১৬ বছর বয়স পর্ব ৩৭+৩৮

গল্পর নাম : #১৬_বছর_বয়স
#পর্ব_৩৭ : #ভালোবাসি_বলেই_ভালোবাসি_বলিনা
লেখিকা : #Lucky

“এখন ঘুমাবো আমি। লাইট অফ করো।” বলেই শাওন নিজের ল্যাপটপ বন্ধ করে রেখে বিছানায় শুয়ে পরলো।
আমি হা হয়েই রইলাম।
শাওন এক টান দিয়ে আমাকে শুইয়ে দিয়ে আমার পাশে থাকা লাইটের সুইচ অফ করে দিল।
আমি বলে উঠলাম, আমার আরো প্রশ্ন আছে।
শাওন আমার দিকে তাকিয়ে বলল, আরো?
“হ্যা আরো।” বললাম আমি।
শাওন ঘুমানোর জন্য চোখ বন্ধ করে বলল, বলো।
“আপনি… ভালোবাসেন আমাকে?” থেমে থেমে বললাম আমি।
উনি চোখ খুলে আমার দিকে তাকালেন। কিন্তু কিছু না বলে শুধু তাকিয়ে রইলেন। আমি চোখ সরিয়ে নিলাম আর বললাম, “এভাবে কি দেখছেন!”
উনি কোনো উওরই দিলেন না। আমি চোখ তুলে আবার তাকালাম। উনি এখনো আমার দিকে তাকিয়ে আছেন।
এটার উওর উনি দিচ্ছেন না কেনো? এর অর্থ কী?
আমি মুখ গোমড়া করে উল্টো দিকে ঘুরলাম।
“তোমার কি মনে হয়?” শাওন গম্ভীর গলায় বলল।
আমি চোখ সরু করে সামনে তাকিয়ে বললাম, “আপনি না বললে জানবো কিভাবে?”
ওদিক থেকে শাওন আর কিছু বলল না। উনি কি তাহলে আমাকে ভালোবাসেন না? আমার চোখে জল চলে এলো। শাওন আমার এক বাহু ধরে নিয়ে ওর দিকে ঘুরালো। আমি চোখ নামিয়ে রাখলাম।
শাওন আমার কোমড় জড়িয়ে ধরে টেনে ওর কাছে নিয়ে এলো। আমি চমকে গেলাম আর বললাম, ”কি করছেন আপনি!”
“ভালোবাসলেই বলতে হবে কেনো? বুঝতে পারো না?” শাওন সিরিয়াস হয়ে বলে উঠল।
আমি চোখ বড়সড় করে ওনার দিকে তাকালাম। তারপর চোখ সরিয়ে নিলাম।
অর্থাৎ ভালোবাসে! আমার মুখে একটা হাসি চলে এল।
তখনি শাওন আমাকে আরো কাছে টেনে নিল। আমি চমকে বলে উঠলাম, “আ…আপনি এ…এখন কি ক…রতে চাচ্ছেন?”
“রিল্যাক্স, এত কাপাকাপি করার কি আছে?” শাওন গম্ভীর গলায় বলল।
আমি শান্ত হয়ে গেলাম। যদিও অনেক লজ্জা লাগছে। কারন আমি জীবনেও কোনোদিনো কল্পনা করতে পারিনি যে উনি আমাকে এতটা কাছে টেনে নেবেন। আর আমাকে এত ভালোবাসবেন। সবটা স্বপ্নের মত। অনেক সুন্দর একটা স্বপ্নের মত!
আস্তে আস্তে চোখে ঘুম চলে এলো। আমি ঘুমিয়ে পরলাম।
কিন্তু মাঝ রাতের পরে খারাপ স্বপ্ন দেখে ঘুম ভেঙে গেল। আমি ভয়ে অতি দ্রুত শ্বাস নিতে লাগলাম। সুইটি যদি ওনার ক্ষতি করে দেয়? আমি হাপাতে হাপাতে কাপতে লাগলাম। চোখে পানি চলে এলো। শাওন আমার দিকে ফিরে আমাকে জড়িয়ে ধরে ঘুমাচ্ছে। আমি শক্ত করে শাওনকে জড়িয়ে ধরলাম আর ওর বুকে মাথা গুজে রাখলাম।
শাওনের ঘুম আমার কারণে ভেঙে গেল।
“কি হয়েছে!” শাওন অস্থির হয়ে গেল।
কিন্তু আমি কিছু না বলে ওকে শক্ত করে ধরে রাখলাম।
শাওন অস্থির হয়ে আমার মাথায় এক হাত রেখে বলল, রিল্যাক্স, এমন করছ কেনো?
আমি হাপাতে লাগলাম। আর ফুপিয়ে কেদে উঠলাম।
শাওন ব্যস্ত হয়ে আমাকে ছাড়ানোর চেষ্টা করে বলল, তোমার কি পিরিয়ডের কারনে পেইন হচ্ছে? কিছু ত বলো!
আমি শক্ত করে ধরে রেখে ওর বুকে মাথা নিচু করে রেখে না সূচক মাথা নাড়লাম।
“আবার স্বপ্ন দেখেছো?” শাওন শান্ত গলায় জিজ্ঞেস করলো।
আমি এবার চুপচাপ মাথা গুজে রইলাম। শাওন বুঝতে পারলো আর আমাকে শক্ত করে জড়িয়ে ধরে বলল, “তুমি সত্যিই গাধা।”
আমি চেষ্টা করেও শান্ত হতে পারলাম না।
শাওন এবার জোর করে আমার হাত ছাড়িয়ে নিয়ে বিছানার সাথে আলতোভাবে চেপে ধরে আমার কাছে চলে এলো। তারপর আমার ঠোঁটে গভীর ভাবে কিস করতে লাগলো।
আমি অনেক চমকে গেলাম।
কিছু সময় পরেই আমি মুখ ঘুরিয়ে নিয়ে হাপাতে লাগলাম। ওনার নিঃশ্বাস আমার গলায় পরতে লাগল।
আমি এখন নিমিষেই শান্ত হতে লাগলাম। কিন্তু লজ্জায় শাওনের দিকে তাকালাম না। কিন্তু উনি আমাকে ওভাবেই ধরে রেখে আমার দিকে তাকিয়ে আছেন। এতে আরো বেশিই লজ্জা লাগছে।
শাওন এবার আমার গলার কাছে মুখ নিয়ে গেল। আমি সাথে সাথে চোখ বন্ধ করে ফেললাম।
কিন্তু শাওন আমাকে ছেড়ে দিল আর উঠে বসলো। আমি লজ্জায় লাল হয়ে উল্টো দিকে ঘুরে শুয়ে পরলাম।
শাওন আমার গায়ে চাদর টেনে দিলো তারপর আমার দিকে ফিরে শুয়ে পরলো। যদিও আমি উল্টো দিকে ফিরে আছি তাও বুঝলাম যে উনি জেগে আছেন।
আমি কিছু বলতে চেয়েও বলতে পারছি না। ঘরটা নিরবতায় ভরে গেল।
“মিলা।” শাওন নিরবতা ভাঙে বলে উঠল।
আমি অনেক চমকে গেলাম। এই প্রথম উনি আমার নাম ধরে ডাকলেন।
আমি অনেক খুশি হলাম আর মুখে একটা হাসি চলে এলো।
আমি আস্তে আস্তে ঘাড় ঘুরিয়ে ওনার দিকে তাকালাম। উনি গম্ভীর চোখে তাকিয়ে আছে।
আমি চোখ নামিয়ে নিলাম আর বললাম, কি?
উনি এগিয়ে এসে আমার বালিশে এসে শুয়ে আমাকে পিছন থেকে জড়িয়ে ধরলেন। আমি জলদি মুখ ঘুরিয়ে সামনে তাকালাম। হার্ট অনেক জোরে জোরে বিট করছে। ওনার এই হঠাৎ হঠাৎ করা কাজগুলোতে আমি অনেক ঘাবড়ে যাই।
“প্রথমে তোমাকে সহ্যই করতে পারতাম না। এখন চোখের আড়াল হতে দিতেই ইচ্ছে করে না।” শাওন শান্ত গলায় বলল।
আমি কিছু বললাম না শুধু মাথা নিচু করে রইলাম। ওনার কথা গুলোতে হার্ট আরো জোরে জোরে বিট করছে।
শাওন আরো বলল,”আগে একা ঘুমাতে সমস্যাই হত না কিন্তু এখন তোমার কাছে ঘুমোতে ইচ্ছে করে। নাহলে ভাল লাগেনা।”
আমি চুপচাপ শুনে যেতে লাগলাম। অদ্ভুত এক ভালো লাগা কাজ করছে যা বলে বুঝানো যাবে না।
“তুমি যেদিন চলে গেলা সেদিন থেকে সব উলটা পালটা হয়ে গেল। কিন্তু আমি মেনেই নিতে পারলাম যে আমি তোমাকে এত মিস করছি।” বলেই শাওন আমাকে পিছন থেকে আরো শক্ত করে জড়িয়ে ধরল।
এদিকে আমার হার্ট বেচারা আর নিতে পারছে না। আমি আবার জোরে জোরে নিঃশ্বাস নিতে লাগলাম।
“কি হয়েছে?” শাওন গম্ভীর গলায় বলল।
“আ…আমার অনেক গ…গরম লাগছে।” আমি থেমে থেমে বললাম।
শাওন নিঃশব্দে হেসে বলল, “সব খুলে ফেলো।”
আমি হকচকিয়ে গেলাম। কি বললেন এটা উনি! আমি একটা ঢোক গিলে নিয়ে কাচুমাচু হয়ে বললাম, “কি… ব…বলছেন এসব?”
“নাকি আমি খুলে দেব?” শাওন গম্ভীর গলায় বলল।
আমি এবার অনেক চমকে উঠলাম। আর ওনার হাত ছাড়ানোর জন্য চেষ্টা করে বললাম, “ছি। ছাড়ুন। অসভ্য। আপনি আগেই ভাল ছিলেন।”
শাওন বলল, “আমি কখনই ভালো ছিলাম না।”
আমি আবার ওনার হাত ছাড়াতে চেষ্টা করলাম।
“তোমার হাতও ত গরম হয়ে গেছে! কি উলটো পালটা চিন্তা করছ তুমি?” শাওন বলল।
আমি সাথে সাথে হাত সরিয়ে নিলাম।
“আ…আ…আমি কি.. চিন্তা করব?” কাপা গলায় বললাম আমি।
“তুমি যা চিন্তা করছ সেটা কয়েকদিন পর্যন্ত হবে না, তারপর আমি ভেবে দেখবো।” শাওন বলল।
আমি বুঝলাম যে উনি আমার পরিস্থিতির মজা নিচ্ছেন।
আমি আর কিছু বললাম না। সত্যিই অতিরিক্ত গরম লাগছে। নিজের নিঃশ্বাসের শব্দ নিজেই শুনতে পাচ্ছি। শাওন ইচ্ছা করেই আমাকে ছাড়ছে না। এত খারাপ উনি! অসহ্য।

সকালে আমি আগে আগে ঘুম থেকে উঠলাম। শাওনের হাতটা কোনো রকমে ছাড়িয়ে নেমে পরলাম।
কিন্তু শাওন আমার হাত ধরে টেনে ওর কাছে নিয়ে এলো।
আমি চমকে গেলাম।
“কই যাও?” শাওন ঘুম ঘুম চোখে ভ্রুকুচকে তাকিয়ে বলল।
“বা..বাথরুমে।” আমি এদিকে ওদিকে তাকাতে তাকাতে বললাম।
“জলদি আসবা আবার।” বলেই শাওন হাত ছেড়ে দিল আর চোখ বন্ধ করে ঘুমিয়ে গেল।
আমি উঠে দাড়ালাম।
আজীব! উনি আজ অফিস যাবে না? সাতটা বাজবে একটু পরেই।
আমি জলদি ফ্রেস হয়ে নাস্তা বানাতে চলে এলাম। ফ্রিজ থেকে ওনার জন্য কুমড়ো বের করলাম।
এখন কুমড়ো দেখে আর বিরক্ত লাগে না। বরং ভাল লাগে।
আমি কুমড়ো ভাজতে ভাজতে ফ্রিজ থেকে আচারের বোতল বের করে আচার খেতে লাগলাম। যদিও এই সময় খাওয়া নাকি উচিত না কিন্তু আমি প্রতিবার এই সময়টাতেই আচার খাই।
আমি আচার কিছুটা বের করে বাটিতে নিয়ে তারপর বোতলটা ফ্রিজে রাখলাম। ফ্রিজ বন্ধ করে পিছনে ঘোরার আগেই শাওন এক হাত দিয়ে টেনে আমাকে ওর কাছে নিয়ে এলো।
আর রেগে বলল, “তোমাকে কি বলেছিলাম আমি? জলদি আসতে বলেছিলাম না? এখানে কি করছ?”
আমি চোখ পাকিয়ে বললাম,”চোখে দেখেন না কি করছি? কুমড়ো ত খান তাও কম দেখেন!”
“তোমাকে এখন রান্না করতে বলেছি? এখনি চলো।” বলেই শাওন আমাকে নিয়ে যেতে লাগলো। কিন্তু আমি হাত ছাড়িয়ে নিয়ে চোখ পাকিয়ে বললাম, “আপনার অফিস নেই! কি শুরু করেছেন আপনি?”
শাওন ভ্রুকুচকে বলল, “আজ শুক্রবার।”
আমি বোকা সেজে গেলাম। এটা ত ভুলেই গিয়েছিলাম। কিন্তু পরক্ষণেই চোখ মুখ শক্ত করে বললাম, “তাই বলে খাওয়া দাওয়া করব না? আমার ত খেতে ইচ্ছে করছে। খিদে পেয়েছে।”
শাওন এবার অপ্রস্তুত হয়ে গেল।
“ওয়েট, আমি করে দিচ্ছি।” শাওন ব্যস্ত হয়ে বলল।
তারপর ফ্রিজ খুলে ডিম বের করলো।
আমি কুমড়োর ভাজি চুলো থেকে নামাতে নামাতে বললাম, “আজ আমি করব রান্না। আপনি শুধু দেখেন।”
শাওন গম্ভীর গলায় বলল,”কোনো দরকার নেই।”
আমি চোখ পাকিয়ে বললাম,”আমি করবো মানে করবই।”
তারপর ফ্রিজ থেকে রুটি বের করে নিয়ে চুলোর পাশে রাখতে রাখতে হাসিমুখে বললাম, “বলেন আজ কি খাবেন? দুপুরে আর রাতে। আমি করে দিব।”
“সত্যি, যা খেতে চাইবো সেটাই?” শাওন পিছন থেকে বলল।
আমার মনোযোগ দিয়ে রুটি ভাজার কড়াই এর দিকে তাকিয়ে সেটা গরম হয়েছে কিনা পর্যবেক্ষণ করে বললাম, “হ্যা, বলে ত দেখুন।”
“সিরিয়াস ত?” শাওন বলল।
“এত বার কেন জিজ্ঞেস করছেন? হ্যা সিরিয়াস।” রুটি কড়াইয়ে দিতে দিতে বললাম।
“তোমাকে খাবো।” শাওন বলল।
আমি ভ্রুকুচকে পিছনে ফিরে তাকালাম। উনি ঠোঁটের কোনে একটা হাসি দিয়ে আমার দিকে তাকিয়ে আছেন।
আমার বুঝতে আর বাকি রইল না উনি কি উদ্দেশ্য করে একথা বলেছেন।
“মা…মানে টা কি!” এদিকে ওদিকে তাকিয়ে বললাম আমি।
“দুপুরে দশটা কিস রাতে বিশটা কিস রেডি থেকো। আমি নিয়েই ছাড়বো।” শাওন মুচকি হেসে বলল।
আমি চোখ বড়সড় করে ওনার দিকে তাকালাম।
এমন হবে জানলে আমি জীবনেও বলতাম না।
আমি চোখ সরিয়ে বললাম, “আমি রান্নার কথা বলেছি, অসভ্যতা করবেন না একদম।”
শাওন আমার দিকে এগিয়ে আসতে আসতে বলল, “তুমি বলেছ যা খাবো তাই ই দিবা।”
এ কেমন বিপদ! আমি পিছাতে লাগলাম। শাওন আমার হাত ধরে টেনে ওর কাছে নিয়ে এলো। তারপর আমার মুখের কাছে ওর মুখটা আনতেই আমি ওনাকে ঠেলা দিয়ে সরিয়ে দিয়ে চুলোর দিকে ঘুরলাম। আর কাপা গলায় বললাম, “যান প্লিজ।”
বলেই আমি রুটির দিকে খেয়াল করলাম। এক সাইড পুড়ে যেতো প্রায়। আমি জলদি হাত দিয়ে ধরে উলটে দিলাম। আর এজন্য হাতেও ছেকা লাগলো।
আমি মুখ দিয়ে শব্দ না করেই নাকমুখ কুচকে আঙুলের দিকে তাকালাম।
শাওন হাত ধরে টেনে ট্যাপের কাছে নিয়ে এলো আর রেগে বলল,”গাধা তুমি? হাত দিয়ে করে কেউ?”
“এখন সব দোষ আমার?” আমি অবাক হয়ে প্রশ্ন করলাম।
শাওন কোনো উওর না দিয়ে ব্যস্ত হয়ে আমার হাত ট্যাপের নিচে ধরে রাখলো আর আঙুল গুলো দেখতে লাগল। আর আমি ওনাকে দেখতে লাগলাম।
“বার্নের জন্য ক্রিমটা কোথায় যেন ছিল!” শাওন আমার হাত ধরে রেখে এদিক ওদিক ঘাড় ঘুরিয়ে খুজতে খুজতে বলল।
“আমি ঠিক আছি, আপনি সবসময় বেশিই চিন্তা করেন।” হাসিমুখে বললাম আমি।
শাওন আমার কথায় কান দিলো না। তাই আমি হাতটা হুট করে টেনে নিলাম।
শাওন ভ্রুকুচকে বলল, কি সমস্যা তোমার?
“আমার সমস্যা নেই আমি ঠিক আছি। আপনি দয়া করে বিশ্বাস করেন যে আমি ঠিক আছি।” আমি আশ্বাস দিয়ে বললাম।
শাওন আমার হাত ধরার জন্য এগিয়ে আসতেই আমি হাত পিছনে নিয়ে হালকা হেসে পিছিয়ে গেলাম।
উনি এতে আরোই রেগে গেলেন।
“এদিকে আসো।” রেগে বলল শাওন।
আমি না সূচক মাথা নেড়ে বললাম,”পারলে ধরে দেখান।”
বলেই আমি রান্নাঘর থেকে বেরিয়ে গেলাম।
শাওন আমার পিছু না নিয়ে চুলা অফ করল। এই রুটিটা ফেলে দিতে হলো। উনি অন্য একটা রুটি কড়াইয়ে দিলেন।
আমি গুটি গুটি পায়ে এসে আবার রান্নাঘরে ঢুকলাম। আর একটু কেশে মনোযোগ আকর্ষণ করার চেষ্টা করলাম। কিন্তু উনি তাকালেন না।
বুঝিনা সামান্য বিষয় নিয়ে এত রেগে যায় কেনো! আমি এগিয়ে গিয়ে ওনার পাশে দাড়ালাম আর কাদো কাদো গলায় বললাম,”আমি করতে চাই আজ রান্না। প্লিজ আমাকে করতে দিন।”
“চুপচাপ গিয়ে বসে থাকো, যথেষ্ট দেখেছি তোমার রান্না। পারো ত না কিছু।” শাওন রুটি খুন্তি দিয়ে উলটে দিতে দিতে বলল।
আমি রেগে তাকিয়ে বললাম,”আমি পারিনা?”
বলেই আমি ওনার হাত থেকে খুন্তি নিতে গেলাম।
কিন্তু উনি তার আগেই হাত সরিয়ে নিয়ে খুন্তিটা সরিয়ে রাখলেন। তারপর আমার হাত ধরে টেনে চুলা সোজা এক কোনায় নিয়ে গেলেন যেখানে টাইলসের তাকের মত জায়গায় জিনিসপত্র রাখা যায়।

আমি হকচকিয়ে গেলাম আর বললাম, কি করছেন?
শাওন আমার কোমড় ধরে উঠিয়ে সেখানে বসিয়ে দিল। আর চোখ পাকিয়ে বলল, “বেশি কথা বলো তুমি। তাই চুপচাপ এখানে থাকো।”
আমি মুখ ফুলিয়ে অন্যদিকে তাকিয়ে রইলাম।
শাওন রুটি করতে ব্যস্ত হয়ে গেল। আমি ওর দিকে তাকিয়ে মুখ ভেংচি দিলাম। আর মনে মনে বললাম, অসভ্য গরিলা।!
“মনে মনে আমাকে গালি দেওয়া বন্ধ করো নাহলে আমি এসে শার্টের বাকি বোতাম গুলো খুলে দিব।” শাওন সিরিয়াস হয়ে রুটি উলটে দিতে দিতে বলল।
আমি চমকে শার্টের দিকে তাকালাম।
সাথে সাথে আমার চোখ বড়সড় হয়ে গেল। আমি বুকের কাছের শার্ট দুই হাতের মুঠোয় চেপে ধরলাম।
বোতাম একটা খুলে গেছে। খুলে গেছে মানে খোলাই ছিল। কতক্ষণ ধরে খোলা ছিল? ছি, আবার সেই একই অবস্থা। আগের মত। লজ্জায় মরে যেতে মন চাচ্ছে।
অন্যদিকে ঘুরে তাড়াতাড়ি বোতাম লাগিয়ে নিলাম।
এখন ওনার দিকে লজ্জায় তাকাতেই পারছি না।
“এত লজ্জা পাওয়ার কিছুই হয় নি, সব আমার আগে থেকেই দেখা।” শাওন আমার দিকে গম্ভীর চোখে তাকিয়ে বলল।
ওনার এই কথাটা শুনে আমি লজ্জায় লাল হয়ে গেলাম। কিভাবে এত সহজে বলে দিলেন উনি!
“আ…আপনি অনেক অসভ্য।” বলেই আমি নেমে কিচেন থেকে বের হয়ে রুমে চলে এলাম।
থ্রিপিস টা এখনো শুকায় নি পুরোপুরি। আর একটু হলেই শুকিয়ে যাবে। বেলকোনিতে ভালই রোদ উঠেছে। কি করব এখন! ওনার সামনে আমি আর যাবই না।
কিন্তু না গিয়েও উপায় নেই। ব্রেকফাস্ট করতে ডাকবে একটু পরেই। উফ, আমার বেচারা হার্ট। অনেক জোরে জোরে লাফাচ্ছে আবার।

বলতে না বলতেই ডাক পরে গেল ব্রেকফাস্ট এর জন্য। তবে ডাক শুনে আমি সব ভুলে গেলাম কারন এই দ্বিতীয় বার উনি আমার নাম ধরে ডাকলেন।
“মিলা, ডাইনিং এ আসো।” শাওনের বলা এই কথাটা শুনেই আমি খুশি হয়ে গেলাম।
আমি ডাইনিং এ চলে এলাম। আমার জন্য ডিম আর রুটি। দেখে ত আমি আরোই খুশি হয়ে গেলাম।
শাওন আমাকে টেনে মাঝ বরাবর এক চেয়ারে নিয়ে বসালো আর আমার পাশে বসলো। আগে মুখোমুখি দুই প্রান্তে দুইজন বসতাম। এখন পাশাপাশি। এখন না, বরং এখন থেকে প্রতিদিন পাশাপাশি। আমি মুচকি হেসে চিন্তা করছিলাম হঠাৎ শাওন আমার গালে কিস করে দিলো।
আমি অপ্রস্তুত হয়ে ওর দিকে তাকালাম। শাওন ঠোঁটের কোনে একটা হাসি রেখে আমার দিকে তাকিয়ে আছে।
আমি চোখ সরিয়ে প্লেটের দিকে তাকালাম। খাবার যে হাত দিয়ে খাব তাও পারছি না। হাত নড়ছেই না এখন। আমি সত্যিই ওনার হঠাৎ হঠাৎ করা কাজ গুলোতে আর বলা কথাগুলোতে অনেক অপ্রস্তুত হয়ে যাই।
“এত নার্ভাস হও কেনো?” শাওন আমার দিকে তাকিয়ে বলল।
আমি কিছু না বলে মাথা নিচু করে রইলাম।
শাওন আমার মাথায় একটা টোকা দিয়ে বলল, খাও এখন।
আমি হাত দিয়ে মাথা ডলতে ডলতে ওনার দিকে রেগে তাকালাম। উনি ততক্ষনে আমার প্লেটের রুটি ছিড়ে ডিমের সাথে নিলেন। আর আমার মুখের সামনে ধরলেন।
আমি অবাক চোখে ওনার দিকে তাকালাম। উনি খেতে ইশারা করলেন।
আমি খুশি হয়ে মুখে পুরে নিলাম। উনি এভাবে আমাকে খাওয়াতে লাগলেন। তাই আমি ওনার প্লেট থেকে রুটি ছিড়ে নিয়ে কুমড়োর সাথে নিয়ে ওনার মুখের সামনে ধরলাম। তারপর খেতে ইশারা করলাম।
শাওন একটা মিষ্টি হাসি দিয়ে খাবার মুখে নিল। এই হাসিটা এত সুন্দর যে মনে হয় তখনি ওকে খেয়ে ফেলি।

খাওয়া শেষ করে আমি আগে রুমে এসে ঢুকলাম। আর বিছানার কাছে যেতে না যেতেই শাওনের ফোন বাজতে দেখলাম। যদিও শব্দ হচ্ছে না কারণ সাইলেন্ট করা কিন্তু আলো জ্বলছে।
আমি এগিয়ে গিয়ে ফোনটা হাতে নিলাম। সাথে সাথেই সুইটি নাম দেখে মনটা কেমন যেন করে উঠলো।
কিন্তু নিজেকে সামলে নিয়ে শক্ত মুখ করে ফোনটা তুলে কানে দিলাম। আর রেগে বলে উঠলাম, “আমি বলেছি না আমি ওকে ছাড়বো না! কেন বার বার ওকে জ্বালাচ্ছেন? অসভ্য অভদ্র!”
ওপাশ থেকে সুইটি বলল, “excuse me?!”
আমি রেগে আরো বললাম,”আমাদের মধ্যে সব ঠিক আছে। আর উনি শুধু আমার। উনি আমাকে যথেষ্ট ভালোবাসেন। আর আমাদের দুইদিন পর বাচ্চাও হবে, তাই ওর ধারে কাছে যদি আমি তোকে দেখি সত্যি চুল ছিড়ে দিব লুচ্চা মেয়ে কোথাকার!”
আমি ফোন কেটে দিয়ে রাগে ফুলতে লাগলাম।
“দুইদিন পর বাচ্চা হবে?” শাওন শান্ত গলায় বলল।
আমি রেগে ওনার দিকে তাকালাম। উনি বুকে হাত গুজে দরজায় হেলান দিয়ে দাঁড়িয়ে আছেন।
আমার চোখে রাগে পানিই চলে এলো। আমি বলে উঠলাম, “আপনি কেন ওই মেয়ের সাথে….।”

এটুকু বলেই আমি চোখ সরিয়ে নিলাম আর চোখ মুছলাম। শাওন গম্ভীর চোখে আমার দিকে তাকিয়ে রইল। আমার চোখ দিয়ে এখনো পানি পরছে। আমি মাথা নিচু করে রইলাম।
“আমার কোম্পানিতে সুইটি নামের employee চারজন। তার মধ্যে এখন যে ফোন করেছিল, সে ওই সুইটি না, যাকে তুমি ভাবছ।” শাওন গম্ভীর গলায় বলল।
আমি নিজের গাধামি বুঝতে পেরে কান্না ভেজা চোখ বড়সড় করে ফেললাম। কিন্তু শাওনের দিকে তাকালাম না।
কিন্তু উনি কি রেগে গেছেন? এভাবে গোমড়া মুখ করে কথাগুলো বলছেন! রেগে যাবারই কথা অন্য একজনকে কি সব বলে ফেলেছি।
“I want a lifetime with you.” শাওন সিরিয়াস হয়ে বলল।
আমি ঘাড় ঘুরিয়ে তাকালাম।
“তাই ডিভোর্স এর কথা দ্বিতীয়বার কোনো দিনো ভুলেও চিন্তা করো না।” শাওন অনেক বেশিই সিরিয়াস হয়ে বলল।
হঠাৎ এসব কথা শুনে আমি হতবাক হয়ে তাকিয়ে তারপর চোখ সরিয়ে নিলাম। আর মাথা নিচু করে বললাম, “আমি সেদিন দরজার কাছে থেকে আপনার আর আপনার মায়ের কথা শুনে ফেলেছিলাম। সুইটিকে পছন্দ করেন কিনা আর এটাও যে আপনি আমাকে… ডিভোর্স দিতে চান। এজন্য ভুল বুঝে…” এটুকু বলেই আমি থেমে গেলাম।
“আমার সুইটির সাথে কিছুই নেই। এখন আমার সব তোমার কাছেই শুরু, তোমার কাছেই শেষ।” গম্ভীর গলায় বলল শাওন।
আমি খুশি হয়ে ওনার দিকে তাকাতে না তাকাতেই উনি দ্রুত কাছে এসে, দুইহাতে আমার দুই গাল ধরে ঠোঁটে ঠোঁট মিলিয়ে দিলেন।
আমি চোখ বড়সড় করে ফেললাম তারপর আস্তে আস্তে বন্ধ করে নিলাম।
কিন্তু একটু পরেই আমি ওনাকে ঠেলে সরিয়ে দিয়ে মাথা নিচু করে হাপাতে লাগলাম। আমি কিস করার সময় দম নিতে পারিনা। অথচ ওনাকে দেখো কেউ! একটুও হাপাচ্ছে না। রাক্ষস একটা।
এদিকে হার্টও জোরে জোরে বিট করছে। হয়তো উনিও শুনতে পাচ্ছেন।
শাওন আমার দিকে এক পা এগিয়ে আসতেই আমি কয়েকপা পিছিয়ে গেলাম আর বললাম, “আর না, প্লিজ।”
শাওন মুচকি হেসে আমার দিকে এগিয়ে আসতে লাগল। আমি ভয়ে কাচুমাচু হয়ে পিছনে পিছিয়ে যেতে লাগলাম।
“কয়দিনের মধ্যে যেন বাচ্চা হবে আমাদের?” শাওন বলল।
আমি বুঝলাম যে উনি এখন এগুলো নিয়ে আমাকে জ্বালাবেন। আমি চোখ সরু করে এদিক ওদিক তাকাতে লাগলাম। উনি আমার একদম কাছে এসে থামলেন। তারপর ওনার হাত দিয়ে আমার মুখ ওনার দিকে তুলে ধরলেন।
আমি লজ্জায় চোখ বন্ধ করে নিলাম।
শাওন বলল, “দুইদিনের মধ্যে কিভাবে বাচ্চা হবে? আমি ত এখনো কিছুই করি নি?”
গল্পর নাম : #১৬_বছর_বয়স
#পর্ব_৩৮ : #আবার_ফুলসজ্জা
লেখিকা : #Lucky

শাওন বলল, “দুইদিনের মধ্যে কিভাবে বাচ্চা হবে? আমি ত এখনো কিছুই করি নি?”
আমি ওনাকে ঠেলে সরিয়ে দিয়ে চলে যেতে লাগলাম কিন্তু উনি আমার হাত ধরে নিলেন।
আমি দ্বিধায় পরে গেলাম আর ওনার দিকে ঘুরলাম। উনি সত্যিই অনেক জ্বালাচ্ছেন আমাকে।
উনি আমাকে টেনে নিজের কাছে নিয়ে আসলেন। এভাবে টেনে আনার কারণে আমি ওনার কাধে এক হাত রাখলাম আর চোখ বড়সড় করে ওনার দিকে তাকালাম। উনি আমার দিকে মুগ্ধ চোখে তাকিয়ে আমার কোমড় জড়িয়ে ধরলেন।
আমি অপ্রস্তুত হয়ে চোখ সরিয়ে অন্যদিকে তাকিয়ে বললাম, “ছাড়ুন, কি শুরু করেছেন আপনি?”
উনি আমার কানের কাছে মুখ নিয়ে এসে বললেন, রেডি হও, আমরা আজ আবার ফিরে যাচ্ছি।
আমি প্রশ্নসূচক দৃষ্টিতে তাকিয়ে বললাম, “কেন?”
শাওন আমার দিকে সরু চোখে তাকিয়ে বলল, “তোমার জামাকাপড় না হয় বাদ দিলাম, কিন্তু স্নোবেল? নাকি ওকে আর লাগবে না?”
“না। অবশ্যই লাগবে।” বলে উঠলাম আমি।
শাওন নিঃশব্দে হেসে আমাকে ছেড়ে দিল আর বলল, রেডি হও।
আমি থ্রিপিস টা নিয়ে বাথরুমে ঢুকে গেলাম।

বিকালেই আমরা বাসায় ফিরে এলাম। বাসায় এখনো লোক জন অনেক। আমাদের দেখে সবাই খুশিতে আটখানা হয়ে গেল। স্নোবেলও লাফাতে লাগলো। বেচারা অনেক শুকিয়ে গেছে।
পিশামনি আমার দিকে ভ্রু উঁচু করে তাকিয়ে বললেন, “তুই ওর কাছে চলে গিয়ে আমার মান সম্মান কিছু রাখলি??”
সবাই হাসতে লাগল। আমি মাথা নিচু করে নিলাম।
“এখন থেকে মিলা আমার কাছেই থাকবে।” শাওন সিরিয়াস হয়ে সবার সামনে বলল।
ওর কয়েকজন কাজিন সুর টেনে বলে উঠল, “অহো~~”
“আমি উপরে যাচ্ছি।” গম্ভীর গলায় বলেই শাওন আমার হাত ধরে টেনে নিয়ে উপরে উঠে গেল।
সবাই অনেক খুশি হয়ে দেখছে। আর আমি লজ্জায় মাথা নিচু করেই আছি।

ফ্রেস হয়ে নেমে আমি রান্নাঘরে গেলাম। যদিও এখনো অনেক লজ্জা লাগছে। উনি সবার সামনে এমন না করলেও পারতেন।
আমার শাশুড়ী আমাকে দেখে কিছুই বললেন না। কিন্তু অন্য মেয়ে কাজিনরা আমাকে দেখে মিটিমিটি হাসতে লাগলো। কি একটা পরিস্থিতিতে পরলাম রে বাবা!
“ফুলসজ্জায় ত ছেলে আমাদের তোমাকে রেখে চলে গেল, না হলো বউ ভাত, না হলো হানিমুন।” একজন বয়স্ক মহিলা বললেন।
আমি অপ্রস্তুত হয়ে তাকালাম। বিয়েতে হয়ত ছিলেন উনি। কিন্তু আমার ওনার পরিচয় ঠিক মনে নেই।
সবাই চুপচাপ হয়ে গেল। মনে হয় ওনাকে সবাই ভয় পায়।
“ফুলসজ্জার রাতে বরকে ধরে রাখতে পারলা না সারাজীবন কিভাবে সংসার করবা।” বললেন উনি।
আমার এখন কেমন কেমন অসস্তি লাগছে এসব শুনতে।
“সব হবে।” শাওন বলতে বলতে আমার পাশে এসে দাড়ালো।
আমি চোখ বড়সড় করে ওনার দিকে তাকালাম।
“ফুলসজ্জাও হবে, বউভাতও হবে আর হানিমুনও হবে।” শাওন ওই মহিলার চোখে চোখ রেখে বলল।
ওই মহিলা একটু থতমত খেয়ে গেলেন।
আশেপাশের সবার থমথমে মুখে এখন হালকা হাসি।
শাওন আমার দিকে তাকিয়ে বলল,”যেমন আজ হবে ফুলসজ্জা।”
আমি ধীরে ধীরে সরু চোখে ওনার দিকে তাকালাম। উনি কি বলছেন এসব। এখন কিভাবে হবে ফুলসজ্জা? আমি ত এখন…।
নিপা হাতে একটা তালি দিয়ে অন্য কাজিন দের বলল, “ওকে, আমি বউ সাজাবো। তোরা খাট সাজা এখনি।”
নিপার খুশি দেখে মনে হচ্ছে যেন আকাশের চাঁদ হাতে পেয়েছে।
নিপা আমার কাছে এসে আমার হাত ধরে টেনে নিয়ে যেতে লাগলো আর বলতে লাগল,”আসো আসো। শুভো কাজে দেরি করতে নেই।”
আমি অনেক বেশিই অপ্রস্তুত হয়ে গেলাম।
ওরা সত্যি সত্যিই আমাকে সাজাতে লাগলো। লাল শাড়ি পরিয়ে, কত কি গহনা গায়ে গিয়ে দিলো। আজ শাওনের মা স্বাভাবিক ভাবেই আমার দিকে তাকিয়ে আছে। যদিও কোনো কথা বলে নি এখনো।
“ও কি খেয়েছে?” শাওনের মা প্রশ্ন করলো নিপাকে।
অর্থাৎ আমি খেয়েছি কিনা জানার জন্য নিপাকে প্রশ্ন করলেন।
নিপা কপালে হাত দিয়ে বলল,”অহো, তাই ত। খায় নি ত! কিন্তু এভাবে ত ওকে শাওন ভাইয়ার সামনে নেওয়া যাবেনা। এখনি দেখে ফেললে সমস্যা।”
কাকিমনি বললেন,”এক কাজ কর এখানেই নিয়ে আয় খাবার।”
“আমি খাব না, বিকালের নাস্তাতেই পেট ভরে আছে।” আমি বলে উঠলাম।
শাওনের আরেক কাজিন দিপা বলে উঠল,”হ্যা, একটু অপেক্ষা করো আজ মনও ভরে যাবে।”
সবাই হেসে দিলো। শাওনের মা শক্ত মুখে বলল, “অনেক হয়েছে। দিন দিন তোদেরও লজ্জাশরম হ্রাস পাচ্ছে।”
ওরা তাও মিটমিট করে হাসতে লাগলো।
নিপা বলে উঠল, “এখন ভাইয়াকে ধরবো। যতক্ষণ না যথেষ্ট টাকা দিচ্ছে বউকে পাবে না।”
“বেশি করে চাস।” কাকিমনি হেসে বলে উঠল।
“তা আর বলতে?!” দিপাসহ সবাই বলে উঠল।

আমাকে রেখে একে একে সবাই চলে গেলো। আজ আর আমাকে কোনো উল্টোপাল্টা কথা কেউ বলল না। যাক ভালো। কিন্তু ঘর অন্ধকার করে রেখে গেল। যদিও মোম জ্বালিয়ে রেখে গেছে অনেক গুলো।

ওরা যাবার কয়েক মিনিটের মধ্যে শাওন রুমে চলে এলো। এত জলদি ছাড়া পেয়ে গেল কিভাবে উনি? এখন ত আমার ভয় লাগছে। যদিও তেমন কিছু এখন হবেনা। তাও আমার ভয় করছে।
শাওন দরজা বন্ধ করে দিলো। আমি ওর দিকে তাকালাম না। আমি দুই হাটু ভাজ করে আলতোভাবে দুই হাতে ধরে যেভাবে বসে ছিলাম সেভাবেই রইলাম। শুধু মাথা নিচু করে ফেললাম।
শাওন আমার দিকে এগিয়ে আসতেই আমি একটা ঢোক গিলে নিলাম। ঘোমটা বড় একটা দিয়ে রেখেছিল নিপা কিন্তু সেটা নামিয়ে ফেলেছি ওরা যাবার সাথে সাথে।
শাওন আমার কাছে এসে আমার দুই পাশে ওর দুই হাত রেখে আমার দিকে ঝুকতেই আমি মাথাটা হালকা পিছিয়ে ভীত চোখে ওনার দিকে তাকালাম।
উনি মুচকি হেসে আমার কাছ থেকে সরে গিয়ে কাবাড খুললেন। তারপর একটা কালো টিশার্ট আর ট্রাউজার নিয়ে ফ্রেস হতে চলে গেল।
আমি জোরে জোরে শ্বাস নিতে লাগলাম।
এখন যেহেতু উনি ফ্রেস হচ্ছেন আমি ঘুমিয়ে পরলেই ভাল। তাহলে উনি আমাকে জ্বালাতে পারবেন না।
যেই ভাবা সেই কাজ। আমি গায়ে চাদর টেনে নিয়ে চোখ বন্ধ করে শুয়ে ত পরলাম কিন্তু ঘুম আর আসছে না।
একটু পরেই উনি ফ্রেস হয়ে বের হলেন। আমি উলটো দিকে ঘুরে ছিলাম। কিন্তু তাও নাক মুখ খিচে বন্ধ করে নিলাম।
চাদরটা কাধ পর্যন্ত না দিয়ে পুরো মাথা অব্দি দিলে ভাল হত। বোকার মত কাজ করে ফেলেছি।
স্থির ভাবে শুয়ে থাকতেও অসস্তি হচ্ছে। গহনাগুলো খুলতে হত! ধুর!
উনি আমার পাশে এসে শুয়ে পরলেন। আমি চোখ খুলে সামনের দিকে তাকিয়ে রইলাম। এখন আমার হার্ট বিট দ্বিগুণ হয়ে গেছে। শ্বাস নিতেও পারছিনা ঠিক মত।
শাওন এক টানে আমার ব্লাউজের ফিতা খুলে দিল। আমি চমকে কেপে উঠলাম। কিন্তু ওনার দিকে ঘুরলাম না।
“আমি জানি তুমি ঘুমাও নি।” গম্ভীর গলায় বলল শাওন।
আমি হকচকিয়ে গেলাম।
“উঠে বসো।” শাওন বলল।
এখন কি হলো আবার কে জানে! আমি একটা ঢোক গিলে উঠে বসলাম। কিন্তু ওনার দিকে তাকালাম না।
উনি উঠে বসে আমার হাত ধরে আমাকে ওনার দিকে ঘুরালেন।
আমি ওনার দিকে তাকিয়েও চোখ নামিয়ে নিলাম। উনি আমার চুলগুলো এক সাইডে সরিয়ে দিলেন। আমি চমকে গেলাম আর ওনার দিকে তাকালাম। উনি স্বাভাবিক ভাবে তাকিয়ে নিজের হাতে আমার গলার হার খুলতে লাগলেন। আমি চোখ বন্ধ করে বিছানার চাদর খামচে ধরলাম।
উনি আমার কানে হাত দেওয়ার সাথে সাথেই আমি ওনার হাত ধরে নিয়ে বললাম, “আ…আমি পারব।”
“ত এত সময় কি করছিলে?” বলল শাওন।
আমি কিছু না বলে অন্যদিকে ঘুরে সব গহনা খুলতে লাগলাম।
খুলে বিছানার বালিশের পাশে সব রাখলাম।
সাথে শাওন আমাকে এক টান দিয়ে কাছে নিয়ে এলো।
আমি চোখ বড়সড় করে ওনার দিকে তাকালাম।
উনি আমার কপালে গভীর ভাবে কিস করলেন।
আমি চোখ বন্ধ করে নিলাম।
উনি আমাকে জড়িয়ে ধরলেন। আমি যেন এখন শান্তি পেলাম। আমি ওনার হার্টবিট শুনতে পাচ্ছি। তারমানে শুধু আমার একার এমন হয় না।
উনি আমাকে অনেক সময় ওভাবেই ধরে রাখলেন।
আমি নিরবতা ভেঙে প্রশ্ন করলাম, “আপনি হঠাৎ করে এইসময় আমাদের ফুলসজ্জা.. ”
এটুকু বলেই আমি চুপ করে গেলাম।
শাওন সিরিয়াস হয়ে বলল, “কারণ সবার সামনে সেই রাতে আমি তোমাকে ফেলে চলে গিয়ে ছিলাম। তাই আবার সবার সামনেই এটা ঠিক করে নেওয়াটা দরকার ছিল। যাতে দ্বিতীয় বার কেউ তোমাকে এসব কথা বলতে না পারে। আমি একটু আগে তোমার বাসাতেও বলে এসেছি যে আজ ফুলসজ্জা আর কাল বউ ভাত।”
আমি অবাক হয়ে মাথা তুলে শাওনের দিকে তাকালাম। তারপর নিঃশব্দে হেসে এগিয়ে গিয়ে ওনার গালে কিস করলাম। উনি অবাক হয়ে আমার দিকে তাকালেন। আমি পরক্ষণেই লজ্জায় চোখ বন্ধ করে সাথে সাথে ওনাকে আবার জড়িয়ে ধরলাম।
উনি নিঃশব্দে হেসে বললেন,”আগে এত ঝগড়া করতা, এখন এত লজ্জা পাও, এর পরে আর কি কি নতুন দেখব কে জানে!”
আমি মাথা তুলে শাওনের দিকে তাকালাম তারপর চোখ পাকিয়ে বললাম, “আমি একা ঝগড়া করতাম? শুরু কে করত? সারাদিন খেচখেচ করতেন আপনি!”

শাওন কিছু না বলে ম্লান চোখে তাকিয়ে রইল। আমি বুঝলাম যে উনি আগের কথাগুলো চিন্তা করছেন যেসব উনি আমার সাথে করেছেন। কিন্তু আমি ওনাকে ওসব ভেবে কষ্ট পেতে দিতে চাই না।
তাই আমি ওনার গলার দুই পাশের টি শার্টে দুইহাতে ধরে ওনাকে ঝাকিয়ে বলল, ”ওই, কি চিন্তা করেন এত!”
শাওন আমার হাতের দিকে তাকালো। আমি শার্ট ধরেই ভাব নিয়ে তাকালাম আর বললাম,”ছাড়ব না।”
উনি দুষ্টু হাসি দিয়ে আমার গলার কাছে হাত বাড়াতেই আমি লজ্জায় ওনার শার্ট ছেড়ে দিয়ে পিছিয়ে গেলাম।
শাওনও এগিয়ে এসে আমার দুইপাশে দুই হাত রাখল। আমি ভয়ে একটা ঢোক গিলে নিলাম।
উনি গম্ভীর চোখে তাকিয়ে আমার দিকে ঝুকতে লাগলেন। আমি চোখ নামিয়ে নিয়ে পিছনে ঝুকতে লাগলাম। আর এক পর্যায়ে পুরো শুয়েই পরলাম। আমার হার্টবিট অনেক বেড়ে গেছে।
উনি আমার আরো কাছে আসতেই আমি ভয়ে অন্যদিকে মুখ ঘুরিয়ে নিয়ে বলতে লাগলাম, “আ…আপনি…”
শাওন আমাকে থামিয়ে দিয়ে বলল, “নাম আছে আমার একটা।”
আমি মুখ ঘুরিয়ে অবাক চোখে ওনার দিকে তাকালাম। উনি গম্ভীর চোখে তাকিয়ে আছেন।
“আমার নাম বলো।” শাওন বলল।
আমার মধ্যে কেমন যেন দ্বিধা বোধ কাজ করছ ওনার নাম বলতে। তাও আবার এমন ভাবে শুয়ে! আমি চোখ নামিয়ে নিলাম।
“বলো।” শাওন বলল।
উফ উনি না শুনে ছাড়বেই না। এত জেদ কেন ওনার!
আমি চোখ বন্ধ করে নিলাম তারপর আস্তে করে বললাম,”শাওন।”
“উহু, চোখ খুলে আমার চোখের দিকে তাকিয়ে বলো।” শাওন বলল।
ওনার এই নতুন নতুন অত্যাচার আমি আর সহ্য করতে পারছি না। কি করব এখন!
“পারব না আমি।” আমি চোখ বন্ধ অবস্থায় নাক মুখ কুচকে না সূচক মাথা নাড়িয়ে বললাম।
“তাহলে আজ সারারাত এভাবেই থাকতে হবে তোমাকে।” শাওন বলল।
আমি হতভম্ব হয়ে চোখ খুলে ওনার দিকে তাকালাম।
এভাবে মানে! ওনার কি মাথা গেছে?
কিছু একটা করা লাগবে। কি করি?

“উফ আমার পেট প্রচুর ব্যথা করছে।” বলেই আমি এক হাত পেটের কাছে নিয়ে নাটক শুরু করে দিলাম।
শাওন সাথে সাথে আমার কাছ থেকে সরে উঠে বসলো আর ব্যস্ত হয়ে আমার পেটে হাত দিল। সাথে সাথে আমি শিউরে উঠলাম আর ওনার হাতের উপর হাত দিয়ে বলে উঠলাম, “কি করছেন আপনি?”
শাওন আমার কথায় কান না দিয়ে ব্যস্ত হয়ে বলল, “পেইনকিলার ছিল হয়তো, wait.”
বলেই বিছানা থেকে নামতে লাগলেন। কিন্তু আমি ওনার নাম ধরে ডেকে উঠলাম, “শাওন….আমি মজা করছিলাম।”
উনি অবাক চোখে আমার দিকে ঘুরে তাকালেন। আমি হাসিমুখে উঠে বসলাম।
“এই ধরনের মজা করো কিসের জন্য?” শাওন রেগে বলল।
“এত রেগে যান কেনো!” আমি অভিমান করে বললাম।
শাওন কিছু না বলে গম্ভীর চোখে আমার দিকে তাকিয়ে রইল। আমি চোখ সরিয়ে নিলাম।
উনি আবার আমার কাছে চলে আসলেন। আমি এক হাত ওনার কাধে রেখে ওনাকে থামিয়ে দিয়ে চোখ পাকিয়ে বললাম,”কি শুরু করেছেন আপনি! আমি ত নাম ধরে ডেকেছি!”
“আমি অন্য কিছু চাচ্ছি এখন।” শাওন আমার ঠোঁটের দিকে ইশারা করল।
আমি একটা ঢোক গিলে চোখ সরু করে বললাম, “মোটেও না, আমি পারব না।”
শাওন মুচকি হাসি দিয়ে বলল,”তুমি দিলে ত ভাল। না হলে আমি এখনি তিরিশটা আদায় করে নিব। দুপুরের দশ, রাতের বিশ। রিমেম্বার?”
আমি চমকে গেলাম। তিরিশটা মানে? আমাকে মেরে ফেলতে চায় নাকি?
“অসম্ভব, এটা আমি করতে পারব না।” বলেই আমি মাথা নিচু করে ফেললাম।
“তাহলে চিন্তা করে দেখো একটা দিবা নাকি আমি তিরিশটা নেব?” শাওন বলল।
কি করব এখন! পেট ব্যথার নাটক চালিয়ে গেলেই ভাল হত।
“ওকে টাইম আপ। এখন দেখো আমি কি করি।” শাওন ঠোঁটে বাকা হাসি দিয়ে বলল।
উনি আমার কাছে চলে আসার সাথে সাথে আমি মুখ অন্যদিকে ঘুরিয়ে নিয়ে বলে উঠলাম, “বাথরুম যাব।”
“বাহানা বানাচ্ছ বানাও। কিন্তু আজ আমি তোমাকে ছাড়বো না। আবার ত আমার কাছেই আসতে হবে।” বলেই শাওন আমার কাছ থেকে একটু সরে গেল।
আজ কপালে শনি রবি সোম সবই আছে আমার। উনি বাকা হাসির সাথে আমার দিকে তাকিয়ে বাথরুমে যেতে ইশারা করলেন।
গা, হাত, পা ঠান্ডা হয়ে যাচ্ছে আমার। আমি ধীরে ধীরে বিছানা ছেড়ে উঠলাম। উনি আমার দিকেই তাকিয়ে আছেন।
মনে হচ্ছে যেন সার্কাস দেখছেন উনি।
সত্যি সত্যিই আমার ফুলসজ্জার সাধ মিটে গেছে। সব ওই উটকো বুড়ির জন্য। বাথরুমের মধ্যেই থাকতে ইচ্ছে করছে এখন। অসভ্য উটকো মহিলা যেমন অসভ্য গরিলাও তেমন।
আমি বাথরুমের মধ্যে পায়চারি করতে লাগলাম। কি করব? একটা দিলে কি উনি আমাকে সত্যিই ছেড়ে দেবে? মনে ত হয়না।
‘আরেকটা দেও।’ বলেও বসতে পারে। আসলে বসতে পারে না, বলে বসবে। বসবেই।
আমি সত্যিই বাথরুমে বিছানা পেতে শুয়ে পরতে চাই।
আমি অনেক সময় নিয়ে বাথরুম থেকে বের হলাম। মোমগুলো সব নিভানো। শুধু একটা জ্বলছে। আবছা আলোয় যা বুঝলাম তা হলো বিছানায় উনি নেই। গেলেন কোথায় উনি? রুমও ত ফাকা। বেলকনিতে?
আমি এগিয়ে গিয়ে বেলকনিতে ঢুকলাম। কিন্তু উনি নেই। উনি কি আমার সাথে মজা করছেন এত রাতে!
আমি বিছানার দিকে এগিয়ে গেলাম।
প্রায় পাঁচ মিনিটের বেশি ক্ষণ ধরে বসে আছি কিন্তু উনি আসছেনই না। এখন আমি আর থাকতে পারছি না।
আমি আর না পেরে বলে উঠলাম, “কোথায় আপনি? যথেষ্ট হয়েছে এবার সামনে আসুন।”
কোনো সারাশব্দ নেই।
উনি কি রুমে আছেন নাকি বের হয়ে গেছেন! আমি সাথে সাথে দরজার দিকে তাকালাম। দরজার হুক খোলা কিন্তু দরজা পুরো এগিয়ে রাখা। অর্থাৎ উনি বাহিরে চলে গেছেন! আমার উপর রাগ করে?
আমি বিছানা থেকে নেমে বাহিরে যাবার আগেই উনি পিছন থেকে হাত ধরে টেনে আমাকে ওনার কাছে নিয়ে আসলেন।
উনি ভ্রুকুচকে তাকিয়ে বললেন, “বের হচ্ছো কেনো, গাধা?”
আমি অনেক চমকে গেলাম। কিন্তু ওনাকে দেখার সাথে সাথে কেন জানিনা চোখে জল চলে এলো।
আমি ওনাকে ঠেলে সরিয়ে দিয়ে মুখ ঘুরিয়ে রাখলাম। কারণ অনেক রাগ হচ্ছে আমার।

“পাচ মিনিটও সহ্য হচ্ছে না? অথচ আমাকে বিশ মিনিট তেইশ সেকেন্ডে বসিয়ে রেখে দিয়েছিলা একটু আগে।” শাওন মুচকি হেসে বলে উঠল।
আমি স্তম্ভিত হয়ে গেলাম আর ঘুরে ওনার দিকে তাকালাম।
তারপর চোখ সরিয়ে নিয়ে বললাম,”কোথায় লুকিয়ে ছিলেন আপনি? দরজা খোলা দেখে আমি মনে করেছি…।”
শাওন আমাকে থামিয়ে দিয়ে বলল, দরজা ত আটকানোই।
তারপর দরজার দিকে ইশারা করল।
আমি দরজার দিকে তাকালাম। সত্যিই লাগানো। উপরের হুকটা। আমি গাধার মতো মাঝখানের দিকে খেয়াল করে মনে করেছি উনি বের হয়ে গেছেন কারণ মাঝেরটা খোলা। আমি বোকা সেজে শাওনের দিকে তাকালাম।
“আজ রাতে আমি তোমাকে রেখে এই রুম থেকে বের হবই না।” শাওন গম্ভীর চোখে তাকিয়ে বলল।
আমি শুনে অপ্রস্তুত হয়ে গেলাম।
শাওন আমার দিকে এগিয়ে আসতে আসতে বলল, “আমার কিস?”
আমি হকচকিয়ে গেলাম আর পিছিয়ে যেতে লাগলাম।
উনি হঠাৎই আমার কোমড় জড়িয়ে ধরে কাছে টেনে নিল। আমি লজ্জায় মাথা নিচু করে রইলাম।
উনি আমাকে ওভাবেই ধরে রাখলেন। কিছুই করার নেই আমার। দিতেই হবে। ভেবেই হার্টবিট বেড়ে যেতে লাগল।
আমি আস্তে আস্তে মাথা তুললাম কিন্তু চোখ বন্ধ করে রাখলাম। আমার ঠোঁট কাপতে লাগল।
শাওন নিঃশব্দে হেসে আমাকে কোলে তুলে নিলো। আমি অবাক হয়ে ওনার দিকে তাকালাম।
উনি আমাকে বিছানায় নিয়ে শুইয়ে দিলেন আর গায়ে চাদর টেনে দিলেন।
আমি প্রশ্নসূচক দৃষ্টিতে শাওনের দিকে তাকিয়ে রইলাম।
শাওন হাসিমুখে বলল, “You Don’t have to force yourself. It’s ok.”
শাওন ঘুরে এসে আমার পাশে শুয়ে পরলো। কিন্তু এখন আমার নিজের উপর রাগ লাগছে।
আমি ঘাড় ঘুরিয়ে শাওনের দিকে তাকালাম। শাওন চোখ বন্ধ করে শুয়ে আছে। উনি রাগ ত করেনি কিন্তু তাও… উফ অসহ্যকর। এখন নিজের উপর বিরক্ত লাগছে।
শাওন চোখ বন্ধ অবস্থাতেই আমাকে বললেন, “বেশি চিন্তা না করে ঘুমাও। নাইলে আমি এখনি তিরিশটা কিস করে দেব।”
শুনেই আমি হকচকিয়ে উল্টোদিকে ঘুরলাম। ওনার মুখটা সেলাই করে দেওয়া উচিত। যখন তখন যা ইচ্ছে বলতেই থাকে।

(চলবে…)
(চলবে…)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here