হিংস্রতায় ভালোবাসা পর্ব ৫

#হিংস্রতায়_ভালবাসা
#পর্ব_০৫
#রীমা__শারমিন

দরজা খুলেই দেখলাম আমার সামনে কেউ একজন দাঁড়িয়ে আছে। মুখের সামনে ফুলের তোড়া দিয়ে দাঁড়িয়ে থাকার কারণে মুখটা দেখতে পাচ্ছি না।

— কে আপনি? বাড়ির ভিতরে ঢুকলেন কিভাবে আর মুখ ঢেকে আছেন কেন?

সামনে থেকে ফুলের তোড়া সরানোর পরে দেখলাম মাঝারি গড়নের ছেলে। একে আগে কখনো দেখেছি বলে তো মনে হচ্ছে না। ছেলেটা মুচকি হাসল,,

— এত প্রশ্ন একসঙ্গে করলে উত্তর দেব কিভাবে? তার আগে এই ফুলটা নিন। তারপর আপনার সব প্রশ্নের উত্তর দিচ্ছি।
— চেনা নাই জানা নেই, আপনার থেকে ফুল নেব কেন আমি?
— আরে নিয়ে নে,এর মধ্যে বোম রাখা নেই।

পরিচিত কন্ঠস্বর শুনে সামনে উঁকি দিলাম। দেখলাম আমার কলেজ লাইফের বেস্ট ফ্রেন্ড নিশা দাঁড়িয়ে আছে। ওকে দেখেই দৌড়ে গিয়ে জাপটে ধরলাম।।

— হয়েছে হয়েছে ছাড় আমাকে। এতদিন তো একবার আমার কথা মনেও পড়ে নাই ম্যাডামের!
— সরি রে। তোর কথা কি আমি ভুলে যেতে পারি বল?
— বাইরে দাড়িয়ে থাকব নাকি ভিতরেও যাওয়ার অনুমতি পাব?
— এসব কি বলিস, আয় ভিতরে আয়! আপনিও আসুন!
— জিজু কই প্রানো, সেই বিয়ের সময় দেখেছিলাম আর দেখা হয় নি।

আহিলের কথা শুনেই মনটা খারাপ হয়ে গেল। আহিল জানে না নিশা এসেছে। ও যদি রাগ করে না বলে আসার জন্য? আহিল এখন বাসায় নেই আমি যদি নিশার কাছে সব খুলে বলি,ও কি আমাকে হেল্প করবে না? কিন্তু এটা করা কি ঠিক হবে? যদি আহিল ওর কোন ক্ষতি করে দেয়? আপন মনে এসব কথা ভাবছিলাম নিশা কনুই দিয়ে হঠাৎ গুতা দিল।

— আউচ,কি করছিস তুই?
— আমি এসেছি তোর বাসায় আর সাথে কাকে নিয়ে এসেছি দেখেছিস? তা না, আপন মনেই ভেবে যাচ্ছিস?
— সরি।কে উনি?
— ওর নাম নাহিদ, আমার হবু বর! তোর তো কোন খোঁজ নেই,, তাই নিজেই চলে এলাম তোকে খুঁজে!! ভালো করেছি না?
— খুব ভালো করেছিস! এবার বল কি খাবি?
— খাবার পরে আগে বল জিজু কই?

— আমি এখানে!!
আহিলের আওয়াজ চমকে তাকালাম দরজার দিকে। হ্যাঁ, আহিল দাড়িয়ে। দরজা বন্ধ করতে ভুলে গেছিলাম আমি।

— কেমন আছেন জিজু?
— তোমার বান্ধুবি যেখানে আছে, সেখানে আমি খারাপ কি করে থাকি বল শালিকা?
— ওওও,হাউ কিউট জিজু। আমি জানতাম আমার প্রানোর জীবনে এমন একজনই আসবে যে ওকে এত্তো ভালবাসবে!!কারণ, আমার প্রানো এমনই একটা মেয়ে!
— একদম ঠিক! কিন্তু নিশা তোমার সাথে ওনাকে তো চিনলাম না?
— ও নাহিদ। আর দুই সপ্তাহ পরে আমাদের বিয়ে। তাই আপনাদের ইনভাইট করতে এসেছি। এই নিন কার্ড।
— ওও হেই,congratulations……
— থ্যাংক ইউ জিজু, আপনাদের কিন্তু আসতেই হবে! কি রে প্রানো আসবি না?

আমি আহিলের দিকে তাকালাম কি বলবো বুঝতে পারছি না। কিন্তু একটা জিনিস বুঝলাম না আহিল জানলো কিভাবে যে নিশা এসেছে? আহিল চোখ দিয়ে ইশারা করে বুঝালো যে আমরা যাব ওর বিয়েতে।

— হ্যাঁ আহিলের যদি কোন কাজ না থাকে তাহলে অবশ্যই যাব।
— মানে কি, জিজুর কাজ থাকলেও তোকে যেতে হবে। তুই আগে চলে যাবি জিজু না হয় পরে যাবে কাজ শেষ করে।
— সে পরে দেখা যাবে। এখন বল তোরা কি খাবি?
— কিচ্ছু খাব না। আরও কয়েকটা জায়গায় ইনভাইট করতে যেতে হবে। পরে একসময় এসে খাব।
— আচ্ছা, নিশা তুমি বাসার ঠিকানা জানলে কিভাবে?
— ওও আপনাকে তো বলা হয়নি, আমি প্রথমে আপনার অফিসে গিয়েছিলাম সেখানে না পেয়ে, অফিস থেকে ঠিকানা নিয়ে এখানে চলে এলাম। ভালো করেছি না?
— হুম, খুব ভালো করেছ! আমি ফ্রেশ হতে যাচ্ছি কেমন পরে কথা হবে!

আহিল ভিতরে চলে গেল ফ্রেশ হতে। আর আমি নিশার সাথে টুকটাক গল্প করে ওকে বিদায় জানিয়ে আহিলের জন্য কফি বানাতে গেলাম।।

আহিলের পয়েন্ট অফ ভিউ :

তুমি কি ভেবেছিলে প্রানো, বন্ধুবীকে সব জানিয়েছে দেবে? এতো সহজ। হা হা হা,,আমি আহিল খান এতটা কাচা খেলোয়াড় না সেটা তুমি ভুলে যাচ্ছ জান। নিশা বাসায় আসার আগেই আমি জেনে গেছিলাম আর বাকিটা শিওর হলাম সিসিটিভি থেকে।। তুমি কখন কি করো আমি সবই দেখতে পাই যেকোনো জায়গায় বসে।।

আহিলের জন্য কফি নিয়ে যেতেই দেখলাম আহিল রুমে নেই। হয়তো ওয়াশরুমে গেছে। আমি কফি টা রেখে কাপড় গুলো ভাজ করছিলাম তখনই ওয়াশরুমের দরজা খোলার আওয়াজ পেলাম।

— আপনার কফি!
— হুম,দেখেছি। তুমি এখানে বসো আগে।

হাত ধরে আমাকে বিছানায় বসিয়ে দিল।তারপর কোলে মাথা রেখে শুয়ে পড়ল। আর আমার হাতটা টেনে ওনার মাথার কাছে নিল। আমিও বাধ্য মেয়ের মতো ওনার মাথায় হাত বুলিয়ে দিচ্ছি।

— আচ্ছা আহিল আপনাকে একটা কথা জিজ্ঞেস করবো?
— হুম বলো জান।
— আপনার মা-বাবা মারা গেছে কিভাবে?
— কার এক্সিডেন্ট করে। আমি তোমাকে অনেকবার বারন করেছি ওনাদের কথা জিজ্ঞেস করতে।
— আপনাকে যখনই জিজ্ঞেস করি তখনই এই প্রশ্ন এড়িয়ে যান কেন?
— তো তুমি কি আমার কাছে কৈফিয়ত চাইছো?

ওনাকে রাগ করতে দেখে আর কিছু বললাম না।। আর উনিও চোখ বন্ধ করে শুয়ে রইলেন!! বেশ খানিকটা সময় পার হয়ে যাওয়ার পরে উনি আমাকে ডাকলেন।

— প্রানো?
— হুম।
— আমাকে ছেড়ে চলে যাবে নাতো তুমি?

এমন আকুতি করে কথা বলতে ওনাকে এর আগে কখনো শুনিনি।। আমার কেন জানি ওনার জন্য মায়া হলো।

— মানে?
— যদি তোমার জীবনে অন্য কেউ চলে আসে, তাহলে।
— এসব কি বলছেন আপনি?
— আ আমি ঠিকই বলছি। বল না চলে যাবে তুমি?

ওনার কথার আগামাথা কিছুই বুঝলাম না। কি বলতে চাইছে?
— কি হলো কথা বলছ না যে? আমি তোমাকে এতো রাগ করি। আমাকে ছেড়ে চলে যেও না প্লিজ প্রানো। আমি তোমাকে অনেক ভালবাসি।

অবাক হয়ে আহিলের কথা শুনছিলাম। আমার গাল বেয়ে পানি গড়িয়ে পড়ছে আপনাআপনি।মোম যেমন আগুনের কাছে রাখলে গলে যায়, মেয়ে মানুষও ঠিক তেমন। ভালবাসার মানুষের কাছে মোমের মতো।।আহিল কথা বলতে বলতে একসময় ঘুমিয়ে পড়ল। আর আমি ওর মুখের দিকে তাকিয়ে আছি। আহিলকে এখন একদম বাচ্চাদের মতো লাগছে। গুটিসুটি মেরে বাচ্চাদের মতো কোলে মাথা দিয়ে শুয়ে আছে।। ঘুমন্ত এই নিষ্পাপ চেহারার পেছনে যে কতটা হিংস্রতা লুকিয়ে আছে কেউ কল্পনা ও করতে পারে না।।

ঘুমের মধ্যেই মনে হচ্ছে আমার মুখের ওপর কারো গরম নিশ্বাস পড়ছে।। আচমকা চেয়ে মুখের সামনে আবছা অবয়ব দেখে চিৎকার করতে নিলে আহিল মুখ চেপে ধরলেন।

— চুপ, আমি আমি।
— আপনি এভাবে?
— হ্যাপি বার্থ ডে টু ইউ মাই ডেয়ার প্রানো!
— জন্মদিনের উইশ তো কাল ও করতে পারতেন আহিল।
— আমার জানকে আমি সবার আগে উইশ করবো।

আমি উঠে বসতেই উনি চোখ বেধে দিলেন।

— আপনি কি করছেন আহিল?
— চুপ,এখন আমার জানের জন্য একটা সারপ্রাইজ আছে। তাই চুপচাপ আমার সাথে চল।

আহিল আমাকে কোলে তুলে নিয়ে হাটতে লাগলো করি কোথায় যাচ্ছে জানি না।। কিছুক্ষণ পরে আমাকে কোল থেকে নামালেন। তারপর চোখের বাধন খুলে দিল। আমি সামনে তাকিয়ে দেখলাম, ছাদে রয়েছি আমরা।। আর ছাদটা খুব সুন্দর করে ফুল দিয়ে সাজানো। সব আমার পছন্দের ফুল। আর টেবিলে আমার ফেভারিট খুব সুন্দর একটা চকলেট কেক।।

— আপনি এসব কখন করলেন আহিল?
— তার আগে বলো আমার প্রানোর সারপ্রাইজ টা কেমন লেগেছে?
— খুব ভালো।
— চলো কেক কাটবে!
— হুম!

চলবে…….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here