একগুচ্ছ কালো গোলাপ পর্ব -০৫+৬+৭+৮

একগুচ্ছ_কালো_গোলাপ🖤
লাবিবা_তানহা_লিজা
#পর্ব_৫+৬+৭+৮

🍁
একটা লোক এসে জানায় সকালে ব্রিজের নিচে uniform পড়া দুইটা মেয়েকে দেখেছে। সবাই মিলে ছুটে সেই দিকে । লাবিবা আর নুপুর দুটো বরশি কিনে নদীতে মাছ ধরতে থাকে । বড় কচু পাতায় কয়েকটা মাছ ও জমিয়েছে ।
লাবিবা – দোস্ত এইগুলা ভাজমু । তার পর হিন্দু জঙ্গলে ঠিক দুপুর বেলা গিয়ে চারিদিক ছিটায়ে ভুত শিকার করমু ।
নুপুর : আল্লাগো ভুত । ভুত যদি ভয় দেখিয়ে ঘাড় মড়কে দেয় ?
লাবিবা : চুপ থাক । I am সাহসী😎 । ভুতের সাথে পুতুল খেলমু আমার কত্তো দিনের শখ ☺।
নুপুর : আমাক নিবি না খেলায় ?
লাবিবা : হ নিমু । তুই ভুতের বাচ্চার খালা আর আমি শাশুডি ।
ইসমাইল – আনিস : লাবিবা……📣📣 নুপুর 📣📣
দুজনে পেছনে তাকিয়ে দেখে সবাই আসতেছে ।
লাবিবা-নুপুর: আব্বু ..ধরা খাইছি । উলাললা উলাললা মাছ নিয়ে এক দৌড়ে পালা ।
দৌড়ে লাভ হলো না । তার আগেই মুক্তা সামনে দিয়ে ধরে ফেলে । ইসমাইলের হাতে না ফেলে বাইকে বসিয়ে turn করে । লাবিবা আমার মাছ ..ভুতে মাছ খাবো ..আমার মাছ ..ভুতরে কি দিয়ে ধরমু ..মাছ … বলে চিল্লাতে থাকে । মুক্তা মুখ চেপে ধরে বাইক চালিয়ে বাড়ি চলে আসে । পেছন পেছন সবাই চলে আসে নদীর পাড় থেকে । তানভীর দাড়িয়ে দাড়িয়ে লাবিবাকেই এতোক্ষন দেখে । লাবিবার কার্যক্রমে রাগ পাবে নাকি হাসবে সে কনফিউশন সব সময় নিয়েই থাকে ।

রাতে ঘরে ইসমাইল লঙ্কাকান্ড শুরু করেছে । এমন মেয়ে আর সে ছেড়ে রাখবেনা । দড়ি দিয়ে বেধে রাখবে । স্কুলে নিজে নিয়ে যাবে নিজে আনবে । মেরে চাম তুলে দিবে । সাবিনা শুধু ঢুব গিলছে ।
ইসমাইল : কই ? বাদরের বাচ্চাটা কই লুকিয়েছে ? বের করো ওটাকে । আজকে ওর একদিন কি আমার একদিন ‌ । চাপিয়ে পিঠের ছাল তুলে দিবো ।
সাবিনা : শোন । মাথা ঠান্ডা করো । আমি শাসন করেছিতো ।
ইসমাইল : বের করো ওটাকে ।
সাবিনা : ভাইজান নিয়ে গেছে ।
ইসমাইল বেড়িয়ে যায় । কিছুক্ষন পর এসে বলে নেই । তুমি লুকিয়ে রাখছো । এখানেই আছে । বলে ইসমাইল ঘরের একোনা ওকোনা খুজতে থাকে । সাবিনা তো ভয়ে শেষ ।এবার বুঝি ধরা পড়লো। খাটের নিচে চুপটি করে লাবিবাকে লুকিয়ে রাখছে । খাটের নিচে দেখতে গেলেই তো ধরা । এদিকে লাবিবার এসব চিল্লানি আর ভালো লাগছে না । খাটের নিচে বসে বসে বোর হচ্ছে । সাথে তো মশার কামড় ফ্রি । তারমধ্যে আবার ক্ষিধাও লাগছে । সহ্য করতে না পেরে হামাগুডি দিয়ে রুম থেকে বেরিয়ে যায় । ইসমাইল খাটের নিচে চেক করে । পুরো রুম চেক করে পায় না । সাবিনাকে অনেক বকা ঝকা করে । সকালে যেন মেয়েকে সামনে পাই বলে রাগ দেখিয়ে নিজের রুমে চলে আসে । বিছানায় শুয়ে পড়ে । এদিকে সাবিনার মাথায় হাত । মেয়েকে সে নিজে খাটের নীচে ডুকিয়ে পাহারা দিচ্ছে । এর মধ্যে কই উধাও হবে ? পুরো রুম সেও খুজে ।মেয়েকি এবার সত্যি সত্যি হারিয়ে গেলো ? দুটো মানুষ রুমে অথচ এর মধ্যেই লাবিবা ভেনিস হয়ে গেলো । তার পরান যায় যায় অবস্বা । ওখানে বসেই চিন্তায়চিন্তায় শেষ ।

ইসমাইলের চোখে তন্দ্রাভাব চলে আসছে । ভীষন ক্লান্ত সে । এরি মধ্যে চপ চপ শব্দ কানে আসে । শব্দ হতেই থাকে । কিসের শব্দ দেখার জন্য উঠে বসে ইসমাইল । পুরো রুম খেয়াল করে দেখে খাটের নিচ থেকে শব্দটা আসছে । চাদর সরিয়ে ফোনের flashlight জালিয়ে ধরতেই দেখে লাবিবা । হাতে হরলিক্সের বোয়াম । হাত দিয়ে হরলিক্স বের করছে আর চপ চপ শব্দ করে চেটে চেটে খাচ্ছে । এদিকে যে তার দিকে লাইট ধরে রাখছে তার হুস নেই । ইসমাইল হাসবে নাকি কাদবে বুঝতে পারে না । হাত ধরে টেনে খাটের নিচ থেকে বের করে । সারা মুখে হরলিক্স লেগে বিড়ালের মতো লাগছে । ইসমাইল পানিতে কাপড় ভিজিয়ে মুখ মুছে দিয়ে বলে – আমার বিড়াল ছানা । লাবিবাকে পানি খাইয়ে বুকে নিয়ে ঘুমিয়ে পড়ে । সাবিনা কেদে কেটে এসে দেখে বাপ বেটি সুন্দর করে ঘুমিয়ে আছে । চোখ জল জল করে উঠে সাবিনার । চোখ মুছে মেয়েকে জড়িয়ে সেও ঘুমিয়ে পড়ে ।

পরদিন স্কুলে গেলে লাবিবাকে assembly তে কান ধরে দাড় করিয়ে রাখা হয় । সাথে আরো যারা পালিয়েছে ওদের সহ দাড় করিয়ে রাখা হয় । নুপুর আর লাবিবা don’t care ভাব নিয়ে দাড়িয়ে থাকে । মুক্তা কামরুল স্যারের সামনে আসতে বলে লাবিবা আর নুপুর কে । দুজনে সামনে এসে দাড়ালে মুক্তা বলে
– স্যারের সাথে বেয়াদবি করেছো । যা আজ পর্যন্ত কেউ করেনি । পা ধরে মাফ চাও ।
লাবিবা নুপুর তাকিতুকি করতে থাকে । চোখে দুজনের কথা হয় – এই কামলার বাচ্চার পা ধরমু ..। পচা পা । কয়দিন থেকে জানি ধুই না ..yack …. .
কামরুল স্যার বত্রিশ পাটি খুলে দেয় । হলুদ কেড়াবেড়া দাত গুলো নিয়ে close up এর add করতে থাকে । লাবিবা নুপুরের গা জ্বলে যায় ।
মুক্তা : কি হলো মাফ চাও। সবার সামনে পা ধরে মাফ চাবে এটা তোমাদের শাস্তি ।
লাবিবা নিচু হতে গিয়েও থেমে যায় ।কামরুলকে বলে
– স্যার পা ধুয়ে আসেন । ব্যাকটেরিয়া ময়লা হাতে লাগামুনা ।
কামরুল ভ্রু কুচকে তাকায় । মেডামরা আর student রা হেসেই ফেলে । কামরুল থরিসে অপমান ভুগ করে । না পেরে পা ধুয়ে আসে । লাবিবা নুপুর পা ধরে মাফ চায় । লাবিবা সরে না এসে কামরুলের পাশে দাড়িয়ে পড়ে ‌। আস্তে আস্তে বলে
– এটা না করলেও পারতেন। করেই যেহেতু ফেলেছেন তখন ডোজ তো বাড়াবোই । আপনার গোফটা আমার ইত্তোগুলা পছন্দ। পা ধরে মাফ না হয় আবার চাইবো।
কামরুল ঢুক গিলে । রাগ দেখিয়ে বলে – বেয়াদব মেয়ে সর এখান থেকে। আমার পিছে লাগবেনা একদম ।
– আইচ্ছা স্যার ।
ক্লাসে গিয়ে বসতেই সাদিয়া, তিথী , নুরেজা এসে বলে
– দোস্ত …তোরা দুইটা কাল কই গেছিলি ? আমাদের নিলি না কেন ? জানস তোরা আসার আগে মুইন্না আসছিলো । যা দেখতে লাগতাছিলো দোস্ত 😂😂।
নুপুর- কেমন লাগতেছিল ? ইস আমি কেন একটু আগে আসলাম না ?
সাদিয়া – আর বলিস না । পরসু দিন আমি দ্যা খলিল কাক্কুর দোকানে এগারটা নুপুর পছন্দ করে আসছি আমরা সবাই এক নুপুর কিনব জন্য । কিন্তু আজ গিয়ে দেখি একটাও নাই ।এক ছেলে নাকি সব কিনে নিছে । স্কুলে এসে দেখি মুইন ঐ নুপুর গুলা মাথায়, নাকে ,ঠোট দিয়ে চেপে ধরে , গললায় ..🤣🤣 পুরো জোকার ফেইল দোস্ত।
লাবিবা – তারপর ??
নুরেজা – মুক্তা স্যার এসে বাইক রেখে অফিসে যাবে তখন চোখ পড়ে মাঠের দিকে । স্যার তো দেখে বেহুস । আমরাও দেখে হাসতে হাসতে প্রান যায় যায় অবস্থা । স্যার রেগে গিয়ে মুইনের সামনে গিয়ে বলে ” কিরে তোর এই অবস্থা কেন ? কি সাজছস এগুলা ? কেমন লাগতাছে জানোস ? জোকার লাগতাছে জোকার । ”
” স্যার আমাকে অনেক সুন্দর লাগছে আমি জানি । আজ এই ভরা মাঠে আমার ভালোবাসার বীচি থেকে কুড়ি দিয়ে গাছ জম্মাবে । আমার বুকের নুপুর আমার আমাকে তার বুকে জায়গা দিবে ।”
” ঐ জোকার পাগল কোন নুপুর তোরে বুকে জায়গা দিবো ?”
” আমার চোখের মনি বুকের খনি পেটের নুপুর ।আপনার বিদ্যালয়ে এইটে পড়ে । ”
” ঐ তোর আব্বারে ফোন দে । ছেলে মেন্টাল অথচ স্কুলে পাঠাইছে ।”
সবাই একসাথে – 🤣🤣🤣🤣🤣🤣🤣
লাবিবা – তারপর তারপর ?
তিথী – তারপর স্যার ধমকা ধমকি করে বাসায় পাঠিয়ে দিয়েছে।
তখনি ম্যাডাম চলে আসে ।যে যার সিটে বসে গিয়ে বসে পড়ে ।

স্কুল ছুটির পর লাবিবা আর নুপুর কাধে কাধ রেখে হেলতে দুলতে বাসায় ফিরছে । তানিয়া কে ওর পাপা আনতে গিয়েছে । তানিয়া লাবিবা কে দেখে বলে
– লাবিপু আমার সাথে চলো । আমার পাপা পৌছে দিবে । আসো আসো ।
লাবিবা থমকে দাড়ায় । সে একা । নুপুর বাসা উল্টো রাস্তায় থাকায় নুপুর চলে গেছে ।
মিনার ও বললো – আসো আম্মু। তুমি তো আবার ভেনিস হয়ে যাও মাঝে মাঝে । হা হা হা ..ভীষন দুষ্টু ।
লাবিবা তানিয়াও চব্বিশ পাটি খুলে হাসে । লাবিবা গাড়িতে উঠে বসে ।
তানিয়াদের বাসার সামনে আসতেই তানিয়া বলে – লাবিপু চলোনা আমাদের বাসায় । আসোনা । ঘুরে আসো একটু ।
লাবিবা একটু ভাবে । চোখের সামনে গোলাপ গাছ টা চক চক করে উঠে । তানিয়ার দিকে ফিরে বলে
– আমি একটা জিনিস নিবো । দিবি ?
– হ্যা দিবো ।
– ok go .

লাবিবা নেমে গেইট দিয়ে ঢুকে । তানিয়া হাত ধরে বাসার ভিতরের দিক নিয়ে যেতে থাকে । লাবিবা আসে পাশে দেখতে থাকে । সামনের দিকটা পুরোটা ফুলের বাগান । অনেক সুন্দর । আর কোনার দিকে সেই কালো গোলাপ ভর্তি গাছটা সৌন্দর্য দিগুন বাড়িয়ে দিয়েছে। লাবিবার মনে অসংখ্য প্রশ্ন উকি ঝুকি দিতে থাকে ।
আচ্ছা এই বাসাটা এতো সুন্দর কেন ? আমাদের টা এমন না কেন ? আমি চেয়ারম্যানের মেয়ে না হয়ে এমপির মেয়ে হলে কি এই বাসাতে আমি থাকতাম ? এই গোলাপ গুলো আমার হতো । আমি গোলাপ পড়ী সেজে বসে থাকতাম । আমি যে এই ফুল নিতে এসেছি তা শুনে কি তানিয়া রাগ করবে ? নাকি আমাকে ফুল পেডে দিবে ?
তানিয়া – কি হলো লাবিপু ? চলো ।
লাবিবা – আগে এদিকে আয় ।
তানিয়ার হাত ধরে গোলাপ গাছের নিচে এনে বলে
– আমি এই ফুল নিতেই এসেছি । তোকে না কতো আদর করি আমি ? তাহলে এই ফুল পেড়ে দে আমায় ।
তানিয়া – আল্লাহ সম্ভব ই না । এটা ভাইয়ার গাছ । আমরা কেউ এই গাছে হাত দেই না । ফুল গুলো ফুটে ঝরে যায় । ভাইয়া মেরে ফেলবে দেখলে ।
লাবিবা – কিন্তু আমার যে একটা চাই চাই । আমার misson success must do .
তানিয়া – লাবিপু এইটা কইরো না । ভাইয়া জানলে আমি শেষ ।
লাবিবা আশে পাশে তাকিয়ে দেখে । দৌড়ে দারোয়ানের কাছে গিয়ে দারোয়ানের টুল নিয়ে আসে গাছের নিচে রেখে উঠে দাড়ায় ।
– তানিয়া । শক্ত করে ধর । আমি যেন না পরে যাই ।
তানিয়া শক্ত করে ধরে । লাবিবা টুলের উপর উঠেও ফুলের কাছে পৌছতে পারে না । তাই লাফালাফি শুরু করে ।
তানভীর ছাদে পুশ আপ দিচ্ছিলো । গাছ নড়তে দেখে নিচের দিকে খেয়াল করতেই দুজনকে দেখতে পায় । ত
রেগে গিয়ে নিচে নেমে সামনে এসে দাড়ায় । তানিয়া তানভীরকে দেখে ভাইয়া বলে চিৎকার করে টুল ছেড়েই দৌড় 🏃‍♀। লাবিবা লাফাচ্ছিল তাই চিৎকার শুনে সেও টুল ছেড়ে মাটিতে ধপাস । তানভীরের দিকে তাকিয়ে ভয়ে চুপ চাপ তাকিয়ে দেখতে থাকে । নড়া চড়া করার শক্তিও যেন হারিয়ে ফেলেছে । তানভীরকে পা থেকে মাথা পর্যন্ত দেখতে থাকে । ইয়া লম্বা , টাওজার পড়া , স্লিভলেস শার্ট পড়া , বলিষ্ট দেহি । লাবিবার মনে হতে থাকে এই লোক তাকে এক পারাতেই মেরে ফেলবে ।
” ও আমার আল্লাহ ..বাচাও ডলফিন ।” বলে চিৎকার করে উঠে দৌড় দেয় ‌ । কিন্তু তানভির তাকে যেতে না দিয়ে পেছন থেকে কোমড় চেপে ধরে আটকে দেয় ।

To be continue ______
#একগুচ্ছ_কালো_গোলাপ🖤
#লাবিবা_তানহা_লিজা
#পর্ব_৬

🍁
তানভীর পেট চেপে ধরে উপরে তুলে ফেলে নিজের বুকের সাথে লাবিবার পিঠ মিশিয়ে নেয়। লাবিবা ওর পায়ের দিকে তাকিয়ে দেখে ওর পা আস্তে আস্তে মাটি থেকে উপরে উঠে যাচ্ছে । পেটে চাপ দেওয়াতেও ব্যথা পাচ্ছে । ঘাড় ঘুড়িয়ে একবার তানভীরের দিকে তাকিয়েই ভয়ে চোখ বন্ধ করে হাত পা ছুড়াছুড়ি করতে থাকে । যার কারনে তানভীরের ধরে রাখতে সমস্যা হচ্ছিলো তাই আরো চেপে ধরে । ব্যথা পেয়ে লাবিবা চিল্লাতে থাকে
” ও আমার আল্লাহ গো ডলফিন আমাকে খেয়ে নিলো গো ।আমি আর এই দুনিয়ায় থাকবো না গো । ডলফিনের পেটে নাড়িভুড়ির সাথে mixed হতে হবে গো । ও আম্মুনি গো ..তোমার বাচ্চাটাকে আর দেখতে পাবে না গো ..তোমার বাচ্চাটা ডলফিনের পেটে গিয়ে সাতার কাটবে গো । তোমার বাচ্চাটা আর নাদুস নুদুস থাকবেনা গো ..সব এই ডলফিন এর পেটে পটি হয়ে যাবে গো …আমাকে বাচাও গো ..।
তানভীর চিল্লানো সহ্য করতে না পেড়ে হাত ছেড়ে দেয় । লাবিবা ধপাস করে মাটিতে পড়ে যায় । কোমড়ে ব্যথা পায় । কিন্তু কাদার কোন আওয়াজ পাওয়া যায় না । চোখ দুটো ভরে আসে । তানভীর লাবিবার দিকে ঝুকে কানের কাছে এসে মুখ দিয়ে সিসসসসসস…… শব্দ করে । লাবিবার শরীরের পশম গুলো সব দাড়িয়ে পড়ে । ভিতু ভেজা চোখে তানভীরের দিকে তাকিয়ে চোখ পিট পিট করে । বড় বড় পাপড়ি গুলো ভিজে মোটা দেখায় । বড় ডাগর নয়নের ভেজা পাপড়ির সেই পিট পিট করার সাথে সাথে তানভীরের বুক ও যেন ধুকপূক ধুকপুক করতে থাকে । তানভীর হাত এগিয়ে দেয় উঠার জন্য । লাবিবা আগের ন্যায় তাকিয়েই থাকে । তানভীর হাত বাড়িয়ে লাবিবার হাত ধরে টান দেয় । তানভীর বুঝতে পারেনা সে কি ধরেছে । মুখ ফেটে বলেই ফেলে
” oh my god, it’s your hand !! So very very soft . তুমি কি আদৌ মানুষ ?? I have a great doubt . এত্তো দুষ্টু তুমি .. আর এত্তো নরম কারো হাত হয়?হাত ধরেছি নাকি তুলোর বালিশ ধরেছি বুঝতেই পারছিনা ।”
লাবিবা চোখ বড় বড় করে ফেলে । মুখটা হা হয়ে যায় ।
– ” আপনি কি এখন আমার উপরে মাথা রেখে শুবেন ? আমি যদি আপনার মাথার ভরে আলু ভর্তা , বাগুন ভর্তা হয়ে যাই তখন কি হপ্পে ??😱?”
– ” কি আর হপ্পে .. তোমায় মজা করে খেয়ে নিবো । এমনিতেই তোমাকে চিবুতে ইচ্ছা করছে । তোমার সাহস তো কম না তুমি তানভীর খানের গোলাপ গাছের গোলাপ চুরি করতে আসো 😬। চুন্নি কথাকার । ”
– ” কিহ আমাকে চুন্নি বলা ?? আপনার সাহস তো আমার উপর দিয়ে । আমাকে চুন্নি বলা হচ্ছে । আমি চুন্নি না আপনি চুন্নি । আপনার নানী চুন্নি , আপনার ভাবী চুন্নি, আপনার শালী চুন্নি , আপনার ফুপি চুন্নি , আপনার দাদি চুন্নি , আপনার বউ চুন্নি , আপনার বউয়ের দাদি চুন্নি , হুস হুস ।”
– unfotunetly এদের মধ্যে আমার কেউ নেই । তুমি কি কিছু হবে এদের মধ্যে ?? ‌
– কাভি নেহি ।
– তো এবার বলো তোমাকে কি করা উচিৎ । চুরি করতে এসে ধরা পড়েছো । এবার কি হপ্পে তোমার ??
– কি করবেন ?? সত্যি সত্যি খেয়ে ফেলবেন নাকি ?? আমাকে খেয়ে ফেললে আমার আম্মুনির আর বেবি থাকবেনা । ফোনটা দিন তো । আমি আম্মুনিকে বলে দেই আরেকটা যেন বেবি নিয়ে আসে ।আমি তো অনেক বলেছিলাম । আনলোই না । যত্তসব পাজির দল । হুস হুস ।
– চলো ।
– কোথায় ?
তানভীর লাবিবার হাত ধরে গরুর ফার্মে নিয়ে যায় । এ বাড়িতে গরুও পালা হয় । অষ্ট্রেলিয়ান গরু । দুধ খাওয়ার জন্য । গোয়ালে নিয়ে গিয়ে দড়ি দিয়ে একটা বাধন দেয় । যাতে লাবিবা চাইলেই একটানে খুলে ফেলতে পারে । কিন্তু সে দিকে লাবিবার খেয়াল নেই । সে আছে তার চিল্লানো নিয়ে । তানভীরের কানের অবস্থা ঝালাপালা একদম । চুপ বলে দেয় এক ধমক। এক ধমকে লাবিবা আত্মা উড়ে যায় । পৃথিবীর সব থেকে শান্ত মেয়ের রুপ ধারন করে ।
– এই টুকুনি পুচকে মেয়ে ..সিনিয়র দের সাথে লাগতে আসে । এখানে সারাদিন পরে থাকবে এটাই তোমার শাস্তি ।
লাবিবা চুপ চাপ কিছুক্ষন তাকিয়ে থেকে বলে
– আপনি না অনেক sweet একদম করল্লার মিস্টির মতো । আপনি দেখতেও অনেক cute । একদম ডলফিনের baby র মতো । আপনার voice ও অনেক সুন্দর একদম এই australian cow এর মতো । আপনি তো এত্তোগুলা gudu gudu boy . এই দড়িটা খুলে দিননা গো । জানেন আমার ব্যাগে কি আছে ? এত্তোগুলা choclate . Yammy 😋😋 খাবেন ? আপনাকে দিবো কেমন ?? দড়িটা চটপট খুলে দিনতো ।আমি আপনাকে choclate দিই ।
– আমাকে কি তোমার বাচ্চা মনে হয় ?? তোমার আব্বু আম্মু তোমাকে শাসন করতে পারে না । দুষ্টুমি করতে করতে এবার চুরিও করতে শিখেছো । আজ এই punishment তোমার whole life মনে থাকবে ।
লাবিবা অনেক riquest করেও ছাড়া পায় না । চোখের জলে নাকের জলে এক করে কাদতে থাকে । তানভীর সামনে টুল পেতে বসে থেকে হা হয়ে সেই কান্না গিলতে থাকে । সে যেন এটাই চেয়েছিলো যে দুষ্টু পুতুল কাদুক আর সেই কান্না সে উপভোগ করুক । মিরাজ , সোহানা, মমতা(তানিয়ার মম), তানিয়া দৌড়ে আসে গোয়াল ঘরে । তানিয়া গিয়ে ওদের বলতেই ওরা বেড়িয়ে আসে। আশেপাশে কোথাও দেখতে পায় না । খুজতে খুজতে গোয়াল ঘর থেকে কান্নার আওয়াজ পেয়ে ছুটে আসে । মিরাজ এসে বাধন খুলতে থাকে । সোহানা মমতা তানভীরকে ইচ্ছে মতো বকতে থাকে ।
” ফুল ছিড়তে গিয়েছে ছিড়ে নিতো । তাহলে এই পিচ্চিটার সাথে এমন করার মানে কি ? বেশি বেশি করা স্বভাব হয়ে দাড়িয়েছে । পরের মেয়ে ভয় পেয়ে এমনিতেই কাদতে কাদতে অস্থির । তোর বোন ও তো সাথে ছিলো । ওকে কিছু বলতে পারলিনা ? গোয়াল ঘরে এনে ঐ মেয়েটাকে বেধে রেখেছিস 😠”
ঐদিকে তানভীরের কানে এসব কিছুই যাচ্ছে না । সে এক ধ্যেনে তার দুষ্টু পুতুলের যাওয়ার দিকে তাকিয়ে থাকে । মিরাজ লাবিবাকে বাসায় পৌছে দেয় । লাবিবা হন হন করে রুমে ঢুকে বিছানার উপর ব্যাগ ঢিল দিয়ে ফ্লোরে বসে কাদতে থাকে । এরকম ডলফিন কখনোই দেখেনি । বেধে রেখেছে গরুর ঘরে গরুর মতন করে । একটা গোলাপের জন্য । যেখানে আব্বু পর্যন্ত কোনদিন বাধার সাহস করেনি সেখানে ওই ডলফিন বেধেছে । আমিতো গোলাপ নিয়েই ছাড়বো । আর তোর কোন দিন বিয়ে হবে না দেখিস বেটা ডলফিন । তুই বউহীনা দেবদাস হয়ে থাকবি । এইটা এই লাবি মনির দোয়া । হুস হুস।
সাবিনা এসে দেখে মেয়ে ফ্লোরে দু পা মেলে বসে কাদছে । দৌড়ে এসে বুকে জড়িয়ে নিয়ে বলে
– কি হয়েছে আমার বাচ্চাটার ? কে মেরেছে ? কে বকেছে ?
– বেধেছে ।
– কে ?
– আমার black rose tree লাগবে আম্মুনি । আমার black rose tree চাই ।
– আচ্ছা এনে দিবো । আব্বুকে বলবো কেমন ? তুমি কেদোনা । আসো ফ্রেশ হয়ে খেয়ে নিবে । চলো ।

ইসমাইল চোখে চশমা দিয়ে লাবিবার মার্ক শিটের দিকে তাকিয়ে আছে । সামনে নিচ দিকে তাকিয়ে লাবিবা দাড়িয়ে আছে । চশমাটা খুলে টেবিলে রেখে ইসমাইল বলে – math এ 32% , english এ 36% mark . কেন ?
লাবিবা চুপ ।
– এতো poor mark পেলে তুমায় jsc তে golden তো দূরে থাক a+ ও তো পাবে না । তাহলে তোমাকে দিয়ে আমার লাভ টা কি ? তোমাকে দিয়ে আমার সম্মান বাড়বে । এখনতুমি যদি আমার মাথা down করো তাহলে তোমাকে দিয়ে আমার লাভটা কি ?
লাবিবা চুপ ।
– কথা বলছোনা কেন ? Answer me. কোনটার অভাব তোমার ? মাথার ভিতর গোবর জমা হয়েছে নাকি ? 😡
লাবিবা এবার চোখ দুটো উপর দিক করে । হাত দিয়ে দেখে ভেজা ভেজা ঘাম পড়ছে । এই ঠান্ডা আবহাওয়াতেও ইসমাইলের ধমকের চোটে লাবিবা ঘেমে একাকার। হাত দিয়ে চটকে দেখে তেলতেলা । তার মানে চর্বি। মাথায় তাহলে তার গোবর নেই চর্বি আছে । তারমানে সবার থেকে unique . Uff lovely 😍
– আব্বু আমার মাথায় চর্বি । এইই চর্বি চর্বি চর্বি বলে নিজের মাথায় নিজেই থাপ্পর দিতে দিতে লাফিয়ে লাফিয়ে নিজের রুমে চলে আসে ।
ইসমাইল চোখ দুটো বন্ধ করে নেয় । করতে আসলো শাসন । মেয়ে তার গায়েই লাগালোনা । don’t care ভাব নিয়ে আরো খুশি হয়ে লাফাতে লাফাতে চলে গেলো । একে কিভাবে কন্ট্রোল করবে ভেবেই পাগল ইসমাইল ।
রুমে এসে লাবিবা ফোন নিয়ে নুপুরকে কল দেয় । নুপুর রিসিভ করতেই লাবিবা এক লম্বা চিৎকার
– দোস্ত…….📣📣
– জানু…..📣📣
– কি দিবি বল ? তোর দোস্ত সবার থেকে unique. New Invention .
– ওমা তাই নাকি ? 😱 এইবার কিন্তু golden পেতেই হবে । তারপর আমরা দুজনে arts নিয়ে scientist হয়ে যামু ।
– ইয়ে ….।
– but invention টা কি ?
– সবার মাথায় গোবর থাকে । আর আমার মাথায় চর্বি । আমি সবার থেকে unique . চর্বি গলে গলে পড়ে ।
– দোস্ত তাহলে তো তোদের রান্নার তেল কিনতে হবে না ‌
– হ তাই । তেলের টাকা বেচে যাবো । ঐ টাকা দিয়ে তুই আর আমি শনপাপড়ি খামু ।
– হাওয়াই মিঠাই ও খামু ।
– আইচ্ছা । টা টা । উমাহহ😘।

ইসমাইল স্কুল থেকে শুকনা মুখে বাসায় আছসে । খুবি চিন্তিত দেখাচ্ছে । সাবিনা কি হয়েছে জিজ্জাসা করলে উত্তর না দিয়ে বলে – ছাতাটা দাও বৃষ্টি হবে ।
সাবিনা ছাতা হাতে দিয়ে বলে – খেয়ে যাও ।
– পরে খাবো ।
ছাতা হাতে বেড়িয়ে পড়ে ইসমাইল । উদ্দেশ্য এমপির বাসা । জরুরি কাজে ডেকেছে তাকে । ইসমাইল এমপির বাসায় পৌছে । কাজ নিয়ে কথা বার্তা শেষ করে ফিরোজ বলে
– ইসমাইল , তোমাকে upsad লাগছে । কি হয়েছে ?
– তেমন কিছুনা ভাইজান । মেয়েটাকে নিয়ে একটু টেনশনে আছি ।
– আবার কি করলো ?
– সামনে j.s.c. এই সময়ে সব টিচার না করে দিয়েছে প্রাইভেট পড়াবে না । ওদেরকে জোর করি কিভাবে বলেন ? কন্ট্রোল করতে পারেনা কেউ । math আর english এ খুবি খারাপ । এই অবস্থায় খুবি চিন্তায় আছি । শহরে নিয়ে যাওয়া আসায় খুব সমস্যা হবে । আমিতো সময় পাবো না । সাবিনাকেও সাথে দিতে চাইনা । রাস্তাঘাটের অবস্থা ভালো নয় । কখন কি জানি হয় ।
ফিরোজ কিছুক্ষন ভাবলো । সেদিনের বেধে রাখার কথাটা শুনেছে সে । তার মনে হয় তানভীর লাবিবাকে কন্ট্রোলে রাখতে পারবে । দুই তিন মাস আছেও এখানে ।পড়ালে মন্দ হয় না ।
– ইসমাইল । তানভীর বেশ কিছুদিন আছে । এ কয়দিনে তোমার মেয়েকে math আর english টা দেখিয়ে দিতে পারে । কথা বলি তানভীরের সাথে ?
– তাহলেতো ভালোই হয় । কিন্তু বেয়াদবি যদি করে ?
– আমার ছেলেকে এখনো চিনোনি ।
– না ভাইজান ভরসা আছে ।
ফিরোজ তানভীরকে ডাক পাঠায় । তানভীর এলে ফিরোজ বলে – দেখো তুমিতো এখন অনেক ফ্রি । যে কয়দিন আছো সে কয়দিন লাবিবাকে একটু পড়াও । আমি মনে করি ওকে তুমি পড়াতে পারবে , শাসন ও করতে পারবে । ছাত্রী ভালো ।
তানভীর ইসমাইলের দিকে তাকায় । মনে মনে প্রচুর হাসে । দুষ্টু পুতুলকে সে পড়াবে ।
ইসমাইলকে বলে – আংকেল কাল থেকে পাঠিয়ে দিবেন স্কুল শেষে ।
ইসমাইল এক গাল হেসে বাড়ি ফিরে আসে । লাবিবাকে বলে কাল থেকে তানভীরের কাছে প্রাইভেট পড়তে যেতে । লাবিবা যেন হাতে চাদ পায় । এই সুযোগে সেই বাড়িতে সে ডুকতে পারবে , গোলাপ ও নেওয়া হবে , তানিয়ার সাথে খেলাও হবে কিন্তু ঐ বেটা ডলফিন ? ওটা কোন ব্যপার না । স্যার রা সব সময় ঘাড় ত্যাড়াই থাকে ।

To be continue _____

#একগুচ্ছ_কালো_গোলাপ🖤
#লাবিবা_তানহা_লিজা
#পর্ব_৭

🍁
সব সকালের মতো আরেকটা সকাল । ভোরে একটা সপ্ন দেখেই লাবিবার ঘুম ভেঙে যায় । সপ্নে –
লাবিবা fairy’s country r অনেক সুন্দর একটা garden এ বসে আছে । একটা black gown পরে black fairy হয়ে । উপর থেকে অজস্র black rose বর্ষন হচ্ছে তার উপর । সে rose গুলো ছড়িয়ে ছিটিয়ে খেলছে ।
ঘুম ভেঙে যায় লাবিবার । আযানের আওয়াজ কানে আসছে । চোখ বন্ধ করে শুয়ে শুয়ে সেই সপ্নটাই কল্পনা করতে থাকে । আলসেমি ভেঙে উঠে ফ্রেস হয়ে ওযু করে নামাযে বসে পড়ে । নামায শেষে দু হাত তুলে দোয়া করে – ও আমার আল্লাহ । আমার সপ্ন তুমি সত্যি করে দাও । আমাকে fairy বানিয়ে দাও । আর সব black rose গুলো আমার করে দাও । আমিন ।
সাবিনা এতো সকালে মেয়েকে দেখে অবাক। রুমে এসে জিজ্জাসা করে – এটা কি তুই ? নাকি অন্যকেউ ?
লাবিবা কথা না বলে মিটি মিটি হাসে । সাবিনা মতি গতি কিছুই বুঝতে পারে না । জিজ্জাসা করে
– চা খাবি ? ঘুম হয়নি চোখ দেখেই বুঝা যাচ্ছে।
– beef tea বানাতে পারো তো ? না পারলে chicken tea করে দাও।
– চুপ থাক । নোটন আলাল পেয়েছিস তো আমাকে । দুধ চা তোর favourite । আয় ।
– আমি কবে বললাম আমার দুধ চা my favourite ? আমার তো Milk tea favourite.
– ওরে আসছে আমার ইংরেজির জাহাজ । একি কথা ।
– যাও তো । তুমি বেশি শিক্ষিত। নানু যে কেন পড়ালো তুমায়….
চা হাতে বারান্দায় এসে দাড়ায় । সামনে বড় indian red rose আর white rose ফুটে আছে । এগুলো খুব যত্ম করে লাবিবা । খুবই প্রিয় । কিন্তু মনটা black rose black rose করে প্রচুর । চা শেষ করে এসে একটু পড়তে বসে । পড়া শেষে খেয়ে রেড়ি হয়ে বেড়িয়ে পরে । মোরে এসে দাড়িয়ে থাকে নুপুরের জন্য। ফোন করে বলে দিয়েছিল যেন দাড়ায় । ঘড়িতে বার বার সময় দেখছে লাবিবা দেড়ি হয়ে যাচ্ছে । নুপুর কে চোখে পড়তেই
লাবিবা- দোস্ত……..📣নুপুর – জানু..📣
দৌড়ে হাগ । খুশিতে গদগদ করতে করতে লাবিবা
– দোস্ত খুশির খবর । শুনে কি দিবি বল ।
– আগে তো বল।
– হামারা privet teacher মিল গায়া ।
– really ? কই কই?
– তানিয়ার ভাই । ডলফিন দ্যা তানভীর খাননন।
– এমপির ছেলে ? তো আমাদের পড়াবে কেন ?
– আব্বু বলছে তাই ।
– উমমমমমমাহহহহ..😘 তোর gift.
– উম্মাহহহহ😘 তোর gift. চল।
স্কুলে এসে দেখে assembly start হয়ে গেছে । কোন মতে পা টিপে টিপে লাইনের পেছনে এসে ব্যাগ কাধ থেকে মাঠে ঘাসের উপর ফেলে দাড়িয়ে পড়ে । মুক্তা আর শহীদ স্যারের চোখে ঠিক ই পড়ে । মুক্তা রাগে কটমট করে । এ যে কেন এতো লেট করে বুঝেনা কিছুতেই । সাবিনা তো ঠিক টাইমের আগেই পাঠিয়ে দেয় । তাহলে এতো লেট করে কেন? আজ আচ্ছা বকা দিবে ঠিক করে । জাতীয় সংগীত আরম্ভ হলে মুক্তা আস্তে আস্তে লাইনের পেছনে এসে দাড়ায় । সাথে সাথে কান ঝালাপালা । সবাই জাতীয় সংগীত গাইছে আর তার দুষ্টুমির নানী একমাত্র শালী আর তার পরানের বান্ধুপী আধুনিক গান গাইছে – ও মুইনের মাও তুমার মুইন কথা শুনে না ..দিনে রাইতে কল দিলে রিসিভ করে না .. ও মুইনের মাও তুমি মুইনেরে বোঝাও না ..
মুক্তা – লাবিবা ..📣📣😬
লাবিবা – distrub নষ্ট করিসনাতো । জাতীয় সংগীত গাইতে দে ।
মুক্তা – মুইনের মাও তোদের জাতীয় সংগীত 😬
পিছনে ঘুরে দেখে মুক্তা রেগে মেগে দাড়িয়ে । ভয়ে দুজনেই সামনের দিকে তাকিয়ে চিল্লিয়ে – আমার সোনার বাংলা .. আমি তোমায় ভালুপাসি .(2)📣

স্কুল ছুটির পর তানিয়া দৌড়ে এসে – লাবিপু তুমি নাকি ভাইয়ার কাছে পড়বে ? ভাইয়া খুব সুন্দর করে পড়ায় । একেবারে মুখস্ত করিয়ে দেয় । চলো আমার সাথে ।
নুপুর – না আগে আমরা বাসায় যাবো । fresh হয়ে eating করে তারপর যাবো ।
লাবিবা – তুমি যাও । আমরা পরে যাবো ।
তানিয়া চলে যায় । লাবিবা বাসায় এসে গোছল করে খেয়ে নেয় । blue colour একটা gown পড়ে দু পাশে দুটো ঝুটি করে সামনে এনে ফেলে রাখে । কাধে ব্যাগ ঝুলিয়ে বেড়িয়ে পড়ে । মোরে এসে দাড়াতেই নুপুরকে দেখতে পায় । সেও লাবিবার মতো blue gown আর ঝুটি করে আসছে । নুপুর এসেই হনহনিয়ে হাটা দেয় । লাবিবা – কি হয়েছে ? আমার জানটার mood off why ?
নুপুর – আসতেই মুইনের সাথে দেখা হয়েছিল ।
লাবিবা – বালডা হুদ্দাই ঘুরে । uncle রে বলছস ?
নুপুর – মাইরা ফেলবো শুনলে । দরকার নাই বলার । চল ।
নুপুর আর লাবিবা গেইট দিয়ে ঢুকে। নুপুর তো অবাক ..কি সুন্দর garden . এখানে প্রতিদিন আসবে ভেবে খুশিতে বাকবাকুম । বাসার ভিতর ডুকতে যাবে তখন দেখে লাবিবা পেছনে নেই । খুজতে গিয়ে দেখে black rose tree টার সামনে লাবিবা দাড়িয়ে আছে । কিন্তু মাথা উচু করে উপরের দিক তাকিয়ে আছে । নুপুরো উপরে তাকায় । সাথে সাথে মুখ হা হয়ে যায় । একবার নিচে তো একবার উপরে তাকাতে থাকে । লাবিবা গেইট দিয়ে ঢুকেই দৌড়ে সেই rose tree এর সামনে গিয়ে দাড়ায় । আজ একটা নিবেই ভেবে এদিক ওদিক তাকাতে থাকে কাঠি পাওয়ার জন্য । হটাৎ উপরে চোখ পড়াতে দেখে তানভীর ছাদে হাতের উপর হাত ভাজ করে লাবিবার দিকে তাকিয়ে আছে । ভয়ে ঢুক গিলে লাবিবা । তানভীরের দিকে তাকিয়ে চোখ পিট পিট করে । নুপুর বুঝতে পেরে লাবিবাকে টেনে নিয়ে ভিতরে ঢুকে পড়ে । কিন্তু লাবিবার মনে ভয় ঢুকে যায় । ডলফিন তো দেখে ফেললো ..এবার যদি পড়ানো বাদে ঘরে বন্দি করে রাখে ? তখন কি হপ্পে ?? মুঠ বন্ধ করে দম নিয়ে নিজের মন কে বলে -” ভিতুর ডিম ছাড়া বাচ্চিকা ..তুই দূর হ । কিছুই করতে পারবে না । I am সাহসী😎”
তানিয়ার পিছু পিছু নুপুরের হাত ধরে চোখ বন্ধ করে লাবিবা রুমে যায় যেখানে তাদের পড়ানো হবে । এক চোখ খুলে তানভীর কে দেখে চেয়ারে বসে আছে । পাশে তানিয়া বসে পড়ে । টেবিলে তার ও ব্যাগ । তারমানে তানিয়াও পড়বে । দুই চোখ খুলে চেয়ার টেনে বসতে বসতে হাত নাড়িয়ে
– হাই ডলফিন😅😅।
তানভীর কিছুটা আশ্চর্য হয়েও হলো না । তাদের দিকে তাকিয়ে বললো – দাড়াও । লাবিবা নুপুর দুজন দুজনের দিকে তাকিতুকি করে দাড়িয়ে পড়লো চেয়ার ছেড়ে ।
তানভীর – যাও ডোরের সামনে গিয়ে দাড়াও ।
নুপুর লাবিবা আস্তে আস্তে বলে – অপমান , অপমান ।
ডোরের সামনে গিয়ে দাড়ায় ।
তানভীর – now say, may we come in sir ?
নুপু-লাবি — May we come in sir ?
তানভীর- come in .
নুপু-লাবি তাড়াহুড়ো করে ঢুকতেই মাথায় ঠেস খায় । নুপু চিল্লিয়ে – ঠেস দিলি কেন কুত্তি ? শিং গজালে ?
লাবিবা তানভীরের দিকে একবার তাকিয়ে নুপুর মাথা ধরে আরেকটা ঠেস দিয়ে বলে – আর গজাবেনা ।
তানভীর লাবিবার দিকে তাকিয়ে ইশারায় নুপুকে দেখিয়ে বলে
– friend ??
– bestu. ওর আব্বু আর আমার আবব্বু bestu . ও আর আমি bestu . 😊
– good . Name কি তোমার ? (নুপুরের দিকে তাকিয়ে। )
– নাফিসা নুপুর ।
-তোমার name ? (লাবিবাকে)
লাবিবা কোমড় বাকিয়ে বাকিয়ে
– My name is Labiba tanha a…liza..
Daughter of Isamail and sabi…na 😊
তানভীর অবাক চোখে দেখে । এই প্রথম দেখলো এভাবে কারো নাম বলতে । কোমড় বাকিয়ে বাকিয়ে নিজের সহ parents এর নাম ও বলে । নিউ স্টাইল । তবে কিউট লাগলো খুব ।
– দুজনেই same mark ?
নুপু, লাবি – জি।
– দুজনেই naughty girl ?
দুজনেই চুপ ।
তানভীর – math 32, english 36 . এরকম মার্ক দেখে যে কেউ বলবে মাথা গোবর পোড়া । এর জন্যই তো স্যার কে …. By the way , নুপুর ..লাবিবার মাথায় নয় সারাদিন উল্টাপাল্টা ভাবনা থাকে । ওর মাথায় গোবর । তোমার মাথায় কি আছে ?
নুপু- স্যার ওর মাথায় চর্বি ।
তানভীর – না গোবর । তুমার মাথায় ও কি গোবর?
নুপুর চিন্তায় পড়ে যায় । আস্তে আস্তে লাবিবাকে জিজ্জাসা করে – দোস্ত আমার মাথায় কি?
লাবিবা – কাওয়ার গু ।
নুপুর – sir, আমার মাথায় কাওয়ার গু ।
তানভীর – yackk…thu. কি বলো এসব ?
লাবিবা – ঠিক ই তো বললাম । আমার মাথায় গোবর আর ওর মাথায় কাওয়ার গু । দুটোই পটি । এগুলা উর্বর সার । এই সার পেয়ে আমাদের চুল হয়েছে মজবুত strong . টেনে দেখেন একটাও পড়বেনা।
তানভীর- shut up . Open the book .
দুজনেই বই খুলে । english book.
তানভীর – স্যারের কাছে যতটুকু পড়েছো তার পর থেকে start করো । reading পড় .তোমাদের reading শুনি।
লাবিবা বই খুলে একবার তাকিয়ে মুখ ভরা হাসি নিয়ে চুপ করে থাকে । এদিকে নুপুর গলা ফাটিয়ে পড়ছে । লাবিবা নুপুরের দিকে তাকিয়ে ওর ঠোট নাড়ানো দেখছে । নুপুর পড়া শেষ করতেই লাবিবা বলে
– ষাড়ের মতো চিল্লায়ে তো কান ফাটিয়ে দিলি । আমি কানা হইলে তোরে আমার আব্বু লকাপে ডুকাবো এইটা মাথায় রাখছোস ?
নুপুর চুপ।
তানভীর – দুষ্টু পুতুল look at me . I thinkতুমি এটা পারো তাই পড়লে না । বলো ।
লাবিবা দাতগুলো বের করে একটা হাসি দিয়ে বলে
– এটাতো সহজ । gypsy এর কথা বলেছে । আমার তো নিজের ই দুইটা জিপ্সি জামা ছিলো । একটা class 4 এ কিনেছিলাম । white colour . কিন্তু ঐটা ইন্দুর খালা আর চিকা মামী খেয়ে নিয়েছে । একদম ফুটো ফুটো করে খেয়েছে । আর পরতে পারি নি । then class 5 এ একটা কিনেছিলাম । black gown আর red ওরনা আর চুরি সেলোয়ার ছিলো । gown টা just gorgious ছিলো । বুকের উপর বড় golden stone বসানো ছিলো । কিন্তু বেশি পরতে পারিনি । একদিন red colour দেখে স্কুলে বাধা ষাড় টা যে দৌড়ানো দিয়েছিলো ..। আর পড়ার সাহস হয়নি । ওইটা ___
তানভীর – stop this nonsence 😬 এই passage কাল পড়ে আসবে । আর বীজগনিতের সূত্র গুলো মুখস্ত চাই । now you can go .

নুপুর – আসসালামু আলাইকুম sir. Bye.
নুপুর আর লাবিবা হেটে হেটে বাড়ি আসতে থাকে ।
লাবিবা ঠোট উল্টিয়ে উল্টিয়ে বলে
– ঐ স্যার পচা । কোনদিন বিয়ে হবে না । frist day ছিলো তাও ধমক দিলো । 😥
নুপুর পিঠে হাত বুলিয়ে বুলিয়ে শান্তনা দিয়ে বলে
– থাক কাদিস না । আর তো টিচার নেই যে পড়বো । আমাদের কেউ পড়ায় না । 😪

To be continue _____

#একগুচ্ছ_কালো_গোলাপ🖤
#লাবিবা_তানহা_লিজা
#পর্ব_৮

🍁
শহীদ স্যারের ক্লাস । স্যার পাটি গনিত করতে দিয়েছে ক্লাস পরিক্ষায়। যা লাবিবার একদমি পছন্দ না । পাটিগনিত কিছুতেই মাথায় ঢুকে না । লাবিবা কলম মুখে দিয়েএদিক ওদিক তাকিতুকি করছে । নুপুর কলমের হেট মুখে দিয়ে মাথা চুলকাতে থাকে । সাদিয়াদের বেঞ্চিতে চোখ পড়তেই মুখ হা হয়ে যায় । খাতার নিচে নকল রেখে দিব্বি পরিক্ষা দিচ্ছে । এরা ক্লাস পরীক্ষাতেই নকল করে তো ফাইনালে কি করবে ?তবে নকল তো করতেই হবে । কারন শহীদ স্যার final exam এ কিছু বলে না but class test এ ফাটিয়ে মারে একেকটাকে । সেজন্য আজকের নকল । তিথী লাবিবার দিকে তাকিয়ে দেখে হা করে তাকিয়ে আছে । ইশারায় বলে নকল লাগবে কিনা ? লাবিবা কাচুমাচু করতে থাকে । নকল আর ও কখনোই মিলে নি । কিভাবে করতে হয় তাও জানে না । তিথী স্যারের আড়ালে লাবিবার হাতে গুজে দেয়। লাবিবার হাত কাপতে থাকে । কি করবে ভেবে পায়না । ফেলে দিবে নাকি রাখবে ? রেখে কি করবে ? কিভাবে স্যারের সামনে দেখে দেখে লেখবে ? সব তালগোল পাকিয়ে যায় । চোখ ফেটে যেন কান্না চলে আসে ।
স্যার – হাতে কি ?
চমকে উঠে লাবিবা। ও আমার আল্লাহ এখন কি করি ?
স্যার – দেখাও দেখি ।
লাবিবা হাত এগিয়ে দেয় । স্যার হাতে নিয়ে দেখে নকল । রাগে ফুসতে ফুসতে এক ছাত্রীকে বলে
– হেড স্যার কে ডেকে আনো । তার শালিকার কর্মকান্ড দেখে যাক।
মুক্তা স্যার এসে মুখ লুকানোর জায়গা পায় না । মান সম্মানে টুট পড়লো । লাবিবাকে হেচকা টানে ক্লাসের সামনে এনে দাড় করায় । বলে – কান ধর । এক পায়ে দাড়িয়ে থাক।
লাবিবা কেদে ফেলে । কান ধরতে ধরতে বলে – আমি কিছু করিনি । আমি পাটি গনিত পারিনা ।
– তার জন্য তুই নকল করবি ??
– আমি করিনি ।
– তাহলে আসলো কোথা থেকে ? দাড়িয়ে থাক তুই ।
লাবিবা অসহায় ভাবে দরজায় দাড়িয়ে থাকা নুপুর, তিথি, সাদিয়া, নুরেজার দিকে তাকিয়ে থাকে । তারাও চুপ হয়ে থাকে । কিছু বললে তাদের ও দাড়িয়ে থাকতে হবে । নুপুর আসতে চাইলেও পারছেনা । কারন স্কুলের পেছনে তার আব্বুকে দেখেছে একটু আগে । জানতে পারলেই হলো ।

বাড়িতে ডুকে লাবিবা মন খারাপ করে । সখিনা জিজ্জাসা করে – কিরে পরিক্ষা কেমন হলো ?
– কচুর মাথা।
রুমে গিয়ে ফ্রেস হলো । গোসল করে আসে । সাবিনা খাবার দিলেও খায় না । ফোন দেয় বিনাকে । ফোন ধরতেই বলে
– বিনাপু তোমার বুইড়া জামাই কই ?
– বুইড়া কস ক্যা ?
– দেড়শ বার কমু । শালা কচু কাটা ব্যাঙের ডিম, মুরগের বাচ্চা, বলদের ছানা , মানুষের ডিম, করল্লার বেগুনী,মিষ্টির টক,খরগোস কথাকার ।
– কি করছেটা কি ?
– তিথী নকল করে আমার হাতে নকল ধরিয়ে দিছে । আমি নকল করি নাই কতবার বললাম he is not করল belive . Front the classroom আমাকে দাড় করিয়ে রাখলো with কান ধরে উপরে তুলে one leg.
– ভালো করছে । আরো punishment দেওয়া উচিত তোকে ।
– হায় হায় ও আমার আল্লাহ এই বুইড়া ভিম দেখি আমার sis কে বিয়ে করে আমার থেকে kidnap করে নিলো ।
– বুইড়া বলবিনা বলে দিচ্ছি ।
– তো কি বলবো ? আব্বুর বন্ধু ছিলো । তোমাকে বিয়ে না করলে তো আমার কাকু হতো । ভাগ্যিস আমি পেটে ছিলাম নয়তো কোনদিন কাকুর সাথে বোনের বিয়ে দিতাম না ।
– তুই দুনিয়াতে থাকলে আমার বিয়েই হতো না। এখন যা হয় ঐটাই ডাকবি ।
– হতো হতো । আমি পছন্দ করে বিয়ে দিতাম ।
– তাহলে আমার কপালে আর সংসার থাকতো না ।
– সেটা বড় কথা না । কথা হচ্ছে সাবধান করে দিবে next time থেকে যেন do me belive . Bye.

লাবিবা আর নুপুর চুপ চাপ বসে । কেউ কোন কথা বলে না । তানভীর ব্যপারটা খেয়াল করে । দুস্টু পুতুল চুপ করেও থাকতে পারে দেখে তানভীর খুশিই হলো । কিন্তু বললো – মন খারাপ ?লাবিবা মাথা নাড়িয়ে না করে। পড়া দেয় দুজনেই । তানিয়া বলে উঠে – লাবিপু তুমি কান ধরে নিল ডাউন হয়ে দাড়িয়ে ছিলে কেনো গো ?
লাবিবা তানিয়ার উৎসুক মুখের দিকে তাকায় । লাবিবার কান্না চলে আসে । যে কাজ সে করবেনা সেটা র জন্য punishment পেলে তার খুব খারাপ লাগে। তানভীর জিজ্জাসা করে – দুষ্টু পুতুল ..কি দুষ্টুমি করেছিলে তুমি ?
– আমি কিছু করিনি । নকল না করতেই নকলের জন্য দুলাভাই punished করেছে আমায় । হাতে নকল ছিলো তিথী দিয়েছিলো ।
– কিসের নকল ছিলো ?
– পাটি গনিতের । আমি পাটিগনিত পারি না।
– আগে বলবে তো । text book বের করো । পাটি গনিত শিখিয়ে দিবো সব পারবে । কয়েকদিনেই শেষ করবো । টেনশন নিও না ।
লাবিবা আড় চোখে নুপুরের দিকে তাকাতেই নুপুর চোখ মারে । আস্তে আস্তে দুজনেই বলে – বাচলাম ।সূত্র একটাও শিখিনি ।
নুপুর – জানু একসাথে বললাম । guest আসবে ।
লাবিবা -আমাদের guest তো একজন ই । মুক্তা ভাই।
তানভীর কয়েকটা অংক বুঝিয়ে দেয় । ছুটি দিয়ে দেয় । আজ অনেকক্ষন অংক বুঝিয়েছে তাই বিকেল গড়িয়ে গেছে। একটু পর সন্ধ্যা নামবে । এতোক্ষনে খেয়াল হলো তানভীরের । এগিয়ে দিয়ে আসা উচিত ছিলো ।রাস্তা ভালো না । সন্ধ্যে লাগলে আবার সমস্যা । দুটো মেয়ে ..যে দুষ্টু কিছু হয়ে গেলে ইসমাইলকে কি জবাব দিবে ? গাড়ি নিয়ে বেড়িয়ে পরে তানভীর ।

লাবিবা চুপচাপ হাটছে । নুপুরের আর ভালো লাগছে না । – জানু … কথা বলবিনা ?
– ……..
– ঐ জানু। sorry 100 টা।
– ……….
– একটা জিনিস আনছি for you and me .
– দেখা ।
নুপুর ব্যাগ থেকে দুইটা টাইগার বের করে একটা লাবিবার হাতে দিলো ।
লাবিবা – টাইগার । এইটা খেলে কি হয় ? মানুষ টাইগার হয়ে যায়?
নুপু – নারে । খেলে energy পাওয়া যায় । টাইগারের মতো ।
লাবিবা বোতলের মুখ খুলে মুখের কাছে নিতেই গন্ধটা নাকে যায়। বোতল ফেলে ওক ওক করতে থাকে । নুপু হাসতে থাকে ।
– জানু এইটাতেও তোর বমি পায় ?
– চুপ থাক ছেমড়ি । এগুলো কি খাস ? মদের গন্ধ। ওয়াক ..
– ধর এইটা the tiger wine😘 আজ আমরা এটা খাবো ।
– কাভি নেহি । বমি আসে আমার ।কোক না এনে কি আনসোস এটা ?
– মাতাল হমু তো । দেক আমি খাই । বলেই এক চুমুকে পুরোটা শেষ করে দিলো নুপুর । লাবিবা নাক ধরে শুধু চেয়ে দেখলো ।মনে মনে বললো আহা কত সুন্দর করে এক চুমুকে খেয়ে দিলো । আমি যদি খেতে পারতাম । নুপুর মাতালের অভিনয় করে সামনে এসে একটা হালকা ছোয়া দিলো । মাতলামো ভান ধরে বলতে লাগলো – আজকে আমি মাতাল । পুরো বিশ্ব কাপিয়ে দিবো আমি । সব শেষ করে দিবো । মুক্তা স্যারের পেন্টে ফুটো করে দিবো । তোকে ভালুপাসবো জানু ।
লাবিবা মজা পেয়ে গেল । বোতলটির দিকে তাকিয়ে বললো – এখানে এক মিনিট দারা আর আধা তিন মিনিটের মধ্যে আসতেছি । লাবিবা দৌড়ে এক বাড়িতে ঢুকে পড়ে । বোতলের পানি ফেলে দিয়ে ভালো করে ধুইয়ে পানি ভরে আনে । এনে নুপুরের সামনে গিয়ে এক চুমুকে অর্ধেক বোতল সাফ করে । হাটতে হাটতে দুজনেই মাতালের অভিনয় করে । রাস্তা ফাকা দেখে দুলতে দুলতে মাতলামো করতে করতে হাটতে থাকে ।
লাবিবা – আমি হলাম এই জাহানের শাহজাদি । তোকে ভৎস করে দিবো আমি । আমার অনেক ক্ষমতা ।
নুপু – আমি এই জাহানের সুলতানা । তোকে সানডে মানডে ক্লোজ করে দিবো ।
লাবিবা – তোর টা হয় নাই । তাইলে তো তুই আমার মা হবি ।
নুপু – তাইতো । আবার শুরু কর ।
লাবিবা – হি হি হি আমি হিটলার । বাংলাদেশের প্রত্যেকটা ঘরে ঘরে আমি যুদ্ধের জন্য তেল মবেল পাঠিয়ে দিবো । আমি মাছের পেট থেকে বাচ্চা বের করবো । আমি নীলতিমির গোডাউন দিবো ।
নুপু – দোস্ত আমি কি করবো 🙄
লাবিবা – দূর ছেমড়ি তোক দিয়ে কিচ্ছু হবো না। বল আমি বলদের পেট থেকে ডিম বের করবো , সেই ডিম ভেজে এই জাহানের সুলতানা লাবিবাকে খাওয়াবো।
নুপু – আমি কি তোর রাধুনী নাকি 🙄
লাবিবা – নাহ তোরে মানুষ করতে পারলাম না । আমি যা যা করমু তুইও তাই করবি ।
দুজনে – হা হা হা মাছের পেটে বাচ্চিকা ধরছে । ছাগলের পেটে ডিম ডুকছে ।ইন্দুর খালা চেয়্যারমেনের চেয়ার কেটে ফেলছে । তুই দেখছোস না ?
নুপু – হ আমি তাকাইয়া ছিলাম তুই দেখছস ।

তানভীর গাড়ীতে ছিলো। দেখে দুটোয় রাস্তায় দোলতে দোলতে হাটছে আর উচ্চস্বরে হেসে কথা বলে মাতলামো করছে। হাতে বোতল দেখে চমকে উঠে । আজকাল 7up , tiger এগুলোর বোতল করে মদ বিক্রি হয় । দুষ্টু দুইটার হাতে ওরোকম ই বোতল দেখতে পায়। গাড়ি থেকে নেমে দৌড়ে আসে । হাত থেকে বোতল কেড়ে নিয়ে দেয় এক ধমক
– কি খেয়েছো তুমরা ? রাস্তায় মাতালের মতো করছো ।
লাবিবা নুপুর থমকে দাড়ায় । তানভীর গন্ধ নিয়ে দেখে কোন গন্ধ নেই । একটু মুখে নিয়ে দেখে পানি । কি বলবে সে বলার ভাষা খুজে পায়না।দাতে দাত চেপে বলে- এবার চলেন মাতালপরী , অনেক মাতলামো করেছেন । লাবিবা নুপুরকে নিয়ে গাড়িতে উঠায় । বাসায় পৌছে দিয়ে আসে ।

লাবিবা বাসায় এসে দেখে শোরগোল এ ভরা । ভিতরে রুমে যেতেই দেখে বীনা কান্নাকাটি করছে । আর সবাই নিজেদের কাজ করছে । মেয়ে যে কাদছে কারো কোন খেয়াল নেই । এরা কি পরিবার ? সন্দেহে ভরপুর ।লাবিবা গিয়ে জিজ্জাসা করে – আপু কাদছো কেন?
বিনা কান্নার জোর আরো বাড়িয়ে লাবিবাকে জড়িয়ে ধরে । – তুই ঠিক ই বলেছিলি বোন । তোর ভাই একদম ভালো না । বুড়ো হোওয়ার সাথে সাথে ঙ্গান বুদ্ধিও লোপ পাইছে । আজকে আমাকে খুব বকছে ।
– তাই বলে তুমি চলে আসবা ?
– হুম । আর যামু না ওর বাড়ি ।
– এই ডায়লগ কতোক্ষনের জন্য ?
– মানে ? কি বলতে চাস তুই ?
– উর্ধে দুইদিন মেয়াদ । ব্যাগ থেকে অযথা কাপড় নামিও না । এখানে যে গুলো আছে সেগুলাই পড় ।
– সব গুলাই আমাকে তাড়াতে চায় ‌।
বেলাল মুচকি হাসে । পাগলী মেয়ে তার । লাবিবা রুমে গিয়ে মুক্তাকে ফোন দিতেই মুক্তা ফোন রিসিভ করেই অস্থির হয়ে বলে – তোর আপু কই ?
– ওর রুমে । কাদতেছে বসে বসে ।
মুক্তা দীর্ঘশ্বাস ফেলে । বুকের উপর থেকে যেন পাথর সরে গেলো ।
লাবিবা – miss you .
মুক্তা হাসে । – আসতেছি ।
রাত এগারোটার দিকে মুক্তা আসে । লাবিবা বসে বসে oggy দেখতেছিলো । মুক্তার ডাকে বিনা লাবিবার পাশ থেকে উঠে রুমে চলে যায় । মুক্তা ভিতরে ঢুকেই বলে – ক্ষুধা লাগছে লাবি । খাবার দে । মুক্তা ভালো করেই জানে বিনা না খেয়ে বসে থাকবে । টেবিলে খাবার দিয়ে সখিনা বিনাকে জোর করে টেবিলে আনে খাওয়ার জন্য । মুক্তা আর বিনা পালাপাশি বসে খাচ্ছে । লাবিবা মুক্তার ফোন নিয়ে games খেলতে শুরু করে । নিঃশব্দে খাওয়া দেখে মুক্তার আর ভালো লাগে না । জোরে জোরে বলে – আমার কিউট শালিকাটাকে দেখতে ইচ্ছা করছিল তাই আসছি । নয়তো আসতাম না । বিনা মুক বাকিয়ে ভেংচি কাটে । খাওয়া শেষ করে রুমে চলে যায় । পিছু পিছু মুক্তাও যায়

to be continue ____

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here