখেছো তুমি আমি আগেই বলেছিলাম পর কোনদিন আপন হয় না।আমাদের দিকে এখন কিভাবে আঙুল তুলছে।আপন না হই ওকে ছোটবেলা থেকে মানুষ করেছি সেই কৃতজ্ঞতা বোধ টুকুও নেই ওর।এখন তো আমার সন্দেহ হচ্ছে ওর জন্মপরিচয় নেই।নিশ্চয়ই কেউ অভিনয় করে তাদের অবৈধ পাপের ফসল তোমার ঘাড়ে চাপিয়ে দিয়েছিলো।জার জ সন্তান না হলে এতটা অকৃতজ্ঞ কেউ হতে পারে?জন্মপরিচয়হীন মেয়েকে কেনো তুলে এনেছিলে আমার সংসারে।কতবার বলেছিলাম এতিমখানায় রেখে আসো, আমার কথা শোনো নি এখন দেখো।

–আপনি বাবার দিকে আঙুল তুলছেন কেনো?বাবার দিকে এক আঙুল তুলেছেন বাকি তিনটা আপনার দিকেই আছে তাকিয়ে দেখুন।বাবাকে কখনো দোষারোপ করবেন না।উনি আমার বাবা এটা আমি বিশ্বাস করি সব সময়।আপু আমার আপু এটাও বিশ্বাস করি কিন্তু আপনি আমার মা এটা আগেও মন মানতো না কোনদিন মানবেও না।আর আপনি কখনো আমার জন্মপরিচয় নিয়ে বাজে কথা বলবেন না।উপরওয়াকা চাইলে একদিন না একদিন আমার জন্মপরিচয় ঠিক ই বেরিয়ে আসবে।সেদিন উত্তর দিবো আপনাকে।

–মেধার বাবা তেড়ে গেলেন নিজের ওয়াইফ এর দিকে।ক্ষিপ্ত মেজাজে বললেন,ছিঃছিঃ তুমি কি কোনদিন ভাল হবে না।আর কত নিচে নামবে তুমি।আমার দুই মেয়ে ছিলো আর দুই মেয়েই থাকবে।যদি তোমার ব্যাবহার ঠিক না হয় এই শেষ বয়সে আমাকে অন্য কিছু ভাবতে হবে।আমাকে বাধ্য করোনা এমন কিছু করতে।জীবনে অনেক অত্যাচা করেছো আমার মেয়েকে।তোমার মুখ বন্ধ রাখতে আমি প্রতিবাদ করিনি।

–দেখ মেধা তোর বাবা ওই রাস্তার মেয়েটার জন্য আমাকে কি বলছে।

–তোমাকে মা বলতে আমার ই লজ্জা করছে মা।তুমি এতটা খারাপ না হলেও তো পারতে মা।মিথু আমার বোন মা।তুমি দিনের পর দিন মিথুর সাথে যা করেছো পৃথিবীর সমস্ত মা জাতিকে অপমান করেছো।বাবা ভাল তাই এই শেষ বয়সে প্রতিবাদ এর সাহস পেয়েছে।বাবার উচিত ছিলো আরো অনেক আগেই প্রতিবাদ করা।

–তুই কি ভুলে গিয়েছিস তোর জীবন টা মৃথিলা নষ্ট করেছে।ও কি তোকে বোন ভাবে। বোন ভাবলে নিরব কে বিয়ে করতো।

–স্টপ ইট মা।এমন নোংরা কথা বলোনা প্লিজ।তুমি মৃথিলার সাথে বাড়াবাড়ি না করলে কি আজ এতকিছু হতো।তাছাড়া ওদের বিয়ে হয়েছে এটা হওয়ার ই ছিলো।আমার জীবনে অনেক সুখ শান্তি পেয়েছি মৃথিলা এখন একটু সুখ পেয়েছে এটার দিকে নজর দিও না।আমি কোনো ভাল ছেলে ঠিক ই পেয়ে যাবো।নিরব আমার ছোট বোনের স্বামি এর চেয়ে বেশী কিছু ভাবতেও ঘৃনা লাগে আমার।

–এতক্ষণ নিরব চুপচাপ সবার কথা শুনছিলো।এতক্ষনে নিরব মৃথিলার মায়ের দিকে তাকিয়ে বললো,আচ্ছা আন্টি এতদিন কি ভেবেছিলেন আপনি?যে মৃথিলা সারাজীবন নিজের মুখ বন্ধ করে রাখবে।ও কখনো কথা বলতে পারবে না।আজ ও প্রতিবাদ করেছে তাই আপনি ওর রক্ত তুলে কথা বললেন।আমার ও খুব জানতে ইচ্ছা করছে আপনার রক্ত নিয়ে।আদেও কি আপনার রক্তে মায়া মমতা ভালবাসা স্নেহ এসব কিছুই আছে।স্রোতের বিপরিতে দাঁড়িয়ে আছেন এখন আপনি।আপনার স্রোত এখন উল্টা দিকে বইছে সো সাবধান হয়ে যান সময় থাকতে।

–তুমি তো সেই বেঈমান ছেলেটা।সেদিন আমাদের বাড়িতে এসছিলে। আমার মেয়েকে ঠকিয়েছো?

-আপনার এত রাগ কেনো আন্টি?নিজের ওয়াইফ কে ছেড়ে প্রাক্তণ প্রেমিকার কাছে ফিরে যাচ্ছি না বলে।এই আপনার শিক্ষা।

–মেধা বললো মায়ের হয়ে আমি সরি বলছি।প্লিজ নিরব মা কে ক্ষমা করে দাও।আরে এসো তো নাস্তা করবে তো।কতক্ষণ হয়ে গেলো এসছো।মেধা মৃথিলা আর নিরবের জন্য আলাদা একটা রুম পরিষ্কার করে রেখেছে।

নিরব মৃথিলা দুজন ই খুব ক্লান্ত।নিজেদের রুমে গিয়ে দুজনেই ফ্রেশ হয়ে ড্রেস চেঞ্জ করে নিলো।মেধা ওদের রুমেই নাস্তা দিয়ে গেলো।নাস্তা খেয়ে দুজনেই ঘুমিয়ে গেলো।সন্ধ্যার পরে দুজনে ঘুম থেকে উঠলো।

–ড্রয়িং রুমে নিরব মৃথিলা মেধা, মেধার বাবা সবাই বসে আছে। মেধা কফি নিয়ে এসছে সবার জন্য।কফি খেতে খেতে মেধার বাবা নিরব কে বললো তুমি কি করো?

–জ্বী পুলিশের জব করি।

–বাড়িতে কে কে আছে তোমার।

–আপন বলতে মা ছাড়া আর কেউ নেই আমার।

–বাবা।

–খুব ছোট বেলায় মারা গেছেন?

–মা তো তাহলে একাই থাকেন?

–একাই থাকেন।তবে বা কলেজের প্রফেসর।মায়ের জবের জন্য মা এক জায়গা থাকেন আর আমি অন্য জায়গা থাকি।সপ্তাহে দু’এক বার দেখা হয় আরকি।

–তোমার মায়ের কি বৌমা দেখে পছন্দ হয়েছে।

–নিরব মৃথিলার দিকে তাকিয়ে সুপ্ত হাসি দিয়ে বললো মা এখন এক কথায় বৌমা বলতে পাগল এখন।আমার থেকে এখন তার ছেলের বউ ই তার বেশী আপন।

–মেধার বাবা বললো আমি এখন নিশ্চিন্ত হলাম।

এরই মাঝে রিফাত এর কল।নিরব কল কেটে দিলো রিফাত আবার ও কল দিয়েছে।বার বার কল দিচ্ছে রিফাত।মেধার বাবা বললো,কোনো গুরুত্বপূর্ণ কল নাকি বাবা। খুব ইমারজেন্সি হলে কল টা রিসিভ করো।নিরব মিষ্টি হেসে বললো,না আঙ্কেল তেমন ইমারজেন্সি না আমি পরে কথা বলবো আমার ফ্রেন্ডের কল।

বেশ কিছুক্ষণ গাল গল্পের পর ডিনার শেষ করে নিরব-মৃথিলা নিজেদের রুমে প্রবেশ করলো।মৃথিলা জানালা গুলো লাগিয়ে ঘরের সিটকিনী লাগিয়ে বড় লাইট অফ করে ডিম লাইট টা জ্বালিয়ে দিলো।কৃত্তিম নীল আলোতে ব্লাক জিন্স, ব্লাক কলারবিশিষ্ট ব্লাক গেঞ্জিতে নিরব কে অসম্ভব সুন্দর লাগছে।বিছানায় পা মেলে দিয়ে বসে আছে পিঠের নিচে বালিস দিয়ে।ল্যাপটপে রিফাত কে ভিডিও কল দিতেই মৃথিলা এসে বললো,এই মিষ্টার রেগুলার ল্যাপটপ কে সময় না দিয়ে এই পিচ্চি বউটার কি খেয়াল রাখা যায় না।নিরব রিফাতের কল কেটে রিফাতের পাঠানো অনেক গুলো মেইল চেক করছে।রিফাত অনেক গুরুত্বপূর্ণ কিছু পাঠিয়েছে মেইল এ। এবার হয়তো ক্রিমিনাল দের খুব কাছাকাছি চলে যাওয়া যাবে। এইদিকে পূর্ণ মনোযোগ দিয়ে দেখছে মেইল।মৃথিলার কথার কোনো সায় দিলো না।মৃথিলা রাগ করে ফ্লোরে একটা বালিশ নিয়ে সুয়ে পড়লো।নিরব বাকা চোখে তাকিয়ে দেখে তার বউ রাগ করে ফ্লোরে সুয়ে পড়েছে।ল্যাপটপের সাটার অফ করে নিরব নিজের বালিশ নিয়ে মৃথিলার পাশে সুয়ে পড়লো।মৃথিলা নিরব কে দেখে অন্য দিকে ঘুরে সুয়ে পড়লো।নিরব তার বউ এর বিশাল অভিমানের মাত্রা বুঝতে পারলো।নিরব আস্তে করে মৃথিলার পেটের উপর হাত রাখলো।মৃথিলা হাত সরিয়ে দিতেই নিরব মৃথিলার গালে একটা চুমু দিলো।মৃথিলার গাল ফোলানো কমছে দেখে নিরব ঘুরে গিয়ে মৃথিলার পেটের উপর মাথা রাখলো।শুধু মাথা রাখলো সেটা নয় বউ এর পেটে ঠোঁট ডুবিয়ে চুম্বন করলো।মৃথিলা এবার লাফিয়ে উঠে বললো দেখুন আমার ঘুম পাচ্ছে একটুও বিরক্ত করবেন না।নিরব বললো আমার ও ঘুম পাচ্ছে।মৃথিলা বললো তাহলে ঘুমোন।নিরব মৃথিলাকে কোলে তুলে নিয়ে বিছানায় এনে বললো আজ না হয় ঘুমোলাম না তাতে কি?ঘুমোবেন না তাহলে বললেন কেনো?কারণ আসক্ত হবো উন্মাদ ভালবাসায়।প্রণয়ের তুফানে ভাসবো তোমাকে নিয়ে ভালবাসার অন্য জগতে।এতক্ষণে মৃথিলার অভিমান ভেঙেছে।নিরবের বুকে মাথা দিয়ে আলিঙ্গন করেছে নিরবকে।মৃথিলাকে বুকের সাথে জড়িয়ে ওষ্টের সাথে ওষ্ট মিলিয়ে ভালবাসার গভীরতায় ডুব দিলো দুজনে।

চলবে,,,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here