ভালোবাসি তোমায় বেশ পর্ব -১৩

#ভালোবাসি_তোমায়_বেশ
#পর্ব_১৩
#লেখক_দিগন্ত
মাহিন বিদিশাকে নিয়ে হোটেলে নিজেদের রুমে গিয়ে ওঠে। বিদিশা ক্লান্ত থাকায় বিছানায় শুয়ে তারপর কিছুক্ষণের মধ্যেই ঘুমের কোলে ঢোলে পড়ে৷

মাহিন এখনো তার ভাবির ব্যাপারে ভাবছে। মিরাজ ভার্সিটি পড়াকালীন রেবা নামের একটি মধ্যবিত্ত পরিবারের মেয়ের সাথে সম্পর্কে জড়িয়ে পড়ে। কিন্তু আব্দুল্লাহ চৌধুরী এই সম্পর্ক মেনে নেয়নি। কারণ তিনি চেয়েছিলেন নিজের বন্ধুর মেয়ে সামায়রায় সাথে মিরাজের বিয়ে দিতে।

রেবাকে মেনে নেওয়ায় তার অসম্মত্তির একমাত্র কারণ রেবার পরিবার ধনী ছিলনা। মিরাজ এসবের তোয়াক্কা করত না। তাই পরিবারের যাউক কিছু না জানিয়ে গোপনে রেবাকে বিয়ে করে নেয়। তাদের বিয়েতে মিরাজের পরিবারের হয়ে একমাত্র সাক্ষী ছিল মাহিন। মিরাজ ও মাহিনের সম্পর্ক ছোটবেলা থেকেই অনেক ভালো। দুই ভাই ছোটবেলা থেকেই সবকিছু একে অপরের সাথে শেয়ার করে। সবকিছু ঠিকঠাক চলছিল। মিরাজ পরিবার থেকে বিছিন্ন হয়ে রেবার সাথে সংসার করতে শুরু করে। রেবা দেখতে ছিল অত্যন্ত সুন্দরী।

এই সৌন্দর্যই যেন রেবার জীবনে কাল হয়ে গেল। একদিন রাতে শপিং করে ফেরার পথে কে বা কারা রাস্তায় রেবাকে নিজেদের গাড়িতে করে তুলে নিয়ে যায়। মিরাজ অনেক খোঁজ করেছিল কিন্তু কোন লাভ হয়নি। রেবাকে আর কোথাও খুঁজে পাওয়া যায়নি। রেবাকে হারিয়ে পাগলপ্রায় হয়ে যায় মিরাজ।

পরিবারের সবাইকে বিশেষ করে আব্দুল্লাহ চৌধুরীকে দোষারোপ করে এসবের জন্য। একসময় পরিবারের কাউকে সহ্য করতে পারত না। মানসিকভাবে অনেক অসুস্থ হয়ে গিয়েছিল সে। তারপর ধীরে ধীরে আবার স্বাভাবিক জীবনে ফেরে। কিন্তু তার জীবনটা বে-রঙিনই রয়ে গেছে।

আজ অনেকদিন পর রেবাকে দেখে তাই মাহিনের মনে আশার সঞ্চার হয়। যদি সে আজ ঠিক দেখে থাকে তাহলে হয়তো মিরাজের জীবন আবার রঙিন হবে। মাহিন ঠিক করে নেয় সে খোঁজ লাগাবে সবকিছুর।
_________________
মিরা লাবণীর সাথে মিলে এলিনার পার্টিতে এসেছে। লাবণী তাকে ভরসা দিয়ে বলেছে,
-“আমি সব ব্যবস্থা করে রেখেছি। তোর নকল বয়ফ্রেন্ড ঠিক সময়মতো চলে আসবে। তুই কোন টেনশন নিস না। চিল।”

লাবণীর ভরসায় মিরা এখন ভাবছে এলিনা, সাগরকে উচিৎ জবাব দিবে। এলিনা সাগর একসাথে ডান্স করছিলো। মিরার মধ্যে একটু খারাপ লাগা কাজ করে। যতই হোক সে তো সাগরকে পছন্দ করতো। তাই সাগরের পাশে এভাবে এলিনাকে মেনে নিতে কষ্ট হচ্ছে ভীষণ।

নাচ থামিয়ে সাগর এগিয়ে আসে মিরার কাছে। হালকা কেশে বলে,
-“কোথায় তোমার বয়ফ্রেন্ড। তোমার মুখে তার প্রশংসা শুনে তাকে দেখার আশা আমি যে আর দমাতে পারছি না।”

মিরা এদিক ওদিক তাকিয়ে দাঁতে দাঁত চেপে বলে,
-“চলে আসবে একটু পরেই।”

-“আসব না এসে গেছি।”

কারো গলা কানে ভেসে আসতেই পেছনে তাকায় মিরা। পেছনে তাকিয়েই অবাক হয়ে যায়। নিহান এসেছে!

নিহানকে দেখে মিরার চোখ মুখ রাগে লাল হয়ে যায়। রাগী দৃষ্টিতে লাবণীর দিকে তাকায় সে। লাবণী বুঝতে পারে না মিরা রেগে যাচ্ছে কেন। সাগর উচ্চস্বরে হেসে ওঠে। মিরাকে উদ্দ্যেশ্য করে বলে,
-“এই তোমার হ্যান্ডসাম বয়ফ্রেন্ড! কি বলেছিলে তুমি? ৬ ফিট লম্বা, ধপধপে ফর্সা গায়ের রং, সিক্স প্যাক করা বডি। কোনটাই তো মিলছে না। হ্যা লম্বা আছে তবে ৬ ফিট না। গায়ের রং তো শ্যামলা। সিক্স প্যাকও তো নেই। তোমার সব মিথ্যা ধরা পড়ে গেলো। আহারে বেচারি। কত আশা করে ছিল আমাদের সামনে নাটক করবে আর আমরাও সেসব বিশ্বাস করব। হুহ।”

লজ্জায় অপমানে মিরার চোখে জল চলে আসে। লাবণী মিরার কাছে আসে। মিরাকে কাঁদতে দেখে বেশ অবাক হয়। বলে,
-“আমি বুঝতে পারছিনা তুই কাঁদছিস কেন? তোর সমস্যার তো সমাধান আমি করেই দিয়েছি। গতকাল এলিনার সাথে তোর কথাবার্তা সব নিহান স্যার শুনে ফেলে। সব শুনে উনি নিজে থেকে আমাদের সাহায্য করতে চান। তাই তো আমি পার্টির ঠিকানাটা দিয়ে দেই।”

লাবণীর কথা শেষ হতেই ঠা*স করে থা*প্পড় মা*রে মিরা। অগ্নিদৃষ্টিতে তাকিয়ে বলে,
-“তোর সাহস কি করে হলো আমার সাথে এমন করার? কি ভেবেছিলি তুই এই কাইল্লা ভূতকে আমার সামনে বয়ফ্রেন্ড সাজিয়ে আনলে আমি খুব খুশি হবো? তোর কি মনে হয় আমার চয়েজ এতই খারাপ। আমাকে দেখ ভালো করে। কত সুন্দরী আমি। আমার পাশে কোন দিক দিয়ে এই লোকটাকে মানায়।”

মিরার কথাগুলো মনযোগ দিয়ে শুনছিল নিহান। লজ্জায়, অপমানে তার মাথা হেট হয়ে যাচ্ছিল। জীবনে কোনদিন এতটা অপমান হতে হয়নি নিহানকে। প্রথমবার যখন মাহিনদের বাড়িতে মিরাকে দেখেছিল তখনই তাকে ভালো লেগে যায়। ভার্সিটিতে ক্লাসে এসে মিরাকে দেখে অনেক খুশি হয়েছিল নিহান।

গতকাল যখন এলিনার সাথে মিরার কথোপকথন শুনল তখন তার মিরার জন্য খারাপ লাগে। সেই জন্য যেচে সাহায্য করতে এসেছিল। বিনিময়ে মিলল তিরস্কার। আর চুপ থাকতে পারে না নিহান। এগিয়ে এসে মিরার উদ্দ্যেশ্যে বলে,
-“ঠিক বলেছ তুমি মিস ওয়াল্ড। তুমি অনেক সুন্দরী। দুধে আলতা গায়ের রং তোমার। তুমি হলে পূর্ণিমার চাঁদ। আর আমি অমানিশার চাঁদ। তোমার পাশে বড্ড বেমানান আমি। তবে কি বলো তো মানুষের রূপটাই সব না। আজ এখানে এসে জীবনে অনেক বড় একটা শিক্ষা পেলাম। কেউ দেখতে সুন্দর হলেই তার মনটা সুন্দর হয়না। আমাকে আজ যেভাবে তুমি সবার সামনে যেভাবে অপমান করলে সেটা আমার চিরকাল মনে থাকবে। তুমি চিরকাল বোধহয় রূপ দেখে মানুষকে বিচার করো। ভালো নিজের এই ভাবনাটা বজায় করো। আমি হলফ করে বলতে পারি একদিন তুমি আফসোস করবে। কিন্তু সেদিন অনেক দেরি হয়ে যাবে। ”

কথাটা বলেই নিহান সেখান থেকে বেরিয়ে আসে। লাবণীও কাঁদতে কাঁদতে বেরিয়ে আসে। মিরাকে সবসময় নিজের বান্ধবীর থেকে বেশি বোন ভেবেছে সে। আর আজ সেই মিরা এভাবে এতগুলো মানুষের সামনে তাকে…লাবণী ঠিক করে নিয়েছে এরজন্য সে জীবনে মিরাকে ক্ষমা করবে না।

সবাই বেরিয়ে আসার পর এলিনা সাগর সবাই মিলে পার্টিতে মনযোগ দেয়। এলিনা এসে মিরাকে কিছু অপমানজনক কথা বলে। মিরা আর সহ্য করতে না পেরে বেরিয়ে আসে। লাবণীকে থা*প্পড় মা*রার জন্য ভীষণ অনুশোচনা হয়। লাবণীকে কল করে কিন্তু সে ফোনটা রিসিভই করেনা। মিরা বুঝতে পারে সে কাজটা ঠিক করেনি। লাবণী সবসময় বিপদে আপদে তার পাশে থেকেছে। আর সে…
______________
মাহিন হোটেল থেকে বেরিয়ে একটু চারপাশটা ঘুরে দেখতে থাকে। বিদিশা এখনো ঘুমিয়ে আছে তাই আর তাকে বিরক্ত করে নি।

কুয়াকাটার তীরে এলোমেলো হয়ে হাটছিল মাহিন। হঠাৎ তার নজর থমকে যায়। আবার সেই চেনা মুখ। না এইবার আর ভুল হয়নি। ভুল একবার হয় বারবার নয়।

মাহিন দৌড়ে আসে রেবার সামনে। রেবা হঠাৎ করে মাহিনকে দেখে ঘাবড়ে যায়। মাহিন বলে,
-“ভাবি তুমি…তুমি কোথায় ছিলে এতদিন? জানো মিরাজ ভাইয়া কত খুঁজেছে তোমায়। আমরা তো তোমাকে ফিরে পাওয়ার আশাই ছেড়ে দিয়েছিলাম। তুমি এখানে এই অবস্থায় ভালো আছো। তোমাকে ফিরে পেলে যে ভাইয়া ঠিক কতটা খুশি হবে সেটা বলে বোঝাতে পারব না।”

রেবা চোখমুখ স্বাভাবিক করে। মাহিনকে অচেনার ভান করে বলে,
-“কে আপনি? আমাকে ভাবি বলছেন কেন? আমি তো আপনাকে চিনি না। আগে কখনো দেখিও নি।”

-“তুমি আমায় চিনতে পারছ না ভাবি? আমি মাহিন, মিরাজের ছোট ভাইয়া।”

-“আমি কোন মাহিন বা মিরাজকে চিনি না। আমার কাজ আছে আমাকে যেতে হবে।”

রেবা আর না দাঁড়িয়ে দ্রুত পায়ে হেঁটে সেখান থেকে চলে যায়।
(চলবে)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here