হিয়ার মাঝে পর্ব ১৭+১৮

#হিয়ার_মাঝে
১৭.
#WriterঃMousumi_Akter
এই ভাবে কোলে করে আর কতক্ষণ দাঁড়িয়ে থাকবেন কষ্ট হচ্ছে তো আপনার।নিরব টলমল চোখে তাকিয়ে আছে আমার দিকে।আমার মনে হচ্ছে আমার থেকে নিরবের বেশী কষ্ট হচ্ছে। ব্যাথা আমি না নিরব পেয়েছে।শান্ত কন্ঠে বলে উঠলেন অনেক কষ্ট পাচ্ছো তুমি তাইনা? আমি হেসে বললাম একটুও না।কেনো পেইন লুকাচ্ছো ম্যাজিশিয়ান গার্ল।জন্মের পর থেকে পেইন লুকাতে লুকাতে আমার কাছেও হাইড করছো।যারা তোমাকে ফিল করতে পারে না তাদের কাছে হাইড করলে লাভ আছে কিন্তু আমার কাছে না।আমি নিরব কে শান্ত দৃষ্টি নিয়ে শান্ত কন্ঠে বললাম ব্যাথা নেই, সত্যি নেই। কি যাদু করলেন বলুন তো আপনার দিকে তাকিয়ে থাকতে থাকতে ব্যাথা ভ্যানিশ হয়ে গিয়েছে।নিরব ঠোঁটের কোনে হাসি নিয়ে বলে আমি তাহলে তোমার ভাল থাকার মেডিসিন।এতদিন জানতাম যে তুমি আমার ভাল থাকার মেডিসিন।নিরব আকাশের দিকে তাকিয়ে বলে থ্যাংকস প্রকৃতি তাকেও বুঝতে শিখিয়েছো।আমি নিরব কে বললাম এবার ছাড়ুন প্লিজ চারপাশের মানুষ জন দেখছে তো।কি ভাববে তারা ছাড়ুন এবার।

“নিরব ভ্রু কুচকে বলে Who cares?”

“মানে? ”

“মানে কে কেয়ার করছে?কে কি ভাবলো সেটা আমার ভাবার বিষয় না।আমাকে নিয়ে যদি আমি ভাবি তাহলে মানুষ কি ভাববে।মানুষ বিনা বেতনে এই কাজ গুলা করে আহা! কত মহৎ আজকালকার মানুষ। না বলতেই কত ভাবতে থাকে।”

“আপনি কেয়ার না করলেও আমি তো করি।আমাকে মা আর আপু খুব বকা দিবে।”

“আপনার মা আর আপুকেও কেয়ার করি না আমি ম্যাম।ভদ্রতার খাতিরে কিছু বলি না।তাছাড়া আমার একটা গুরুত্বপূর্ণ মিশন আছে যেটা খুব ই সিরিয়াস ব্যাপার।যার জন্য এখানে এসে মিষ্টি হেসে কথা বলা।না হলে কবেই তোমার হাত ধরে এখান থেকে নিয়ে যেতাম।নিরব কে এখনো তোমার মা আর আপু চিনে উঠতে পারে নি।ওরা এখন মুখোশ পরা ভাল নিরব কে দেখছে।আমার মিশন সাকসেস হলে মুখোস খুলে দ্যা গ্রেট নিরব কে দেখাবো।”

“আপনার এসব ভারী ভারী কঠিন কথার সাথে পারবো না।আমাকে নামিয়ে দিন আস্তে আস্তে হেঁটে যেতে পারবো।এটুকুর জন্য ডাক্তারের কাছে না গেলেও তো হতো।হলুদ তেল লাগিয়ে নিলেই হতো।”

“উফফফ কি সব টোটকা, কে শিখিয়েছে এগুলা।”

নিরব রিক্সা দেখেই ডাকলো,

এই মামা যাবে,রিক্সাওয়ালা ঘাড় ঘুরিয়ে বলে জ্বী যাবো উঠুন।নিরব কোলে নিয়েই রিক্সায় উঠিয়ে নিজেও উঠে রিক্সার হুডি নামিয়ে দিলো।আমার গাঁ ঘেষে নিরব বসে রইলো দুই হাত মুঠো করে।পকেট থেকে ফোন বের করে ডাক্তার কে কল দিলো।কল টা কাটার পর আবার ভাইব্রেশনের শব্দে রিক্সাসহ কাঁপছে।নিরব আমার দিকে তাকিয়ে বলে আম্মু ফোন দিয়েছে।

“নিরব ফোন টা রিসিভ করে বলে হ্যালো আম্মু কেমন আছো?”

“ভাল আছি বাবা।আমার বৌমা কেমন আছে।আর তুই আমার বৌমার খেয়াল রালহছিস তো।তুই ওখানে কেনো গিয়েছিস মনে আছে তো।”

“আমার দিকে তাকিয়ে বললো তোমার বৌমার খুব ভাল খেয়াল রাখছি।আর তোমার ছেলে কিছু ভুলে যাবার নয় মা তুমি তো জানোই।”

“হ্যাঁ বাবা জানি তো।মৃথিলা যখন খুব ছোট তখন থেকেই ভাবতাম আমার ছেলেটা কবে বড় হবে আর এই ছোট্ট রাজকণ্যাকে বাঁচাবে।আমি ছোট বেলায় মেয়েটাকে আমার সাথে নিয়ে আসতে চেয়েছিলাম কিন্তু আনতে দেই নি।আরো অনেক কাহিনী বাবা।”

“আম্মু তোমার ছেলে কোনদিন তোমার কথার বিরুদ্ধে যায় নি।আর যাবেও না।কিন্তু তোমার কথা সারাজীবন শুনে আমার কোনো খারাপ হয় নি আম্মু।তুমি যে বলতে বাংলাদেশে আমার জন্য গিফট রেখে এসোছো সেটা হলো তোমার বৌমা।আম্মু এই চমৎকার গিফট টা যে মা চয়েজ করতে পারে তার থেকে বেষ্ট মা পৃথিবীতে আর কেউ হতে পারে না।”

“শোন তোর বাবাকেও বলেছি আশরাফ ভাইয়ের মেয়েকে আমাদের বৌমা বানাবো।তোর বাবা বলেই দিয়েছে আমার ছেলে পছন্দ করলে আমার কোনো আপত্তি নেই।”

“আপনার হাজবেন্ড কে আপনি ম্যানেজ করূন মম।এখন আপনার বৌমার সাথে বিজি আছি। ”

“আচ্ছা বাবা রাখছি তাহলে।”

“আমি নিরবের দিকে তাকিয়ে বললাম আমাকে নিয়ে কথা বলছিলেন।”

“না আম্মুর বৌমাকে নিয়ে।”

“আমি খানিক টা হেসে বললাম ওহ আচ্ছা আম্মুর নিষ্পাপ ছেলে তাহলে আম্মুর বৌমাকে বিজি আছে।”

“নিরব ও আমার দিকে তাকিয়ে এক গাল হেসে দিলো।”

“রিক্সা এসে ডাক্তারের চেম্বারে থেমে গেলো।ততক্ষণে আমার পায়ের ব্যাথা বেশ স্বাভাবিক।নিরব আবার আমাকে কোলে নিতে চাইলে বললাম এবার আমি পারবো একটু কমেছে।।নিরব তবুও কোলে নিতে নিতে বললো নিরব কখনো কোলে নেওয়ার চান্স হাত ছাড়া করে না।”

“এই মানুষ টা আসলেই অলরাউন্ডার।আমি কিছুতেই পেরে উঠি না।”

“ডাক্তারের চেম্বারে গিয়ে বসলাম।নিরব ডাক্তার কে যেভাবে বলছিলো ডাক্তার বাবু হেসে বললেন, আমি ভেবেছি পা ভেঙেই গিয়েছে।এত টা চিন্তার কিছুই নেই।একটা টেপ লাগিয়ে নিন পায়ে।আর এই ওষুধ গুলা খাওয়াবেন।ডাক্তার কে থ্যাংক্স দিয়ে বেরিয়ে আবার রিক্সাতে গিয়ে উঠলাম।”

“আমি নিরব কে বললাম এইবার বাসায় যাচ্ছিতো আমরা।কিন্তু এইদিকে তো বাসা না। ”

“কে বললো শুনি আমরা বাসায় যাচ্ছি।”

“তাহলে কোথায় যাচ্ছি?”

“মামা স্বর্ণপটিতে চলুন তো।”

“স্বর্ণপটিতে কেনো যাচ্ছেন।’

“স্বর্ণ খেতে।”

“স্বর্ণ কেউ খায় নাকি।”

“আমার আজ খেতে মন চাইছে।”

“এত কিছু রেখে গোল্ড খেতে চাইছেন যে।”

“তাহলে কি করবো ম্যাম সামনে অলওয়েজ বিরিয়ানি দেখছি কিন্তু খেতে পারছি না তাই বাধ্য হয়ে গোল্ড খেতে চাওয়া আমার নিষ্পাপ মন।”

“আচ্ছা আপনার সব কিছুই কি নিষ্পাপ। এই যে ঘন ঘন বলেন আম্মুর নিষ্পাপ ছেলে এই গুলার মানে কি হুম।”

“আসলেই তো আম্মুর খাটি নিষ্পাপ ছেলে তা না হলে বিরিয়ানি সাথে নিয়ে ঘুরছি ঘ্রাণ নিচ্ছি অথচ ছুয়ে দেখছি না।তাহলে ভেবে দেখো কত বড় নিষ্পাপ।”

“বিরিয়ানি খেতে মন চেয়েছে সেটা বললেই তো হতো আমি রান্না করে দিতাম।”

“ইস রে এই বিরিয়ানি সেই বিরিয়ানি না।”

“তাহলে কোন বিরিয়ানি।”

“আমরা চলে এসছি ম্যাম এবার নামুন।”

নিরব আমার হাত ধরে বললো আমি তোমাকে কিছু বললে রাখবে।আমাকে কি একটুও ভরসা করো তুমি।

আপনার বলা সব কথা ই রাখবো বলুন কি কথা।

আমাকে ছুয়ে বলো আগে।

আম নিরবের ফর্সা হালকা পশমের আবরণে ঢাকা হাত টার উপর হাত রেখে বললাম রাখবো।

এর ই মাঝে দোনাকের সামনে চলে এলাম।
দোকানের সামনে আসতেই অবাক হয়ে গেলাম আমি।এই দোকানে নিরব কেনো এলো মাথায় ই আসছিলো না আমার।এই দোকান থেকেই তো গতকাল মায়ের জন্য চেইন নিয়েছিলাম।দোকানদার আমাকে দেখেই বলে কি ব্যাপার আপা আপনি।কোনো সমস্যা হয়েছে।আমি নিরবের দিকে তাকিয়ে বললাম নাতো কোনো সমস্যা হয় নি।নিরব আমার দিক থেকে চোখ সরিয়ে বলে এই ম্যাডাম কত কাল যে বালা টা দিয়েছিলো ওটা ফেরত দিন আর চেইন এর সমপরিমান টাকা নিন।দোকানদার বলে দিলো না ভাইয়া এটা পারবো না।বিক্রিত জিনিস ফেরত দেওয়া যাবেনা।নিরব দোকানদার কে বললো চুড়ি টার মাঝে অনেক আবেগ জড়িয়ে আছে ভাইয়া।তার মায়ের স্মৃতি। অন্য কোনো কারণ থাকলে এটা আর নিতাম না।আপনাকে বিশ হাজার টাকা বেশী দিচ্ছি। প্লিজ বিষয় টা বুঝুন।দোকান দার বললো ভাইয়া টাকা বেশী দেওয়া লাগবে না চেইন এর টাকা টা দিলেই হবে।মায়ের কথা যেহেতু বললেন তাই ফেরত দিলাম।

দোকান দারের ব্যাবহার টা সত্যি অমায়িক ছিলো।বালা টা ফেরত দিলে নিরব আমার হাতে পরিয়ে দিলো।এক দৃষ্টিতে তাকিয়ে রইলো আমার দিকে।চোখ ইশারা দিয়ে ভ্রু নাচিয়ে বললাম কি? নিরব বললো তোমার নাক দেখছি।মেয়েদের নাকে ফুল থাকলে দেখতে বড্ড সুন্দর লাগে।এসেছি ধরেই ভাবছি ইস নাকটা খালি কেনো।ওর কথা শুনে বেশ লজ্জা পেয়ে গেলাম।নিরব একটা ডায়মন্ডের এক পাথরের নাক ফুল নিয়ে আমাকে পরিয়ে দিতে চাইলো।আমি বললাম না প্লিজ এটা করবেন না।এমনিতে এই চুড়ি টা ফিরিয়ে দিলেন না করি নি।কিন্তু এই নাক ফুল নিবো না।এত দামি জিনিস নিতে পারবো না।নিরব বললো আমাকে ছুয়ে কথা দিয়েছিলে।না নিলে আমার ক্ষতি হবে।আমি বললাম এইভাবে চালাকি করলেন।বাড়িতে গেলে যে মা আর আপু ধরবে।নিরব হেসে বললো, বলবা রাস্তা থেকে ৫ টাকা দিয়ে কিনেছো।

নাক ফুল টা নাকে পরে আয়নায় দেখলাম আমাকে সত্যি অন্য রকম লাগছে।এটাতে কি নিরবের ছোয়া আছে বলেই এতটা সুন্দর লাগছে।নিরব কানে কানে বলে আজ থেকে কিন্তু হাফ বিবাহিত তুমি।আমি চুপ থেকেই সায় দিলাম ওর কথাতে।নিরব আমাকে বলে দেখো আজ তোমাকে সম্পূর্ণ অন্য রকম লাগছে। শান্ত গলায় বললাম তাই।হুম যে স্পর্শ তে নিরবের ছোঁয়া আছে তাকে তো সুন্দর লাগতেই হবে। এবার চলো যায়।

এখন আবার কোথায় যাচ্ছি আমরা।

সিনেমা দেখতে।

কিহ পায়ের এই অবস্থা নিয়ে আবার সিনেমা।

সিনেমা দেখতে দিবে না বলে যে তোমার পায়ে ব্যাথা দিয়েছে সেই সিনেমা দেখতেই হবে।আমাকে কেউ কোনো কাজে বাধা দিলে আমি সেটা বেশী করেই করি ম্যাডাম।
#হিয়ার_মাঝে
১৮.
#Mousumi_Akter

“আজ রোদ উঠুক বৃষ্টি পড়ুক
তাতে কি আসে যায়
তুই হাত ধরলেই চলে যাবো
যে দিকে দু’চোখ যায়।”

উনার মৃদু মৃদু কন্ঠে কবিতা শুনে উনার মুখপানে তাকিয়ে রইলাম আমি।মানুষ টা দেখতে এতটা সুন্দর কেনো?কি এমন আছে উনার মাঝে।উনার মাঝে চমৎকার এক সৌন্দর্য আছে। উনার প্রতিদিনের করা একটু একটু ইম্প্রেসিভ কাজ গুলোই আমাকে রোজ উনার দিকে টানছে।উনি যে আমাকে ভালবাসেন সেটা উনার চোখে মুখে ক্লিয়ার বোঝা যায় শুধু মুখ ফুটে ক্লিয়ার ভাবে বলেন না তাই।আচ্ছা সারাদিনে হাজার বার ভালবাসি না বলেও যে এভাবে ভালবাসা প্রকাশ করা যায় সেটা উনাকে না দেখলে বুঝতেই পারতাম না।কই আজ ও তো ঘটা করে আমাকে প্রপোজ করেন নি।কখনো মুখে বলেন নি আই লাভ ইউ।বাট প্রতিনিয়ত ভালবাসি সেটা বুঝিয়ে চলেছেন।ভালবাসা বোধহয় এমন ই হয়।আচ্ছা এই যে মাঝ রাতে আমি একা একটা মেয়ে উনার সাথে চাইলেই তো আমার সাথে খারাপ কিছু করতে পারেন।কিন্তু উনার মাঝে সেসব নেই কেনো উনি কি রোবট নাকি।উনি আমাকে স্পর্শ করেন কিন্ত সেই স্পর্শ তে কখনো খারাপ কিছু অনুভব হয় না।আচ্ছা উনার এই না বলা ভালবাসা টা কবে প্রকাশিত হবে।তবুও আমি ভীষণ ভাবে ফিল করছি উনার এই না বলা ভালবাসা।এই না বলার মাঝেও ভীষণ তৃপ্তি অনুভব করছি।আমি নিরব কে বললাম মানুষ প্রেমিকাকে নিয়ে সিনেমা দেখাতে চাই আর আপনি আমাকে নিয়ে কেনো?

“উনি ভ্রু কুচকে বললেন, আমি কি পরমহিলার সাথে যাচ্ছি নাকি?”

“তাহলে কি নিজের মহিলা।”

“এত ব্রিলিয়ান্ট ছাত্রী এটা বুঝে না হুয়াই।”

“কি বুঝাতে চান বলুন।”

“তুমি নিজেও তো বুঝতে পারো তাহলে আমার মুখে শুনতে চাও কেনো?”

“আমার বোঝা টা যদি ভুল হয়।”

“উহু কোনো ভুল হবে না।মৃথিলা কোনো ভুল করতেই পারে না।আমার নাক ধরে বললেন বুঝলে আম্মুর বৌমা।”

দেখতে দেখতে সিনেমা হলের সামনে প্রবেশ করলাম আমরা।

সিনেমা হলে প্রবেশ করলাম।এই প্রথম বার সিনেমা হলে আসা আমার।দুজনে পপকন খাচ্ছি আর মুভি দেখছি।কিন্তু আমাকে ভীষণ অস্বস্তিতে ফেলে দিলো নিরব।ও সারাক্ষণ আমার মুখের দিকে তাকিয়ে রইলো।কেউ এক ভাবে মুখের দিকে তাকিয়ে থাকলে কেমন একটা লাগে।নিরবের গালের মধ্য একটা পপকন দিয়ে বললাম মুভি কি আমার মুখে পর্দার দিকে তাকান বলছি।নিরব আমাকে বলে, মুভির থেকে প্রিয় আমার তোমার মুখ।মুভির থেকে বেশী ভাল লাগছে তোমার মুখ দেখতে।আমি নিরবের হাত ধরে টানতে টানতে বাইরে নিয়ে এসে বললাম চলুন ফাঁকা একটা জায়গা দেখে বসবেন।আর সেখানে বসেই আমার মুখ দেখবেন এভাবে সিনেমা হলে যাওয়ার কি দরকার।

ম্যাম সিনেমা দেখা নাকি প্রেম বিদ্যালয়ের রুলস এটা আজ আমার বন্ধু রিফাত বলেছে।সিনেমা না দেখলে, ফুচকা না খেলে প্রেমিকা ভাজ্ঞিয়া।আমি উনার দিকে তাকিয়ে বললাম আচ্ছা রিফাত বলেছে তাইতো।রিফাত আর কি কি বলেছে।

-আর আর আর বলেছে?

_হুম কি বলেছে।

_নিরব আমার কানে কানে দুষ্টু কিছু কথা বললো।

_আমি হা হয়ে গেলাম লজ্জায়।এসব বুদ্ধি কেউ দেই।

-এই যে ম্যাডাম কি হলো,এটা সিম্পল কথা।আর ইউ এস এর কাপল দেখলে অবাক হয়ে যাবে।

-তাই বলে রিফাত এসব বলবে।

-কি এমন বলেছে।বললো ভাবিকে রোজ ভাল ভাবে আদর করবি না বলে ভেগে যাবে।

-যাহ! দুষ্টু।

-ওকে ম্যাম এই দুষ্টুর সাথে এবার রেস্টুরেন্টে চলুন।

-আবার রেস্টুরেন্টে ক্যানো?

-আমার খুদা লেগেছে খুব।

-উহু বাসায় গিয়ে খাবেন চলুন।

_মাফ চাই তোমার ওই রিনাখান মার্কা মা আর বোনের খাবার খেতে চাই না।

-নিরবের কথার জন্য রেস্টুরেন্টে গিয়ে খাবার খেয়ে বাসার দিকে রওনা হলাম।

আপু আর মা দুজনেই রেগে আছে আমি নিরবের সাথে আসাতে।দুজনে কথা বলছে,

-আমি নিরব কে ভালবেসে ফেলেছি মা।আমি নিরব কে ভীষণ ভালবাসি।আমার নিরব কে চাই মা।আজ আমার আর নিরবের বাইরে সিনেমা দেখতে যাওয়ার কথা সেটা ওই মৃথিলা পন্ড করে ছাড়লো।সব কিছুতে মিথুর থাকতেই হবে মা।ও এ বাড়ির কাজের মেয়ে কাজের মেয়ের মতো থাকে না কেনো?আজ আমি নিরব কে ওর চিঠির উত্তর টা দিতাম।কিন্তু মিথুর জন্য সেটা হলো না মা।

-তুই তো তেল টা ফেলেছিলি যাতে পায়ে ব্যাথা পেয়ে যেতে না পারে কিন্তু উল্টা সেই কারণেই যে নিরব বাইরর নিয়ে যাবে সেটা তো বুঝে উঠতে পারি নি মা।কিন্তু তুই মন খারাপ করিস না।তুই কাল ই যাবি আমি সে ব্যবস্থা করে দিবো।

-মা তুমি আগে এই ব্যবস্থা টা করো নিরব কে ডিরেক্ট বলে দিবা ও যেনো মিথুকে নিয়ে বাড়াবাড়ি না করে।মিথুর ব্যাপারে টোটাল মাথা না ঘামায়।

-দেখ মা নিরব এখনো আমাদের হাতের মুঠোয় আসে নি।নিরব বাইরের একটা মানুষ। ওর সাথে তো আমরা জোর করতে পারি না।তাছাড়া নিরবের সামনে মিথুর সাথে খুব একটা বাজে বিহ্যাভ করলে নিরবের আমাদের প্রতি অনেক খারাপ ধারণা সৃষ্টি হবে।নিরব আমাদের জালিম ভাববে।নিরব কে তোর ভালবাসার ফাঁদে না ফেলা পর্যন্ত এক্ষুনি জোর করা যাচ্ছে না।তুই একটা মেয়ে হয়ে যদি একটা ছেলেকে কন্ট্রোল করতে না পারিস তাহলে কেমন মেয়ে তুই।

-তুমি কি পেরেছিলে মা।মিথুর মায়ের থেকে বাবাকে নিজের আঁচলে রাখতে।ওর মায়ের দেওয়া বিশেষ ক্ষমতা ওর মাঝে আছে মা।তুমি কি ভুলে গিয়েছো ওর শরীরে কার রক্ত বয়ে চলেছে।

-আমি তোর জীবনে তেমন কিছুই হতে দিবো না মা।আমার জীবনে যেটা হয়েছে সেটা তোর জীবনে হবে না।আজ তোর বাবা আসছে।তোর বাবা আসুক তারপর দেখাবো মজা।

রাত প্রায় বারোটার দিকে বাড়িতে ফিরলাম।শহরে রাত বারোটা তেমন একটা রাত ই না।সবাই সাড়ে এগারো টা বা বারোটায় ডিনার করে নরমালি।কলিং বেল চাপতেই আপু এসে দরজা খুলে দিলো।নিরব আপুর হাতে একটা আইসক্রিম দিয়ে বললো জাস্ট ফর ইউ।ভেবো না বাইরে গিয়েছিলাম বলে তোমার কথা মনে নেই।দ্রুত খাবার দাও খুদা পেয়েছে।আমি মিথুকে ঘরে দিয়ে আসি।।

আমি নিরবের দিকে চেয়ে পড়লাম বলে কি মাত্র খেয়ে আসলো সে আবার খুদা পেয়েছে।

নিরব আমার হাত ধরে রেখেছে।নিরব কে ভর দিয়েই হেঁটে চলেছি আমি।আপু বলে নিরব ভাইয়া আপনি রেস্ট নিন আমি ওকে ঘরে দিয়ে আসছি।ভূতের মুখে রাম নাম ছিলো এটা।আপু আমাকে রুমে এগিয়ে দিবে এটা ভাবা যায়। নিশ্চয় নিরব আমার হাত ধরে রেখেছে তার জ্বলছে।আপু চাইছে না উনি আমার হাত ধরে রাখুক।

আপুর সাথে রুমে যাচ্ছি হঠাত আপু বললো,
মিথু দাঁড়া তো এই নাক ফুল টা কোথায় পেলি।কথাটা শুনেই ভয়ে আমার চোখ মুখ শুকিয়ে গেলো।কথায় আছে না চোরের মন পুলিশ পুলিশ।আমার ও তাই হয়েছে।ভয়ে হাত পা কাঁপা কাঁপি শুরু হলো আমার।আমি কিছু বলতে যাবো সাথে সাথে নিরব বলে উঠলো আসলেই মিথু তুমি এই চকচকা নাকফুল কোথায় পেলে।ভ্রু নাচিয়ে প্রশ্ন ছুড়ে দিলেন আমার দিকে মিথু কোথায় পেলে এই নাক ফুল।তবে দেখতে বেশ ভালোই লাগছে।

আপু সন্দিহান ভাবে প্রশ্ন করলো মিথু তুই এই ডায়মন্ড এর নাকফুল কোথায় পেলি রে।অদ্ভুত ব্যাপার তো।এত দামি জিনিস কে দিলো তোকে।চুরি করে কাউকে বিয়ে টিয়ে করে ফেলিস নিতো আবার।আমার গলায় কাশি আটকে গেলো।তড়িঘড়ি করে বললাম আ আ আপু সুপ্তি কলেজের সামনের দোকান থেকে পাঁচ টাকা দিয়ে কিনে দিয়েছে।এ এটা আমায় সুপ্তি দিয়েছে।আপু বললো দেখতে তো পুরাই ডায়মন্ড লাগছে।নিরব আমার নাকের কাছে এসে বলে নবনিতা তোমাকে ট্যালেন্ট ভেবেছিলাম বাট তুমি পুরাই গাধী।এটা কিভাবে ডায়মন্ড হবে শুনি।নবনিতা তুমি ডায়মন্ড ও চিনো না।আপু যেনো মারাত্মক লজ্জা পেয়ে গেলো। আপু হেসে বললো আমিও জানি ওটা ডায়মন্ড না মিথুর সাথে জাস্ট ফান করছিলাম আরকি।

আপু যে এইভাবে কথা ঘোরালো সেটা নিরব ও বুঝতে পারলো।

রাতে ডিনার শেষ করে আপু আর নিরব আমার রুমে এলো।আমার পায়ের অবস্থা জানতে।আমি তখন ভালোই ফুট।তেমন একটা ব্যাথা অনুভব হচ্ছিলো না।

নিরব আপুকে বলে,,

আচ্ছা নবনিতা তোমার জন্মদিন কবে।

১০ ই জানুয়ারি।

তোমার বিগত বছরের বার্থডে গিফট গুলা দেখতে চাই।দেখাবে প্লিজ।গিফট গুল দেখে একটু আইডিয়া নিতাম প্রিয়জন কে কেমন গিফট করতে হয়।

আসুন নিরব ভাইয়া আমি দেখাচ্ছি।

নিরব আপুর সাথে আপুর রুমে গেলো আমিও পেছন পেছন গেলাম তবে আমি রুমের ভেতরে প্রবেশ করলাম না কারণ আপু সেটা ভাল ভাবে নিবে না।তাই বাইরে থেকেই উঁকি মেরে দেখার চেষ্টা করলাম।

আপু একে একে সব গিফট গুলো খুলে দেখালো।ওদের কথাগুলো স্পষ্ট শোনা যাচ্ছে বাইরে থেকে।নিরব আপুকে বললো তোমার বাবার দেওয়া গিফট গুলা দেখাও তো।

আপু সব গিফট গুলা দেখালো তার মাঝে চেইন ও আছে।নিরব চেইন টা হাতে নিয়ে এটাও আঙ্কেল দিয়েছে আপু হাসতে হাসতে বললো হ্যাঁ বাবা এটাই দিয়েছে।

নিরব চেইন টা ধরে উঁচু করে বলে আই সি এটাই তাহলে আঙ্কেল এর দেওয়া চেইন।বাট তুমি না বললে চেইন টা হারিয়ে গিয়েছে এটা কোথা থেকে এলো।

আপুর মুখ টা সাথে সাথে ফ্যাকাসে হয়ে গেলো।নিরব যে হাসতে হাসতে এভাবে আপুর মিথ্যা টা ধরে ফেলবে আপু বুঝতেই পারে নি।

আপু কি বলবে বুঝতে না পেরে বলে জানিনা ভাইয়া এটা দেখছি আবার এখানেই আছে।কেউ হয়তো নিয়েছিলো আবার রেখে গিয়েছে।

নিরব বললো এটা তোমার মনের ভুল এখানেই ছিলো তোমার খেয়াল ছিলো না।এনি ওয়ে গিফট গুলা কিন্তু অনেক সুন্দর ছিলো। আমিও কিনবো তো তাই দেখতে চাইলাম।আর হ্যাঁ গিফট গুলা না দেখলে তো জানতেই পারতাম না মিথু আসলেই একটা ভাল মেয়ে।

আমি সত্যি অবাক হয়ে গেলাম।মানুষ টা কিভাবে আমার সম্মান বাড়িয়েই চলেছে।উনি কিভাবে পারেন এতটা বুদ্ধি করে সব করতে।উনি কি আইন্সটাইন এর বংশধর নাকি।

মা আমার সাথে কোনো কথা বলছেন না উনার মুড খারাপ বোঝা যাচ্ছে।পরের দিন সুপ্তির সাথে এক্সাম দিতে চলে গেলাম।এক্সাম দিয়ে এসে দেখি আরেক বিপর্যয় ঘটে আছে।

চলবে,,,,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here