গোধূলীর_রঙিন_ছোঁয়া পর্ব ২৪

#গোধূলীর_রঙিন_ছোঁয়া
#লেখায়_ফারহানা_ছবি
#পর্ব_২৪
.
.
🦋
প্রাণো বাসায় ঢুকতে নিশিতা বেগম রক্তিম চোখে প্রাণোর সামনে দাড়িয়ে আছে৷ নিশিতা বেগম কিছু বলতে যাবে তখনি পেছন থেকে সাদমান বলে উঠলো, ” আম্মু প্রাণোকে যা বলার পরে বলো ওর সাথে এখন আমার কিছু ইম্পট্যার্ন্ট কথা আছে৷”

” কিন্তু ও…” বাকিটা বলতে না দিয়ে সাদমান বলে উঠলো ,” প্রাণো আমার রুমে আয় এখুনি ৷”

প্রাণো মাথা নেরে সাদমান এর পিছু পিছু হেটে রুমে চলে গেল৷ প্রাণো রুমে ঢুকতে সাদমান দরজা লক করে প্রাণোর দিকে শান্ত দৃষ্টিতে তাকিয়ে জিজ্ঞাসা করলো,” গতকাল রাতে তুই কোথায় গিয়েছিলে?”

সাদমানের প্রশ্ন শুনে কয়েক সেকেন্ডের জন্য প্রাণো থম মেরে গেল৷ তারপর শান্ত গলায় বলে উঠলো ,” দাভাই গতকাল রাতে তো আমি স্মরণ এর সাথে ছিলাম৷ ”

” রাতে কোথাও বেড়িয়ে ছিলি?”

” না দাভাই কিন্তু তুমি হঠাৎ এই প্রশ্ন কেন করছো?”

প্রত্যুত্তরে সাদমান কিছু বললো না অন্য দিকে তাকিয়ে প্রাণোকে বলে, ” গতকাল রাতে মৌ আমাকে ফোন করেছিলো ৷”

” মৌ মানে ভাবির কথা বলছো তো ?”

“হুম, রাতে ফোন করে জানায় তোকে নাকি আরমান শেখ এর ফ্যাক্টরিতে দেখেছে৷ ”

প্রাণো এবার বুঝতে মটেও বাকি নেই যে ক্যামেরাটা মৌ’র ৷ গতকাল রাতে সে ছিলো ৷ প্রাণো আর একটু শিওর হওয়ার জন্য সাদমানকে বলে,” দাভাই আচ্ছা ধরে নিলাম মৌ ভাবি আমাকে দেখেছে কিন্তু আমার কথা হলো আমি কেন অতো রাতে ফ্যাক্টরিতে যাবো? আর যদি কোন খারাপ কাজের উদ্দেশ্য যেয়ে থাকি তাহলে তো মুখ ঢেকেই যাবো যাতে কেউ চিনতে না পারে তাই না?”

” মৌ বললো ও নাকি তোর নীল চোখ দেখে চিনতে পেরেছে৷ ”

” দাভাই ভাবি আমার চোখ দেখে চিনতে পেরেছে হাউ ফানি! নীল চোখ কি পৃথিবীতে শুধুই আমার আছে আর কারো নেই? আর আমি বা ফ্যাক্টরিতে কেন যাবো? ”

” তুই তোর রুমে যা প্রাণো৷”

” ওকে”

প্রাণো স্বাভাবিক ভাবে রুম থেকে বের হয়ে নিজের রুমে গিয়ে বেডে বসে ভাবতে লাগলো,” ওহ গড তার মানে মৌ ভাবি ছিলো ওটা আর আমাকে মাক্স পড়া অবস্থায় ও চিনে ফেলেছে৷ কিন্তু চিনলো কি করে? আমি তো কখনো ভাবির সাথে দেখা করেনি তাহলে? নিশ্চয়ই দাভাই আমার ছবি দেখিয়েছে৷ শিট আমার আর একটু সতর্ক হওয়া উচিত ছিলো৷ কিন্তু অতো রাতে ওখানে ভাবি কি করছিলো? জানতে হবে আমাকে , ” প্রাণো স্মরণের দেওয়া ফোনটা বের করে তার সিম কার্ড সেট করে নিয়ে অন করে RV কে ফোন করে…

” হ্যালো RV”

” হ্যাঁ, প্রাণো বলো?”

” তোমাকে মৌ নামের একটা মেয়ে পুরো ডিটেইলস খোজ নিতে হবে ৷ A To Z কোন ইনফরমেশন যেন বাদ না যায়৷ ”

” ওকে মেয়েটার ছবি বা কোন ক্লু দিও ৷”

” আমি পাঁচ মিনিট পর তোমাকে মেয়েটার নাম্বার সেন্ড করছি ৷”

” ওকে”

প্রাণো ফোন হাতে নিয়ে রুম থেকে বের হয়ে দেখে নিশিতা বেগম নিজে একা একা বক বক করতে করতে রান্না করছে এদিকে তার কোন খেয়াল নেই৷ সেই সুযোগে প্রাণো সাদমানের রুমের সামনে গিয়ে দরজা খুলে লুকিয়ে সাদমান কে রুমে দেখতে না পেয়ে রুমে ঢুকে সাদমানের ফোনের লক খুলে মৌ’র নম্বর টা ফোনে নিয়ে গ্যালারি চেক করে শুধু একটা অপরিচিত মেয়ের ছবি দেখতে পায় প্রাণো৷ প্রাণো তার দাভাইয়ের ফোনে শুধু মাত্র তাদের ভাই বোনদের ছবি থাকে ৷ কিন্তু এখানে অন্য একটা মেয়ের ছবি আছে মানে এটাই সেই মৌ! প্রাণো ফোন থেকে ছবি তুলে নিয়ে দ্রুত রুম থেকে বেড়িয়ে যাওয়ার পর পর সাদমান ওয়াশরুম থেকে বেড়িয়ে আসে৷

প্রাণো দ্রুত নিজের রুমে গিয়ে দরজা বন্ধ করে RV কে মেসেজ করে ছবি আর নাম্বার পাঠিয়ে দেয়৷

” যাক কাজ শেষ এবার একটু ফ্রেস হয়ে নি তারপর আমার কিউট হাসবেন্ট কে ফোন করে একটু জ্বালানো যাবে৷” প্রাণো ফোন টা বেডের উপর রেখে ওয়াশরুমে ঢুকে গেল শাওয়ার নিতে৷

_________

” এই যে প্রাণোর বাবা এখন রেডি হয়ে কোথায় যাচ্ছো?”

” আমার এক বিজনেস পার্টনার গতকাল রাতে মারা গেছে নিশি সেখানে যাচ্ছি৷”

” ওহ! খেয়ে যাবে তো?”

” না নিশি এখন খাবো না সময় নেই৷ আর শোন আমার ফিরতে ফিরতে রাত হয়ে যাবে তুমি আমার জন্য অপেক্ষা না করে ঘুমিয়ে পড়ো ৷”

” ঠিক আছে নিজের খেয়াল রেখো ৷”

জুনাইদ কবির তার স্ত্রী নিশিতা বেগম কে পেছন থেকে জড়িয়ে ধরে৷

” এই কি করছো কি ছেলে মেয়েরা তো বাড়িতে আছে কেউ দেখে ফেললে কি হবে ভাবতে পারছো?”

” শোন নিশি ছেলে মেয়েরা বড় হয়েছে তারা এখন বাচ্চাটি নেই তাই তুমি এই নিয়ে চিন্তা করো না৷”

” ইসস! বুড়ো বয়সে ভীমরতি যাও গো তুমি তোমার কাজে যাও৷”

” সোনা বউ রাগ করে না ৷ শোন নিজের খেয়াল রেখো আর প্রাণোকে যা বলতে বলিছি সেটা ওকে বুঝিয়ে বলবে৷”

” ঠিক আছে ৷ বুঝিয়ে বলবো তোমার আল্লাদি মেয়ে কে…”

” এই তো সোনা বউ ৷ আমি যাচ্ছি তাহলে হুম”

জুনাইদ কবির ব্রিফকেস নিয়ে বেড়িয়ে গেল৷ নিশিতা বেগম লজ্জা লজ্জা মুখ নিয়ে আবার রান্না ঘরে চলে গেল৷

__________

বাড়িতে ফিরে স্মরণ নিজের রুমে গিয়ে ফ্রেস হয়ে অফিসের কাজ নিয়ে বসে পড়লো সে সময় হঠাৎ প্রিয়া এসে দরজায় নক করে৷

” দরজা খোলা আছে ভিতরে এসো” ল্যাপটপে চোখ রেখে বললো স্মরণ..

” ভাইয়া আপনার খাবার খেয়ে নিন৷”(প্রিয়া)

” আরেহ প্রিয়া যে বসো বোন৷”

” আমি ঠিক আছি ভাইয়া৷ ভাইয়া আপনাকে একটা প্রশ্ন করার ছিলো৷”

” হুম বলো ” ল্যাপটপ বন্ধ করে প্রিয়ার দিকে তাকিয়ে বললো৷

“ভাইয়া আপনি কি আমার আপু মানে প্রাণোকে চিনেন?”

হঠাৎ প্রাণোর নাম উঠতে চমকে ওঠে স্মরণ৷ প্রিয়া হঠাৎ প্রাণোর কথা কেন জিজ্ঞাসা করছে তার কারণটা বুঝতে পারছে না৷

” কি হলো ভাইয়া বলুন? চিনেন আমার আপুকে?”

” হুম চিনি তোমার আপুকে কিন্তু হঠাৎ এই প্রশ্ন কেন জিজ্ঞাসা করছো ?”

” কারণ তো নিশ্চয়ই আছে ভাইয়া৷ যাই হোক আমি সরাসরি প্রশ্ন করছি আপনাকে, আপনি কি আমার আপুকে ভালোবাসেন? ”

স্মরণ বুঝতে পারলো প্রিয়া সাজিত মিহুর মাধ্যমে নিশ্চয়ই কিছু জানতে পেরেছে তাই এই প্রশ্ন করছে প্রিয়া৷ স্মরণ অকপটে নির্দিধায় বলে উঠলো , ” হুম আমি প্রাণোকে ভালোবাসি ৷ আর তোমার আপু আমাকে ভালোবাসে ৷ ”

” আপনি যে আপুকে ভালোবাসেন এটা জেনেও কেন আপুকে বিয়ে করতে চাইলো আপনার ভাই?”

” কারণ টা না হয় সাজিত কে জিজ্ঞাসা করো প্রিয়া৷”

” কিন্তু ভাইয়া….” বাকিটা বলার আগে স্মরণ বলে উঠলো ,” প্রিয়া অফিসের কাজ পেন্ডিং পড়ে আছে সেগুলো আমাকে শেষ করতে হবে৷ তুমি এখন যেতে পারো ৷”

প্রিয়া তার সব প্রশ্নের উওর না পেয়ে মন খারাপ করে রুম থেকে বেড়িয়ে গেল৷ প্রিয়া কি করে সবটা জানতে পারলো তাই না?

ফ্লাশব্যাক….

সকালে ঘুম থেকে উঠে প্রিয়া সাজিতকে বিছানায় না দেখতে পেয়ে ওয়াশরুম ব্যালকনি সব জায়গায় খুজে না পেয়ে মিহুর রুমের সামনে গিয়ে শুনতে পায় দুই ভাই বোনের ঝগড়া৷

” ভাইয়া এটা তুই কি বলছিস ? তুই প্রাণোকে ভুলে যাবি? ”

” হুম ভুলে যাবো ৷ আমি অনেক ভেবে দেখেছি মিহু , স্মরণ ভাই প্রাণোকে ভালোবাসে আর আমি হিংসাত্মক হয়ে ভাইয়ার ভালোবাসা কেড়ে নেওয়ার জন্য প্রিয়ার মতো একটা ভালো মেয়ের সাথে ভালোবাসার অভিনয় করে ঠকিয়ে প্রাণোর সব খোজ খবর নিতাম ৷ শুধু একটা সুযোগের অপেক্ষায় ছিলাম ৷ ভাইয়া যে আড়ালে থেকে প্রাণোর দিকে খেয়াল রাখতো সেটা আমি আগেই জানতাম ৷ তাই সুযোগের অপেক্ষা করছিলাম শুধু ৷ তারপর একদিন প্রিয়ার সাথে ব্রেকয়াপ করে ফেলি তারপর সুযোগ বুঝে প্রাণোকে প্রপোজ করি কিন্তু প্রাণো না বলে দেয়৷ তারপর তো তুই ভালো করেই জানিস বাবাকে কি কষ্ট করে মেনেজ করে ভাইয়ার আগে আমার বিয়েটা দেওয়ার রাজি করেছি৷”

” তাহলে এখন কেন পিছু হাটছিস ভাইয়া?”

” কারণ এখন আমি বিবাহিত৷ আর ভাইয়া বেঁচে থাকতে কখনো প্রাণোর আশেপাশে আমাকে ঘেষতে দিবে না৷ আর প্রিয়ার কি হবে? একবার ভেবে দেখেছিস?”

” তোর যা ইচ্ছে তুই তাই কর আমাকে আর কিছু বলতে আসবি না ৷” মিহু রাগ করে কথা গুলো বলে ৷

সাজিত মিহুকে আর বুঝানোর চেষ্টা না করে রুম থেকে বেড়িয়ে যায়৷ দরজার পাশে লুকিয়ে সবটা শুনে সাজিত এর বেড়িয়ে যাওয়ার আগে সরে পরে৷

বর্তমানে……

“সাজিত তুমি যেটা করেছো আমার সাথে তা ঠিক করোনি এর জন্য কঠিন শাস্তি তুমি পাবে ৷ বুঝবে ঠকে যেতে কেমন লাগে৷ যাস্ট ওয়েট এন্ড ওয়াচ ৷ ” প্রিয়া নিজের রুমে গিয়ে দেখে পুরো রুম উলট পালট করে রেখেছে সাজিত৷ প্রিয়া বক বক করতে করতে রুম গুছিয়ে রান্না ঘরে গিয়ে শাশুড়ির হাতে হাতে কাজ করতে লাগলো৷ প্রিয়া কাজ করতে করতে প্রিয়ার মাথায় এলো সাজিত মিহু কেন এতো হিংসা এতো ঘৃনা করে স্মরণ কে তার উওর একমাত্র তার শাশুড়ি মা দিতে পারবে৷ প্রিয়া তার শাশুড়ির সাথে কথা বলতে বলতে জিজ্ঞাসা করে,” আচ্ছা মামুনি একটা প্রশ্ন করি?”

” হুম করো”

” আপনার ছোট ছেলে মেয়ে কেন স্মরণ ভাইয়া কে সহ্য করতে পারেনা? স্মরণ ভাইয়া ওদের সামনে গিয়ে দাড়ালে কথা বলতেও ভয় পায় কিন্তু তার আড়ালে তার ছোট ভাই বোন এতো ঘৃনা অপছন্দ কেন করে?”

সাহারা বেগম দীর্ঘ নিশ্বাস ফেলে বলে উঠলো ,” কারণ স্মরণ তাদের সৎভাই ৷”

” সৎভাই?”

” হুম”

” কিন্তু আপনার সাথে ভাইয়ার সম্পর্ক দেখে তো তা মনে হয় না৷”

” কারণ আমি আমার সন্তান কে ভালোবাসি৷”

” কিন্তু আপনি তো ভাইয়ার আপন মা নন৷ ”

” কে বললো তোমায় আপন মা না হলে সন্তান কে ভালোবাসা যায় না? তোমার শশুড় যখন আমাকে এই বাড়িতে বিয়ে করে নিয়ে আসে তখন স্মরণ এর বয়স মাত্র ছয়মাস ৷ ছয়মাস বয়স থেকে আমি ওকে মায়ের স্নেহ আদর ভালোবাসা দিয়ে বড় করেছি৷ স্মরণ এর যখন চার বছর বয়স তখন সাজিত আর মিহুর জন্ম হয়৷ ”

” আপনি এতো ভালোবাসেন স্মরণ ভাইয়াকে তাহলে ওরা কেন এতো অপছন্দ করে স্মরণ ভাইয়াকে?”

” জানি না কেন এমন করে তবে স্মরণের সামনে এসে উচু স্বরে কথা বলার সাহস নেই ওদের ৷ ওরা ওদের বাবার থেকে স্মরণ কে বেশি ভয় পায়৷”

” কিন্তু কেন?”

” তা অবশ্য আমি জানি না মা৷”

” ওহ ! আচ্ছা মামুনি আর একটা প্রশ্ন করবো?”

” হুম করো৷”

” মামুনি আপুকে ভাইয়ার সাথে কেমন মানাবে?”

” তোমার বোন?”

” হুম”

” আমার প্রথমে স্মরণের জন্য তোমার বোন কে পছন্দ ছিলো কিন্তু সাজিত জেদ ধরে তোমার বোনকেই বিয়ে করবে আর সেই জেদের কাছে হার মেনে তোমার শশুড় রাজি হয় ৷ কিন্তু বিয়ের দিন তো তোমার বোন পালিয়ে যায়৷”

” হুম সে কারণে আমি আজ এই বাড়ির ছোট বউ৷”

” তবে আমার কোন আপত্তি নেই তোমার বোন কে এবাড়ির বড় বউ করতে কিন্তু স্মরণ আর তার বাবা এখন তাদের উপর সবটা…”

” মামুনি তুমি আগে শশুর বাবার সাথে কথা বলো তারপর না হয় স্মরণ ভায়ার মতামত নেওয়া যাবে৷”

” ঠিক আছে উনি রাতে ফিরলে এই বিষয় নিয়ে কথা বলবো৷”

শাশুড়িকে মেনেজ করতে পেরে প্রিয়ার বিশ্ব জয়ের হাসি দিয়ে ঝটপট রান্না করতে লাগলো৷

____________

” বস আপনার ধারনাই সঠিক আরমান শেখ সুইসাইড করেছে তার পেছনে সেই গ্যাং আছে৷ গতকাল রাতে ওই গ্যাং আরমান শেখ এর ফ্যাক্টরিতে ৷ তাদের লোকজন কে মেরে মেয়েদের সাথে সাথে কোটি কোটি টাকার ড্রাগ’স নিয়ে যায়৷ বলতে গেলে পুরো সর্বশান্ত হয়ে গেছে আরমান শেখ ৷”

” এর মানে আমার ধারনাই সঠিক ছিলো৷ ওই অজানা গ্যাং এক এক করে সবাই কে টার্গেট করছে৷”(JM)

” ইয়েস বস”

” অন্য কোন প্লান করতে হবে এই গ্যাং কে ধরতে হলে৷”(JM)

” বস পুলিশের সাহায্য নিলে হয়না?”

” গাধা পুলিশকে কি বলবো এটা যে আমাদের দুই নম্বর কারবার কোন এক অজানা গ্যাং ধ্বংস করে দিচ্ছে আপনারা দয়াকরে ওদের ধরুন?”(JM)

” স্যরি বস বুঝতে পারেনি৷”

” এখন যা আমাকে ভাবতে দে ৷”

” ওকে বস”
JM গভির ভাবনায় পড়ে গেল কি করে ওই অচেনা অজানা ভয়ঙ্কর গ্যাং টাকে ধরা যায়৷

” এক বার এই গ্যাং টাকে ধরতে পারি তারপর এদের কে এমন মৃত্যু দিবো যে মরার আগ পর্যন্ত মনে রাখবে……” কথা গুলো বলতে বলতে টেবিলের উপর রাখা গোলক টা নিয়ে টিভির এর উপর ছুড়ে মারে ৷ মুহূর্তে টিভি ভেঙে কাঁচ গুলো ছড়িয়ে পরে পুরো কেভিনে…….
.
.
.
#চলবে………..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here