What a হাসবেন্ড পর্ব -০৭

#What_a_হাসবেন্ড
#Tamanna_Tabassum(লেখনীতে)
#পর্ব-৭
.
-” এই এই মুন ওঠো ”
কেউ আমার ডাকছে কিন্তু চোখে প্রচুর ঘুম তাকাতে পারছি না। কেউ আমাকে জোরে জোরে ধাক্কাচ্ছে। ধাক্কা খেতে খেয়ে একটা সময় ধাম করে বা’রি খেলাম। তাকিয়ে দেখি জানালা। সামনে তাকিয়ে দেখি উনি কোমড়ে হাত দিয়ে দাঁড়িয়ে আছে। বিরক্তি নিয়ে তাকালাম।
-” কী ঘুম দিসো হ্যাঁ? এতোবার ডাকার পরও ঘুম ভাঙ্গে না ”
আমি কিছু বললাম না। আমার কাঁচাঘুম ভেঙ্গে দিয়ে বলতেছে ঘুম কেন ভাঙ্গে না এইসব কী ধরনের কথা৷ তার সাথে কথা না বলেই উঠে দাড়ালাম। মন চাচ্ছে সব কিছু সরায় দিয়ে চলে যাই একদিকে। মেজাজ কেমন যেন তিরিক্ষি হয়ে আছে। ইচ্ছা করতাছে চিল্লায় কই যে ” কে আছোস? ঝগড়া করবি? আয় আয় জনমকার মতো ঝগড়া করার শখ মিটায় দিবো। খামড়ায়, থাপড়ায় এমন হাল করবো,,, উফফফ এতো রাগ উঠে কেন?
.
.
রোদের মধ্যে দাঁড়ায় আছি আর উনি কার সাথে যেন কথা বলতেছে। রিক্সাওয়ালারা কই যাইবেন কই যাইবেন করতেছে৷ আবার গাড়ির হর্নের শব্দ, আমার বিরক্তিটা আসতে আসতে যেন বেড়ে গেলো৷ ওনাকে জিজ্ঞেস করলাম, ” এই আপনি কো যাবেন না? রোদে থাকতে থাকতে কঙ্কাল হয়ে যাচ্ছি দেখতে পাচ্ছেন না? ”
উনি ফোন রেখে আমার দিকে তাকালো। মাথা থেকে পা পর্যন্ত চোখ বুলিয়ে নিলো৷ ওনাকে এভাবে তাকাতে দেখে আমি কোমড়ে হাত দিয়ে একটা সেই রকমের পোজ দিলাম। বললাম, ” কেমন লাগে আমাকে? ”
উনি আমার কথাকে পাত্তা না দিয়ে একটা রিক্সাকে ডাক দিলো। মানে কী? আমাকে পাত্তা দেয় না! what a হাসব্যান্ড 😒!
.
বাড়িতে এসে আমি আমার রুমে চলে আসলাম। আম্মু আমাকে ঢুকতে দেখে বলল,” জামাই কই?”
আমি খুঁজে নাও বলে এসে পড়লাম। একটাবার কেমন আছি জিজ্ঞেস করলো না আবার আসছে জামাইয়ের খবর নিতে, এদের ঢং দেখলে বাচি না।
.
এখানে আমার দিন ভালোই কাটছে। এই কয়েকদিনে উনি আমাকে একটা কল ও দেয় নাই। আমিও দেই নাই। আমি আমার বারান্দা নিয়ে বিন্দাস আছি। এমনি কোনো এক বিকেলকে বরবাদ করার জন্য উনি কল দিলেন। আমি ধরলাম, এরপর উনি চুপ আমিও চুপ। কেউ কোনো কথা বলছি না। এমনভাবে কয়েক মিনিট চলে গেলো উনি কথা বললেন না, আমিও বললাম না। শেষে কল কেটে দিলাম। এরপর উনি আবার দিলেন। আমি ধরলাম। আগের মতো নিরবতা পালন করছি আমরা। আমি ফ্রিজ থেকে একটা কমলা নিয়ে খেতে বসলাম, একটা কমলা খাওয়া শেষ হবে এরপর কল কেটে দিবো। এরপর আবার কমলা নিয়ে কল রিসিভ করবো এরপর সেটা খাওয়া শেষ হওয়ার পর পরই কল কেটে দিবো। একবার, দুইবার, তিনবার, চারবারের বেলায় উনি কথা বললেন৷ আমার প্রচুর হাসি পাচ্ছে 🤭। দুইহাত দিয়ে মুখ চেপে হাসছি।

-” হাসো কেন? ”
-” এমনিই ”
-” কথা বলো না কেন? ”
-” আপনিও তো বলেন নি ”
কিছুক্ষণ চুপ করে থেকে উনি বললেন, “তুমি আলমারিতে কাল কী রেখে গেছিলা? ”
-” কী রেখেছিলাম? ”
-” ওইযে একটা বয়াম! ”
-” আমার ডিব্বার কথা বলছেন আপনি? ”
-” হুম হুম সেটা কোথায় জানো? ”
-” খবরদার ওইটায় হাত লাগাবেন না ”
-” না লাগাই নি। ঢাকনা খুলে কাগজগুলোতে কী লিখা শুধু একটা দেখছি ”
-” আমার সাথে এটা আপনি কীভাবে করলেন হ্যাঁ? ”
-” 🥱”
-” আমার এমন করতে আপনার একটাবারও বুকটা কেঁপে উঠলো না ”
-” না। তোমার সব কিছু জেনে গেছি। হাহ হাহ হা!”
-” শাট আপ ”
আমি ফোন কেটে দিলাম। ডিব্বাটা রেখে আসা আমার জীবনের সব চেয়ে বড় ভুল ছিলো। এখন উনি ওইসব পড়ে আমার উপর হাসবেন। হায় রেএ!
.
রাতে খাওয়া দাওয়া শেষে আব্বুর সাথে কিছুক্ষণ কথা বললাম। জিজ্ঞেস করলাম হঠাৎ করে ওনার কী হয়ে গেলো? আব্বু বলল প্রেসার নাকি একটু বেড়ে গেছিলো। এরপর আম্মু আসলো। আমরা তিনজন মিলে জমপেশ আড্ডা দিলাম। মনে হচ্ছে তিন বন্ধুর কতোদিন পর দেখা হলো। হঠাৎ করে আম্মু বলল, “মুন তোকে একটা জিজ্ঞেস করি সত্যি করে বলবি, ঠিকাছে?”
আমি ইমোশনাল হয়ে বললাম হ্যাঁ বলবো। আম্মু এইবার আব্বুর সামনে বলতে আড়ম্ভ করলো, “সেদিন আলুগুলো কী তুই খেয়েছিলি?”

ব্যাস! হয়ে গেলো 🙂। আমার কলিজা টিপ টিপ করতে লাগলো। আব্বু রেগে গেলো। বলল, “এইসব কী বলো তুমি হ্যাঁ? আলু খেতে ও পছন্দ করে তারমানে এইনা যে চু’রি করে খাবে। ঘরে যা করে বাহিরে গিয়েও কী তাই করবে!”

আমি এমন সময় মারা’ত্মক ইমোশনাল হয়ে বললাম, ” তুমি আমাকে এটা বলতে পারলা আম্মু?এই কথাটা বলতে তোমার একটা বারও কী কলিজাটা কেঁপে উঠলো না? আমি আলু খাই বলে এতো বড় অপ’মান টা করতে পারলা? আমার মনটা এভাবে ভেঙ্গে দিতে পারলে? ঠিকাছে আমি যাওয়ার সময় তোমাকে এক কেজি আলু কিনে দিবো। ”
হৃদয় কাঁপানো কথাগুলো আশা করি সবাইকে ভরকে দিয়েছে, এইবার নিশ্চিন্তে একটা ঘুম দিবো। আসার সময় শুনলাম আব্বু আম্মুকে বলতেছিলো, “এইভাবে ওকে না বললেও পারতে, মেয়েটা কষ্ট পেলো। ”
শুনলাম আম্মু বলছে, ” তোমার আলু খোর মেয়ে কী করতে পারে তা একমাত্র আমিই জানি, তাই বেশি কথা বইলো না, ঘুমাও। আজকেও তরকারির আলুগুলো খেয়ে রাখছে। পাতিল দেখাবোও? ”
আর কিছু শুনতে আমার ইচ্ছে হলো না। ভাবছিলাম বিয়ের পর প্রেস্টিজ বেড়ে যাবে। এখন দেখি পদে পদে লজ্জা পাচ্ছি।
.
.
রাত ১.২০ মিনিট,,,,
অনেক ঘুমানোর চেষ্টা করলাম কিন্তু ঘুম আসছিলোই না। অবশেষে আসলো, আবার ভেঙ্গেও গেলো। ফোন বাজতেছে। তাকিয়ে দেখি স্ক্রিনে বড় বড় করে লিখা ” What a হাসব্যান্ড ”
রিসিভ করে হ্যালো বলতেই উনি অনেক এক্সাইটেড হয়ে বলল, মুন তোমার রিলেশন করে বিয়ে করার ইচ্ছে ছিলো?
-” তো রাতে এটা জানতে ফোন দিয়েছেন? ”
-” আরেএ বলো না,, সত্যিই কী?”
-” ডিব্বা খুইলা দেইখা নেন, আমাকে ফোন দিবেন না ”
বলেই ঘুমিয়ে পড়লাম।
.
সকালবেলা ঘুম ভাঙ্গতেই দেখি আমি দাঁড়ায় আছে।
-” ঘুম ভাঙ্গলো আপনার? উঠেন উঠেন নাস্তা করবেন আসেন ”
-” আসতেছি, এভাবে কথা বলতেছো কেন?”
উঠে দাঁত ব্রাশ করলাম। টেবিলে গিয়ে দেখি মহাশয় বসে আছেন। তাকে দেখে ডাইনিং টেবিলে বসতে গিয়েও বসলাম না। উলটো দিকে হাটা দিলাম। আম্মু পেছন থেকে বলল,” কোথায় যাচ্ছিস? জামাই তোর জন্য বসে আছে”
আমি দরজা লাগায় বসে থাকলাম। আম্মু দরজা ধাক্কাচ্ছে। আব্বু এসেও ডেকে গেলো কিন্তু আমি খুললাম না। ওনার সাথে আমি যাবো না। কিছুতেই না। এই রুম, খাট, বারান্দা, কোলবালিশ ছেড়ে কিছুতেই আমি যাবো না। হঠাৎ ওনার নাম্বার থেকে কল আসলো। আমি সাথে সাথে কেটে দিলাম। ওনার মাথার নাট বল্টু বোধহয় ঢিলা হয়ে গেছে। একই ফ্ল্যাটে থেকে এক রুম থেকে অন্য রুমে কল দিচ্ছেন। বউ ছাড়া পাগল বোধহয় হয়ে গেছেন।
.
উনি অনবরত কল দিয়েই যাচ্ছেন, শেষে আমি মেসেজ পাঠালাম।

-” আপনার মাথার কয়টা নাট বল্টু ঢিলা হয়েছে একটু বলবেন? না মানে স্ক্রু-ড্রাইভার দিয়ে টাইট করে দিতাম। ”
কিছুক্ষণ পর উনি লিখলো, ” সবগুলোই ঢিলা হয়ে গেছে, আর এই নাট বল্টু ঠিক করতে স্ক্রু-ড্রাইভার না, আমার বউকে দরকার ”

মেসেজ টা পড়ে ভীষণ লজ্জা লাগলো। রুমে কেউ নেই তাও নিজের কাছে নিজেরই প্রচুর লজ্জা লাগছে। চাদর গায়ে দিয়ে মুখ ঢেকে ফেললাম। তারপরও লজ্জা পাচ্ছি। উপরে একটা বালিশ দিলাম। এরপরও লজ্জা কমলো না। লজ্জা পেতে পেতে একেবারে চিংড়ি মাছের মতো গোল হয়ে গেলাম। ইসসসসস! এমন লজ্জা আমি কোনোদিন পাইনি।

চলবে 🤭

( ভুলত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। গল্প পড়ে টুকুস করে উধাও হয়ে যাবেন না🤣,কেমন হয়েছে জানাবেন। ধন্যবাদ)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here