পরিসংখ্যান পর্ব ৭

#পরিসংখ্যান
পর্ব-৭
#tani_tass_ritt

রাহিয়া পিছনে ঘুরে দেখলো শাফিন দাড়ানো।
“এতো রাতে এখানে দাড়িয়ে আছো কেনো?”
“এমনি ভালো লাগছিলোনা।”
“আচ্ছা তোমার কি হয়েছে আমাকে একটু বলবে? আমাকে দেখে কি তুমি খুশি হওনি?”
রাহিয়া কিছুক্ষণ শাফিনের চোখের দিকে তাকিয়ে রইলো।
“আচ্ছা সেইম প্রশ্ন টা যদি আমি তোমাকে করি। তুমি আমাকে দেখে কতখানি খুশি হয়েছো? যখন আমার তোমাকে দরকার ছিলো তুমি আমার পাশে ছিলে না।”

শাফিন কি বলবে ভেবে পাচ্ছেনা।
“আসলে আমাদের মধ্যে এতো ঝামেলা বেড়ে গিয়েছিলো যে আমি কিছুদিন ব্রেক চেয়েছিলাম।”শাফিন বললো।

“আচ্ছা তুমি কি জোর করে আমার সাথে রিলেশনে আছো?”
এমন প্রশ্ন শুনে শাফিন অবাক হয়ে গেলো।
“এইসব কি বলছো তুমি?”
“নাহ কিছুনা।”
“এইকদিন কেমন কাটলো তোমার?”
“ভালো খারাপ মিলিয়ে।তোমার?
” তোমাকে ছাড়া যতটা খারাপ থাকবো ভেবেছিলাম ঠিক ততটা খারাপ ছিলামনা আলহামদুলিল্লাহ। জানো এখন কি মনে হয় আমি তোমাকে ছাড়াও থাকতে পারবো। ”
রাহিয়ার এমন কথা শুনে শাফিন কিছুটা ভরকে গেলো।এইকদিনে এতো পরিবর্তন কিভাবে হলো।এখন রুপশার কথা জানলে হিতে বিপরীত হতে পারে।
এইসব সাত-পাঁচ ভেবে শাফিন আর রুপশার কথা বললো না রাহিয়াকে।

“তুমি এভাবে কেনো বলছো? আমি সরি তোমার সাথে খারাপ বিহেভ করেছি। ”
“তুমি কেনো সরি বলছো? গত এক বছর ধরে আমাদের কয়টা দিন ভালো কেটেছে হয়তোবা গুনে বলা যাবে।তুমি যে আমাকে ছাড়া খারাপ থাকবে না তা আমার খুব আগেই বোঝা হয়ে গিয়েছিলো।”

“তুমি তাহলে কি করতে চাচ্ছো?”
“বিশ্বাস করো আমি কিছুই চাচ্ছিনা।সব সময়ের উপর ছেড়ে দিয়েছি।একতর্ফা এফোর্ট দিতে দিতে এখন আমি ক্লান্ত।তুমি এখন আমার সামনে থেকে যাও প্লিজ।”

শাফিনের খুব রাগ হলো।সে সেখান থেকে চলে গেলো।

রাহিয়া আকাশের দিকে তাকিয়ে আছে।মৃদু বাতাসে তার চুলগুলো উড়ছে। আনমনে কিছু একটা ভাবছে সে।

দূর থেকে দাড়িয়ে এই দৃশ্য রিমন উপভোগ করছে।
রাহিয়ার চুল দেখলেই তার কেমন যেনো নেশা ধরে যায়।

সকালে ১০ টার নাগাদ সবাই হোটেল থেকে বেরুলো নাস্তা করতে। রাহিয়া শাফিনের থেকে যতটা পারছে দূরত্ব বজায় রাখছে।

এইদিকে রুপশা এবং সাহেরের হাহা হিহি যেনো বন্ধই হচ্ছে না। তরি তাহিয়াকে রিমনের থেকে দূরে দূরে রাখছে।

“আজকে কোথায় ঘুরতে যাওয়া যায়?” রিমন বললো.।
“ইনানি বিচ গেলে কেমন হয়? ” তাহিয়া বললো
“আরে পার্ফেক্ট।আমিও এটাই ভাবছিলাম।”, বলেই তাহিয়ার গাল টেনে দিলো রিমন।

এটা দেখে সাহেরের রাগ আসমানে উঠে গেলো।অনেক কষ্ট করে নিজের রাগ কন্ট্রোল করলো।

এইদিকে মাহিদ কিছুক্ষণ পর যে তরির দিকে বার বার তাকাচ্ছে এটা সবার চোখ এড়ালেও রাহিয়ার চোখে পরে গেলো।

তারা সবাই একসাথে ঘুরতে বের হলো।ইনানি বিচে পৌঁছে দৌড়ে পানিতে নামলো।সবাই খুব মজা করে ভিজছে।

রুপশা এসে শাফিন কে ধাক্কা দিয়ে পানিতে ফেলে দিলো।
প্রথমে শাফিনের রাগ হলেও রুপশার হাসি দেখে তার রাগ যেনো কোথায় উধাও হয়ে গেলো। তখনি সাহের এসে রুপশার হাত ধরে টেনে পানির আরো গভীরে নিয়ে গেলো।

এইদিকে তরিকে একটা বড় স্রোত এসে ভাসিয়ে নিয়ে যায় এমন অবস্থা।সে সাতারও জানে না।সব মিলিয়ে তার জীবন যায় অবস্থা।স্রোতে সে অনেকটা দূরে চলে গিয়েছে এটা কেউ খেয়াল ই করেনি।হঠাৎ রাহিয়া দেখে চিৎকার দিয়ে উঠলো।

মাহিদ দেখে যত তাড়াতাড়ি সম্ভব সাতার কেটে তরির কাছে গেলো।তরিকে কোনো রকম তীরে নিয়ে এলো।

তরি তখন সেন্সলেস। অতিরিক্ত পানি খেয়ে ফেলেছে।তাকে হসপিটালে নেওয়া হলো।

এইদিকে রাহিয়ার কান্না কে দেখে। কেউ তাকে সান্ত্বনা দিতে পারছেনা।সবাই ভয়ে আছে।শাফিন রাহিয়ার কাছে যেতেই রাহিয়া শাফিনকে জড়িয়ে ধরে হাউমাউ করে কাঁদতে লাগলো।

” তরি ঠিক হয়ে যাবে তো তাইনা।বলোনা তরির কিছু হবেনাতো।”

শাফিন কিছু বলতে যাবে তখিনি ডাক্তার বেড়িয়ে এলো।

“তরি এখন ভালো আছে।অতিরিক্ত ভয় পাওয়ার জন্য সেন্সলেস হয়ে গিয়েছিলো।”

রাহিয়া দৌড়ে তরির কাছে গেলো।

“এই মেয়ে তুই ঠিক আছিস তো।”
তরি মুচকি একটা হাসি দিয়ে,
“আরে তোর বিয়েতে ছাম্মাক ছাল্লো ডান্স দেওয়ার আগে আমি মরবো নাকি!”

এটা শুনে সবাই হেসে দিলো।ঐদিন তরিকে নিয়ে সবাই হোটেলে ফিরে এলো।কেউ আর কোথাও ঘুরতে বেড় হলোনা।

পরের দিন সকালে,

মাহিদ তরির রুমে নক করলো।
রাহিয়া এসে দরজা খুলে দেখলো মাহিদ দাড়িয়ে আছে।
“আরে মাহিদ ভাইয়া আসো।”

“না আসবোনা।আসলে তরি কেমন আছে দেখতে এসেছিলাম।”
“তো ভিতরে এসে দেখে যাও।”বলেই চোখ টিপ দিলো রাহিয়া।

মাহিদ বোকা হয়ে গেলো।রাহিয়া কি কিছু বুঝতে পারলো নাকি।সে তরির সাথে টুকটাক কথা বলে সেখান থেকে চলে গেলো।

মাহিদ যাওয়ার পর,
” বোন বোন আমি আমার ট্রু লাভ পেয়ে গিয়েছি।”

এটা শুনে রাহিয়া চোখ বড় বড় করে তরির দিকে তাকালো।
“কি বলিস।তুই আবার কোন ট্রুলাভ পেলি? তুই না ২ দিন আগেই সাহেরকে ট্রুলাভ বললি।”
“আরে ঐ পিএইচডি করা আবালের কথা বাদ দে তো।দেখোস না কেমন ঐ রুপশার সাথে চিপকায়া থাকে।আমি তো আমার হিরো মাহিদের কথা বলছি।”

এবার রাহিয়ার মাথা ঘুরে পরে যায় যায় অবস্থা।
এই মেয়ে বলে কি!
“তোর এতো ট্রুলাভ কই থেকে আসে মা?”

“আরে এটাই ফাইনাল ট্রুলাভ।কি সুন্দর হিরোর মতো আমাকে বাচালো দেখ।আমার হিরো।আহা আমার ক্রাশ।”

রাহিয়া কাঁদবে না হাসবে বুঝতে পারছেনা।

এইদিকে তাহিয়া রিমনকে খুঁজতে খুঁজতে ক্লান্ত।শাফিনকে দেখে তাহিয়া জিজ্ঞেস করলো,
“রিমন ভাইয়াকে দেখেছো?”
“এইতো কিছুক্ষণ আগে বের হয়েছে।”বলেই শাফিন রাহিয়ার রুমের দিকে পা বাড়ালো।

তাহিয়া রিমনকে খুঁজতে খুঁজতে হোটেল থেকে বেরিয়ে গেলো।

রাত ৮ টা বাজে।বাহিরে প্রচন্ড বৃষ্টি।তাহিয়াকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না।রাহিয়া তো কেঁদে কেটে অস্থির।
হঠাৎ খবর এলো..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here