বাসন্তী প্রেম পর্ব ২৭

#বাসন্তী_প্রেম 🌼🌼
#লেখনীতে: ইনায়াত আহসান (ছদ্মনাম)
#সপ্তবিংশ_পর্ব

– “ফাইয়াজ আপনি!”
অবাক হয়ে বলে উঠে সিরাত‌। সিরাতের সামনে দাঁড়িয়ে থাকা রিয়ান ও যেন কিছু মুহূর্তের জন্য চমকে যায়। কিন্তু পরমুহূর্তেই দরজার সামনে ফাইয়াজকে দাঁড়ানো অবস্থায় দেখতে পায়। এতে করে বাঁকা হাসে রিয়ান‌। মুখের কোণে বাঁকা হাসি বজায় রেখে হাতে থাকা ছুরিটা‌ ঘোরাতে ঘোরাতে বলে উঠে,
– “আরে রকস্টার ফাইয়াজ যে! যাক অবশেষে আমার খোঁজ পেয়েই গেলে। ইন্টারেস্টিং, ভেরি ইন্টারেস্টিং! সিরাত পাখিকে বাঁচাতে এসেছো আমার হাত থেকে? সো স্যাড, সেটা তো আর হবে না।”
ফাইয়াজের দৃষ্টি তখনও রিয়ানের উপর স্থির। মুখে লেগে আছে রহস্যময়ী হাসি।
– “তাই নাকি! আমার রাজ্যে এসে আমার রানীকে নিয়ে পালিয়ে যাবি আর সেটা আমি হতে দেব? মোটেও না!
আর তুই কী মনে করেছিস সিরাতকে কিডন্যাপ করে নিবি আর আমি খোঁজ ও পাব না!”
বলেই মৃদু হেসে ভেতরে প্রবেশ করল ফাইয়াজ।
ফাইয়াজের কথায় তেমন বিশেষ কোনো ভাবান্তর ঘটে না রিয়ানের মাঝে।
– “কি ভেবেছিস! আমি কোনো প্ল্যান না করেই তোকে এখানে এনেছি? আর তুই নিজ থেকে এখানে আসিস নি ফাইয়াজ, আমি এনেছি তোকে; আমি! আমার বানানো প্ল্যানে তুই নিজে পা দিয়েছিস, আর এই প্ল্যানে আমাকে কে হেল্প করেছে জানিস? তোরই ফ্যামিলির কেউ, তোর কাছের ই কেউ!
আর আমি এতটাও বোকা নই একই ভুল দ্বিতীয় বার করব। আমি আমার গেমকে ঠিক এতটাই নিখুঁত ভাবে সাজিয়েছি যে সেই গেমের এন্ডিং হবে তোর আর তোর প্রাণপ্রিয় প্রেয়সী সিরাত পাখির মৃত্যু দিয়ে। আর সেটাও অবিয়াসলি আমার হাতেই।”
সিরাতের চারপাশে ঘুরতে ঘুরতে বলে উঠে রিয়ান‌। এদিকে রিয়ানের এমন ভয়ঙ্কর কথাবার্তা শুনে সমস্ত শরীর হিমের‌ ন্যায় জমতে শুরু করে দিয়েছে সিরাতের‌। মনের মধ্যে ফাইয়াজকে হারিয়ে ফেলার মতো তীব্র ভয়ঙ্কর ভয় তার মনে বাসা বাঁধা শুরু করে দিয়েছে ইতোমধ্যে। ফাইয়াজকে স্থির মূর্তির দাঁড়িয়ে থাকতে দেখে ফাইয়াজের দিকে এগিয়ে যায় রিয়ান।
– “কি ব্যাপার? ভয় করছে? মৃত্যুকে এত কাছ থেকে দেখে ভয় করছে? করা উচিত! আমি বারবার বলেছিলাম আমার রাস্তায় বাধা দিস না! কিন্তু তুই কি করেছিস, আমার জিনিসে হাত বাড়িয়েছিস। আমার কাছ থেকে কেড়ে নিয়েছিস; তাহলে তোকে ছেড়ে দেই কি করে বল!”
বলেই তাচ্ছিল্যের হাসি দেয় রিয়ান‌। হাসিতে যেন লুকিয়ে রয়েছে বিশাল রকমের পৈশাচিক আনন্দ।
– “শেষ? তোর বলা শেষ? তাহলে এবার আমি শুরু করি?
ফাইয়াজ আহমেদ মুগ্ধ গোটা গেমের অনলি ওয়ান হিরো আর অনলি ওয়ান ই ভিলেন‌। এই রকস্টার মুগ্ধের পেছনে লুকিয়ে থাকা গ্যাংস্টার ফাইয়াজকে আদৌ তুই চিনতে পারিস নি। আর একটু আগে কি যেন বলছিলি সবটাই তোর সাজানো প্ল্যান? লাইক সিরিয়াসলি? খুব হাসি পাচ্ছে জানিস! কিন্তু কোনটার উপর হাসব? তোর করা বোকামি নাকি তোর দুর্ভাগ্যের উপর?”
ফাইয়াজের বলা কথায় বিস্ময়ের চরম পর্যায়ে যেন পৌঁছে যায় সিরাত। সবকিছু যেন মাথার উপর দিয়ে যাচ্ছে। রিয়ান ও যেন একই বিস্ময়ে বিমূঢ় হয়ে গিয়েছে।
– “গ্যাংস্টার! কিন্তু তোকে তো সবাই রকস্টার নামেই চিনে। তোর মতো একটা মানুষ গ্যাংস্টার??”
অবাক হয়ে জিজ্ঞেস করে রিয়ান‌। ফাইয়াজ তার ঠোঁট জোড়া কিঞ্চিৎ প্রসারিত করে মৃদু হাসে।
– “ঐ যে বললাম আমার গেমের ভিলেন ও আমি, হিরো ও আমি। হ্যাঁ আমি একজন গ্যাংস্টার। আন্ডার ওয়ার্ল্ড এর হিডেন গ্যাংস্টার। যে গ্যাংস্টারকে আদৌ কেউ চিনে না; আর না কেউ ভবিষ্যতে চিনবে। এই মোস্ট ইম্পর্ট্যান্ট হিডেন সিক্রেট তোর সাথেই আজকে মাটি চাপা পড়ে যাবে।”
– “তুই গ্যাংস্টার নাকি রকস্টার সেটা আমার দেখার কোনো প্রয়োজন নেই ফাইয়াজ। আমি শুধু আজ তোর চোখে তোর মৃত্যুকে দেখতে পারছি। আর সেটা না হয় সিরাত কে দিয়েই শুরু হোক!”
বলেই হুট করে সিরাতকে হ্যাঁচকা টান দিয়ে নিজের কবজায়‌ বন্দী করে নেয় রিয়ান‌। হাতে থাকা ধারালো ছুরি টা সিরাতের গলায় ছুঁয়ে দিতেই নরম চামড়া ভেদ করে রক্তের প্রলেপ দেখা যায়। সাথে করে সিরাতের কন্ঠে ভেসে ওঠে মৃদু আত্ম চিৎকার।
– “নিজের চোখের সামনে নিজের প্রেয়সীকে তিলে তিলে শেষ হয়ে যেতে দেখা খুব কষ্টের তাই না ফাইয়াজ। এখন কেমন হবে যদি তোর সামনে তোর প্রাণ পাখিকে মেরে ফেলি তাহলে? সিরাত আমার একমাত্র আসক্তি, আমার নেশা। এই নেশা শুধুমাত্র আমার। এই নেশা যদি আমার না হয় তাহলে আর কারো হতে পারবে না। আমি নিজেই আমার নেশা কে কাটিয়ে দিব চিরদিনের জন্য।”
বলেই ‌পৈশাচিক হাসি দেয় রিয়ান। সাথে হাতে থাকা ছুরি টা সিরাতের গলার সাইডে চেপে ধরতেই ফাইয়াজ চাপা কন্ঠে বলে উঠে,
– “এই ভুল করার মতো দুঃসাহস করিস না রিয়ান‌। সিরাতের গায়ে আর একটা আঁচড় ও লাগলে তোর লাশটাও কেউ খুঁজে পাবে না রিয়ান। আর আমি জানি তুই এটা কোনোদিনই করতে পারবি না।”
বলেই ধীর পায়ে রিয়ানের দিকে এগোনো শুরু করে ফাইয়াজ।
– “আমি কি করতে পারব তা না হয় নিজেই দেখে নে। আর ওখানেই থেমে যা ফাইয়াজ। আর এক পা ও এগোনো তোর প্রেয়সীর জন্য বিরাট রকমের ক্ষতি বয়ে আনবে।
আর মাই ডিয়ার সিরাত পাখি, তোমার ভালোবাসা, ভরসা, ফাইয়াজকে শেষবারের মতো ‌মন ভরে শুনে নাও। বিদায় জানিয়ে দাও নিজের ভালোবাসাকে।”
চোখ দিয়ে নোনা অশ্রু গড়িয়ে চিবুকে এসে পড়ে সিরাতের। সত্যিই কি আর কোনোদিন ফাইয়াজের কাছে তার ভালোবাসার বহিঃপ্রকাশ করা হবে না! কান্নারা যেন দলা পাকিয়ে আসে। তবুও মনের মধ্যে সুপ্ত আশা জমে থাকে এই বুঝি ফাইয়াজ তাকে রিয়ান নামক ভয়ঙ্কর মানুষটির কাছ থেকে বাঁচিয়ে নিবে।

আহমেদ বাড়িতে বিশাল পরিমাণ থমথমে পরিস্থিতি বিরাজমান। বেশ কিছুক্ষণ আগেই জাফর সাহেব উপস্থিত হয়েছেন আহমেদ বাড়িতে। সবার এমন পিনপতন নীরবতা যেন তার চিন্তাকে উগ্র করে তোলে। কিন্তু পরক্ষণেই সিরাতের সাথে সাথে ফাইয়াজের ও নিখোঁজ হওয়ার সংবাদ কানে পৌঁছাতেই যেন দুশ্চিন্তার পরিমাণ আরো এক ধাপ বেড়ে যায়। রিয়ার মাঝেও অস্থিরতা বিদ্যমান। ফারিহা, রূপ, নিশাত, চন্দ্রিকা কারো চোখের পাতা যেন এক হচ্ছে না। অসুস্থ হওয়ার কারণে সাবিনা বেগমকে কোনো ভাবে একপ্রকার জোর করে ঔষধ পত্র খাইয়ে দিতেই ঘুমের রাজ্যে হারিয়ে যান তিনি।
– “নো নো, এভাবে সবটা হাতছাড়া হতে দেয়া যাবে না। সবার মতো নরমাল না থাকলে সবার সন্দেহ আমার উপরেই হবে। কিছু একটা কর রিয়া, কাম অন!”
মনে মনে বিড়বিড় করে প্রলাপ বকে রিয়া। চোখেমুখে একরাশ আশঙ্কা। সবার চোখের ফাঁকি দিয়ে ছাদে চলে আসে রিয়া। ফোন থেকে রিয়ানের নম্বরে ডায়াল করতেই অপর পাশ থেকে ভেসে আসে,
‘আপনি যেই নম্বর টিতে ডায়াল করছেন তা এই মুহূর্তে সংযোগ দেয়া সম্ভব হচ্ছে না।’
রাগে ক্ষোভে হাতে থাকা ফোনটা কিছু একটা ভেবে মেঝেতে ছুঁড়তে গিয়েও ছুড়ে না রিয়া।

– “আমি লাস্ট বার বলছি রিয়ান, সিরাতকে ছেড়ে দে। আর সিরাত কোনোদিনই তোর নেশা, তোর আসক্তি ছিল না! তুই শুধু মোহের বশে এসে সিরাতকে পাওয়ার ব্যর্থ প্রচেষ্টা করছিস। সিরাত একমাত্র আমার নেশা, যে নেশা আমার সমস্ত শরীরের রন্ধ্রে রন্ধ্রে মিশে গিয়েছে। তাই ওকে ছেড়ে দে।”
– “যদি না ছাড়ি তাহলে?”
– “তাহলে বেশি কিছু না মিস্টার রিয়ান, ইউ আর আন্ডার এরেস্টেড!”
রিয়ানের মাথায় বন্দুক ঠেকিয়ে বলে উঠে ধ্রুব। ঠোঁটের কোণে তৃপ্তির হাসি।

– “ধ্রুব তুই?”
অবাক হয়ে প্রশ্ন করে রিয়ান।
– “ইয়েস মিস্টার রিয়ান চৌধুরী! আমি ধ্রুব; ওপস্ সরি ধ্রুব দ্যা হিডেন অফিসার অফ সিআইডি ডিপার্টমেন্ট।”
একের পর এক এত বড় বড় রহস্য উন্মোচন হতেই মাথা ঝিমঝিম করছে সিরাতের‌। শরীরটাও অসাড় হয়ে আসছে ক্রমশ। তবুও নিজেকে যথাসম্ভব সামলে নেয় সে।
– “হাতে থাকা ছুরি টা নিচে ফেলে দে রিয়ান। নাহলে আমার বন্দুকের গুলি তোর মস্তিষ্ক ছেদ করে বেরিয়ে যাবে। আর আমি জানি তুই এটা করবি না, তাই ছুরিটা ফেলে দে।”
ধ্রুবের কথায় কিছু একটা ভেবে হাতে থাকা ছুরি টা নিচে ফেলে দেয় রিয়ান‌। এই সুযোগে সাথে সাথেই সিরাতকে নিজের কাছে টেনে নেয় ফাইয়াজ। এতক্ষণে যেন তার হৃদয় শান্ত হয়‌। রিয়ানের দিকে ক্ষোভ ভরা দৃষ্টিতে তাকিয়ে ধ্রুবকে উদ্দেশ্য করে বলে উঠে,
– “ওকে এখান থেকে নিয়ে যা ধ্রুব, আমি ও সেখানে আসছি একটু পর।”
বলেই সিরাতকে নিজের বাহুতে আবদ্ধ করে নিয়ে হাঁটা শুরু করে ফাইয়াজ। এদিকে ধ্রুব ও তার হাতের হাতে থাকা বন্দুক দিয়ে রিয়ানকে জব্দ করে সামনের দিকে এগোয়। কিন্তু কয়েক সেকেন্ড পর ই হুট করে ধ্রুবকে ধাক্কা দিতেই টাল সামলাতে না পেরে খানিকটা দূরে ছিটকে পড়ে ধ্রুব। হাতে থাকা পিস্তল টাও পড়ে যায় হাত থেকে। মেঝেতে পড়ে থাকা একটা লম্বা লোহার রডের উপর চোখ পড়তেই শয়তানি হাসি দেয় সে। অপরদিকে ধ্রুব তৎক্ষণাৎ পিস্তল টা খুঁজতে খুঁজতে একসময় চোখ পড়ে রিয়ানের উপর। রিয়ানের কর্মকাণ্ড সম্পর্কে আগাম ধারণা নিতেই আতংক গ্রাস করে তাকে।
তড়িঘড়ি করে উঠে সিরাতের নাম উচ্চারণ করতে যাবে এমন সময় কারো সজোরে আঘাতে সিরাতের চিৎকারে থমকে যায় ফাইয়াজ। মাথার পেছনের অংশে লোহার রডের মতো দৃঢ় বস্তুর আঘাতে পুরো মস্তিষ্ক জুড়ে অসহ্য যন্ত্রণা শুরু হয় সিরাতের‌। পেছনেই রিয়ান দাঁড়িয়ে পৈশাচিক হাসি দিচ্ছে। শেষ মুহূর্তে নিজের প্রেয়সীর এমন করুণ অবস্থা দেখে দপ করে আগুন জ্বলে উঠে ফাইয়াজের মস্তিষ্কে। কিছু না ভেবেই জ্যাকেট থেকে গান বের করে ট্রিগারে আঙুল চালিয়ে দেয় রিয়ানের বুক বরাবর। পরপর তিনটা গুলি বুকের মধ্যে ছেদ করে ঢুকে যেতেই রিয়ানের নিথর দেহ টা মেঝেতে লুটিয়ে পড়ে। এদিকে মাথা চেপে ধরে মৃদু চিৎকার দেয় সিরাত। রক্তের স্রোত ঘাড় বেয়ে জামা স্পর্শ করতেই জামাও লালচে বর্ণ ধারণ করে। সেটা দেখেই আতকে উঠে ফাইয়াজ। দ্রুত পায়ে এগিয়ে যেতেই সিরাতের ক্রমশ নিস্তেজ হওয়া শরীরটা ফাইয়াজের বুকে ঢলে পড়ে।

– “সিরাত, এই সিরাত! লুক এট মি, কিছু হবে না তোমার! চোখ দুটো খোলা রাখো প্লিজ। আমি এক্ষুনি হসপিটালে নিয়ে নিয়ে যাচ্ছি তোমাকে; সিরাত লুক এট মি ড্যাম ইট!”
তবুও সিরাতের মাঝে কোনো ভাবান্তর নেই। মনে হচ্ছে ক্রমশই সে ফাইয়াজের থেকে দূরে সরে যাচ্ছে। তবে কি আর কখনোই তার ভালোবাসাকে, ফাইয়াজকে নিজের দৃষ্টি দিয়ে দেখতে পারবে না সিরাত‌?…………….

#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here