হৃদয়ের প্রতিশ্রুতি পর্ব ৮

🌸#হৃদয়ের_প্রতিশ্রুতি🌸

#লেখিকাঃআদিলা
#পর্বঃ৮
_____________________🌸
ইয়ামিনা বারান্দায় দাড়িয়ে আছে। ভরা মেঘলা আকাশ। বৃষ্টি নেই তার পরও আকাশটা মেঘলা হয়ে ঘলাটে হয়ে আছে। নীল নীল আভা যেন মেঘে আড়ালে ঢাকা পড়েছে৷ আকাশের দিকে চেয়ে আছে ইয়ামিনা। অতীতটা যদি বর্তমান হতো খুব বেশি খারাপ হয়ে যেত দিহানজি। আজ যে আপনাকে খুব বেশি মনে পরচ্ছে।খুব বেশি কাছে পেতে ইচ্ছে করচ্ছে।এরকম একটি দিনে আপনি আমার জন্যে বলে ইয়ামিনা ঢুকরে কেদে দেয়……

ইয়ামিনা নিজের চুল ঠিক করতে করতে সামনের মানুষটার দিকে বেশ রাগভাব নিয়ে তাকায়।।
আপনি কি সব সময় লেটে আসার ডিগ্রি নিয়ে রেখেছেন । একদিন যদি সময় মত আসতেন তাহলে তো আমি ধন্যই হতাম।

দিহান টেডি ফেশ করে ইয়ামিনার গাল টেনে দিয়ে বলে… ইয়ুমনি আজকের এই স্পেশাল দিনটাকে স্পেশাল করার জন্যই একটু লেট হয়েছে।

কি এমন দরকারি তলব করেছেন জনাব আমাকেও একটু বলেন…

এই নাও দিহান ইয়ামিনার হাতে একটা বক্স দেয়।খুলে দেখ…..

একটু বিরক্তিভাব ফুটে উঠেছে ইয়ামিনার মুখে।।।কি এটা যার জন্য আপনার সাত সমুদ্র সাতরে যেতে হয়েছে…..

খুলেই দেখ না….

ইয়ামিনা বক্স খুলতে যেন ঠোঁট জোড়া প্রস্তুত হয়ে আছে… কাচের চুড়ি। তাও আবার এতগুলা। ইয়ামিনার খুশিতে লাফাতে ইচ্ছে করচ্ছে।ইয়ামিনার সবচেয়ে প্রিয় জিনিসটা কাচের চুড়ি। তার কারন ইয়ামিনার নিজেরই জানা নেই।

আপনার জন্য কয়েকটা গলির দোকান আওরাতে আওরাতে এই চুড়ি গুলা নিয়ে এসেছি।
এখন বলেন সাত সমুদ্র সাতরে কি আমার লাভ হলো বলে দিহান মুচকি হাসি দেয়।

আপনি এত্ত এত্ত গুলা কিউট।আপনি জানেন না এগুলা আমার কত পছন্দের৷ থেংক্স এত স্পেশাল গিফট দেওয়ার জন্য।
দিহান ইয়ামিনার হাত ধরে কাছে নিয়ে আসে। দাও পরিয়ে দেই….
ইয়ামিনা অপলক ভাবে তাকিয়ে ছিল সেদিন…

আমার মাথাটা প্রচুত ধরে আছে এক কাপ কফি হবে…হটাৎ এমন কথা ইয়ামিন চমকে পিছনে তাকায়। কান্নাটা আড়াল করে নেয় সেটা আমির ভাল করে বুঝতে পেরেছে…

ইয়ামিনার সেদিনের কথা মনে পড়ে যায়। আপনি খাবেন!!
আমির হাল্কা হেসে বলে…চিন্তা করো না ফেলবো না
এবার সত্যি কফিটা মাথা ব্যাথার জন্য ভীষণ দরকার।

মলিন একটা হাসি দিয়ে আচ্ছা বলে ইয়ামিনা চলে যেতে নিলে হটাৎ খেয়াল করে আমিরের চুল থেকে টপ টপ পানি পরচ্ছে। টিশার্টটা আধো ভেজা হয়ে আছে… ইয়ামিনা রুম থেকে টাওয়ালটা নিয়ে আমিরের পাশে দাড়ায়….

কি কিছু বলবে…

মাথা তো ধরবে। আমাকে ডাকেন নি কেন?

প্রয়োজন পরে নি।আমার কাছে দাও আমি মুছে নিতে পারব হাত বাড়িয়ে দেয় আমির টাওয়ালের জন্য…
ইয়ামিনা কিছু না বলে আমিরের পিছনে দাড়িয়ে আমিরের মাথা মুছে দেয়।আমির চুপ হয়ে বসে আছে।
আমি কফি নিয়ে আসচ্ছি।
বেশকিছুক্ষন পর ইয়ামিনা কফি হাতে বারান্দায় যায়। আমির ফোনে কথা বলচ্ছে আর অন্য হাত দিয়ে লেপ্টপে কাজ করচ্ছে। বাতাসের সাথে সাথে আমিরে ছোট ছোট সিল্কি চুল গুলো পাল্লা দিয়ে এদিক সেদিক ছুটে চলচ্ছে।
ইয়ামিনাকে দেখে আমির ফোনটা রেখে কফি হাতে নেয়। এক চুমুক দিয়ে ইয়ামিনার দিকে তাকায়।এর আগে এত ভাল কফি আমির কখন খেয়েছে বলে আমির মনে করতে পারচ্ছে না। মেয়েটার চোখে কি যেন আছে আমির চেয়েও না গভীর ভাবে তাকাতে পারে না। একটা ঘোরে পরে যায়।
বসো।
ইয়ামিনা আমিরের কথা শুনে বসে পরে…

থেংক্স কফিটার খুব প্রয়োজন ছিল।

ইয়ামিনা ছোট করে একটা হাসি দেয়।

কোন ইয়ারে তুমি?
ইয়ামিনা এমন কথায় আমিরের দিকে তাকায়। চোখ সরিয়ে বলে… ভার্সিটির ফাস্ট ইয়ার।।
কি নিয়ে পরচ্ছো…
আর্সের সাব্জেক্ট নিয়ে। ইচ্ছে সাইন্সের সাবজেক্ট নিয়ে পড়া। কিছু নাম্বারের জন্য চান্স পাইনি।
আপনি কোন ভার্সিটিতে পড়ালেখা করছেন।
আমির কফির মগে চুমুক দিয়ে বলে অক্সফোর্ড ইউনিভার্সিটি।
নামটা শুনে ইয়ামিনা আর চোখে তাকায়।।

কথা বলতে বলতে আমিরের হটাৎ হাচ্চি আসাতে শরীরের ঝাকুনিতে কফিটা হাত থেকে পরে মুখ কিছুটা লাগে আর টিশার্টে অনেক্ষানি পরে যায়।
আমির একটার পর একটা হাচ্চি দিয়েই চলচ্ছে।। হাচ্চি দিতে দিতে অবস্থা খারাপ।

ইয়ামিনা এতক্ষন স্বাভাবিক থাকলে আমিরের এই অবস্থায় কিছুটা আওয়াজ করে হেসে দেয়।
হাসির শব্দে আমির ইয়ামিনার দিকে তাকায়। মুহুর্তে মধ্যে আমিরের চোখ দুটো শীথল হয়ে আসে। ইয়ামিনাকে কখনও হাসতে দেখে নি সে। এক অন্য রকম ঘোড়ে চলে গেছে। এই মেয়েটা যদি সারাদিন তার সামনে বসে বসে হাসত। তাহলে চোখ দুটোর সাথে মনটাও শীথল হয়ে যেত।

বাড়ির বাগানে যাবেন?

হটাৎ ইয়ামিনার কথায় আমিরে ধ্যান ভাঙে। ইয়ামিনার দিকে এমন ভাবে তাকায় যেন ইয়ামিনা আমিরের অসহায়ত্বের মজা নিচ্ছে।

কি হলো যাবেন। বিশ্বাস রাখতে পারেন ফেলবোনা আপনাকে। শুধু শক্ত করে ধরে রাখবেন….

হুইল চেয়ার দিয়ে আমিরকে বাহিরে নিয়ে আসে ইয়ামিনা।আমির বাহিরে এসে লম্বা একটা শ্বাস নেয়। আজ কতদিন পর বাহিরে এসেছে আমির। এক অন্য রকম প্রকৃতিকে অনুভব করচ্ছে সে।আসলেই কি প্রকৃতি এত সুন্দর। চারপাশে বিভিন্ন ফুলের গাছ। তাজা কাচা ফুলের গন্ধে চারপাশটা মৌ মৌ করচ্ছে। আশেপাশে পাখির কিচিরমিচির শব্দ শোনা যাচ্ছে।
ইয়ামিনা সামনে এগিয়ে হাত দুটো ছড়িয়ে প্রকৃতির এই ঘ্রাণটাকে আপন করে পিছন ফিরে আমিরের দিকে তাকায়….

ইয়ামিনা হাতটা বাড়িয়ে দেয় আমিরের দিকে মিষ্টি একটা হাসি দিয়ে বলে…ভরসা রাখুন। আর হাতটা দিন।
সেই হাতটাই যে আমিরের অন্ধকারে ডুবে যাওয়ার আলোর পথ ছিল সেদিন হয়তো আমির জানতো না। ইয়ামিনার হাতের উপর হাতরেখে শক্ত করে ধরে। ইয়ামিনা আমিরকে টেনে নিজের সাথে জড়িয়ে নেয়। আমির সব ভোর ইয়ামিনার উপর ছেড়ে দেয়৷ আমির চেষ্টা করছে নিজের পাটাকে যথাসম্ভব চালানোর। ইয়ামিনার কষ্ট হলেও সেটা মুখে প্রকাশ করচ্ছে না।আমিরকে আরও শক্ত করে নিজের সাথে জড়িয়ে নেয়।তাকে যে হার মানলে চলবে না। ডাক্তার বলে দিয়েছিল আমিরকে বেশি বেশি হাটানোর জন্য। বেশকিছুক্ষন আমিরকে ধরে হাটায় ইয়ামিনা।
হটাৎই ঝুম ধরে বৃষ্টি নেমে। বৃষ্টিও যেন এতক্ষন দুজনের প্রতিক্ষায় ছিল। বৃষ্টিতে দুজনে ভিজে একাকার হয়ে গেছে। আমির ইয়ামিনার কোমর ধরে ইয়ামিনার উপর ভোর দিয়ে শরীরটাকে সামনের দিকে নিয়ে আসে। আমিরের চুল বেয়ে বৃষ্টির পানি ইয়ামিনার মুখের উপর পরচ্ছে। ইয়ামিনা আমিরকে শক্ত করে এখন ধরে আছে। ইয়ামিনা এতটাই কাছে ছিল যে আমিরের হৃদয় স্পন্দনের উঠা নামা শব্দটা ইয়ামিনার কানে বারি খাচ্ছে।
হটাৎ আমিরের খেয়াল হয় পুরো বাগানের আশেপাশে গার্ডসরা দাড়িয়ে আছে। আমিরকে দেখে ভয়ে শটান হয়ে দাড়িয়ে থাকলে আর চোখ দিয়ে ঠিকই ইয়ামিনার উপর নজর দিচ্ছে।আমির ইয়ামিনার দিকে তাকাতে মেজাজটা চটে উঠে। আমির ইয়ামিনা আঁচলটা টেনে দিয়ে মাথায় গোমটা দিয়ে দেয়।

আমিরের চোখ দুটো কিছুটা লাল হয়ে আসে।আমাকে চেয়ারে বসিয়ে তুমি ভেতরে যাও। নাও কুইক।

ইয়ামিনা আমিরের এমন কথাতে কিছুটা অবাক হয়। কেন আপনার শরীর খারাপ লাগছে।

মুহুর্তে আমিরের গলার স্বর চেঞ্জ হয়ে আরও ভারি কর্কশ হয়ে আসে। আমি কি বলেছি শুনতে পাও নি যাও বলছি। আর ভেতরে যাওয়া আগ পর্যন্ত যেন গোমটাটা মাথা থেকে না পরে।।

ইয়ামিনা একটু ইতস্তত করে আমিরকে বসিয়ে দিয়ে ভেতরে চলে যায়।
আমিরের পাশ ফিরে তাকাতেই আশেপাশে যত গার্ডস সব গার্ডসরা এসে দাড়িয়ে পরে। আমির রুহান বলে চিৎকার দিতেই রুহান দৌড়ে এসে হাজির হয়।আমির সামনের দিকে তাকিয়ে বলে… নেক্সট টাইম যেন না দেখি। আমিরের কথা গার্ডসদের গলা শুকিয়ে কাঠ হয়ে গেছে।
আমিরের দৃষ্টি এখনও সামনের দিকে স্থীর……. আমির আবরার কি আর কি করতে পারে তা নিশ্চয়ই কারো অজানা নয় । আমির রুহানের দিকে ইশারা করতে রুহান আমিরকে ভেতরে নিয়ে যায়।
.
.
.
চলবে……🌸🌸
কেমন হয়েছে জানাবেন। গঠনমুলক কমেন্ট করলে।খুশি হবো। কারন আপনাদের রিয়েক্ট এবং কমেন্ট আমায় অনেক অনুপ্রেরণা যোগায়……

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here