হৃদয়ের প্রতিশ্রুতি পর্ব ৪

🌸#হৃদয়ের_প্রতিশ্রুতি🌸

#আদিলা
#পর্বঃ৪
_____________
বাহিরে হৈচৈ শব্দ শুনে ইয়ামিনার ঘুমটা ভেঙে যায়।। সবে মাএ চোখটা লেগেছিল।।। সারাটাক্ষনই নির্ঘুম রাত পার করে ছিল।।। হটাৎ এমন শব্দ শুনে ইয়ামিনা একটু অবাক হলো… পাশে তাকিয়ে দেখে আমির এখনও ঘুমোচ্ছে… ইয়ামিনা উঠে ফ্রেশ হয়ে রুম থেকে বের হতে দেখে সারাবাড়ি সাজানো হচ্ছে.. সবাই একেক কাজে যেন ব্যাস্ত।। একেক সার্ভেন্টরা একেক কাজ করতে ব্যস্ত।।। আরুশিকে কারো সাথে কথা বলতে দেখে ইয়ামিনা এগিয়ে আরুশিকে ডাকে …

ভাবী তুমি কখন এলে… আর আমাকে ডাকোনি কেন?
সবে মাএই আসলাম।। কেন কিছু হবে নাকি বাড়িটাকে এত সজ্জিত করা হচ্ছে।।
ও হ্যা ভাবি এত জামেলার মধ্যে তোমাকে কেউ হয়তো বলে নি.. আজকে তোমাদের বউ ভাত।। ভাইয়ার যেহেতু এই অবস্থা তাই অনুষ্ঠানটা এখানে করা হচ্ছে… একটু পরে সবাই চলে আসবে…

ইয়ামিনা একটা শুকনো হাসি দিয়ে বলে… ওহ আচ্ছা.. খেয়েছো তুমি..

হ্যা জাফরা ভাবী খাইয়ে দিয়েছে। তুমি খেয়ে নাও আমির ভাইকেও খাইয়ে দিও

ইয়ামিনা কিছু না বলে চলে আসে… রান্নাঘরে ডুকে দেখে জাফরা ভাবি রান্না করছে সাথে চার পাচজন কাজের লোক তাকে সাহায্য করছে…

ভাবি আমাকে দিন আমি করে দিচ্ছি..

জাফরা একবার ইয়ামনার দিকে তাকিয়ে গম্ভীর গলায় বলে…টেবিলে খাবার দেয়া আছে খেয়ে নাও..
ইয়ামিনা কিছু না বলে কয়েক কদম যেতে জাফরার কথায় দাড়িয়ে পরে… সামনে ফিরে বলে…
কিছু বলবেন ভাবি..
একটা প্লেট হাতে দিয়ে বলে এটা আমিরকে দিয়ে আসো…ইয়ামিনা একটু অসস্তি বোধ করে … কারন আমির তাকে দেখলে আবার রেগে যাবে.. জাফরা ইয়ামিনার দিকে একপলক তাকিয়ে পরক্ষনে বলে.. যাও খেয়ে আসো আমির কে খাবার রুহান দিয়ে আসবে…
ইয়ামিনা কিছু না বলে টেবিলে বসে চুপচাপ খেয়ে নেয় … আজ সারাদিনে একবারের জন্য ইয়ামিনা রুমে যায়নি।।। ইয়ামিনা আমিরের সামনে যেতে চায় না কিন্তু কিছু যে করার নেই তাকে বার বার আমিরের কাছে যেতে হবে একটা দায়িত্বের মধ্যে আটকে আছে ইয়ামিনা… আরুশির সাথে গল্প করে রুম থেকে বের হতে জাফরা ভাবি তার হাতে কফির মগ ধরিয়ে দিয়ে বলে… এটা আমিরকে দিয়ে আসো..
কিন্তু ভাবি..

আমি জানি চেষ্টা করে দেখলে মন্দ নয়..

ইয়ামিনা কফির মগটা হাতে নিয়ে ভয়ে ভয়ে রুমের দিকে পা বাড়ায়..রুমে ঢুকে পুরো রুমে চোখ বুলায় আমিরকে কোথাও দেখতে না পেয়ে ইয়ামিনা ধীর পায়ে বারান্দায় উকি দিয়ে দেখে আমির হুইল চেয়ারের বসে লেপটপে কাজ করছে… পরন্ত বিকেল বেলা মিষ্টি বাতাসে আমিরের এলোমেলো চুল গুলো উড়ছে… ২৮ বছরের সুদর্শন যুবক… মুখে খোচা খোচা চাপ দাড়ি.. সব মেয়েদের ক্রাস আইকন ছিল… পরনে ব্ল্যাক টাউজার আর সাদা টিশার্ট…

ইয়ামিনা আমিরের সামনে কফির মগ ধরে একটু ভয়মিশ্রিত কন্ঠে বলে…
ভাবী পাঠিয়েছে.. আপনার কফি…

আমির কিছুক্ষন কফির মগের দিকে তাকিয়ে থাকে মগটা হাতে নিয়ে ইয়ামিনার গায়ে ছুড়ে মারে.. গরম কফি ইয়ামিনার হাতে পরে হাত ঝলসে গেছে অনেকক্ষানি।।
ব্যাথায় আহ করে উঠে ইয়ামিনা…
চোখ লাল করে আমির বলে… কোন সাহসে আবার এসব করতে এসেছো। কান খুলে শুনে রাখো তোমাকে এখানে বউ হিসেবে নয় তিলে তিলে শাস্তি দেয়ার জন্য বিয়ে করেছি যে কস্ট তুমি আমাকে দিয়েছো সেটা তোমাকে দুরে থেকে কিভাবে দিব.. তাই তো একদিনে বিয়ে করে নিয়ে এসেছি… সো আমার সাথে কোনো রকম সেমপাথি দেখাতে আসবে না।।। নেক্সট টাইম মনে থাকে..

বলে আমির লেপটপ বন্ধ করে নিজের একহাত দিয়ে চাকা ঘুড়িয়ে রুমে চলে যায়… ইয়ামিনা এখনও ঠাই দাঁড়িয়ে আছে… ব্যাথায় হাত টনটন করছে.. কোনো রকম মগের ভাঙা টুকরো গুলো উঠিয়ে চলে যায়…

হাতে বেশ জালা করছে ইয়ামিনার কাউকে দেখাতে চায় না কিন্তু অসহ্য ভাবে হাত জ্বলছে… কল ছেড়ে হাতটা পানিতে দিয়ে রেখেছে একটু একটু আরাম লাগছে… ফর্শা হাত একদম লাল টকটক হয়ে আছে…

এমা ভাবি হাতে কি হলো এত লাল হয়ে আছে কেন..
ইয়ামিনা ধরফরিয়ে পিছে তাকায়.. আ..আসলে কফিটা হাতে একটু পরে গিয়েছল খেয়াল ছিল না…
আহারে ভাবি তুমি না খেয়াল রাখবেনা আচ্ছা আমার সাথে এসো মলম লাগিয়ে দেই…
_____________🌸

চারদিক সন্ধ্যা নেমেছে… পুরো বাড়ি লাইটিং করা হয়েছে।। বেশ ঝাকঝমক ভাবে সাজানো হয়েছে পুরো বাড়ি… একে একে অতিথিরা আসা শুরু করে দিয়েছে… পুরো বাড়ি ভর্তি মেহমান…. আমির ব্ল্যাক সুট পরেছে…হাতে রোলেক্সের ব্ল্যাক ওয়াচ… চুল গুলো জেল দিয়ে সেট করা।। কোনো হিরোর থেকে কম লাগছে না… আমির সবার সাথে কথা বলছে… হয়তো কস্ট ভুলে থাকতে চাচ্ছে সবার মাঝে কিন্তু মানুষ ওই কস্টটাকে বার বার তার সামনে তুলে ধরছে তার আপাইজ নিয়ে বেশি কথা বলছে… যেটা আমিরের সামনে কেউ বলার সাহস না করলে আশে পাশের মানুষ যে খুসুরফুসুর করছে তা ভাল করে বুঝতে পারছে…

ইয়ামিনা ব্ল্যাক শাড়ি পরেছে আমিরের সাথে মিল রেখে… সাথে ব্ল্যাক হিজাব.. হাত ভর্তি কাচের চুড়ি.. মুখে হাল্কা মেকাপ..
বাহ ভাবি তোমাকে তো আজ দারুন লাগছে।।। ভাইয়া তো তোমাকে দেখলে চোখ সরাতে পারবে না… মাশাল্লাহ… আরুশি চোখ মেরে বলে আমি ছেলে হলে তোমাকে নিয়ে এতক্ষনে পালিয়ে যেতাম..
ইয়ামিনা শুকনো হাসি দেয়…তোমাকে খুব সুন্দর লাগছে আরু…

🌼🌼🌼
ইয়ামিনা দাঁড়িয়ে সবার সাথে কথা বলছে জাফরা ভাবি সবার সাথে পরিচয় করিয়ে দিচ্ছে.. অনেক বড় বড় মানুষ..বিজনেস আইকনদের সাথে পরিচয় করিয়ে দিচ্ছে..
হটাৎ কিছুটা দুরে চোখ যেতে দেখে এক জোড়া নীলাভচোখ তার তার দিকে চেয়ে আছে…ইয়ামিনার চোখের সাথে চোখাচোখি হতে আমির চোখ সড়িয়ে নেয়….

সামনের মানুষটার সাথে পরিচয় করিয়ে দিতে ইয়ামিনা সামনে তাকিয়ে যেন স্তব্ধ হয়ে যায়। পা যেন ওইখানে থমকে গেছে লড়ার শক্তিটুকূ তার নেই।।চোখের কোনে অজস্র পানি থৈথৈ করছে.. একটু ধাক্কাদিলে যেন গড়িয়ে পরবে.. সেই চিরচেনা মুখ.. মুখের হাসি সব কিছুই যে একসময় তার দুনিয়া ছিল… এই তো তার দিহানজি…..মুখটা একদম শুকিয়ে গেছে.. হয়তো অনেক দিন নির্ঘুম রাত কাটিয়েছে।। চোখের নিচে কালো দাগটা স্পষ্ট… মুখে মলিন হাসি…

দি..দি…দিহা নামটাও যেন আটকে আসছে… জাবিরের ডাকে জাফরা ভাবি কিছু দুরে চলে যায়…

দিহান করুন চোখে তাকিয়ে আছে।। নিজেকে ঠিক করে বলে…কেমন আছো ইয়ামনি..

যেমনটা রেখে গিয়েছিলেন তেমনটাই আলহামদুলিল্লাহ…

দিহান ইয়ামিনার হাতের দিকে একদৃষ্টিতে তাকিয়ে আছে.. চোখের কোনে তার পানি.. এই পানি যে অনেক কিছুর ভাষা বুঝিয়ে দিচ্ছে…
ইয়ামিনা তাচ্ছিল্যের হাসি দেয়…
বলেছিলেন না খুব সুখে থাকব.. দেখুন খুব সুখে আছি… অনেক ভাল আছি উনার এত ভালবাসায়…
হটাৎই পেছন থেকে আমির ইয়ামিনার হাত হেচকা টান দেয় ইয়ামিনা ব্যাথা পেলেও সেটা প্রকাশ করে না…

দিহান অন্য দিকে মুখ ঘুরিয়ে একটা দীর্ঘশ্বাস নেয়…

হেলো মি.দিহান চৌধুরী… ওয়াটস আপ..মিট মাই ওয়াইফ..

এক্সকিউজ মি বলে দিহান চলে যায়। হয়তো সবার মাঝে কান্নাটা আড়াল করতে চলে গেছে.. ইয়ামিনা এখনও দিহানের যাওয়ার পথে চেয়ে আছে…
ইয়ামিমার হাত আমির এতই শক্ত ভাবে ধরেছে ব্যাথাটা আরও প্রখর হয়ে গেছে… হাতে চুড়ি থাকায় কয়েকটা ভেঙে ইয়ামিনার হাতে গেথে গেছে…
আমির বাকা হেসে
তো কেমন লাগছে নিজের ভালবাসাকে এত কাছে পেয়েও তার কাছে যেত পারছো না।।
ইয়ামিনা কান্না ভরা চোখে আমিরের দিকে তাকায়…
আমি এটাই দেখতে চেয়েছিলাম।। আমার ভালবাসা নিস্ব করে তোমাকে ভাল কি করে থাকতে দেই।।তো মিসেস কেমন লাগল।আজকের সারপ্রাইজ..

ইয়ামিনা ঝটকা মেরে হাতটা সড়িয়ে ওইখান থেকে চলে আসে…. খুব কান্না পাচ্ছে একটা মানুষ এতটা নিচ কিভাবে হয়.. দিহানজি আপনি কি সুন্দর করে বলে গেলেন সুখে সংসার করতে কিন্তু সংসার করতে একটা ভালো মনে মানুষ দরকার হয়।।কিন্তু এই মানুষটার মধ্যে তাও নেয়।।ইয়ামিনা চোখ থেকে পানি পরছে হাতের উল্টো পিঠ দিয়ে অনবরত মুছে চলছে…

🌸🌸🌼🌸🌸

অনুষ্ঠান প্রায় শেষের দিকে কিন্তু ইয়ামিনার চোখ এখনো একজন মানুষকে খুজে চলছে… সেটা তো তার দিহানজি… ইয়ামিনা একটু সামনে যেয়ে আশেপাশে ভাল করে দেখতে থাকে হটাৎ পাশে কিছু লোক বিশ্রী কথা শুনে ইয়ামিনার শরীর ঘিনঘিন করে উঠে… পাশে তাকাতে দেখে আমির সেসব শুনেও কিছু বলছেনা ভাবলেশহীন বসে আছে… ইয়ামিনার ঘৃনা জমে লোকটার ওপর… হটাৎ লোক গুলাকে কেউ ঠাসসসস করে চড় মারে।।। ইয়ামিনা পিছে তাকিতে অবাক হয়……

চলবে…🌸🌸

কেমন হয়েছে অবশ্যই জানাবেন।কারন আপনাদের রিয়েক্ট এবং কমেন্ট আমাকে অনেক বেশি উৎসাহ দেয়….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here