রঙ বেরঙের খেলা পর্ব -১১

#রঙ_বেরঙের_খেলা
#আলিশা
#পর্ব_১১

ভাবনা চিন্তা করে সাবিহা মাতৃত্বকে প্রাধান্য দিলো। মা মানে মহত। মা মানে মরণ বাজি রেখে বিনাস্বার্থে সন্তান লালন করা। সাবিহাও সেই পরম মমতাময়ী মায়ের সামিল হতে চাইলো। বাচ্চাটা তো আর দোষ করেনি। সভ্যর রাগের প্রভাব সাবিহা নিজের সন্তানের উপর কেন গড়াবে? যত যাই হোক, সন্তনটা তো তারও। এমনই এক টুকরো বুঝ মনে জায়গা নিলো। সাবিহা নিজ বাসা গন্তব্য করে বাসে উঠে পরলো। সিলেট আসার সময় ঝাঁক ঝাঁক উত্তেজনা আর চিন্তায় ব’মির কথা ভুলে থাকলেও এখন সে কথা দপ করে জ্বলে উঠলো মনে। সাথে সাথেই পেটর খাবার ধাক্কা দিয়ে উপরে উঠে পরলো। মাথা চক্কর দিলো। সাবিহার চোখ চিকচিক করে উঠলো। নীরবে নিজ সন্তানের দিকে মনোনিবেশ করে গাঢ় অভিমান দেখিয়ে বলল

” তুই অন্তত তোর বাবার মতো নিষ্ঠুর আচরণ করিস না ”

কিন্তু মায়ের একথা বুঝি অবিদ্যমান, অনাগত বাচ্চাটা বুঝলো না বা শুনলো না। একটা সময় সাবিহার উগড়াতে হলো পেটের অন্ন। বাসের মানুষদের সাহায্যে কয়েকটা পলি নিতে হলো। হঠাৎ করে সভ্যর কথা মনে স্মরণ হলো। গ্লানি মাখা চোখ মুখ নিয়ে আজ কারোর উপর মাথা এলিয়ে দেওয়া যাচ্ছে না। ঢুলুঢুলু দেহটাও কোনো শক্তপোক্ত দেহের সাথে ঠেস দিয়ে রাখা যাচ্ছে না। পাশে বসে আছে শুধু এক মাধ্যবয়ষ্ক মহিলা। তার চোখ মুখ কুঁচকে রাখা। বামের জোড়া সিট থেকে একটা ছেলে কেমন অসাধু দৃষ্টিতে তাকিয়ে আছে। গা ঘিনঘিন করে উঠলো সাবিহার। ঘন্টা পেরিয়ে গেলেও বোধ হয় ছেলেটার চোখের পলক আর পরবে না। সাঁঝ হয়ে আসছে। পরন্ত বিকেলে আঁধারের ছায়া ফালি দিয়ে সে বাসা অব্দি নিরাপদে পৌঁছাতে পারবে তো? বাবা তো বাসায় নেই। দিনাজপুরে আছে। ও জেলায় বাবা ডিসি হিসেবে কর্মরত দু’মাস হলো। রাত হয়ে যাবে বাসায় পা ফেলতে ফেলতে। সাবিহা চিন্তায় আর অসুস্থতায় হাশফাশ করে উঠলো। সব দোষ একসময় গিয়ে পরলো সভ্যর উপর। সভ্যর জন্যই তার আজ এদশা। আবারও সাবিহার মনে এক রত্তি বিতৃষ্ণা তুতের মতো ছড়িয়ে গেলো সভ্যকে নিয়ে।

.
বাস রাজশাহী পৌঁছালো মাগরিবের মুখ্যম সময়ে। ব্যাস্ত শহরে বিশাল মসজিদের উঁচু স্তম্ভের উপরের মাইকে তখন ধ্বনিত হয় আজান। আহব্বান করা হচ্ছে, ব্যাস্ততা ফেলে একটু সময় প্রভুর নামে বিলিয়ে দিতে বলা হচ্ছে। সাবিহা বাস থেকে নেমে আবারও গরগর করে ব’মি করে দিলো। অসাড় হয়ে এলো শরীর। তবুও বাম হাত মুখে চেপে চলে গেলো একটা দোকানে। তড়িঘড়ির উপর পানির একটা বোতল কিনে দোকানের পেছনে গিয়ে মুখ ধুয়ে নিলো। কুলকুচি করলো। এবার বাসায় যাওয়ার পালা। ভাবনার মাঝে একবার চোখ যখন গেলো পাশের এক বিল্ডিং-এ। মনটা তখন যেন অবজ্ঞায় ছেড়ে গেলো। সাবিহার ঠিক সম্মুখের পাঁচ তলা ভবনের তিন তলাটাই সভ্যদের ফ্লাট। সে কি চলে গেছে আজ? হয়তো গেছে। সুষ্মিতার সাথে ঢলাঢলি করে ছবি উঠতে গেছে। সাবিহার বুকটা আচমকা ঈর্ষায় ভরে উঠলো। অসহ্যের কাতারে হুট করে ঠাঁই পেলো সুষ্মিতা নামক রূপবতী মেয়েটা।

.
দিন দুই পেরিয়ে যায়। সাবিহা ঘরের বাইরে পা রাখে না। শুধু তার বারান্দায় মতো বিশাল বেলকনি পর্যন্তই তার পদচারণ চলে। মায়ের সাথেও ঠিকঠাক কথা হয়না। খেতে বসলে মাছের গন্ধ, কাচা মাংস দেখলে নাক মুখ সিঁটকানোর মতো স্বভাবগুলো খুব ভালোভাবেই উন্মুক্ত করে দিয়েছে তার গোপন খবর। রাহেলা ইসলাম বুঝে গেছেন, নিশ্চিত হয়েছেন শতভাগ। সাবিহার সাথে যখন সেদিন অস্পষ্ট কথা হলো তার। তিনি বুঝলেন সাবিহা ভয়ে গুটিয়ে গেছে। আশরাফুল ইসলাম কেও এ বিষয়ে কিছু বলা হয়নি। এমনকি সাবিহা বলে দিয়েছে সে কাউকে জানাবে না বাচ্চার কথা। তার ভাবনা সভ্য জোর করে তার বাচ্চা নষ্ট করাবে। তাই সে নাকি এক মেজর টাইম ফিক্সড করে রেখেছে। তখন জানাবে সবাইকে। সেদিন হবে সভ্যর জীবনের চরম হতাশার দিন। বারংবার সে আফসোস করবে নিজের কর্মের জন্য। রাহেলা ইসলাম মেনে নিয়েছেন মেয়ের কথা। চলুক ওদের নাটক। চলছেই তো, করছেই তো ওরা নাটক। কাউকে গণ্য মাণ্যর ছিটেফোঁটাও তারা দেয় না। ফারজানা বেগমও সভ্যকে সংসার করা নিয়ে প্রশ্ন করলে সে বলে

” আমি কিছু জানি না ”

— আম্মাহ সে যদি জানে তাহলে কি সত্যিই স্বীকৃতি দেবে না তার বাচ্চার?

হঠাৎ সাবিহার গভীর ভাবনায় বলে ওঠা কথা। রাহেলা ইসলাম ঈষৎ চমকে তাকালেন মেয়ের পানে। ড্রইং রুমে একসাথে বসে আছে মা মেয়ে। সম্মুখে টিভি চলে। সাবিহার মা একবার টিভিতে নজর করলেন। সভ্যকেই দেখা যায় টিভিতে। কত মোহনীয় লাগছে ছেলেটাকে। নজর ফেরাতে ইচ্ছে হচ্ছে না। কিন্তু কোথাও একটা খারাপ লাগা মন দেখিয়ে দিচ্ছে। সুষ্মিতাকে রাহেলা ইসলামের ভীষণ রকমের অপছন্দ। সভ্য থিয়েটারে উঠছে। সেখানেও এই মেয়েটা। তারা দুজনেই হবে নাটকের প্রধান চরিত্র।

— দিতেও পারে নাও পারে। দিনকে দিন সভ্য সবার নজরে আসছে। আসছে কি এসে গেছে। কিন্তু তার যে বউ আছে এ কথাটা কেউ জানে না এখন পর্যন্ত।

প্রায় মিনিট তিনেক পর সাবিহা মায়ের থেকে জবাবা পেলো। কথাগুলো সত্যি। সাবিহাও ধরে নিলো সভ্য এমনটা করতে পারে। সে তো শুধু সাবিহার সাথে রঙ বেরঙের খেলায় মেতেছে। সেই খেলায় সাবিহাকে হারিয়ে দিতেই কি সভ্য এমন কাজ করেছে? সাবিহা আঁতকে উঠলো। কিন্তু একটা বাবা কি সত্যিই অস্বীকার করবে তার সন্তানকে?

— সাবিহা ফ্রিজে খাবার রান্না করা আছে। খেয়ে নিস। তোর বাবা গাড়ি পাঠালো মনে হয়। রওনক আর আমি যাচ্ছি। সাবধানে থাকিস। কালই চলে আসবো।

ভাবনার ছেদ পরলো মায়ের কথায়। সাবিহা পাশ ফিরে বলল

— বাবা আবার বাসা পাল্টাবে?

— হুম।

— সাবধানে যেও। আর তাড়াতাড়ি ফিরে এসো।

রাহেলা ইসলামের মায়া হলো মেয়ের কথায়। দাম্ভিকতায় ভরপুর থাক আর অশাসিত হোক সাবিহা। কিন্তু তার তো সন্তান। এভাবে মন মরা রূপে সাবিহাকে দেখলে আফসোস হয় রাহেলা ইসলামের। রূপ নিয়ে গর্ব করা, নিজের যত্নে দিনের সিংহ ভাগ সময় পার করা মেয়েটা আজ আয়নার নিকট বোধ হয় যায়ই না।

মা আর ভাইকে বিদায় দিতে দিতে আছরের ওয়াক্ত পেরিয়ে গেলো। সাবিহা টিভির সম্মুখেই বসে আছে। হিন্দি মুভি ছাড়া মুভি দেখা হয়না তার। টিভির সামনেও বসা হয় না বেশি। কিন্তু দু’দিন হলো বসছে। ঘুরিয়ে ফিরিয়ে বাংলা চ্যানেল গুলোই আকর্ষিত করে। বোধ হয় হৃদয় পুড়িয়ে দেওয়ার জন্য। পুরো দৃশ্যপট অন্যমনষ্ক হয়ে দেখে গেলেও সভ্যর চেহারা সামনে আসতেই তড়াক করে মনোযোগ ফেরে। হৃদয়ের ধিকিধিকি আগুন দাউদাউ রূপ নেয়। সভ্যকে যতটা না অসহ্য লাগে তার চেয়ে অধিক অসহ্য লাগে সুষ্মিতাকে। সহ্যই হয় না মেয়েটাকে। এবারও তাই হচ্ছে। না চ্যানেল পাল্টাতে ইচ্ছে করে না দেখতে ইচ্ছে করে। তবুও আবার দেখার জন্য মরিয়া হয় মন।

— বড় মা নেই?

সাবিহার বিষাক্ত মুহূর্তে হঠাৎ ডাক পরলো। চমকে উঠতে বাধ্য হলো সাবিহা। ঝটপট চোখ মেলে চাইলো দরজার দিকে। সভ্য দাড়িয়ে আছে। সাবিহা কি দরজা বন্ধ করে নি? হয়তোবা! এই বদ অভ্যাস আর পিছু ছাড়লো না।

— না।

অত্যম্ত শান্ত থাকতে চাইলো সাবিহা। সভ্যর আচমকা আগমনে যে সে ভরকে গেছে তার বিন্দুমাত্র ছাপ মুখে ফুটিয়ে তুলল না। সভ্য এগিয়ে গেলো সাবিহার নিকট। মাত্রই তার ঢাকা থেকে রাজশাহীতে আসা। সেদিন সাবিহাকে বাসায় দিয়ে মায়ের কাছে থেকে পরদিনই চলে গেছে। কিন্তু ছোট একটা ভুল করে গেছে। সাবিহার মাথায় ইনজুরি-র জন্য ডাক্তার যে প্রেসক্রিপশন করে দিয়েছিল তা আর সাবিহাকে দেওয়া হয়নি। পকেটেই বহন করে ঢাকা টু রাজশাহী, রাজশাহী টু ঢাকা যাতায়াত করা হয়েছে। তাই আজ আবার তাকে অগত্যা শুটিং ফেলে রাজশাহী মুখো হতে হলো। একবার অবশ্য ভেবেছিল দেওয়া লাগবে না। খামোখা কি জন্য, কিসের আশায় সে কষ্ট করে এতো রাস্তা পারি দেবে? যে মেয়েটা তার একমাত্র পরম ভালোবাসার মা কে কষ্ট দিয়েছে অপমান করেছে তার জন্য? ইচ্ছেই করে না। কিন্তু তবুও পরে নিয়ে এলো। সাথে ওষুধও কিনে আনলো।

— তোমার প্রেসক্রিপশন আর মেডিসিন।

দু’টো মেডিসিনের পাতার সাথে প্রেসক্রিপশন সাবিহার দিকে বাড়িয়ে দিয়ে গম্ভীর কন্ঠে বলল সভ্য।

সাবিহা মুখ ঠাঁই বসে রইলো। মিনিট দুয়েক কোনো কথা তার কন্ঠ হতে এলো না। সভ্য কুঁচকে ফেলল ভ্রু। সামান্য বিরক্তি নিয়ে সাবিহার পাশে সোফার উপর রেখে দিলো ওষুধ। ক্লান্ত সে। একটু বিশ্রাম প্রয়োজন ছিল তার। কিন্তু সে আর বসবে না। বুঝে গেলো সাবিহা বাসাতে একাই। তাই পা চালালো সভ্য। কষ্ট করে একটু নিজের বাসাতেই যাওয়া যাক। সভ্য এমন ভাবনা নিয়ে যখন দু কদম এগিয়ে গেলো দরজার দিকে ঠিক তখন পেছন থেকে হালকা কিছু উড়ে এসে যেন পরলো ঘাড়ে। সভ্য বিস্মিত হলো। আপনাআপনি ভাজ পরলো ঘর্মাক্ত কপালে। সাবিহা এমন সময় পেছন থেকে বলে উঠলো

— মাথায় ব্যাথা পেয়েছি কবে আর দুইদিন পর আপনি প্রেসক্রিপশন দিতে এসে ভালো সাজতে এসেছেন? চোখ নাই আপনার? আমি আপনার ওষুধের ভরসায় বসে থাকবো? আমি ট্রিটমেন্ট করেছি। আপনার ওষুধ আপনি নিয়ে যান।
#রঙ_বেরঙের_খেলা
#আলিশা
#বোনাস_পার্ট

— মাথায় ব্যাথা পেয়েছি কবে আর দুইদিন পর আপনি প্রেসক্রিপশন দিতে এসে ভালো সাজতে এসেছেন? চোখ নাই আপনার? আমি আপনার ওষুধের ভরসায় বসে থাকবো? আমি ট্রিটমেন্ট করেছি। আপনার ওষুধ আপনি নিয়ে যান।

কথাগুলো সভ্যর কানে পৌঁছাতেই পিছু ফিরল সভ্য। সাবিহা প্রেসক্রিপশন আর ওষুধের পাতা ছুড়ে দিয়েছিল তার দিকে। তা এখন গড়াগড়ি খায় মেঝের উপর। সভ্য মেঝে থেকে চোখ তুলে সাবিহার দিকে চাইলো। শান্ত কন্ঠে বলল

— আমি আজই প্রেসক্রিপশন দেখলাম। মনেই ছিল না আমার৷

কথাটা বলে সভ্য নির্লিপ্ত চোখে তাকিয়ে রইলো সাবিহার দিকে। সাবিহা কিছু বলছে না। সভ্য একটু পর আবারও বলে উঠলো

— দরজা লাগাও। আমি চলে যাচ্ছি।

— ওষুধ নিয়ে যান।

— তুমি কি কখনোই চেঞ্জ হবে না সাবিহা?

আহত গলায় বলে উঠলো সভ্য। আজ আর তার রাগ হচ্ছে না। রাস্তার জ্যাম, জার্নিতে মন, মেজাজ, শরীর কিছুই ভালো নেই। সাবিহাও কথা বাড়ালো না। অভিমান কিনা সে জানে না। তবে হুট করে বুকটা ভারি হয়ে গেলো। তার ভাবনা শুধু একটা জিনিস নিয়েই পড়ে থাকে। সভ্য সুষ্মিতার সাথে ঢলাঢলি করতে যাচ্ছে। সভ্য পা বাড়িয়ে দরজার নিকট গেলো। সাবিহাও যাচ্ছে। মনটা হুট করে এক ভয়ংকর চাওয়া পাওয়ার আবদার করলো। মন বলে উঠলো, সাবিহা এই মুহূর্তে ভয়ংকর অসুস্থ হয়ে পরুক। নয়তো! নয়তো আকাশ কাঁপিয়ে গর্জে উঠুক মেঘ। তুমুল ঝড় শুরু হোক। শিলা বৃষ্টি বর্ষণ হোক এই মুহূর্তে পৃথিবী পৃষ্ঠে। তবুও সাবিহার সম্মুখের মানুষটা না যাক। একটু না হয় থাক আজকে। সাবিহা সভ্যর ওপর তর্জন গর্জন করে রাগ ঝাড়বে। হৃদয়ে সব ঘৃণা আজ তুলে নিয়ে সভ্যর হাতে ধরিয়ে দেবে। শুধু কি এটুকুই? হ্যা সাবিহার কাছে এরবেশি কিচ্ছু মনে হলো না। হয়তো হলেও সে বিশ্বাস করলো তা। ছুড়ে মারতো সেই গোপন একটুকরো প্রেমময়ী অনুভূতি অবজ্ঞায় আকাশপানে। অবুঝ তরুণী ঘাটতে গেলো না কেন সে এমন বায়না করছে, কেন সে সভ্যর পাশে সহ্য করতে পারছে না ইদানীং সুষ্মিতাকে?

ওপাশের মানুষটাও কি নিষ্ঠুর! কি বড্ড ভাব তার। আলগোছে ক্লান্ত চিত্তে জুতো পায়ে দিচ্ছে। সাবিহা তোলপাড় হওয়া মন নিয়ে ঠাঁই দাড়িয়ে দেখছে সভ্যকে। সভ্য জুতো পায়ে দিয়ে পকেট হতে ওয়েট টিস্যু বের করে কপাল মুছে নিলো। পা বাড়িয়েছে সে ইতিমধ্যে রাস্তার পথে। সাবিহার এবার অচেনা এক কষ্টে ছটফট করে উঠলো মন। ঠোঁট উল্টে গেলো। আজ তেজ নিয়ে জেদাজেদিও করলো না। নির্বিঘ্নে চলে যাচ্ছে। সাবিহা ঠাস করে দরজা বন্ধ করলো। চোখে পানি উপচে পরা ভাব নিয়ে ঠেকে আছে। সাবিহা কষ্টে ভরা বুক নিয়ে বলে উঠলো হঠাৎ

” আপনি একটা খারাপ লোক সভ্য ভাই। আপনি অসভ্য। অনেক বেশি অসভ্য। শুধু সুষ্মিতার সাথে ঢলাঢলি করেন।”

ভাঙা গলা সাবিহার। কান্নার ছোটাছুটি বুকের মাঝে। এই ছোটাছুটি অতি বেগবান হতেই হঠাৎ বেজে উঠলো কলিং বেল। সাবিহা আঁতকে উঠল। হঠাৎ অবচেতন মন ভেবে নিলো সভ্য এসেছে। ছুটে গেলো সাবিহা। তার আগে করো নিলো খানিক কল্পনা জল্পনা। আজ রাতে যদি বমি পায় সাবিহার তাহলে সভ্যর বুকের উপর করে দেবে। ভাবনা নিয়ে দরজা খুলল সাবিহা। সম্মুখে তাকাতেই উড়ে সব কল্পনা জুড়ে বসলো আতঙ্ক। ভয়াবহ আতঙ্ক। দরজার ওপাশে আজিজ দাড়িয়ে। ডিরেক্টরের ছেলে। সাবিহা ভাবনা চিন্তা না করেই তড়িঘড়ি করে বন্ধ করতে চাইলো দরজা কিন্তু তার আগেই আজিজ শক্ত হাতে প্রতিবন্ধকতা সৃষ্টি করলো। রাগ উপচে পরা কন্ঠ নিয়ে বলল

— কি ভেবছিলে? তুমি অব্দি পৌঁছাতে পারবো না? অবশ্য পারতাম না। সভ্যর জন্য পেরেছি। সভ্যর পিছু নিয়ে তোমার বাড়ি পর্যন্ত চলে এলাম। থাপ্পড়ের প্রতিশোধ তো নিতে হবে তাই না?

সাবিহার চোখে জল চলে এলো। কাঁপন ধরলো যেমন হৃদয়ে তেমন দেহেও। ঠিক দুই আস আগে আজিজ সাবিহাকে প্রপোজ করেছিল। কিন্তু সাবিহা নাকচ করে দেয়। তা শুধু মুখে না নয়। আজিজের কালো বর্ণ নিয়ে কটাক্ষ করে এবং সাথে একটা থাপ্পড় দিয়ে প্রস্তাব প্রত্যাক্ষাণ করা হয়।

— চলে যাও বাসা থেকে। আমি কিন্তু বাবাকে বলে পুলিশে দেবো তোমায়?

থতমত কন্ঠে ঠিক তেজটা স্পষ্ট হলো না সাবিহার। আজিজ হাসলো। বেশ শব্দ করেই। বলে উঠলো

— রূপ নিয়ে খুব অহংকার করেছিলে না? আমি বলেছিলাম তোমার অহংকার চূর্ণবিচূর্ণ করে দেবো। আসছি। এখন কেউ বাচাতে পারবে না।

কথাটা বলেই আজিজ শাল কাঠের দরজা সজোরে ধাক্কা দিলো। দরজার সাথে সাবিহার হাত থকায় তা পাশের দেওয়া পরতেই আঙ্গুলে চাপ লাগলো। সাবিহা চিৎকার করে উঠলো ব্যাথায়। তবুও তার মস্তিষ্ক অসাড় হতে দিলো না। আজিজ ঘরে ঢুকে পরলো দরজা ছেড়ে। সাবিহা আচমকা তার ধারালো মস্তিষ্ক হতে বুদ্ধি খুঁজে দরজার পাশে থাকা ফুল ঝাড়ুটা হাতে নিলো। যদিও তা শক্তপোক্ত নয়। তবুও সাবিহা ঝাড়ুর গোড়ালি দিয়ে একটা আঘাত করলো আজিজের মুখে। সৌভাগ্যক্রমে তা গিয়ে লাগলো ছেলেটার চোখে। কিছুটা অপ্রস্তুত ভাব তাকে ঘিরে নিতেই সাবিহা দৌড় দিতে বেরোতে চাইলো দরজা দিয়ে। কিন্তু টান দিলো ঘাতকটা ওড়নায়। সাবিহার এবার সভ্যর কথা খুব মনে পরছে। সভ্যর উপরও রাগ হলো। সেই রাগ আর বর্তমানের পরিস্থিতি মাথায় নিয়ে পা দিয়ে লাথে মারলো আজিজের পায়ে। ছেঁচে দিতে চাইলো পায়ের আঙ্গুল। এবার বড্ড বেশি কষ্ট হয়ে গেলো সাবিহাকে ধরে রাখা। তবুও যেন ছাড়তে চাইলো না আজিজ। সাবিহা উপায়ন্তর না পেয়ে ওড়না গা থেকে ফেলে দিয়ে ছুটলো রাস্তার দিকে। বাড়িতে কোনো গেট নেই। সাবিহার দাদা শখ করে তখনকার সময় নিজ উপার্জনে যেমন বাড়ি বানিয়েছিলেন তেমনই রাখা হয়েছে। সভ্য বা সাবিহার বাবা আর হাত লাগায়নি বাবার গড়ে দেওয়া বাড়িতে। দশ বিশ কদম সামনে এগোলেই রাস্তা। সাবিহা ব্যাস্ত পায়ে হাঁটতে লাগলো। আজিজও তার পিছু আসছে। সাবিহার অন্তর আত্মা কেঁপে কেঁপে উঠছে। ডুকরে কান্না আসছে। সবাই তার রূপের পেছনে কেন পরে থাকে? মাফিয়া তাহমিদও এমন আজেবাজে হুমকি দিয়েছে তাকে। পিচ ঢালা রাস্তায় নগ্ন পায়ে হাঁটা আর কাটার উপর পা ফেলার মধ্যে যেন কোনো তফাৎ নেই। সাবিহা বারবার পা কুঁচকে ফেলছে। কিন্তু এই বুঝি আজিজ ধরে ফেলল তাকে। খুব নিকটে। এবার আর হেঁটে কুল পাওয়া যাবে না। সাবিহা দৌড়াতে লাগলো। মনে মনে খুব করে প্রার্থনা করলে, সভ্যকে যেন সামনে পাওয়া যায়। সে তো একটু আগেই বেরিয়েছে। সাবিহা চাতক পাখির মতো চেয়ে আছে সম্মুখ পথে। ধুপধাপ পা ফেলতে ফেলতে বুঝি সুন্দর পায়ের তালু চোখা পিচের কবলে ছিলে রক্ত জমিয়ে দিচ্ছে।

চলবে…..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here