প্রেমের খেয়া পর্ব ২

#প্রেমের_খেয়া
#লেখিকা_জান্নাতুল_মীর
#পর্ব_২

হরেক রকমের মিষ্টি দিয়ে ডাইনিং টেবিল সাজিয়েছে আমির। মায়ার রেজাল্টে মায়ার চেয়ে বেশি খুশি আমির আর শেহনাজ হয়েছে।ফ্রেশ হয়ে ড্রয়িংরুমে আসতেই মায়া দু’হাতে মুখ ঢেকে বিস্ময় নিয়ে তাকিয়ে রইলো।আমির এক হাত বাড়িয়ে কাছে ডেকে নিলো মায়াকে।মায়া এসে আমির এর পাশে দাড়াতেই আমির জড়িয়ে ধরে।কপালে চুমু দিয়ে চেয়ারে বসিয়ে একটা মিষ্টি তুলে মায়াকে খাইয়ে দেয়।

–কংগ্রেচুলেশন মাই ডিয়ার।

–থ্যাংক ইউ ছোট আব্বু।বলেই হাসিমুখে জড়িয়ে ধরে মায়া।

–তা সামনে কিছু ভাবলে?কি করবে এর পর মায়া।আমিরের উদ্দেশ্য প্রশ্ন করে শেহনাজ।

–আমার মেয়ে পড়বে।ওর পছন্দের কলেজে আমি ওকে ভর্তি করিয়ে দেব। কি ঠিক আছে।মায়ার দিকে তাকিয়ে বলে আমির

–হ্যা ছোট আব্বু অনেক ঠিক আছে।হাসি মুখে বলে মায়া।আমির জড়িয়ে ধরে মায়াকে।

সামরানের মুখ আঁচল দিয়ে মুছে দেয় সেলিনা মালিক। মুখ মুছেই সামরান সেলিনা মালিকের কোলে মাথা রেখে শুয়ে পরে।সেলিনা মালিক সামরান এর মাথায় হাত বুলিয়ে দেয়।সামরান সেলিনা মালিকের হাত ধরে নেয়।হাত টেনে নিয়ে হাতের তালুতে চুমু খেলো।চোখ বন্ধ রেখে বলে উঠে,

— তুমি আজীবন এভাবেই আমাকে আগলে রেখো মা।

–হুম রাখবো তো।আমার তো একটাই ছেলে।সামরান চোখ খুলে সেলিনা মালিকের দিকে তাকালো,

–ভাগ্যিস আমার আর কোনো ভাই বোন নেই নাহলে আদর ভাগ হয়ে যেতো বলো!!
সামরানের এমন কথায় হাসলো সেলিনা মালিক।তারপর হাসিমুখে বললো,

–কে বলেছে!একজন হয়েও যেই আদর পাচ্ছিস দশ জন থাকলেও সেই একই আদরই পেতি।

–আমার কেন জানিনা এই কথাটা বিশ্বাস করতে কষ্ট হয়। বলেই চোখ বন্ধ করলো সামরান।

সেলিনা মালিক হাসলেন।সামরানের কপালে চুমু খাওয়ার জন্য একটু নিচু হতেই সামরানের গলার পাশে চোখ পড়ে সেলিনা মালিকের। সেলিনা মালিক থমকে যান। একবার সামরানের মুখের দিকে তাকিয়ে আবারো সেই লাল দাগের দিকে তাকালেন। সেলিনা মালিক সরে গেলেন। সরে যেতেই সামরানের মাথা কোল থেকে পড়ে গেলো। আচমকা এমন হওয়াই সামরান চোখ খুলে উঠে বসে পড়ে।

–কি হলো মা?তুমি সরে গেলে কেন?

–সেলিনা মালিক নিচের দিকে তাকিয়ে রইলেন।সামরানের দিকে তাকাচ্ছেন না।সামরান মাটিতে হাটু ভাজ করে বসে সেলিনা মালিকের হাত স্পর্শ করতেই সেলিনা মালিক হাত সরিয়ে নেন।সামরানের ভেতর টা মুহুর্তেই কেঁপে উঠলো। কি হলো তার মায়ের?কেন এমন আচরণ করছে?

–মা কি হলো? তুমি আমার কাছ থেকে সরে যাচ্ছো কেন?

সেলিনা মালিক একবার তাকালেন সামরানের দিকে।সেলিনা মালিকের চোখে পানি টলমল করছে। চোখ নামিয়ে সামরানের সামনে থেকে উঠে চলে যান সেলিনা মালিক।সামরান হাটুর ভর ছেড়ে সামরান মাটিতে ধপ করে বসে পড়ে। সামরানের দৃষ্টি অস্থির হয়ে পড়ে।কেন হঠাৎ তার মা তাকে ছেড়ে চলে গেলো।কেন এমন ব্যবহার করলো? সেলিনা মালিকের চোখের পানির কথা মনে পড়তেই সামরান দাতেঁ দাতঁ চেপে চোখ বন্ধ করে নিলো।একহাতে নিজের মাথার চুল চেপে ধরলো।

সেলিনা মালিক আড়াল থেকে সামরান কে দেখতে থাকেন। চোখ বার বার ঝাপসা হয়ে আসছে সেলিনা মালিকের।আঁচল দিয়ে চোখ মুছে নেয়।তারপর চোয়াল শক্ত করে বলে,

–কি করে তোকে বদলাবো আমি?কি করে ঢেকে দেবো সেই অতীত?আমার জানা নেই।তবে শেষ অবধি চেষ্টা আমি চালিয়েই যাবো। কোথাও না কোথাও এর সমাধান আছেই।

গভীর রাত।নিকষকালো অন্ধকারে যেমন ছেয়ে আছে ধরণী। তেমনই ছেয়ে আছে সামরানের করিডোর।নিজের পার্সোনাল ফার্মহাউসের করিডোর এ বসে আছে সামরান।
বার বার দুপুরের সেই কথা মনে পড়ছে। সেই যে সামরান বাড়ি থেকে বের হলো এখনো ফেরে নি।রকিং চেয়ার আপন মনে দুলছে।মাথা এলিয়ে দেয় সামরান। ভালো লাগছে না সামরানের। বার বার সামরান ফোনের দিকে তাকাচ্ছে। সেলিনা মালিক একবারও ফোন করলো না।
অন্যদিন হলে সন্ধ্যার পর থেকেই ফোন শুরু করে।অথচ আজ?কি হলো হঠাৎ সামরানের মায়ের। রুমে এসে বিছানায় বসে পড়ে সামরান। হঠাৎ আয়নায় চোখ পড়তেই সামরান স্তব্ধ হয়ে পড়ে। সাধারণত সামরাণ আয়না দেখে না।সামরানের গায়ের রঙ চাপা হওয়াই সামরান আয়না অপছন্দ করে।নিজেকে বরাবরই অপছন্দ করে সামরান।বিশেষ করে গায়ের রঙ। গায়ে চাপা রঙ হওয়ার সত্ত্বেও গলার সেই দাগ স্পষ্ট ভাসছে।সামরান উঠে দাঁড়িয়ে পড়ে।গলায় থাকা দাগে হাত রেখে স্পর্শ করে। মুহুর্তেই কপালের রগ ফুলে উঠে সামরানের।দাতেঁ দাতেঁ ঘর্ষণ হওয়াই কটমট শব্দ বেরিয়ে আসে।

আয়নার মাঝ বরাবর প্রচন্ড জোরে ঘুষি দিলো সামরান।এক আঘাতেই আয়নার ফাটল ধরে। সামরান আবারো ঘুষি দেয়।দ্বিতীয় আঘাতে আয়না চিড়চিড় শব্দ তুলে ফাটলের গভীরতা জানান দেয়। তৃতীয় বারের আঘাতে আয়না ভেঙে যায়।অনেকটা কাচ সামরানের হাতে ঢুকে যায়।ছিটকে রক্ত বেরিয়ে আসে। হাত মুষ্টিবদ্ধ করে চোখের সামনে আনে সামরান।দাতেঁ দাতঁ চেপে বলে

–আমার মায়ের চোখের পানির কারণ হলাম আমি?আমার কারণে আমার মায়ের চোখে পানি এলো।আমার কারণে?এ আমি কি করলাম? আমার মা কত কষ্ট পেয়েছে।আমি আমার মায়ের কষ্টের কারণ হলাম?হ্যা হলামই! আম’সরিইইইইই মা!!বলেই হাটু গেড়ে বসে পরে সামরান।রক্তে ভেসে যাচ্ছে রুম। আর সামরান রক্তে মাখা হাতটি দিয়ে বার বার ফ্লোরে আঘাত করছে। এতে রক্তের পরিমাণ আরো বেড়ে চলেছে। ফ্লোর থেকে কাঁচ তুলে জলতে থাকা লাইটের দিকে ছুড়ে মারে সামরান।লাইট ভেঙে যায়। আর রুম অন্ধকারে তলিয়ে যায়।সামরান চিৎকার করে বলে,

–অসহ্য লাগছে আমার!!এই আলো আমার অসহ্য লাগছে।

—ছোট আমুউউউউউউউউ!!মধ্যরাতে মায়ার রুম থেকে বিকট চিৎকার ভেসে আসে। শেহনাজ ধড়ফড়িয়ে উঠে পড়ে।সাথে আমির ও।

–কি হলো মায়া চিৎকার দিলো কেন?

–চলো গিয়ে দেখি। বলে বিছানা ছেড়ে নেমে দরজা পর্যন্ত আসতেই আবারো চিৎকার ভেসে এলো

–ছোট আম্মুউউউ,ছোট আব্বুউউউউ।

শেহনাজ দরজা খুলে তাড়াতাড়ি রুমের লাইট অন করলো। বিছানার এক কোণায় বসে আছে মায়া। শেহনাজ ছুটে গিয়ে মায়াকে বুকে জড়িয়ে নিলো।আমির অন্য পাশে বসলো।

–কি হলো আম্মু কি হয়েছে।এভাবে চিৎকার দিলি কেন?মাথায় হাত বুলিয়ে বলে শেহনাজ।

–আমার রুমের লাইট কেন বন্ধ করেছিলে। আমার মনে হলো ওইখানে কেউ ছিলো।হাত দিয়ে আলমারির কোণ ইশারায় দেখালো মায়া।সাথে কান্না আর হিচকি।

আমির জ্বীভ কামড়ে ধরে। মায়াকে দেখতে এসে রুমের লাইট বন্ধ করে দিয়েছিলো আমির।মায়া অন্ধকার ভয় পায়।অন্ধকারে এক ঘন্টা আটকে রাখলে মায়া হয়তো মরেই যাবে। শেহনাজ রাগী দৃষ্টিতে তাকালো আমিরের দিকে।আমির মায়াকে নিজের বুকে নিয়ে বলে,

–সরি আম্মু আমি ভুল করে লাইট বন্ধ করে দিয়েছিলাম।সরি।আর হবেনা।

–আমি এই রুমে থাকবো না আজ।প্লিজ আমাকে তোমাদের সাথে নিয়ে চলো।প্লিজজজজজ!!! কান্না মাখা কন্ঠে বলে মায়া।

–আচ্ছা চল।আজ আমার সাথেই ঘুমাবি।আমি তোর সাথে এখানেই ঘুমাবো।তুই চিন্তা করিস না।আয়!! বলেই মায়াকে বুকে টেনে নিয়ে শুয়ে পড়লো শেহনাজ।আমির মিনমিনে স্বরে বলে,

–আমিও থাকি?

–শেহনাজ ভ্রু কুঁচকালো। আমির হেসে অন্য পাশে শুয়ে পড়ে।

নিজের কেবিনে বসে আছে সামরান।একটি অফ হোয়াইট শার্ট পরেছে। এক হাতে ব্যান্ডেজ সেই হাতে কলম ধরে রেখেছে। কলমের শেষ মাথা গিয়ে সামরানের কপালে ঠেকেছে।সামরান তীক্ষ্ণ দৃষ্টিতে সামনে বসে থাকা লোকটির দিকে তাকিয়ে আছে।সামনে বসে আছে ড্রাগ স্মাগলার আজমীর খান।রুমাল দিয়ে ঘাম মুছে বার বার নিজেকে শান্ত রাখার চেষ্টা করছেন তিনি।

নিরবতা ভেঙে তিনি বলেন,

–আপনার সাহায্য আমার প্রয়োজন।

সামরান সোজা হয়ে বসলো।হাতের কলম রেখে গম্ভীর কন্ঠে বলে উঠে,

–কিভাবে সাহায্য করতে পারি?

লোকটি টাকা ভর্তি ব্রিফকেস সামরানের সামনে রাখলো।একে একে ৫টা ব্রিফকেস সামরানের টেবিলে রাখলো।সব ব্রিফকেস টাকায় ভর্তি। সামরান ব্রিফকেসে দিকে তাকিয়ে হেলান দিয়ে লোকটির দিকে তাকালো। লোকটি কোটের বুক পকেট থেকে একটি ছবি বের করে টেবিলে রাখলো।

–এই ছবিটির দাম এখানে রাখা টাকাগুলোর ৫গুণ বেশি।ভাবুন একবার এই ছবিরই যদি এত দাম হয় তাহলে ছবিতে থাকা মানুষটির দাম কত হবে?অনেক বিত্তবান লোকের স্বপ্ন এই মেয়ে।

সামরান সোজা হয়ে বসে ছবিটির দিকে তাকালো।তারপর উঠে দাঁড়িয়ে গেলো। পকেট থেকে সিগারেট বের আগুন ধরিয়ে একটান দিলো।হেটে গিয়ে শেল্ফের তাক থেকে একটি বোতল বের করলো। বোতল টি এনে ঢাকনা সরিয়ে, ভেতরে থাকা তরল পদার্থ প্রতিটি ব্রিফকেসে ঢেলে দিলো।
আজমীর খান আঁতকে উঠেন,

–মি.মালিক আপনি….

–হুসসসসস!!!বলেই থামিয়ে দিলো সামরান।তারপর হাতে থাকা জলন্ত সিগারেট ব্রিফকেসে ছুড়ে দিতেই দাউ দাউ করে আগুন জ্বলে উঠলো। লোকটি ছিটকে দূরে সরে গেলো।সামরান হাত বাড়িয়ে ছবিটি নিয়ে নিলো।তারপর লোকটিকে বলল,

–একটা প্রবাদ বাক্য আছে মি.খান।

–কি?ভ্রু কুঁচকে জিজ্ঞেস করলো আজমীর খান।

–“”পীপিলিকার পাখা গজায় মরিবার তরে””বলেই বাকা হাসে সামরান।

–লোকটি পিছনে পা ফেলে দরজা পর্যন্ত গিয়ে হুড়মুড়িয়ে বেরিয়ে যায় কেবিন থেকে।লোকটি চলে যাওয়ার পর সামরান হাতে থাকা ছবিটির দিকে তাকালো একবার।তারপর জলন্ত আগুনে সেই ছবি ছুড়ে ফেলে দুহাত পকেটে রেখে আগুনের দিকে তাকিয়ে রইলো।আগুন জ্বলছে আপন মনে।দাউ দাউ করে জ্বলছে।পুরো কেবিন আগুনের তপ্ত তাপে উত্তপ্ত হয়ে আছে।

বিঃদ্রঃ যাদের গল্প বাজে লাগে ইগনোর করুন।আমায় প্লিজ কেউ জ্ঞান দিতে আসবেন না।এক পর্ব পড়েই আপনারা যারা গল্প বিচার করেন তারা তো আরো না।আগেই বলেছি এক পর্ব পড়ে হুড়োহুড়ি করবেন না।কিন্তু হলোটা কি?আপনারা আমাকে জান্নাত জাহান্নাম দেখাচ্ছেন?কি এমন লিখলাম। যে জান্নাত জাহান্নাম দেখাচ্ছেন।জান্নাত আপনি দেখেছেন? জাহান্নাম আপনি দেখেছেন?না তো তাহলে?
বাজে লাগলে বলুন আমি গল্প স্টপ করে দেবো।কিন্তু আজে বাজে কথা কেউ বলবেন না।

চলবে…………_____

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here